আমার গ্রামের আমার এলাকার বন্ধু ছোট ভাই এবং বড় ভাই সকলেই ফ্রি ফায়ার গেমে আসক্ত

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে আমার গ্রামের ও আমার এলাকার কিছু স্কুলপড়ুয়া ও কলেজ পড়ুয়া ছাত্রদের নিত্যদিনের একটি ঘটনা আপনাদের সাথে শেয়ার করব। যদি এই ঘটনাটি আপনাদের আশেপাশের মানুষদের সাথে মিলে যায় তাহলে অবশ্যই আমাকে কমেন্ট এর মাধ্যমে জানাবেন,তাহলে আমি অনুপ্রাণিত হব

IMG_20210803_203403.jpg

W3W

আপনারা এই ছবিতে লক্ষ্য করলে দেখবেন যে, একটি বাঁশের মাচার উপর ৫জন ছেলে প্রত্যেকে প্রত্যেকের মোবাইল ঘাটাঘাটি করছে। এখন প্রশ্ন হচ্ছে ৫ জন ছেলে মোবাইলে কি করছে। ৫ জন ছেলে মোবাইলে ফ্রি ফায়ার গেম খেলছে। ফ্রী ফায়ার গেম তাদের নিত্যদিনের সঙ্গী। যাদের আপনারা দেখতে পাচ্ছেন তারা আমার এলাকার আমার বাড়ির পাশের ছোট ভাইয়েরা এবং বড় ভাই। তারা প্রতিদিন ঘুম থেকে উঠে খাওয়া-দাওয়া করে ফ্রী ফায়ার গেম খেলতে শুরু করে। আবার দুপুরে খাওয়া-দাওয়া শেষ করে ফ্রি ফায়ার গেম খেলা শুরু করে। আবার সন্ধ্যার পর কিছু নাস্তা পানি করে ফ্রী ফায়ার গেম খেলতে খেলতে রাত টা পার করে দেয়।

IMG_20210803_203949.jpg

W3W

এই ছবিতে আপনাদের আমি দেখাতে সক্ষম হয়েছি যে রাত্রে তারা কিভাবে মোবাইল যুদ্ধে নেমে ফ্রী ফায়ার গেম খেলছে। এমনও হয় তাদের খাওয়ার কথা মনে থাকেনা, এমন হয় সময় কিভাবে যায় তারা বুঝতেই পারেনা, প্রয়োজনের সময় যদি কেউ তাদের ডাক দেয় তাহলে তাদের কোনো ভাবেই পাওয়া সম্ভব হয় না কারণ ফ্রী ফায়ার গেম যতক্ষণ খেলা শেষ না হবে ততক্ষণ তারা গেম থেকে বের হতে পারে না। এমনকি আমার সাথে ঘটে যাওয়া একটি বিষয়ে আপনাদের সাথে শেয়ার করছি, আমার অতি জরুরী প্রয়োজনে আমার বন্ধুকে ফোন দিয়েছিলাম, কিন্তু সে বারবার আমার ফোনটি কেটে দেয়, খেলা শেষ করে পরবর্তীতে সে নিজেই ফোন দিয়ে আমাকে ধমক দিয়ে বলে যে আমি গেম খেলতেছিলাম বারবার ফোন দিচ্ছিস কেন ‌‌? আমার কোন উত্তর নেই কারণ আমি তো আর ফ্রি ফায়ার গেম খেলি না তো বুঝবো কিভাবে তার কত বড় ক্ষতি করলাম।

