স্মৃতির পাতা থেকে// মুখোশের আড়ালে একজন স্বার্থপরের বাস্তব গল্প।(১ম পর্ব)steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

স্টিমিটের সহযোদ্ধারা,

আসসালামুয়ালাইকুম, আশা করি আপনারা সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ, আমিও আপনাদের দোয়ায় বেশ ভাল আছি। আমি আজকে আপনাদের সামনে আমার আমার সাথে ঘটে যাওয়া একটি বাস্তব ঘটনা নিয়ে হাজির হয়েছি, আশা করি আজকের এই বাস্তব গল্পটি পড়ে আপনাদের কাছে ভালো লাগবে।

png_20220911_154000_0000.png
Canva দিয়ে তৈরি।

মানুষ কতটা স্বার্থপর ও বেইমান হয় তার একটা বাস্তব উদাহরণ হলো আমার আজকের এই ঘটনা। না এই ক্ষেত্রে আমি বলব সবাই একরকম নয়, আসলে দুনিয়াটাই তৈরি হয়েছে ভালো মন্দ নিয়ে। তারপরও দুনিয়াতে কিছু এমন মানুষ রয়েছে যারা অনেকটাই স্বার্থপর ও বেইমান, সব সময় শুধু নিজের স্বার্থটার কথাই চিন্তা করে। আজকে আমি এরকম একজন ব্যক্তির আমার সাথে ঘটে যাওয়া একটি বাস্তব ঘটনা আপনাদের সামনে তুলে ধরব।

আমি দীর্ঘ ১৩ বছর গার্মেন্টস ইন্ডাস্ট্রিতে চাকরি করেছি। এই ১৩ বছরের মধ্যে আমার অনেক রকম ভালোলাগা খারাপ লাগা অনুভূতি রয়েছে তার মধ্য থেকে একটি খারাপ লাগার অনুভূতি আপনাদের মাঝে আসলে শেয়ার করব। আসলে আমি চাকরি ছেড়ে দিয়েছি আজ প্রায় তিন থেকে সাড়ে তিন বছর হয় এখন আমি ব্যবসা করি। হয়তো সকলেই জানেন আমার একটি ফার্মেসি রয়েছে, পাশাপাশি আমার বাংলা ব্লগের একজন নিয়মিত ব্লগার, তারও পাশাপাশি পার্ট টাইম একটা ইন্সুরেন্স কোম্পানিতে কাজ করে যাচ্ছি। গার্মেন্টস ইন্ডাস্ট্রিতে চাকরি করার সুবাদে আমার অনেক বড় একটা সার্কেলের সাথে পরিচয় রয়েছে যার কারণে আমি যেখানেই যাই না কেন মোটামুটি পরিচিত লোকের অভাব হয় না।

আমি যখন গার্মেন্টসে চাকরি ছেড়ে আমার ফার্মেসী ব্যবসায় নিয়মিত ব্যবসা পরিচালনা করে যাচ্ছিলাম হঠাৎ আমার আগের চাকরি করা একটা ফ্যাক্টরির সাথে পরিচিত একটা লোক আমার দোকানে এসেছিল। আমি তাকে দেখে অনেকটা খুশি হয়ে গিয়েছিলাম এবং তাকে বসিয়ে চা-নাস্তা করিয়ে আগে দিনগুলোর কথা দুজনে বসে মনে করছিলাম। পাশাপাশি সে এখন কোথায় আছে? কিভাবে আছে? কেমন আছে? এসব নিয়েও আলোচনা হয়েছে। এভাবে সে আমার দোকানে বেশ কয়েকবার এসেছিল। যেহেতু আমি একটা ইন্সুরেন্স কোম্পানির সাথে সম্পৃক্ত তাই একদিন তাকে আমি এই ইন্সুরেন্স কোম্পানির ব্যাপারে কিছুটা জানানোর জন্য তাকে বলেছিলাম, যে সময় করে আমাকে সময় দেওয়ার জন্য। সে বলেছিল ঠিক আছে আজকে যেহেতু এসেছি যদিও আমার শরীরটা কিছুটা খারাপ তারপরও বলেন, আপনার ইন্স্যুরেন্স কোম্পানির ব্যাপারে আমি জানতে চাই।

