"আমার বাংলা ব্লগ"প্রতিযোগিতা-১৮//শেয়ার করো তোমার অনুভূতি -পছন্দের পারফিউম নিয়ে, আমার অংশগ্রহণ।

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম" সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার এইবারের প্রতিযোগিতায় অংশগ্রহণ মূলক পোস্ট, পছন্দের পারফিউম নিয়ে আমার অনুভূতি। আশা করি আপনারা সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ, আমিও আপনাদের দোয়ায় আল্লাহতায়ালার অশেষ মেহেরবানীতে ভালোই আছি।

png_20220531_102638_0000.png

আসুন প্রথমে জেনে নিন পারফিউম সম্বন্ধে। এটি এমন একটি তরল পদার্থ যা শুধু চতুর্দিকে এর সুবাস বিলিয়ে দেয়। যা ব্যবহার করলে শরীর থেকে দুর্গন্ধ চলে যাবে, সেই সাথে আশেপাশে থাকা মানুষ ঐ পারফিউম ব্যবহারকারীর প্রতি একটা ধারণা জন্মাবে যদিও সেটা হবে ভালো ধারণা। আমরা সবাই জানি এখন প্রচণ্ড গরম, আর এই গরমে আমাদের অনেক ঘাম বের হয় শরীর থেকে। তারপর এই ঘাম শুকিয়ে আমাদের শরীরে অনেক দুর্গন্ধ তৈরি হয়। আর এই দুর্গন্ধ আমরা যে রকম নিজেও সহ্য করতে পারিনা ঠিক আমাদের আশে পাশে যারা থাকবে তারা ও সহ্য করতে পারবে না। সেখান থেকে আমাদেরকে বেরিয়ে আসতে হলে এই পারফিউম ব্যবহার করতে হবে।

IMG_20220531_103241.jpg

মূলত কোন মানুষ সারাবছর পারফিউম তার শরীরে ব্যবহার করে না। তবে হ্যাঁ আমি এটাও দেখেছি কিছু কিছু মানুষ সারা বছরই পারফিউম ব্যবহার করে থাকেন। বছরের এই সময়টাতেই বলতে গেলে গ্ৰীষ্মকালীন সময়ে সবচেয়ে বেশি পারফিউম ব্যবহার হয়ে থাকে। একটা বিষয় না বললেই নয়, পারফিউম কয়েক ধরনের হয়ে থাকে, মূলত বলতে চাচ্ছিলাম এর মধ্যে ভালো-খারাপ রয়েছে। খারাপ বলতে কমদামি বা নিম্ন মানের পারফিউম গুলো রাস্তাঘাটে ফুটপাতে পাওয়া যায়। সেগুলো আমাদের সকলের ত্বকের জন্য খুবই ক্ষতিকারক হয়ে উঠতে পারে এবং এই ত্বকের ক্ষতিকারক থেকে একটা পর্যায়ে আমাদের ক্যান্সার হয়ে যেতে পারে। এই মন্তব্যটি আমার কথা নয় এটি ডাক্তারদেরই কথা। তাই আমরা অবশ্যই দেখে শুনে বুঝে আমাদের পছন্দের পারফিউমটি ব্যবহার করব। তবে আমি এখানে অবশ্যই বলব যে পারফিউম ব্যবহার করলে আপনার ত্বকের প্রবলেম হবে সে পারফিউম অবশ্যই আপনাদের পরিহার করা উচিত।

যাক পারফিউম নিয়ে এতক্ষণ অনেক কথাই বলে ফেললাম হয়তো বিষয়গুলো সকলেই জানা আছে তারপরও একটু সবাইকে সতর্ক করায় আমার মূল লক্ষ্য। তার কারণ হচ্ছে আমার নিজের চোখের সামনে দেখা এমন এক ব্যক্তি, পারফিউম যে যে জায়গায় ব্যবহার করেছে সে জায়গা গুলো মনে হচ্ছিল যেন আগুনে পুড়ে গেছে। এবং সেই লোকটি দীর্ঘদিন এই যন্ত্রণা সহ্য করতে হয়েছে। এই জন্যই আমরা সবাই আমাদের পছন্দের পারফিউমটি দেখেশুনে এবং ভালো করে বুঝে শুনে ব্যবহার করব যাতে করে পরবর্তীতে আমাদেরকে এ জন্য কোনো রকম যন্ত্রণা সহ্য করতে না হয়।

