পোস্টার রং দিয়ে নদীর পাড়ে ব্রীজের দৃশ্য অংকন| |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মত আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য একটি পেইন্টিং নিয়ে এসেছি। আমি বরাবরই পেইন্টিং করতে খুব ভালোবাসি। বিশেষ করে পোস্টার রং দিয়ে ছবি আঁকতে আমার কাছে সব সময়ই অনেক বেশি ভালো লাগে। রং তুলি দিয়ে আঁকি বুকি করলে মনের মধ্যে অদ্ভুত এক ভালো লাগা কাজ করে। কোন কিছু পেইন্টিং করতে বসলে এমনিতে আমার মনটা খুব ভালো হয়ে যায়। আমি সবসময়ই প্রাকৃতিক দৃশ্য অংকন করতে বেশি ভালোবাসি। তাই আজকে আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করেছি। আজ আমি নদীর পাড়ের ব্রিজের দৃশ্য অংকন করেছি। আশা করি, এই পেইন্টিংটি আপনাদের কাছে খুব ভালো লাগবে। ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG20220609212816.jpg

তাহলে চলুন শুরু করা যাক আজকের পেইন্টিং:-

উপকরণ সমূহ:

১. আর্ট পেপার
২. পোস্টার রং
৩. রং করার তুলি
৪. টেপ।

ধাপ-০১

IMG20220609202528.jpg

প্রথমে বেগুনি রং দিয়ে সম্পূর্ণ আর্ট পেপার রং করে নিয়েছি।

ধাপ-০২

IMG20220609203515.jpg

এরপর কালো রং ও চকলেট রং মিশিয়ে একটি ব্রিজ এঁকে রং করে নিয়েছি।

ধাপ-০৩

IMG20220609204242.jpg

এরপর কালো রং দিয়ে দূর থেকে দেখা যাচ্ছে এমন দেখতে পাহাড় এঁকে নিয়েছি এবং ব্রিজের উপর সাদা রং দিয়ে এভাবে রং করে নিয়েছি।

ধাপ-০৪

IMG20220609204600.jpg

এরপর কালো রং দিয়ে ব্রিজের কোলঘেঁষে গাছ থেকে নিয়েছি।

ধাপ-০৫

IMG20220609205255.jpg

এরপর লাল কমলা ও হলুদ রং দিয়ে গাছের পাতা এঁকে নিয়েছি।

ধাপ-০৬

IMG20220609210412.jpg

IMG20220609210058.jpg

এরপর ব্রিজের কোলঘেঁষে ছোট ছোট সবুজ ফুল গাছ এঁকে নিয়েছি এবং বড় গাছ থেকে ব্রিজের উপর রঙিন পাতাগুলো ঝরে পড়ছে এমন দেখাতে ব্রিজের উপর গাছের কিছু পাতা এঁকে নিয়েছি।

ধাপ-০৭

IMG20220609211048.jpg

এরপর তুলির সাহায্যে আকাশ এবং নদীর পানির রং খুব সুন্দরভাবে ফিনিশিং করে নিয়েছি। এভাবে আমি পোস্টার রং দিয়ে নদীর পাড়ের ব্রিজের দৃশ্য অঙ্কন করে নিয়েছি।

ফলাফল

IMG_20220609_211514.jpg

IMG_20220609_211553.jpg

IMG20220609212816.jpg

IMG20220609212923.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220517_194446.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

আমাদের দেশ নদীমাতৃক এবং প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর। আপনি আপনার সুনিপুণ হাতে ছোঁয়ায় রং ও তুলির মাধ্যমে অসাধারণ নদী, আকাশ এবং ব্রিজের পাশে গাছের সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

জ্বি ভাই আপনি ঠিক বলেছেন আমাদের দেশ নদীমাতৃক দেশ আমরা বাঙালি আমরা মাছে ভাতে বাঙালি, আমাদের দেশে অপরূপ সৌন্দর্যে ভরপুর। ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

আপনার দৃশ্য অংকন টা দেখে ভীষণ ভালো লেগেছে ভাই। এভাবে প্রতিনিয়ত করতে থাকলে খুব ভালো ভালো দৃশ্য অঙ্কন করতে পারবেন। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পোস্টার কালার এর সাহায্যে নদীর পাড়ে ব্রিজের দৃশ্য অংকন আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম, আসলে সত্যি বলতে আমি এরকম প্রাকৃতিক-দৃশ্য-অংকন করতে আমার অনেক ভালো লাগে। প্রকৃতির মাঝে আমরা বেঁচে থাকি। অনেক উৎসাহ অনুপ্রেরণা দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর করে নদীর পাড়ের একটি ব্রীজ অংকন করেছেন।খুবই সুন্দর লাগছে।এমন প্রাকৃতিক দৃশ্য গুলো দেখতে সত্যিই খুব ভালো লাগে।আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া পোস্টার রং দিয়ে এত্ত সুন্দর একটা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

