কালারফুল কলম দিয়ে ফুল গাছ আর্ট।

in আমার বাংলা ব্লগ2 days ago

বিসমিল্লাহি রহমানের রাহিম
আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি।

প্রিয়, আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের আমার হাতের আঁকা কালারফুল কলম দিয়ে ফুল গাছ আর্ট অংকন সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি। আমরা প্রতিনিয়ত অনেক রকম আর্ট করা থাকি। পেন্সিল আর্ট, ম্যান্ডেলা আর্ট, জল রং দিয়ে পেইন্টিং, পোস্টার রং দিয়ে পেইন্টিং এবং বিভিন্ন রকমের কালারফুল কলম দিয়ে পেইন্টিং বা, আর্ট করে থাকি। আসলে যে কোন আর্ট দেখতে বেশ ভালো লাগে। আর্ট যদি নিখুঁতভাবে উপস্থাপন করা দেখতে খুব সুন্দর লাগে। আজ আমি কালারফুল কলম দিয়ে ফুল গাছ আর্ট করছি।

আসুন শুরু করি

IMG20240817182314 (1).jpg

IMG20240817181843.jpg

কালারফুল কলম দিয়ে ফুল গাছ আর্ট

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG20240817164310.jpg

১ - একটি আর্টিস্ট খাতা
২ - কালারফুল কলম
৩ - পেন্সিল
৪ - মার্কার কলম।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

IMG_20240929_211925.jpg

  • প্রথমে আমি পেন্সিল দিয়ে ধীরে একটি ফুল গাছের চিত্র অঙ্কন করে নিচ্ছি। আমি ফুল গাছের কান্ডা পাতা এবং ফুল এঁকে ফুল গাছের স্কেচ তৈরি করে নিলাম ।

↘️ধাপ :- ২↙️

IMG_20240929_212236.jpg

  • এই ধাপে আমি কালারফুল কলম দিয়ে গাছের কান্ড এবং ডালপালা এঁকে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

1000048506.jpg

  • এই পর্যায়ে সবুজ কলম দিয়ে গাছের পাতা এঁকে নিলাম।

↘️ধাপ :- ৪↙️

IMG_20240929_212809.jpg

  • এখন আমি গোলাপি কালারের কলম দিয়ে ফুলের কলি এঁকে নিলাম।

↘️ধাপ :- ৫↙️

IMG_20240929_212936.jpg

  • এখন আমি ধীরে ধীরে লাল কালারের কলম দিয়ে ফুল এঁকে নিলাম।

↘️ধাপ :- ৬↙️

IMG_20240929_213100.jpg

  • এই পর্যায়ে আমি হলুদ কালার কলম দিয়ে আরো একটি ফুল এঁকে নিলাম।

↘️ধাপ :- ৭↙️

IMG_20240929_213210.jpg

  • ফুল গাছের সৌন্দর্য বৃদ্ধির জন্য নীল রঙের কলম দিয়ে আরো একটি ফুল এঁকে নিলাম

↘️ সর্বশেষ ধাপ :- ↙️

1000048512.jpg

IMG20240817181751.jpg

  • পরিশেষে আমি মার্কার কলম দিয়ে ফুলের মাঝে ডিজাইন করে নিলাম। কালারফুল কলম দিয়ে ফুল গাছ আর্ট সম্পূর্ণ হয়েছে।

আশা করি আমার কাঙ্খিত সুন্দর একটি ফুল গাছের আর্ট সম্পূর্ণ হয়েছে। এই ভাবে আমি আর্ট টি সম্পূর্ণ করি। যা এখন আপনাদের কাছে দৃশ্যমান। আমি ফুল গাছের কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG20240817182316.jpg

IMG20240817181847.jpg

IMG20240817181751.jpg

IMG20240817182314 (1).jpg

IMG20240817181843.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাrealme C55
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ।

অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা💜💙এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

puss_mini_banner4.png

Banner PUSS.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 days ago 

আর্ট করতে আমি অনেক বেশি পছন্দ করি। এমনকি আর্ট গুলো দেখতেও আমার কাছে খুব ভালো লাগে। এরকমভাবে সুন্দর সুন্দর আর্ট অঙ্কন করার জন্য দক্ষতার প্রয়োজন সব থেকে বেশি হয়ে থাকে। তেমনি আপনিও নিশ্চয়ই দক্ষতাকে কাজে লাগিয়ে এই সুন্দর আর্টটি সম্পূর্ণ করেছেন। কালার কম্বিনেশনটা জাস্ট মনোমুগ্ধকর ছিল। কালারফুল কলম দিয়ে করা আর্ট গুলো আমি বেশি পছন্দ করি। আপনার এই নিখুঁত হাতের কাজের প্রশংসা তো করা লাগছে।

 2 days ago 

আপনি চমৎকার একটি আর্ট করেছেন। এত সুন্দর কালারফুল আর্ট দেখতে খুবই ভালো লাগে। খুব সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 days ago 

কালারফুল কলম দিয়ে ফুল গাছের চিত্র অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনি যে এত সুন্দর ভাবে চিত্র অঙ্কন করতে পারেন সেটা তো আমার জানা ছিল না। চিত্র অঙ্কন করার ক্ষেত্রে আপনার দক্ষতা দেখে খুবই ভালো লাগলো।

 2 days ago 

কালার কলম দিয়ে কালার পেইন্টিং করেছেন দেখে ভালো লাগলো। এই ধরনের আর্ট বা পেইন্টিং গুলো দেখতে খুবই চমৎকার লাগে। অসাধারণভাবে ফুলগুলো কালারফুল করে তুলেছেন ভাই। চমৎকার একটি আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 days ago 

কলম দিয়ে ফুল গাছ আর্ট সুন্দর খুবই সুন্দর হয়েছে। দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। আপনি খুবই সুন্দর ভাবে কালারফুল এই চিত্রটি অংকন করেছেন। আমাদের মাঝে শেয়ার করলেন। ধন্যবাদ আপনাকে

 19 hours ago 

কালারফুল কলম দিয়ে ফুল গাছ অঙ্কন করার দৃশ্যটি অসাধারণ হয়েছে। ফুল গাছের অংকনটি আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 19 hours ago 

আজ আপনি আমাদের মাঝে দারুণ একটা ফুলের আর্ট নিয়ে হাজির হলেন। আসলে এক গাছে তিন কালারের তিনটি ফুল সত্যিই একটা ক্রিয়েটিভ ব্যাপার। এছাড়াও আপনি ফুল আকার পুরো পদ্ধতিটি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা ফুলের আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 19 hours ago 

আপনার দক্ষতাকে কাজে লাগিয়ে খুবই সুন্দর একটি কালারফুল কলম দিয়ে ফুল গাছ তৈরি করছেন। আসলে কালারফুল কমল ব্যবহার করলে সব গুলো আর্ট দেখতে খুবই ভালো লাগে। আপনি দারুণ ভাবে ধাপে ধাপে পুরো পোস্ট টি শেয়ার করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 63312.28
ETH 2601.44
USDT 1.00
SBD 2.79