IMG_20220531_105007.jpg

এবার চলুন বন্ধুরা আমি এই পারফিউম নিয়ে আমার ব্যক্তিগত কিছু অভিমত আপনাদের মাঝে শেয়ার করব। এটা হচ্ছে আজকে এই প্রতিযোগিতার মূল বিষয়বস্তু। আসলে ছোটবেলা থেকেই আমার বাবাকে দেখেছি অনেক সুগন্ধিযুক্ত পারফিউম ব্যবহার করতে, যদিও তিনি তখন বেশ কয়েক বছর দেশের বাইরে (লেবানন) ছিলেন। কিন্তু কেন জানি যতই ভালো ছিল পারফিউম আমি কখনো ব্যবহার করতাম না হয়তোবা করতে দিত না। কারণ বাবা জানত যে তার শরীরে যেটা সহ্য হবে আমার শরীরে সেটা যন্ত্রণাদায়ক হতে পারে, সেদিকে খেয়াল করে আমাকে কখনো দিয়েও দিত না। কিন্তু আমি সব সময় কম বেশি বাহানা ধরতাম এই পারফিউম দেওয়ার জন্য। কিন্তু বাবা আমাকে বিভিন্নভাবে অনেক রকম কথাবার্তা বলে অন্যদিকের বিষয়বস্তুতে নিয়ে যেত, বলতে পারেন ভুলিয়ে ফেলত।

এরপর থেকে যতদিন যাচ্ছে বড় হচ্ছি, কিন্তু কখনোই পারফিউম ব্যবহার করতাম না। অনেক বড় হয়ে গেলাম বিয়ে-শাদী করলাম। অনেক বড় বড় অনুষ্ঠান হয়ে গেল কখনোই আমি এই পারফিউম ব্যবহার করতাম না। তবে হ্যাঁ মাঝে মধ্যে শুক্রবারে জুমার নামাজ পড়ার উদ্দেশ্যে যাওয়ার আগে আমি সামান্য পরিমাণ কিছুটা আতর মেখে নিতাম, আর এই আতর সব সময় আমার বাবা আমাদের লাগিয়ে দিতেন। আসলে এখন বুঝতে পারছি ছোট থেকে পরিবার বাচ্চাদেরকে যেভাবে শিক্ষা দেয় সেভাবেই বড় হয় এবং সেভাবেই ওই সব জিনিস গুলোর উপরে অভ্যস্ত হয়ে ওঠে। আমিও ঠিক ওই ভাবেই অভ্যস্ত হয়ে ছিলাম।

ছোটবেলায় আমাদের পরিবারে অনেক অভাব অনটন দেখেছি। বিশেষ করে সবচেয়ে বেশি মনে পরে পরিবারের সাত সদস্য এক সদস্যের ওপর নির্ভরশীল। আর এই সাত সদস্যের পরিবারকে আমার বাবা খুব কষ্ট করে টেনে নিয়ে এসেছেন, আমাদেরকে বড় করেছেন আসলে সত্য কথা বলতে দামী পারফিউম ব্যবহার করার সুযোগ হয়ে ওঠেনি। প্রথম বলেছিলাম বাবা পারফিউম ব্যবহার করতেন সেটা ছিল বাবার ইয়াং বয়সের কথাই বলতে পারেন তখন ছিল মন-মানসিকতা অন্যরকম কিন্তু যখন দিনদিন বাবা তার দায়িত্ব বুঝে নিলেন ছেলে মেয়ের বাবা হলেন তখন তাঁর সেই সাধ আহ্লাদ বিসর্জন দিয়ে আমাদেরকে ভাল মানুষ তৈরি করার জন্য রাত দিন পরিশ্রম করে গেলেন। সেজন্যেই বললাম আসলে পারফিউম ব্যবহার করার মত সেরকম সুযোগ আমার জীবনে আসেনি তাই ব্যবহার করা হয়নি।

