স্বরচিত কবিতা " মনে আছে কি তোমার "| |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য একটি কবিতা লিখেছি। আমি বেশিরভাগ সময় রোমান্টিক কবিতা লিখি তবে আজকের কবিতাটিতে আমি একটু কষ্ট এবং ভালোবাসার আর্তনাদ কে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। কবিতাটিতে একজন প্রেমিক তার প্রেমিকাকে অনেক ভালোবেসেছে এবং তাকে নিয়ে কাটানো দিন গুলোকে স্মৃতিচারণ করেছে। কিন্তু প্রেমিকা কি সেই দিনগুলো কে আদৌ মনে রেখেছে নাকি ভুলে গেছে তা নিয়ে প্রেমিক আজ বড্ড সংশয়ে। আশা করি, কবিতাটি আপনাদের খুবই ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

heartsickness-428103_1280.jpg

source

মনে‌ আছে কি তোমার

মনে আছে কি তোমার!
সেই পার্কের সাদা বেঞ্চের কথা ,
যেখানে তোমার আমার ছিল অজস্র আনাগোণা ।
যেখানে বসে দুজনে করেছি কতো
ভালোবাসার গল্প,
দুজনে দুজনের হাতে হাত রেখে
করেছি কতো একসাথে পথ চলার অঙ্গীকার।

মনে আছে কি তোমার !
সেই রাস্তার ধারের কৃষ্ণচূড়ার কথা,
যেই কৃষ্ণচূড়া ফুল তোমার খোঁপায়
গেঁথে দিতাম কত আদর ভরে।
সেই ফুলের বিছানো রাস্তায়
তোমার হাতে হাত রেখে চলেছি কত পথ।
কৃষ্ণচূড়া ফুলের লালিমার মতো
তোমায় রাঙিয়েছি কত ভালোবাসা দিয়ে।

মনে আছে কি তোমার !
আমাদের সেই প্রথম বৃষ্টিতে ভেজা,
সেদিন হঠাৎ করে অঝরে
বৃষ্টি নেমেছিলো মুষলধারে,
তুমি আমি বাধাহীন হয়ে
হাতে হাত রেখে হেঁটে ছিলাম
বৃষ্টি ভেজা অজস্র পথ।
করেছিলাম কত ভালবাসার গল্প
দুজনে বৃষ্টি গায়ে মেখে।

মনে আছে কি তোমার!
সেই প্রতিশ্রুতি যা তুমি দিয়েছিলে
আমার হাতে হাত রেখে,
বলেছিলে ভালোবেসে সাথে রবে
কখনো যাবে না দূরে চলে
তবে আজ সবই ভুলে গেছো
নাকি অভিনয় করেছো ভালোবাসি বলে।

IMG_20230325_232520.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 11 months ago 

আপনি সব সময় রোমান্টিক কবিতা লেখেন জেনে ভালো লাগলো। মাঝে মধ্যে একটু ব্যতিক্রম লেখা ভালো। এক ধরনের কবিতা পড়তেও ভালো লাগে না। আজকের কবিতাটিতে প্রেমিক প্রেমিকার বিরহ খুব সুন্দরভাবে ফুটে উঠেছে। কবিতার লাইন খুব চমৎকারভাবে উপস্থাপন করেছেন। সহজ সরল ভাষায় লেখার কারণে আরো বেশি ভালো লেগেছে কবিতাটি আমার কাছে।

 11 months ago 

বেশ সুন্দর কবিতা লিখেছেন ভাই। আপনার কবিতা পড়ে সত্যি খুব ভালো লাগলো। আসলে এজন্য কবিতা পড়তে ভীষণ ভালো লাগে। কবিতার প্রতিটি ছন্দে প্রিয়জনের সাথে কাটানো চমৎকার মুহূর্তগুলোর অনুভূতি শেয়ার করেছেন। প্রিয়জনের সাথে কাটানো মুহূর্ত গুলো কখনো ভুলে যায় না।

সেদিন হঠাৎ করে অঝরে
বৃষ্টি নেমেছিলো মুষলধারে,
তুমি আমি বাধাহীন হয়ে
হাতে হাত রেখে হেঁটে ছিলাম
বৃষ্টি ভেজা অজস্র পথ।
করেছিলাম কত ভালবাসার গল্প
দুজনে বৃষ্টি গায়ে মেখে।

এই লাইনগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Your post has been rewarded by the Seven Team.

