আমার বাংলা ব্লগ||আমার পরিচয় পর্ব || ২৬ই শে ফেব্রুয়ারি ২০২২ইং,

আসসালামু আলাইকুম,
আমি @alaminridoy
🇧🇩 বাংলাদেশ থেকে,

কেমন আছেন সবাই,আশা করি ভালো ও সুস্থ আছেন। দোয়া করি আপনি ও আপনার পরিবারের সকলেই বর্তমান এই পরিস্থিতিতে ভালো ও সুস্থ থাকুন।

প্রথমেই আমি ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগকে ও এই কমিনিউটি তৈরি কারককে।যিনি এত সুন্দর একটা কমিউনিটি আমাদের উপহার দিয়েছেন। বিশ্বে প্রতিটি মানুষ তার নিজের ভাষায় কথা বলতেই পছন্দ করে,কেননা নিজের ভাষায় কথা বলে যে শান্তি পাওয়া যায় তা অন্য ভাষা বলার মধ্যে থাকে না।আমিও তাদের মতই,নিজের ভাষায় কথা বলতে ভালো লাগে। এই কমিনিউটির মাধ্যমে নিজের ভাষাকে বিস্বের কাছে তুলে ধরতে পারছি,,এরজন আমি আবারো ধন্যবাদ জানাই এ কমিউনিটির এডমিন ও মডিরেটরদের যারা আমাদের এই প্লাটফর্ম এ কাজ করার সুযোগ দিয়েছেন।

আমার পরিচয়

IMG_20220226_135011.jpg

ফোটোগ্রাফারডিভাইসস্থান
সাগরPoco m2source
আমি মোঃআলামিন।বয়স ২৪ বছর।অনার্স ৩ য় বর্ষে ছাত্র।আমি বাংলাদেশের ঢাকা মোহাম্মদপুর থাকি।আমার গ্রামের বাড়ি-ভোলা। আমি একজন মধ্যবিত্ত পরিবারের সন্তান। আমার পরিবারের ৮ জন সদস্য। আমি আমার মা বাবা ও আমার ৫ বোন। আমার বাবা একজন কৃষক,আমার মা গৃহিনী।আমি পড়ালেখার পাশাপাশি একটা অনলাইন কম্পানীতে কাজ করি। আমার পরিবারের বর্তমান আয়ের মাধ্যম আমি ও আমার বাবা। আমি আমার পরিবারকে ভালোবাসি,,আমি আমার দেশকে ভালোবাসি। তাই আমার সবচেয়ে বড় পরিচয় হলো আমি বাংলাদেশী।

পড়াশোনা

IMG_20220226_135855.jpg

ফোটোগ্রাফারডিভাইসস্থান
সাগরPoco m2source
২০০৩ ইং সালে আমার পড়াশোনা শুরু হয়।আমি প্রথম মোহাম্মদপুরে সরকারি মোহনপুর বরাবর স্কুলে ক্লাস ১ম ভর্তি হই।সেই খানে থেকে ২০০৭ সালে ৫ম শ্রেনী পাশ করি।এরপর ২০১০ ইং সানফ্লাওয়ার ইন্টারন্যাশনাল স্কুল থেকে JSC এবং ২০১২ ইং তে এস এস সি পাশ করি।এবং ২০১৬ সালে এইচ এস সি পাশ করি আল-হেরা কলেজ থেকে। বর্তমান মার্কেটিং বিষয় নিয়ে ঢাকা স্টেট কলেজ ও ইউনিভার্সিটিতে ৩ য় বর্ষে পড়ালেখা করছি।

ইচ্ছা,পছন্দ ও শখ

received_663444578349575.jpeg

ফোটোগ্রাফারডিভাইসস্থান
আলামিনPoco m2source
আমার ইচ্ছা আমি একজন ভালো ব্যবসায়ী হবো। আমি বিভিন্ন জেলা,গ্রাম ঘুরতে পছন্দ করি।আমি চাই বাংলাদেশের প্রতিটি জেলা, বিভাগ ঘুরে এদেশের সুন্দর‍্য উপোভোগ করতে।আমার প্রিয় কবি কাজী নজরুল ইসলাম। আমার পছন্দ খেলা ক্রিকেট। উপন্যাস ও বিশেষ ব্যাক্তিদের জীবনী পড়তে ভালো লাগে। আমি চাই বিশ্বের কাছে আমার দেশের পরিচয় তুলে ধরতে।

