রঙিন কাগজের সাহায্যে আকর্ষণীয় ফুল তৈরি | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মত আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য রঙিন কাগজ দিয়ে একটি খুব সুন্দর দেখতে ফুল তৈরি করেছি। কাগজ দিয়ে বিভিন্ন জিনিস তৈরি করতে আমার কাছে বরাবরই খুব ভালো লাগে। তাই আজকে আমি রঙিন কাগজ দিয়ে একটি ফুল তৈরি করেছি। আশাকরি, রঙিন কাগজে তৈরিকৃত ফুলটি আপনাদের কাছে খুব ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG_20220611_222715.jpg

উপকরণ সমূহ:

১.রঙিন কাগজ
২.সিজার
৩.আঠা।

ধাপ-০১

IMG_20220611_221909.jpg

প্রথমে মাপমতো একটি রঙিন কাগজ কেটে নিয়েছি।

ধাপ-০২

IMG_20220611_221927.jpg

এরপর কাগজটি মাঝখান থেকে ত্রিভুজের মতো করে ভাঁজ করে নিয়েছি।

ধাপ-০৩

IMG_20220611_221941.jpg

এরপর কাগজটি একইভাবে আরো এক ভাঁজ দিয়ে নিয়েছি।

ধাপ-০৪

IMG_20220611_221959.jpg

এভাবে কাগজটিকে মোট তিনটি ভাঁজ দিয়ে নিয়েছি।

ধাপ-০৫

IMG_20220611_222025.jpg

এরপর ভাঁজ করা কাগজটির উপর এভাবে কলম দিয়ে ফুলের পাপড়ি এঁকে নিয়েছি।

ধাপ-০৬

IMG_20220611_222042.jpg

এরপর সেই কলমের দাগ বরাবর কাগজটি কেটে নিলেই তৈরী হয়ে গেল ফুল।

ধাপ-০৭

IMG_20220611_222116.jpg

এরপর এভাবে মোট পাঁচটি ফুল তৈরি করে ছবিতে দেখানো উপায়ে পাপড়িগুলো এভাবে কেটে নিয়েছি।

ধাপ-০৮

IMG_20220611_222128.jpg

এরপর কেটে নেওয়া পাপড়িতে এভাবে আঠা লাগিয়ে নিয়েছি।

ধাপ-০৯

IMG_20220611_222143.jpg

এরপর সবগুলো পাপড়িতে এক এক করে আঠা লাগিয়ে ফুলগুলো এভাবে তৈরি করে নিয়েছি।

ধাপ-১০

IMG20220611214129.jpg

এরপর প্রথমে এভাবে একটি ফুলের উপর আঠা লাগিয়ে নিয়েছি।

ধাপ-১১

IMG20220611214147.jpg

এরপর এর উপর আরেকটি ফুল বসিয়ে দিয়েছি।

ধাপ-১২

IMG_20220611_222235.jpg

এভাবে একটির উপর আরেকটি ফুল পরপর বসিয়ে একটি বড় ফুল তৈরি করে নিয়েছি।

ধাপ-১৩

IMG20220611215505.jpg

এরপর একটি ফুলের গোলপাতা তৈরি করে নিয়েছি।

ধাপ-১৪

IMG20220611215444.jpg

এরপর ফুলের স্টিক এবং লম্বা দুটি পাতা তৈরি করে নিয়েছি।

ধাপ-১৫

IMG20220611215628.jpg

এরপর গোল পাতাটি স্টিকের সাথে এভাবে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।

ধাপ-১৬

IMG20220611220120.jpg

এরপর স্টিক এর সাথে আঠা দিয়ে লম্বা দুটি পাতা ও ফুল এভাবে লাগিয়ে নিয়েছি। আর এভাবেই আমি রঙিন কাগজ দিয়ে একটি খুব সুন্দর দেখতে ফুল তৈরি করে নিয়েছি।

ফলাফল

IMG_20220611_222501.jpg

IMG_20220611_222516.jpg

IMG_20220611_222431.jpg

IMG_20220611_222319.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220517_194446.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড


Sort:  
 2 years ago 

আপনার এত সুন্দর দক্ষতা সম্পন্ন ড্রাই পোস্ট দেখে আমি তো মুগ্ধ হয়ে গেলাম ভাই। আসলে রঙিন কাগজ দিয়ে কোনো কিছু তৈরি করতে পারলে নিজের কাছেও আনন্দ লাগে।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে আকর্ষণীয় ফুল তৈরি আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি হলাম , সুন্দর মূল্যায়নের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। আমার কাজের মাধ্যমে আপনাকে মুগ্ধ করতে পেরেছি এটাই আমার কাছে অনেক বড় পাওয়া।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে আপনি আসলেই আকর্ষণীয় একটি ফুল তৈরি করেছেন। ফুলটি আমার অনেক পছন্দ হয়েছে। আপনি খুব সহজভাবে বানিয়ে দেখার কারণে সবাই খুব সহজেই শিখে নিতে পারবে। ধন্যবাদ ফুলটি বানিয়ে দেখানোর জন্য।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে আকর্ষণীয় ফুল তৈরি আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি হলাম , সুন্দর মূল্যায়নের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে একটি ফুল বানিয়েছেন। দেখতে খুব সুন্দর লাগছে। রঙিন কাগজের কালার সত্যি খুব সুন্দর যার কারণে বেশ ভালো লাগছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে রঙিন কাগজের ফুল টি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে আকর্ষণীয় ফুল তৈরি আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি হলাম , সুন্দর মূল্যায়নের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ডি আই ওয়াই কাজগুলো আমার পছন্দের কাজের মধ্যে একটি।সবসময় আমি নিজেও চেষ্টা করি এ ধরনের কিছু না কিছু বানানোর।

এ ধরনের কাজগুলো শুধু ভালো লাগার মতোই না,,ধৈর্যের পরিচয় এবং নিপুণতার পরিচয়ও পাওয়া যায়।
আপনার এ কাজটি আমার কাছে খুবই ভালো লেগেছে।অনেক শ্রমও হয়েছে সেটা বোঝাই যাচ্ছে😊।
ভালোবাসা নিয়েন 🥰😇

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে আকর্ষণীয় ফুল তৈরি আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি হলাম , সুন্দর মূল্যায়নের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। ঠিকই বলেছেন এধরনের কাজ অনেক শ্রম ও ধৈর্যের প্রয়োজন।

 2 years ago 

ক্যাপশন এর সাথে মিলিয়ে বলছি না সত্যি সত্যি ফুলটি দেখতে অনেক চমৎকার দেখাচ্ছে খুবই ভালো লেগেছে আমার কাছে সুন্দরভাবে তুলে ধরেছেন প্রস্তুত প্রণালি শুভকামনা থাকলো আপনার জন্য

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে আকর্ষণীয় ফুল তৈরি আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি হলাম , সুন্দর মূল্যায়নের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর একটি ফুল তৈরি করেছেন ভাইয়া। এত সুন্দর কালার বেছে নিয়েছেন যার কারণে দেখতে অনেক সুন্দর লাগছে। রঙিন কাগজের ফুল টি আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফুল আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে আকর্ষণীয় ফুল তৈরি আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি হলাম , সুন্দর মূল্যায়নের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা ও শুভকামনা রইল আপু আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে সুন্দরভাবে ফুল তৈরি করেছেন। আপনার ফুলটি দেখতে একেবারে প্রফেশনাল লাগছে। বিশেষ করে বেগুনি কালারের কালার পেপার এর কারণে দেখতে আরো বেশি চমৎকার লাগছে। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে আকর্ষণীয় ফুল তৈরি আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি হলাম , সুন্দর মূল্যায়নের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। জ্বী আপু আপনি ঠিকই বলেছেন বেগুনি কালারের কাগজের কারণে ফুল টি অনেক আকর্ষণীয় দেখাচ্ছে,

 2 years ago 

ভাইয়া আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ফুল তৈরি করেছেন। আপনার কাগজের কালারটা খুবই সুন্দর ছিল তাই ফুলটা বেশি ফুটে উঠেছে। আমার খুবই পছন্দ হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে আকর্ষণীয় ফুল তৈরি আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি হলাম , সুন্দর মূল্যায়নের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপু আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ফুল তৈরি করেছেন ভাইয়া। আপনার তৈরি করা রঙিন কাগজের ফুল আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি আপনার দক্ষতায় অনেক সুন্দর ভাবে ফুল তৈরির পদ্ধতি উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে আকর্ষণীয় ফুল তৈরি আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি হলাম , সুন্দর মূল্যায়নের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60030.46
ETH 2413.07
USDT 1.00
SBD 2.43