আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা -০৫ ( স্ট্রীটফুড রিভিউ প্রতিযোগিতা ) || আমার অংশগ্রহণ | 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ খুব আনন্দের সাথে স্ট্রিটফুড প্রতিযোগিতায় অংশগ্রহণ করলাম। আমার বাংলা ব্লগ কমিউনিটি সকল সদস্যবৃন্দকে ধন্যবাদ জানাই, সেইসাথে বিশেষভাবে ধন্যবাদ জানাই@rme দাদাকে। @rme দাদার অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে আজ আমরা আমার বাংলা ব্লগ ভিন্নধর্মী কমিউনিটি উপহার হিসেবে পেয়েছি। এই কমিউনিটিতে আমরা আমাদের মাতৃভাষা বাংলা তে আমাদের আবেগ-অনুভূতি হাসিখুশি আনন্দ - বেদনা সবকিছু একে অপরের সাথে ভাগাভাগি করে নিতে সক্ষম।

আমাদের কমিউনিটির সকল প্রকার নিয়ম-কানুন খুব সুক্ষ এবং সহজ ,সেগুলো আমার খুবই ভালো লাগে। আমাদের কমিউনিটি তে আনন্দ উপভোগের জন্য প্রতিনিয়ত প্রতিযোগিতার আয়োজন করা হয় সেগুলো আমার খুবই পছন্দ। সর্বোপরি আমি মনে করি এই প্রতিযোগিতার আয়োজন এর মাধ্যমে আমাদের একঘেয়েমিতা দূর হয়।

বরাবরের মত আমাদের কমিউনিটি তে একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। প্রতিযোগিতার আয়োজন করেছেন@ rex sumonভাই।
তাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমাদের মাঝে অনেক সুন্দর একটা প্রতিযোগিতা নিয়ে আসার জন্য।

1629475495953.jpg

এইবারের প্রতিযোগিতার নাম স্ট্রিটফুড রিভিউ ।
স্ট্রিটফুড বলতে আমি বুঝে থাকি বাড়ির খাবার বাদে নামিদামি রেষ্টুরান্ট বাদে রাস্তাঘাটে চলার পথে যেসব খাবার আমরা সচরাচর মুখরোচক হিসেবে খেয়ে থাকি সে গুলোকে‌।স্ট্রিটফুড খাবার পৃথিবীর প্রায় কম মানুষেরই অপছন্দ কর। সকল মানুষই স্ট্রিটফুড খাবার খেতে খুবই পছন্দ করে। তেমনি আমার খুবই বাজে অভ্যাস আমি বাইরে গেলেই কিছু না কিছু খেতেই হবে আমাকে। সত্যি বলতে বাইরে গেলে সবকিছুই মনে হয় এটা খাই ওটা খাই। কিন্তু পেট যদিও বুঝতে পারে যে এই খাবারটা খাওয়া ঠিক নয় তবে মন কোনোভাবেই বোঝেনা , মন শুধু বলতে থাকে এটা কেন খেলাম না ওটা কেন খেলাম না।

স্ট্রিটফুড খাবার খাওয়া স্বাস্থ্যসম্মত নয় একথা সবারই জানা কিন্তু বাস্তবে কথা আমি নিজেও জানি। কিন্তু আমার জানলে তো আর হবে না মন তো আর বোঝে না।

তাই আমি সবসময় স্বাস্থ্যসম্মত পরিবেশ যেখানে থাকবে আমি সেখান থেকেই আমার মনের ক্ষুধা মেটানোর চেষ্টা করি।

1629475495983.jpg

আমি ,বড় ভাই এবং ছোট ভাই মিলে জয়দেবপুর বাজারে গিয়েছিলাম আমার কিছু প্রয়োজনীয় কিছু জিনিসপত্র কিনতে। আমার প্রয়োজনীয় জিনিসপত্র কেনাকাটা শেষ করে রুমে আসার পালা। কিন্তু কোনোভাবেই রুমে আসতে পারছিনা এর একমাত্র কারণ যখন জয়দেবপুর বাস স্ট্যান্ডে পৌছালাম তখন অনেক স্ট্রিটফুড খাবারের ব্যবস্থা আছে। কিন্তু আমার ইচ্ছা ছিল জয়দেবপুর বাসস্ট্যান্ড সিনেমাহলের সামনে থেকে ফুচকা মামার দোকান থেকে ফুচকা খাবো। কিন্তু দুর্ভাগ্যবশত অনেক রাত হওয়ার কারণে ফুচকা মামার দোকান টি বন্ধ ছিল।

