DIY - এসো নিজে করি : কাগজ দিয়ে 'লাজুক খ্যাঁক'-কে তৈরী|| 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

শুভ সন্ধ্যা সবাইকে, আজ আমি আপনাদের সাথে আমাদের সবার প্রিয় "লাজুক খ্যাঁক"-কে কাগজের মডেলে রূপ দিয়েছি তা আপনাদের সাথে শেয়ার করলাম।

@rme দাদাকে অসংখ্য ধন্যবাদ জানাই। তার অনুপ্রেরণায় আজ আমি আপনাদের সাথে আমাদের সবার প্রিয় "লাজুক খ্যাঁক"-কে কাগজের মডেলে রূপ দিতে সক্ষম হয়েছি।

মূলত আমি @rme দাদার পোস্ট টা দেখে তৈরি করার চেষ্টা করেছি। আমার "লাজুক খ্যাঁক"-কে কাগজের মডেলের রূপ দেওয়া কতটা সুন্দর হয়েছে তা আপনারাই বলতে পারবেন। যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট এর মাধ্যমে আমাকে জানাবেন আমি খুবই খুশি হব।

IMG20210827214645.jpg

তাহলে চলুন আর দেরি না করে আমাদের সবার প্রিয়
"লাজুক খ্যাঁক"-কে কাগজের মডেলে রূপ দেওয়ার চেষ্টা করি।

উপকরণ:
১. কাগজ
২. সিজার
৩. স্কেল
৪. পেন্সিল
৫. কালো পেন্সিল রং

ধাপ- ০১

IMG20210827204312.jpg

প্রথমে কাগজটির চারিদিক সমান করে মাপ মতো কেঁটে নিয়েছি।

ধাপ- ০২

IMG20210827204513.jpg

এরপর কাগজটাকে সোজা করে ধরে উপর দিকের বাম কোন ও নিচের দিকে ডান কোন বরাবর কোনাকুনি ভাবে ভাঁজ করে নিয়েছি।

ধাপ- ০৩

IMG20210827204523.jpg

এরপর একইভাবে ডানদিকের কোনটা উপরের কোন বরাবর ভাঁজ করে নিয়েছি।

ধাপ- ০৪

IMG20210827204630.jpg

এরপর কাগজটি আবার খুলে সোজা করে ধরেছি। তারপর আবার একইভাবে কাগজটির উপরের ডান কোণের সাথে কাগজটির নিচের বাম কোণ কোনাকোনিভাবে ভাঁজ করে নিয়েছি।

ধাপ- ০৫

IMG20210827205245.jpg

এরপর কাগজটিকে ছবির মত সোজা করে ধরেছি।

ধাপ- ০৬

IMG20210827205305.jpg

তারপর কাগজটির নিচের দিকের বাম কোনের সাথে উপরের কোন ভাঁজ করে নিয়েছি।

ধাপ- ০৭

IMG20210827205716.jpg

একইভাবে আবার ডান দিকের কোনের সাথে উপরের কোন ভাজ করে নিয়েছি ।

ধাপ- ০৮

IMG20210827205924.jpg

তারপর কাগজটি উল্টে নিয়েছি।

ধাপ- ০৯

IMG20210827205952.jpg

এরপর কাগজটি উল্টোপিঠ মাঝখান থেকে লম্বালম্বিভাবে ভাঁজ করে নিয়েছি।

ধাপ- ১০

IMG_20210827_215329.jpg

তারপর ভাঁজ করা কাগজটি কে সোজাভাবে ধরেছি।

ধাপ- ১১

IMG20210827210216.jpg

এরপর ছবিতে দেখানো উপায়ে "লাজুক খ্যাঁক" কান ভাঁজ করে নিয়েছি।

ধাপ- ১২

IMG20210827210847.jpg

তারপর মাঝখানের কাগজ দিয়ে "লাজুক খ্যাঁক"মুখ আঙুলের সাহায্যে ভাঁজ করে নিয়েছি এবং লেজ ভাঁজ করে নিয়েছি।