২০১৪ সালের ঘটনা আমি তখন গার্মেন্টস ট্রেডে চাকরি করতাম মোটামুটি বলতে পারেন প্রায় ১২ থেকে ১৩ বছর গার্মেন্টসে চাকরি করেছি। তখন আমি ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের সহকারি ম্যানেজার হিসেবে দায়িত্বরত ছিলাম। আমি একটি গার্মেন্টস ফ্যাক্টরিতে জব করতাম ফ্যাক্টরিটির নাম ছিল "লিবাস টেক্সটাইলস লিমিটেড"। ফ্যাক্টরি গাজীপুরের সফিপুর এলাকায় অবস্থিত। দীর্ঘ দেড় বৎসর এই গার্মেন্টস ফ্যাক্টরিতে চাকরিকালীন সময় আমি কখনোই পারফিউম ব্যবহার করিনি বা করতাম না। একটা পর্যায়ে আমি অন্য একটি ফ্যাক্টরিতে ম্যানেজার হিসেবে চাকরি পেয়ে যাই এবং সেই সুবাদেই ফ্যাক্টরিতে আমি অব্যাহতির জন্য আবেদন করি। এবং আমার অব্যহতি বিষয়টি ফ্যাক্টরির উর্দ্ধতন কর্তৃপক্ষ একসেপ্ট করে।

আমাকে আনুষ্ঠানিকভাবে বিদায় দেওয়ার জন্য আমার ডিপার্টমেন্টের লোকজন ছোট পরিসরে একটা বিদায় অনুষ্ঠানের আয়োজন করে। আমি অনেক ফ্যাক্টরিতে কাজ করেছি কিন্তু এভাবে এত চমৎকার ভাবে বিদায় অনুষ্ঠানের মাধ্যমে কোথাও থেকে আমি বিদায় নিয়ে আসতে পারেনি। এইখানে আমাকে যতটা চমৎকৃত করেছে এজন্য আমি আমার কলিগ এবং ফ্যাক্টরি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অসংখ্য ধন্যবাদ জানাই। তো বন্ধুরা সেইদিনই আমার ডিপার্টমেন্টের পক্ষ থেকে আমাকে বেশ কিছু উপহার সামগ্রী দিয়েছিলেন। যেগুলোর মধ্যে ছিল খুব দামী একটি ঘড়ি, একটি দামী পারফিউম, একসেট শার্ট এন্ড প্যান্ট পিস, সেই সাথে অনেক অনেক ভালোবাসা।

IMG_20220531_105106.jpg

সত্যি বলতে সেদিন আমি এত আনন্দিত হয়েছি এত খুশি হয়েছি যে আমি সবার সামনে অনেক কেঁদেছি সবাইকে ছেড়ে চলে যাব সেই জন্যেই । আমি গার্মেন্টস ফ্যাক্টরিতে আরো একদিন কেঁদেছিলাম সে বিষয়টি আপনাদের অন্য একদিন শেয়ার করব। আর বিশেষ করে সকলের এত ভালবাসা পাব কল্পনাও করতে পারিনি। যাইহোক বিদায় নিয়েছি চলে তো যেতেই হবে। পরবর্তীতে আমি যেই উপর সামগ্রীগুলো পেয়েছিলাম তার মধ্য থেকে এই পারফিউমটি আমার ছিল সবচেয়ে সেরা উপহার এর মধ্যে একটি পারফিউম এবং আমি এই পারফিউম আমার পরবর্তী চাকরিজীবনে প্রতিদিনই ধরতে গেলে লাগিয়ে অফিসে যেতাম অফিস করতাম যা আমাকে মনে করিয়ে দিত সেই দিনের সেই বিদায় অনুষ্ঠানের সকলের এত এত ভালোবাসা। আমি সেইদিনটা এখনো ভুলতে পারিনা।

আর সেই পারফিউমটি এখনো আমার কাছে স্মৃতি হিসেবে রয়ে গিয়েছে আমি যখন পারফিউম নিয়ে অনুভূতি শেয়ার করার জন্য @hafizullah ভাইয়ের পোস্ট টি লক্ষ্য করলাম তখনই আমার সেই দিনের কথাটা এতো মনে পড়ে গেল, সে জন্যই আমি সিদ্ধান্ত নিয়েছিলাম যে আপনাদের মাঝে এই বিষয়টি শেয়ার করব। আর আমি এখনও পর্যন্ত সেই একই পারফিউম ব্যবহার করে আসছি সেই পারফিউমটি নাম হচ্ছে Blue For Men. আর এটাই হচ্ছে আমার কাছে আমার জন্য সেরা পারফিউম। আমার খুবই খুবই ভালো লাগে পারফিউমটি তাই আমি এখনো পর্যন্ত এটিকে ধরে রেখেছি।