আমি তাকে বলেছিলাম যে না যেহেতু আপনি অসুস্থ আজকে থাক অন্য দিন আলোচনা করব, আজকে আপনি রেস্ট নিন সে মোটামুটি কিছুটা চুপ থেকে বলল যে না আপনি বলেন আমি শুনবো। এরপর আমি তার সাথে ইন্সুরেন্স কোম্পানির বিভিন্ন অফার সম্পর্কে ডিটেলসে আলোচনা করছিলাম। যদিও তার শরীর কিছুটা খারাপ ছিল বলতে অনেক জ্বর ছিল। তারপর আমি তাকে জ্বরের ওষুধ দিয়ে দিলাম এবং বাসায় চলে গিয়ে রেস্ট নিতে বললাম। এখানে আমি একটু বলে রাখি যেহেতু ইন্সুরেন্স কোম্পানির অনেক অফার ছিল তাই বিভিন্ন অফার নিয়ে কথা বলতে বলতে তার সাথে একটু সময় বেশি লেগে গিয়েছিল, এ কারণে হয়তোবা সে একটু বিরক্ত বোধ করেছিল। কিন্তু এই ক্ষেত্রে আমি তার কাছ থেকে আগে অনুমতি নিয়ে নিয়েছিলাম।

যাইহোক বেশ কয়েকদিন পরে সে হঠাৎ একদিন আবার আমার দোকানে আসলো এবং সে ওষুধ খেয়ে সুস্থ হয়েছে এবং সে এখন সুস্থ আছে এই বলে সে আমার দোকানে এসে বসলো। তারপর আমি তার বর্তমান চাকরির ব্যাপারে জিজ্ঞাসা করলাম এবং সে আমাকে বলল তার এই মুহূর্তে চাকরি নেই, তার একটা চাকরির প্রয়োজন। আমি তাকে আশ্বস্ত করলাম যেহেতু আমার পরিচিত সার্কেল ছিল এবং তাকে বলেছি যে আমি চেষ্টা করব। তুমি তোমার মত চেষ্টা করো আমি আমার মত চেষ্টা করে তোমাকে জানাবো এরপর সে চলে গেল।

হঠাৎ একদিন সে আমাকে ফোন দিল বলল ভাই আমি তো নারায়ণগঞ্জে একটা চাকরির ইন্টারভিউ দিব এই মুহূর্তে আমার হাতে কোন টাকা পয়সা নেই আপনি যদি আমাকে ৫০০ টাকা ধার দিতেন তাহলে আমি আজকে ইন্টারভিউ দিতে যেতে পারতাম, আসলে মাস শেষ হয়ে গেছে যে ফ্যাক্টরিতে চাকরি ছেড়ে দিয়েছি সেখান থেকে এখনো বেতন পাইনি। বেতন পাওয়ার সাথে সাথে আমি আপনার টাকা পরিশোধ করে দেবো। ওর এই কথা শুনে আমার কিছুটা খারাপ লেগেছিল যেহেতু পরিচিত লোক ছিল তাই আমি আর না করতে পারিনি ঠিক আছে বলে আশ্বস্ত করলাম। ঐদিন আমি দোকানে ছিলাম না আমার দোকান বন্ধ ছিল এবং সে আমার দোকানের সামনে থেকে আমাকে ফোন দিয়েছিল। আমি তাকে পাশের একটা দোকানে যেতে বলি এবং দোকানদারকে বলে সে দোকান থেকে ৫০০ টাকা দিতে বলি এবং দোকানদারও তাকে ৫০০ টাকা দিয়ে দেয়।

চলবে..............

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। আমার সাথে ঘটে যাওয়া বাস্তব গল্পটি পড়ে অবশ্যই আপনাদের কার কাছে কেমন লেগেছে মন্তব্যের মাধ্যমে জানাতে ভুলবেন না।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

আমি আলাউদ্দিন পাবেল।
গাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩 থেকে।
তারিখঃ ১১-০৯-২০২২ ইং

Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

আপনার গল্পটি প্রথমে পড়তে খুব ইন্টারেস্ট লাগলো। ৫০০ টাকা অন্য একটি দোকানদারকে তাকে দেওয়ার জন্য বললেন। এখন আপনার সাথে কি এমন ঘটনা ঘটে গেল তা জানতে পারলাম না। জাস্ট ৫০০ টাকা দিয়েছে এটা খুব সুন্দর ভাবে বুঝলাম। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল আপু। আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার বাস্তব গল্পটি পড়ে চমৎকার মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মানুষ আজকাল যা পরিমাণে স্বার্থপর হয়েছে আর যা পরিমাণে ধূর্ত হয়েছে, মানব জাতির দমন অবধারিত। জানিনা এখনও যে শেষ পর্যন্ত কী হয়েছে, তবে কোথাও যেন একটু আন্দাজ করতে পারছি।আশা করব আপনি এরপর থেকে আরো সতর্ক থাকবেন। এবং পরবর্তী পর্বর অপেক্ষায় রইলাম।

 2 years ago 

জি আপু আপনি ঠিকই বলেছেন আসলে বর্তমান মানুষের সাথে খুব বুঝে শুনে কাজ করতে হয়। তাছাড়া এরকম ঘটনা হওয়ার পর থেকে এখন অনেক সতর্ক রয়েছি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41