1629475495998.jpg

মিনি চাইনিজ দোকানটির গুগোল লোকেশন: W3w

ফুচকা মামার দোকান টি বন্ধ থাকলেও আমি মানতে রাজী আমার পেট মানতে রাজি কিন্তু আমার মন তো আর মানতে রাজি নয়। তাই বেশি দেরি না করে জয়দেবপুর বাস স্ট্যান্ড এর সাথে একটি মিনি চাইনিজ এর দোকান আছে। রাস্তার পাশে এই মিনি চাইনিজ এর দোকানটি খুবই পরিষ্কার পরিচ্ছন্ন। সবাই মিলে মিনি চাইনিজ এর দোকানে যায় এবং আস্ত মুরগি পোড়ানো মানে সবাই মিলে ডিসিশন নেই গ্রিল খাব। আপনারা এই সেই গ্রিলের ছবি দেখতে পাচ্ছেন এখান থেকে আমরা দুইটা গ্রিল খেয়েছি।

1629475495975.jpg

আস্ত মুরগি পোড়ানো গ্রিলগুলো যখন আমাদের মাঝে পরিবেশন করলো তখন খাওয়ার পূর্বে আমি ছবিটা তুলেছিলাম কিন্তু সত্যি কথা বলতে আমি ছবি তুলতে ভুলে গিয়েছিলাম। সামনে যদি গ্রিল থাকে তাহলে কি ছবি তোলার কথা মনে থাকে। আমার এক ছোট ভাই আমাকে ছবি তোলার কথা স্মরণ করিয়ে দেয়। কোনভাবে খুব দ্রুত ছবি তুলে আমি আমার খাওয়া শুরু করলাম।

খাওয়া শুরু করার তিন থেকে চার মিনিটের মাথায় আমার প্লেটে আর কিছু অবশিষ্ট রইল না। যাইহোক পেট ভরলেও মন কিন্তু এখনো ভরে নাই তাই মনের সাথে সাত দিয়ে আমি পুনরায় অর্ডার করলাম।

1629475495963.jpg

আমাদের আপ্পায়ন এর মাঝে শসার সাথে বরইয়ের আচার মিশিয়ে দিয়েছিল। শসার সাথে বরইয়ের আচার খেতে খুবই সুস্বাদু এবং মজাদার।

1629475495960.jpg

মাংস পোড়ানো খুবই সুস্বাদু আমার কাছে খুবই ভালো লাগে। মাংস পোড়ানোর সাথে মেনুস দিয়ে একটু ঝাল মিশিয়ে খাওয়ার মজাই আলাদা।

1629475495945.jpg

এটাতে ছিল আমাদের জন্য ঝালের ব্যবস্থা। আর একটা কথা না বললেই নয় বাহিরে আমরা যতো কিছুই খায় না কেন যদি আমাদের মুখে একটু ঝাল না লাগে তাহলে আমার কাছে মনে হয় যে বাহিরে আসলাম কিছুই খেলাম না।

1629475495942.jpg

খাওয়া শেষ করে বোরহানি খেয়ে রুমে ফেরার উদ্যেশ্যে বিদায় নিলাম জয়দেবপুর বাস স্ট্যান্ড থেকে। আর হ্যাঁ বিলটা কিন্তু পরিশোধ করেই আসছি তা ছাড়া তো আর কোন উপায় নেই।

আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দকে, মডারেটরদের কে এবং কিউরেটর বৃন্দ দেরকে ধন্যবাদ জানিয়ে আমি আমার প্রতিযোগিতায় অংশগ্রহণ সম্পন্ন করলাম।

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

IMG_20210816_200554.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিকাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, বর্তমানে আমি সরকারি চাকরির জন্য পড়াশোনা করছি,আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

Sort:  
 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই

আপনার স্ট্রীটফুড রিভিউ এর পোষ্টটা অনেক সুন্দর হয়েছে। বন্ধুদের সাথে এভাবে এক সাথে মজা করে খাওয়া সয়মটা বেশ আনন্দ হয়। সুন্দর ছিল আপনার কাটানো মূহূর্তগুলো। আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মূহুর্ত আমাদের সঙ্গে উপস্থাপন করার জন্য। তবে আপনার পোস্টটা স্ট্রিট ফুডের মধ্যে পরে না। ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

স্টিট ফুডের রিভিউ টা খুব সুন্দর করেছেন। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

🙂

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 63877.55
ETH 3143.56
USDT 1.00
SBD 3.97