স্টিমিট সম্পর্কে কিভাবে জানলাম

আমি দীর্ঘ দিন যাবত অনলাইনে কাজ করার জন্য চিন্তাভাবনা করছিলাম।আউটসোর্সিং করার জন্য আমি কম্পিউটার শিখি।এরপর ফোটো গ্রাফিক্স এর কাজ শিখি।কিন্তু লকডাউনের কারনে এই কোর্চটি সম্পুর্ণ করতে পারিনি।এরপর আমি অনলাইনে ইউটিউব এ বিভিন্ন আউটসোর্সিং কাজের ভিডিও দেখতে থাকি।একদিন একটি চ্যানেলে আমি স্টিমিট সম্পর্কে জানতে পাই।এরপর আমার এই কমিনিউটিতে কাজ করার আগ্রহ হয়।তখন আমি আরো বেশি করে এর উপর পড়ালেখা করি।এবং এখানে কাজ করার শুরু করি।

আমার বাংলা ব্লগ সম্পর্কে কিভাবে জানলাম

আমি স্টিমিটে কাজ শুরু করার পরপরই বিভিন্ন কমিউনিটি দেখতে পাই,আমি প্রথম কমিউনিটির লিস্টে আমার বাংলা ব্লগ এই নামটা দেখতে পাই । স্টিমিট কমিনিউটি ব্যবহারকারী অনেক সদস্যদের সাথে আমি কথা বলার সময়, আমি আমার বাংলা ব্লগ এই কমিনিউটি সম্পর্কে জানতে পাই। এরপর আমার বাংলা ব্লগ সম্পর্কে আরো ভালো ভাবে জানতে পারি আমার বন্ধু সাকিব আলীর কাছে। ও কয়েক মাস যাবত এই প্লাটফর্ম এ কাজ করে আসছে। ওর আই ডি- @sakibali। এরপর ওর কাছ থেকে জেনে Discord এ জয়েন হই।এখানে টিকেট কেটে এখান কার মোডেরেটোর আপু ও ভাইয়াদের কাছ থেকে এখানে নিয়ম কানুন সম্পর্কে আরো ভালো ভাবে জানতে পারি। আমার আগ্রহ ও ভালো কাজ করার ইচ্ছা দেখে আমার বন্ধু@sakibali আমাকে এই কমিনিউটিতে কাজ করার জন্য আমন্ত্রণ জানায়।আমি আশাবাদী ও বিশ্বাস করি আমি এখানের সকল নিয়ম-কানুন মেনে, কাজ করতে পারবো।আমি কথা দিচ্ছি আমার কারনে এই কমিনিউটিতে ক্ষতি হবে এমন কোনো কাজ করবো না।
আমি জানি আমি আমার পরিচয় মূলক পোস্টি সঠিক ভাবে পোস্ট করতে পেরেছি কিনা। এই সময় আমার যতটুকু মনে আছে নিজের সম্পর্কে তা এই পোস্টিতে লেখার চেস্টা করলাম।আশা করি সকল ভুল গুলো আপনার ক্ষমার দৃস্টিতে দেখবেন।আমাকে সাপোর্ট করে আমার বাংলা ব্লগে কাজ করার জন্য বাধিত করবেন।

IMG_20220226_141026.png

ফোটোগ্রাফারডিভাইসস্থান
আলামিনPoco m2source

সকলকে আমার পোস্টি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

@alaminridoy

Sort:  
 2 years ago 

আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম। আমার বাংলা ব্লগ কে কাজ করতে হলে আপনাকে অবশ্যই আমাদের সব নিয়মকানুন মেনে কাজ করতে হবে। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আপনাকে স্বাগতম। আশা করি সব নিয়মকানুন মেনে আমাদের সাথে কাজ করে যাবেন আর আপনার জন্য একটা কথা বলতে চাই যখন এবিবি স্কুলের ক্লাস গুলো করবেন তখন একটু মনোযোগ সহকারে ক্লাস করবেন।