IMG_20210803_203843.jpg

W3W

এই ছবিতে আপনারা যাকে দেখতে পাচ্ছেন সে আমার আপন খালাতো ভাই। সে নিজেও একজন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। সে একটি মাল্টিন্যাশনাল কোম্পানিতে জব করেন। কিন্তু যখন সে বাড়িতে আসে রাত দিন ২৪ ঘন্টার মধ্যে খাওয়া আর ঘুমোনো বাদে সব সময় তিনি ফিফার গেম খেলতে ব্যস্ত।
তার সাথে ঘটে যাওয়া একটি বাস্তব কাহিনী হলো , সে ফ্রী ফায়ার গেম খেলছিল সে সময় আমি তার সামনে দাঁড়িয়ে ছিলাম, হঠাৎ করে আমার খালার ফোন থেকে তার কাছে ফোন আসলো, কিন্তু আমার খালাতো ভাই ফোন কেটে দিলাম আর বলছিল ফোন ধরার সময় পায়না। দু তিনবার ফোন দিয়েছিল খাওয়া-দাওয়া হয় দুই তিনবার ফোন কেটে দিয়েছে। আমি তখন তাকে বললাম যে তুই ফোন ধরলে হয়তো গেমের মধ্যে তোকে কেউ গুলি করে দিতে পারে কিন্তু খালার ফোন ধরছিস না খালার হয়তো খুব জরুরী প্রয়োজনের জন্য তোকে ফোন দিছে।

IMG_20210803_203611.jpg

W3W

আমার এই কথাগুলো আপনাদের হয়তো সত্যিই বিশ্বাস নাও হতে পারে কিন্তু যদি আপনাদের আশেপাশে অথবা গ্রামের ছেলেরা ফ্রী ফায়ার গেম খেলে থাকে তাহলে আপনারা ধৈর্য্য সহকারে তাদের কাছে ৫ মিনিট দাঁড়িয়ে থাকবেন তাহলে আপনারা অবশ্যই বুঝতে পারবেন ফ্রী ফায়ার গেম টি যুবসমাজের মস্তিষ্ক বিকৃত করে দিয়েছে।

IMG_20210803_203434.jpg

W3W

ফ্রী ফায়ার অনুরাগী প্লেয়াররা যখন ফ্রী ফায়ার গেমটি খেলেন তখন আশেপাশের খোঁজখবর তাদের কাছে থাকে না। এমনকি ফ্রী ফায়ার গেম খেলা অবস্থায় যদি কাউকে কোন প্রশ্ন করা হয় তাহলে সে প্রশ্নের উত্তর পাওয়া সম্ভব নয়। এমনকি যাকে প্রশ্ন করবেন সে নিজেও বুঝতে পারবে না যে কেউ তাকে প্রশ্ন করলো এমনকি সে তার নিজ কানে শুনতে পারবে না।

IMG_20210803_203226.jpg

W3W

আপনাদের সাথে আমার এলাকার বন্ধু, ভাই ও প্রতিবেশী ছোট ভাইদের সাথে আমার ঘটে যাওয়া বাস্তব অভিজ্ঞতা টি শেয়ার করলাম।

যদি আপনাদের সাথে এরকম ঘটনা ঘটে থাকে তাহলে কমেন্টের মাধ্যমে জানাবেন।

Devicerealme8
Camera64 mp
Photo byAl-amin
Locationsatbaria village, Bheramara, kushtia

সবাইকে অসংখ্য ধন্যবাদ।

IMG_20210726_020130.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিকাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ওদশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, বর্তমানে আমি সরকারি চাকরির জন্য পড়াশোনা করছি,আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

Sort:  
 3 years ago 

গেম খেলা কে বিনোদন হিসেবে নেওয়া উচিত কিন্তু কিছু কিছু মানুষ এই নেশায় আসক্ত হয়ে গেছে এটি সত্যিই দুঃখজনক

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

শুভ কামনা।

You have been upvoted by @rex-sumon A Country Representative, we are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the newcomers coming into steemit.


Follow @steemitblog for the latest update. You can also check out this link which provides the name of the existing community according to specialized subject

There are also various contest is going on in steemit, You just have to enter in this link and then you will find all the contest link, I hope you will also get some interest,

For general information about what is happening on Steem follow @steemitblog.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62613.64
ETH 2438.01
USDT 1.00
SBD 2.67