ধাপ- ১৩

IMG20210827214741.jpg

তারপর কালো পেন্সিল রং দিয়ে "লাজুক খ্যাঁক"এর চোখ ও নাক আঁকিয়ে নিয়েছি।

IMG20210827214645.jpg

IMG_20210827_214402.jpg

IMG20210827214303.jpg

IMG20210827214235.jpg

এভাবে খুব সহজেই তৈরি হয়ে গেল কাগজের তৈরি মডেল আমাদের সবার প্রিয় "লাজুক খ্যাঁক"।

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ ।সবাই সুস্থ থাকুন ভালো থাকুন।

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

IMG_20210827_154621.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিকাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, বর্তমানে আমি সরকারি চাকরির জন্য পড়াশোনা করছি,আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

Sort:  
 3 years ago 

খুবই চমৎকার হয়েছে লাজুক খ্যাঁকটি।বোঝা যাচ্ছে আপনি এই ধরনের কাজে বেশ পটু। উপস্থাপনা টাও সুন্দর হয়েছে। আপনার জন্য আমার পরামর্শ থাকবে চেষ্টা করবেন পোস্টগুলিতে মারকডাউন ব্যবহার করতে। যদি এচিভমেন্ট টাস্ক গুলি কমপ্লিট না করে থাকেন। তাহলে নিউ কামার্স কমিউনিটিতে অ্যাচিভমেন্ট ৪ পর্যন্ত কমপ্লিট করুন। তাহলে আপনি সুন্দরভাবে পোষ্ট গুলি সাজাতে পারবেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার সুন্দরতম পরামর্শের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

অসাধারণ ভাই, কাগজ দিয়ে তৈরি করা জিনিস অসম্ভব সুন্দর লাগে। আমিও নিজে কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করতে পারি তার মধ্যে পাখি, ব্যাংক, খরগোশ অন্যতম। আপনার পোস্ট দেখে আমিও আজকে নতুন করে শিখলাম। আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া আমার খুবই পছন্দ কোন কিছু তৈরি করতে কোন কিছু আঁকানো। ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

খুবই সুন্দর ভাবে লাজুক খ্যাক বানিয়েছেন। অনেক অনেক শুভেচ্ছা রইলো। এক কথায় অনবদ্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই।

 3 years ago 

অনেক সুন্দর ভাবে আপনি এটি তৈরী করেছেন এবং কাগজ দিয়ে এতোটা সুন্দরভাবে উপস্থাপন করছেন যে সহজেই কেউ এটা বানাতে পারবে কাজগ দিয়ে। অনেক ভালো হয়েছে ভাইয়া।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 3 years ago 

বাহ্ সুন্দর বানিয়েছেন তো । শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমার পোস্টটি পরিদর্শন করে আমাকে বাহবা দিয়ে উৎসাহিত করেছেন।

You have been upvoted by @sm-shagor A Country Representative, we are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the newcomers coming into steemit.


Follow @steemitblog for the latest update. You can also check out this link which provides the name of the existing community according to specialized subject

There are also various contest is going on in steemit, You just have to enter in this link and then you will find all the contest link, I hope you will also get some interest,

For general information about what is happening on Steem follow @steemitblog.

You have been upvoted by @sm-shagor A Country Representative, we are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the newcomers coming into steemit.


Follow @steemitblog for the latest update. You can also check out this link which provides the name of the existing community according to specialized subject

There are also various contest is going on in steemit, You just have to enter in this link and then you will find all the contest link, I hope you will also get some interest,

For general information about what is happening on Steem follow @steemitblog.

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে।

আপনার কারিগরি দক্ষতার প্রশংসা করতেই হবে। আপনার তৈরি করা লাজুক শেয়ালটি সত্যিই খুব সুন্দর হয়েছে। এখানে আমি বাস্তব চিত্র খুঁজে পাচ্ছি😊
শুভ কামনা রইলো ভাই।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

ভাই দেখছি অনেক গুণের অধিকারী। আমাদের লাজুক শিয়ালকে কাগজের মোড়কে সুন্দর তৈরি করেছেন।আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

🙂🙂

 3 years ago 

চমৎকার হয়েছে কিন্তু । 👌👌

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 61659.26
ETH 2446.04
USDT 1.00
SBD 2.60