আসলে পারফিউম এর বিষয়ে আমার অনুভূতি প্রকাশ করতে গিয়ে আমি আমার ব্যক্তিগত জীবনের অনেক কিছুই আপনাদের মাঝে শেয়ার করে ফেলেছি। বলতে পারেন আমি যখন এই পোস্টটি লিখতে বসি যখন আমি আমার অতীত এর সবগুলো কথা একের পর এক লিখছিলাম আমি অনেক আবেগপ্রবণ হয়ে পড়ি সেজন্যই হয়তো বা আমার অতীত নিয়ে আপনাদের কাছে কিছু কথা শেয়ার করে ফেললাম।

যাইহোক বন্ধুরা আপনাদের আমার আজকের পারফিউমের অনুভূতি গুলো পড়ে জানিনা কতটুক ভালো লাগবে। আপনাদের কাছে হয়তো বা পড়ে খারাপ লাগবে হয়ত বা অনেকের কাছে ভালো লাগবে সব মিলিয়ে আপনাদের কার কাছে কেমন লেগেছে অবশ্যই মন্তব্যের মাধ্যমে আমাকে জানাতে ভুলবেন না। সেই সাথে ভুল ত্রুটি হয়ে থাকলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার এই পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

আমি আলাউদ্দিন পাবেল।
গাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩 থেকে।
তারিখঃ ৩১-০৫-২০২২ ইং

Sort:  
 2 years ago 

আপনার পুরো পোস্টটি অনেক আবেগ দিয়ে গুছিয়ে লিখেছেন ভাই। অনেক ভাল লাগলো পড়ে। আপনার গিফট এর পারফিউম আপনার জীবনের সেরা পারফিউম হয়ে রয়েছে জেনে অনেক খুশি হলাম। অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাই শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান সময় ব্যয় করে অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের জন্য। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য অনেক ধন্যবাদ ভাই।খুব ভালো ছিল,আশা করি ভালো কিছু হবে💚

 2 years ago 

ধন্যবাদ ভাই দোয়া করেছেন যে শুনে খুবই খুশি হলাম।

 2 years ago 

আপনার পোস্টটি পড়ে আসলেই খুব ভালো লাগলো ভাই। আপনি আসলে ঠিক বলেছেন যে যদি আমরা অনেক সময় ধরে পারফর্ম ইউজ করি আমি অনেককে দেখেছি যে তাদের সে জায়গায় জায়গায় কালো দাগ হয়ে যায়। সব মিলিয়ে আপনার পোস্টটি খুবই ভালো লেগেছ আপনি খুব গুছিয়ে লিখেছেন।

 2 years ago 

আপনাদের ভাল লাগাই আমার সার্থকতা। অসংখ্য ধন্যবাদ আপনাকে গঠনমূলক মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের জন্য।

 2 years ago 

কথা সত্য বাজারে অনেক পারফিউম পাওয়া যায়, যা আমাদের ত্বকের জন্য ক্ষতিকর । ভুল করে ইউজ শুরু করলেন তো সর্বনাশ ঘটে গেল । তাই দেখে শুনে বুঝে আমাদের পারফিউম নির্বাচন করা উচিত । তবে আপনার পারফিউম পছন্দের তারিফ না করে পারছি না । ধন্যবাদ ভাইয়া ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পারফিউমের তারিফ করার জন্য। শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

সত্যি কথা বলতে আপনার মত আমিও ভাই আগে কেমন খুব একটা পারফিউম ব্যবহার করতাম না। তবে আসলে ব্যবহার করতে করতে একটা অভ্যাস চলে আসে। ভালো লাগলো ভাই আপনার গল্পটি পড়ে অনেক। শুভকামনা রইলো আপনার প্রতিযোগিতার জন্য।

 2 years ago 

আসলে সময় অনেক কিছুই বদলে দেয়। কিছু আমরা ইচ্ছা করে করেই আবার কিছু কিছু হয়তো অনিচ্ছাসত্ত্বেও হয়ে যায়। যাই হোক সব মিলিয়ে আপনি অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