Ok vaiya,,আপনার কথা আমার মনে থাকবে।ধন্যবাদ আপনার গুরুত্বপূর্ণ মন্তব্য রাখার জন্য।

 2 years ago 

আপনাকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে স্বাগতম।

আপনাকে সঠিকভাবে পোস্ট করতে হলে অবশ্যই আমাদের লেভেল ওয়ান এর ক্লাস এ জয়েন হতে হবে। সর্বপ্রথম আপনাকে Discord এ জয়েন হয়ে এসে ক্লাসগুলো এটেন্ড করতে হবে এবং আমাদের কমিউনিটির নিয়ম মেনে পোস্ট করতে হবে।

কিভাবে খুব সহজে Discord Account খুলবেন।
আমাদের Discord Link https://discord.gg/5aYe6e6nMW

নিয়ম কানুন ও গুরুত্বপূর্ন তথ্য।
"আমার বাংলা ব্লগের" অত্যাবশ্যকীয় গুরুত্বপূর্ণ কমিউনিটি পোস্টগুলির হাইপার লিঙ্কগুলির আর্কাইভ

আপনার পরিচয় পর্বটি জেনে অনেক ভালো লাগলো আমার বাংলা ব্লগে আপনাকে সুস্বাগতম বাংলাব্লগে এখন আপাতত কোন ইউজার নেয়া হচ্ছে না সম্ভবত মার্চের প্রথম সপ্তাহে নেওয়া হবে আপডেট সবকিছু জানতে ডিসকোর্ড এ যোগাযোগ করতে পারেন। ধন্যবাদ

ধন্যবাদ ভাইয়া,,আমার পোস্টি পড়ার জন্য।ও আপনার গুরুত্বপূর্ণ মন্তব্য রাখার জন্য।

 2 years ago 

আমার বাংলা ব্লগ এ আপনাকে স্বাগতম জানাই। বাংলায় লেখা লেখি উপভোগ করতে পারবেন পারবেন এখানে। তবে অনেক নিয়ম কানুন আছে তা আমাদের ভালোর জন্যই। শিগ্রই এবিবি স্কুল এর ক্লাস গুলো করে সব জানতে পারবেন আশা করি। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

@sakibali আপনি কি উনাকে রেফার করেছেন?
রেফার করে থাকলে মন্তব্য করে নিশ্চিত করুন।

জি আফু, আমার বন্ধু হয় ছোট বেলার।

 2 years ago 

ওকে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

@alaminridoy আজ বাংলাদেশ সময় রাত ১০ টায় লেভেল-১ এর ক্লাস আছে। আপনি ক্লাসে উপস্থিত থাকবেন। ধন্যবাদ আপনাকে।

অবশ্য আপু থাকবো।আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাকে সাপোর্ট করার জন্য।

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আপনাকে স্বাগতম। আশা করি এবিবি স্কুলের ক্লাস গুলো করে যথাযথভাবে গ্রেজুয়েশন কমপ্লিট করে আপনি আপনার দক্ষতা এখানে শেয়ার করবেন। ভাল থাকুন সুস্থ থাকুন আপনার জন্য শুভকামনা থাকবে।

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আপনাকে স্বাগতম ভাইয়া। আপনার পরিচয় পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো। বর্তমানে আপনি মার্কেটিং বিষয় নিয়ে ঢাকা স্টেট কলেজ ও ইউনিভার্সিটিতে ৩ য় বর্ষে পড়ালেখা করছেন। আশা করি আপনি কমিউনিটি সকল নিয়ম কানুন অনুসরণ করে কাজ করবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার বাংলা ব্লগ পরিবারে আপনাকে স্বাগতম, খুবই সুন্দর করে আপনার পরিচিতমুলক পোস্ট আমাদের মাঝে শেয়ার করছেন। আস্তে আস্তে সকল নিয়মকানুন জেনে যাবেন লেগে থাকুন ভালো কিছু হবে ইনশাআল্লাহ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58635.35
ETH 3152.96
USDT 1.00
SBD 2.44