পোস্টার কালার এর সাহায্যে নদীর পাড়ে ব্রিজের দৃশ্য অংকন আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম, আসলে সত্যি বলতে আমি এরকম প্রাকৃতিক-দৃশ্য-অংকন করতে আমার অনেক ভালো লাগে। প্রকৃতির মাঝে আমরা বেঁচে থাকি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পোস্টার রং দিয়ে নদীর পাড়ে ব্রীজের দৃশ্য অংকন খুবই সুন্দর হয়েছে আপনি খুবই দক্ষতার সাথে এই চিত্রটি অঙ্কন করলেন এবং আমাদের মাঝে উপস্থাপন করলেন, আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

পোস্টার কালার এর সাহায্যে নদীর পাড়ে ব্রিজের দৃশ্য অংকন আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম, আসলে সত্যি বলতে আমি এরকম প্রাকৃতিক-দৃশ্য-অংকন করতে আমার অনেক ভালো লাগে। প্রকৃতির মাঝে আমরা বেঁচে থাকি। সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর ভাবে নদীর পাড়ের একটি ব্রীজ অংকন করেছেন। অসাধারণ লাগছে দেখতে। দেখে মনে হচ্ছে আকাশটা ভীষণ মেঘাচ্ছন্ন। সবচেয়ে বেশি ভালো লেগেছে ব্রিজের উপরে ঝরে পড়া পাতাগুলো। আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের সাথে। সুন্দর ড্রইং শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

পোস্টার কালার এর সাহায্যে নদীর পাড়ে ব্রিজের দৃশ্য অংকন আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম, আসলে সত্যি বলতে আমি এরকম প্রাকৃতিক-দৃশ্য-অংকন করতে আমার অনেক ভালো লাগে। প্রকৃতির মাঝে আমরা বেঁচে থাকি। ধন্যবাদ আপু আপনাকে শুভেচ্ছা ও শুভকামনা রইল আপু আপনার জন্য।

 2 years ago 

আপনার ভালোলাগা এবং ভালোবাসার রং তুলিতে এঁকেছেন নদীর পাড়ে ব্রিজের দৃশ্য। খুবই ভাল লেগেছে আপনার অনুভূতির সাথে সুন্দর পরিবেশের সাথে ব্রিজে দৃশ্য। এত সুন্দর করে প্রত্যেকটা ধাপ আমাদের সাথে শেয়ার করেছেন এবং গুছিয়ে লিখেছেন, আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

পোস্টার কালার এর সাহায্যে নদীর পাড়ে ব্রিজের দৃশ্য অংকন আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম, আসলে সত্যি বলতে আমি এরকম প্রাকৃতিক-দৃশ্য-অংকন করতে আমার অনেক ভালো লাগে। প্রকৃতির মাঝে আমরা বেঁচে থাকি। জি ভাই আপনি ঠিকই বলেছেন কল্পনার অনুভূতির রাজ্যে এগুলো আঁকা সম্ভব, ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

ভাইয়া প্রাকৃতিক দৃশ্য আর্ট আমারও খুব ভালো লাগে, তবে আমি পোস্টার রং ব্যবহার করতে পারি না, তাই রং পেন্সিল দিয়ে প্রাকৃতের দৃশ্য আর্ট করি, তবে আপনার আজকের পোস্টার রং দিয়ে নদীর পাড়ে ব্রীজের দৃশ্য অংকন আমার খুবই ভালো লেগেছে, ব্রিজের ওপর গাছের পাতা গুলো পরে আছে, দেখতে অসাধারণ হয়েছে ভাইয়া, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

পোস্টার কালার এর সাহায্যে নদীর পাড়ে ব্রিজের দৃশ্য অংকন আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম, আসলে সত্যি বলতে আমি এরকম প্রাকৃতিক-দৃশ্য-অংকন করতে আমার অনেক ভালো লাগে। প্রকৃতির মাঝে আমরা বেঁচে থাকি। পোস্টার রং এর সাহায্যে চেষ্টা করবেন দেখুন পারবেন, ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

পোস্টার রং এর কাজগুলো বরাবরই খুব সুন্দর হয়ে থাকে। কারণ আর্টিস্টরা পোস্টার রং কে কাজে লাগিয়ে খুব সুন্দর সুন্দর দৃশ্য আমাদের মাঝে তুলে ধরেন। তেমনি ভাবে আজকে আপনি খুব সুন্দর একটি দৃশ্য আমাদের সাথে তুলে ধরছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পোস্টার কালার এর সাহায্যে নদীর পাড়ে ব্রিজের দৃশ্য অংকন আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম, আসলে সত্যি বলতে আমি এরকম প্রাকৃতিক-দৃশ্য-অংকন করতে আমার অনেক ভালো লাগে। প্রকৃতির মাঝে আমরা বেঁচে থাকি। সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থেকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60085.46
ETH 2416.33
USDT 1.00
SBD 2.43