প্রথমে আপনাকে স্বাগতম জানাচ্ছি প্রতিযোগিতা ১৮ তে অংশগ্রহণ করার জন্য। এবং আপনার জীবনের বেড়ে ওঠা থেকে এই পর্যন্ত আপনার অনেক মনের ভাব প্রকাশ করেছেন। অনেক কিছুই জানতে পারলাম, সেই সাথে আপনার বেদনাদায়ক স্মৃতি রয়েছে। পরিশেষে জানতে পারলাম আপনি একজন গার্মেন্টস শিল্পের ঊর্ধ্বতন কর্মকর্তা ছিলেন এবং সেইখান থেকে বিদায় অনুষ্ঠানে আপনাকে বিদায়ের সাথে সাথে যেমন সম্মান প্রদর্শন করেছিলেন, তেমনি দিয়েছিলেন নামী দামী উপহার। তার মধ্যে পারফিউমটা আপনার একটা স্মৃতি বিজড়িত গিফট হিসেবে রয়ে গেল। খুবই ভাল লেগেছে আপনার গল্পগুলো শুনে। আসলে সবার জীবনে কিছু না কিছু গল্প রয়ে যায়। যে গল্প গুলো আমরা প্রতিনিয়ত বুকেবয়ে বেড়াই। আমাদের সাথে আপনার মনের ভাবগুলো এত সুন্দর গল্প শেয়ার করার জন্য, আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

আপনার প্রতি ভালোবাসা অবিরাম। আপনার মন্তব্যটি পড়ে আমি খুবই মুগ্ধ হয়েছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার এই পারফিউমের গল্পটি পড়ে গঠনমূলক মন্তব্য করে এতটা উৎসাহ প্রদান করার জন্য।

 2 years ago 

আপনার পুরো পোস্ট পড়ে আমিও আবেগ প্রবল হয়ে গেলাম। খুব ভালো লাগলো আপনার পুরো পোস্ট পড়ে। আপনি অনেক সাজিয়ে গুছিয়ে আপনার অনুভূতি উপস্থাপন করেছেন। আর হ্যাঁ, দ্বিতীয় কান্নার ঘটনা অবশই সময় করে আমাদের সাথে শেয়ার করবেন।

 2 years ago 

জি ভাই সময় করে একসময় সেই ঘটনাটা ও আপনাদের সামনে নিয়ে আসবো। অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পুরোপুরি পড়ে আপনার মনের আবেগ অনুভূতি গুলো প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একটা পারফিউমের চমৎকার আবেগময় অনুভূতি আমাকে আবেগে আপ্লুত করে তুলেছে।তবে পারফিউম নিয়ে আপনি খুব সতর্কতার কথা বার কিছু তথ্য দিয়েছেন যা অতীব জরুরী গুরুত্বপূর্ণ।ভাইয়া আপনার পোস্টটি পড়ে আমার মনে অন্য রকম একটা অনুভূতি কাজ করছে।
♥♥♥♥

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে অনেক মুগ্ধ হয়েছি আপু। আপনার গুরুত্বপূর্ণ সময় ব্যয় করে আমার পোস্টটি পড়ে অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা আপনার জন্য অবিরাম।

 2 years ago 

♥♥

 2 years ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ জানাই ভাই। বেশ গুছিয়ে আতর বা পারফিউম নিয়ে লিখেছেন ভাই।
দারুন হয়েছে পুরো পোস্টটি। আর আপনার উপস্থাপনা বরাবরই সুন্দর।।
দোয়া রইল 🥀

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার মহা মূল্যবান সময় ব্যয় করে আমার পোস্টটি পড়ে গঠনমূলক মন্তব্য করে এতটা উৎসাহ প্রদান করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনি আপনার পারফিউম নিয়ে খুব সুন্দর কিছু কথা বলেছেন। যা পড়ে আমার কাছে অনেক ভালো লেগেছে। ঠিক বলেছেন ভাই এমন কিছু মানুষ আছে যারা সারা বছরই পারফিউম ব্যবহার করে। আপনার সুন্দর কথাগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু গঠনমূলক মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 68916.78
ETH 3733.42
USDT 1.00
SBD 3.73