স্মৃতির পাতা থেকে// মুখোশের আড়ালে একজন স্বার্থপরের বাস্তব গল্প।(শেষ পর্ব)steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

প্রথম পর্বের পর থেকে........

png_20220912_011530_0000.png
Canva দিয়ে তৈরি।

আশ্চর্যের ব্যাপার হল এই লোকটি আর কখনো আমার দোকানের সামনে আসেনি এবং তার চাকরি হয়েছে কিনা বা তার কি অবস্থা তাও জানায়নি। আমি তাকে ফোন দিয়ে খোঁজ খবর নেওয়ার জন্য ফোন দিতাম আমার ফোন ও রিসিভ করতো না। এরপরও আমি বেশ কিছুদিন আর তার সাথে যোগাযোগ করিনি। প্রায় চার-পাঁচ মাস পর আমি একদিন তাকে আবার ফোন দিলাম যেহেতু আমার নাম্বার তার মোবাইলে সেভ করা ছিল সেজন্য আর ফোন রিসিভ করছিল না। আমি আবার দু একদিন পরে অন্য আরেকটা আননোন নাম্বার দিয়ে ফোন দিয়েছিলাম এবং তখন আমার ফোনটি রিসিভ করেছিল।

এরপর তাকে আমার পরিচয় দিয়ে কথা বলছিলাম এবং তাকে আমার টাকাটা দেওয়ার জন্য বললাম সে ডাইরেক্ট অস্বীকার করে ফেলল। কিসের টাকা আপনার কাছ থেকে তো আমি কোন টাকা নেইনি আপনি মিথ্যা মিথ্যা আমার কাছ থেকে টাকা যাচ্ছেন। সে উল্টা আমার উপরে গরম আমি তো অবাক হয়ে গেলাম কারে সহযোগিতা করলাম যার জন্য আমি একটা চাকরিও ব্যাপারেও কথাবার্তা বলেছিলাম। তারপর আমি অনেকটা ক্ষেপে গিয়েছিলাম ফোনে এরপর তাকে যেখানেই থাকুক ধরে আনার হুমকি দিয়েছিলাম তার এই আচরণের জন্য।

এরপর আবার কয়েকদিন পরে তাকে আবার ফোন দিয়েছিলাম তখনো ফোন ধরছিল না ধরছিল না বেশ কয়েকবার ফোন দেওয়ার পর সে ফোন রিসিভ করল এবং সে আমাকে উল্টো হুমকি দিল যে আমি দেখব আপনি আমাকে কিভাবে কি করেন। আপনার তো সাহস অনেক বড় আপনি আমাকে হুমকি দিচ্ছেন। তারপর আমি তাকে বললাম তোমার সমস্যা কি তোমাকে সহযোগিতা করলাম তোমার চাকরির ব্যাপারে কথা বললাম কিন্তু তুমি আমার সাথে এইভাবে আচরণ করতেছ কারণটা কি আমি জানতে পারি? তখন সে আমাকে বলছে যে আমি নাকি যেদিন তাকে ইন্সুরেন্স এর ব্যাপারে কথা বলছিলাম সে অসুস্থ থাকার পরেও তার সাথে নাকি আমি জোর করে তাকে দোকানে বসিয়ে ইন্সুরেন্স ব্যাপারে অনেকক্ষণ তার সময় নষ্ট করেছিলাম।

এই জন্য সে অনেকটা ক্ষেপে গিয়ে আমার কাছ থেকে টাকাটা নিয়ে আমার উপরে প্রতিশোধ নিয়েছে।আমি তার কাছ থেকে কথাটা শুনে একেবারে আসমান থেকে পড়লাম মনে হচ্ছে। যেখানে ওর কাছ থেকে পারমিশন নিয়ে ওর সাথে কথা বলা হয়েছিল সেখানে ও এরকম একটা অভিযোগ করলো আমার ব্যাপারে আমি সত্যি হতবাক। কি বলবো আমার আর বলার ভাষা ছিল না। আসলে এই ধরনের লোকগুলো মানুষ রুপি শয়তান যারা সব সময় নিজের স্বার্থটাকে দেখে আমি নিশ্চিত এরা জীবনে কখনো প্রতিষ্ঠিত হতে পারবে না। যদিও হয় সাময়িক এদেরকে এই ধরনের স্বার্থপরতা মুলক কাজের প্রায়শ্চিত্ত করতেই হবে। কারণ উপরে আল্লাহ একজন আছেন তিনি দেখেছেন কোনটা সত্য কোনটা মিথ্যা।

পরিশেষে বলল এরকম মানুষ রুপি শয়তানের কাছ থেকে সবাই দূরে থাকবেন যেকোনো লোককে বিশ্বাস করলে, তবে অবশ্যই বুঝে শুনে করতে হবে। আর হ্যাঁ মানুষকে সাহায্য সহযোগিতা করবেন সেটাতে কোন সমস্যা নেই কিন্তু এই ধরনের মানুষকে কোনভাবেই সহযোগিতা করা উচিত নয়। কারণ এরা শুধু নিজের স্বার্থটাই বোঝে স্বার্থ ফুরিয়ে গেলে তখন আর কাউকে চিনতে পারেনা।

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। আমার সাথে ঘটে যাওয়া বাস্তব গল্পটি পড়ে অবশ্যই আপনাদের কার কাছে কেমন লেগেছে মন্তব্যের মাধ্যমে জানাতে ভুলবেন না।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

আমি আলাউদ্দিন পাবেল।
গাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩 থেকে।
তারিখঃ ১২-০৯-২০২২ ইং

Sort:  
 2 years ago 

ভাই এখন মানুষের উপকার করতেও ভয় লাগে।কিছুদিন আগে আমাদের এলাকার এক মহিলা এলাকার প্রায় সবার থেকে ধার নিয়ে পালিয়ে গেছে।যাওয়ার কিছুদিন পর অনেক লোক এসে হাজির।কারন তাদের থেকেও টাকা নিয়ে।সে প্রায় ৮০লাখ টাকা নিয়ে হাওয়া।ধন্যবাদ। আপনার বাজে অভিজ্ঞতা থেকে যদি কেউ শিক্ষা নিতে পারে।

 2 years ago 

ভাই বলতে পারেন আমি তো এখন উপকার করা ছেড়েই দিয়েছি তারপরও এমন এমন সময় মানুষ এসে সহযোগিতা চায় বিবেকের তাড়নায় না বলতে পারি না। যাই হোক আপনার মূল্যবান সময় ব্যয় করে খুবই গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41