আমার লেখা কবিতা "জাগ্রত " /১০% প্রিয় 💞

in আমার বাংলা ব্লগlast year

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের, আমার লেখা কবিতা জাগ্রত সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20230205_230413.jpg

জাগ্রত


আমি কবে হবো জাগ্রত?
আর কতো দেহে রক্তে রঞ্জিত হলে
ফিরে আসবে আমার হিতাহিত জ্ঞান।

আমি লাঞ্ছিত, আমি শোষিত, আমি নির্যাতিত,
এই সমাজে নেই কোন আমার স্থান।

আমার নেই বংশ পরিচয়, অর্থ বিত্ত
তাইতো সমাজে আমি ঘৃণিত।

আমি অন্যায় অবিচারে লাঞ্ছিত
নেই কথা বলার স্বাধীনতা আমার বাকরুদ্ধ।

আমার অধিকার লুণ্ঠিত
আমি স্বাধীনভাবে জন্মের পরেও আজ পরাধীন।

আমি প্রতিটি পদে পদে অবহেলিত
আমি বিচলিত আমার হাত বন্দী।

আর কত নির্মমতা সইতে হবে আমায়
এতো নির্মমতার পরে কি আজও
আমি থাকিব নীরব?

আমার হৃদয়ের আর্তনাদে
গাছের পাতা ঝরে পড়ে।
আমার নিপীড়িত চোখের জলে
মাটি কান্না করে।

শুধু মানুষ রুপি অমানুষের বিবেক সাড়া দেন না
আর কত চোখে অশ্রু ঝরালে আমি হবো জাগ্রত?

জীবনের পরাজয়ের দ্বারপ্রান্ত
আজ হবো কি আমি জাগ্রত?
আমি হবো কি জাগ্রত?


আসলেই কবিতা লেখার মতো যথেষ্ট জ্ঞান আমার নেই। তবুও মনের অনুভূতি কবিতার মাধ্যমে আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করছি। যখন আমি অবহেলিত তখনই এই হৃদয়ের ব্যথা চোখের জলে ঝরে পড়ে। যদিও কথা গুলো ছন্দ আকারে হয় নি। তবুও হৃদয়ের অনুভূতি গুলো আপনাদের মাঝে শেয়ার করতে পেলে হৃদয়ের ব্যথা কিছুটা হালকা হলো।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীকবিতা
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের কবিতা আরো উপস্থাপন করব , ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  

@tipu curate

;) Holisss...

--
This is a manual curation from the @tipU Curation Project.

 last year 

পাশে থেকে সাপোর্ট দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আপনার লেখা কবিতা পড়ে বিদ্রোহী মনোভাব সৃষ্টি হয়েছে। খুব সুন্দর ছিল জীবনের জাগ্রত হওয়ার বিষয়টি ভালোভাবে উপলব্ধি করতে পেরেছি। অনেক চিন্তা ভাবনা মূলক কথা ছিল আপনার লেখা কবিতার মধ্যে।

 last year 

কবিতাটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আপনার এই কবিতাটা মনে হয় সব থেকে বেস্ট হয়েছে বলে আমার মনে হয়, খুব সাবলীল ভাষায় হলেও একটা বিদ্রোহ অনুভব চলে এসেছে ছন্দে ছন্দে প্রতিটা লাইনে। এ যেন শরীরের মধ্যে এক অন্যরকম অনুভূতির সৃষ্টি করে, চমৎকার কবিতা লিখেছেন ভাই আমার খুব পছন্দ হয়েছে।

 last year 

অনেক অনেক ধন্যবাদ এত দুর্দান্ত মন্তব্য শেয়ার করার জন্য।

 last year 

অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন ৷ আপনার লেখা কবিতাটি পড়ে আমার অনেক ভালো লাগলো ৷ কবিতার প্রতিটি লাইন দারুণ ছিলো ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য ৷

 last year 

কবিতাটি পড়ে আপনার ভালো লেগেছে জেনে আমারও খুব ভালো লাগলো, ধন্যবাদ ভাই।

 last year 

আপনি অনেক সুন্দর সুন্দর কবিতা লেখেন পড়ে অনেক ভালো লাগে।আজকেও খুব সুন্দর একটি কবিতা লিখেছেন যার নাম দিয়েছেন জাগ্রত।মাঝে মাঝে মনকে জাগ্রত করতে, প্রতিভাকে জাগ্রত করতে হয়। আপনি অনেক সুন্দর কবিতা লিখেছেন অনেক ধন্যবাদ।

 last year 

কবিতাটি পড়ে এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

বাহ ভাই আপনি খুবই চমৎকার একটি কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে মুগ্ধ হয়ে গেলাম। আসলে এখন সবাই অনেক সুন্দর সুন্দর কবিতা লিখছে। আপনি খুবই স্বাভাবিক ভাষায় এই কবিতাটি বিদ্রোহ অনুভব করে ছন্দ ছন্দে লিখেছেন। কবিতার মধ্যে খুবই গাম্ভীর্য একটা ভাব প্রকাশ পেয়েছে। খুবই সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আপনার মূল্যবান সময় ব্যয় করে এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 last year 

ভাইয়া আপনার লেখা কবিতাটি দারুন হয়েছে। আপনার আজকের লেখা কবিতায় বিদ্রোহ ফুটে উঠেছে। জীবনে জাগ্রত হওয়ার বিষয়টি খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। পড়ে খুব ভাল লাগলো। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

ভাইয়া আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো, অনেক সুন্দর করে আপনি আমাদের মাঝে জাগ্রত কবিতাটি পড়ে মনে হলো আপনি আপনার কবিতার মাধ্যমে সত্যিই আমাদেরকে জাগ্রত করেছেন। কবিতার প্রতিটি চরনই অসাধারণ হয়েছে আমার কাছে।

 last year 

কমেন্ট করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

হৃদয়ের ব্যথা জাগ্রত করে কবিতা রচনা করেছেন আর সেই কবিতাটি পড়ে বুঝতে পারলাম কুসংস্কারচ্ছন্ন সমাজে মানুষের সংগ্রাম টিকে থাকার এক অক্লান্ত প্রতিশ্রুতি। আর পিছন ফিরে শত্রু নিপাত করে নিজেকে টিকিয়ে রাখার ব্যাকুল আকুতি। মানুষ সমাজের অথবা প্রিয়জনের কাছ থেকে এভাবেই নিপীড়িত হয়ে একদিন মনের আবেগ অনুভূতিগুলো মানুষের মাঝে সরাসরি ব্যক্ত না করতে পারলে কবিতার মধ্য দিয়ে ব্যক্ত করতে থাকে। কবিতার লেখনীয়তে অনেক সুন্দর অনুভূতি ফুটে উঠেছে। এত সুন্দর কবিতা রচনা করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

কবিতাটি পড়ে এত সুন্দর মনের অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66014.01
ETH 3472.87
USDT 1.00
SBD 2.68