Support partner witnesses

@seven.wit
@cotina
@xpilar.witness

We are the hope!

 11 months ago 

আপনি অনেক সুন্দর করে মনে আছে কি তোমার কবিতাটা লিখেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার লেখা আজকের এই কবিতাটা। কবিতার প্রত্যেকটা লাইন অনেক সুন্দর করে লেখা হয়েছে, যার কারণে আরো বেশি ভালো লেগেছে পড়তে। এরকম টপিক নিয়ে কবিতা লিখলে এমনিতেই অনেক বেশি ভালো লাগে।

 11 months ago 

খুবই সুন্দর একটি কবিতা তৈরি করে ফেলেছেন আপনি। এরকম কবিতা আমি কখনোই পড়িনি। আপনার কাছ থেকে এরকম একটি কবিতা পড়তে পেরে খুবই ভালো লাগলো৷ এই কবিতার প্রত্যেকটি লাইন আমার মনের মধ্যে জায়গা করে নিয়েছে৷ বিশেষ করে যে লাইনগুলো আমার বেশি পছন্দ হয়েছে সেই লাইনগুলো হল :

মনে আছে কি তোমার!
সেই প্রতিশ্রুতি যা তুমি দিয়েছিলে
আমার হাতে হাত রেখে,
বলেছিলে ভালোবেসে সাথে রবে
কখনো যাবে না দূরে চলে
তবে আজ সবই ভুলে গেছো
নাকি অভিনয় করেছো ভালোবাসি বলে।

!upvote 40


🎁🏆 Participate in in contests promoted by the "Seven Network" Community🎁🏆.
This post was manually selected to be voted on by "Seven Network Project". (Manual Curation of Steem Seven). Also your post was promoted on Twitter by the account josluds

the post has been upvoted successfully! Remaining bandwidth: 0%

 11 months ago 

আমি কবিতা লিখতে যেমন পছন্দ করি, তেমনি আমার কাছে কবিতা পড়তেও খুব ভালো লাগে। মনে আছে কি তোমার কবিতাটা আমার অনেক বেশি পছন্দ হয়েছে। আর এই কবিতাটা লেখার টপিক অনেক বেশি সুন্দর ছিল। প্রেমিক এবং প্রেমিকার বিরহটা অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে দেখছি এই কবিতার মাধ্যমে।

 11 months ago 

আপনার কবিতা মনে‌ আছে কি তোমার খুব সুন্দর করে লিখেছেন। আসলে কবিতার মাধ্যমে মনেরভাব প্রকাশ করা যায়। আজকে আপনার কবিতার মাধ্যমে ভালোবাসা ও কষ্ট খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। একজন প্রেমিক যখন তার প্রিয় কে খুব ভালোবাসে। তাকে কোন কারনে হারিয়ে ফেললে সব সময় তাকে মিস করে। সত্যি বলতে আপনার কবিতাটি শুরু থেকে শেষ পর্যন্ত অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনি অনেক সুন্দর করে মনে আছে কি তোমার কবিতাটি লিখেছেন। তবে কবিতা পড়তে এবং লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। মাঝেমধ্যে আমি নিজেও কবিতা মধ্যে ভিন্নতা আনার চেষ্টা করি। আজকে আপনার কবিতার মধ্যে ভালোবাসা এবং কষ্ট খুব সুন্দর করে তুলে ধরেছেন। একজন মানুষ তার প্রিয় কে কতটুকু ভালবাসে এবং তাকে পাওয়ার আশা করে তা সুন্দরভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45