||জিভে জল আনা মুখরোচক পেয়ারা মাখা ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।
  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে।
  • সেটি হল জিভে জল আনা মুখরোচক পেয়ারা মাখা।পেয়ারা মাখা আমার কাছে খুবই ভালো লাগে ।আমি প্রায় সময় পেয়ারা এভাবে মেখে খাই ।তবে যদি পেয়ারার সাথে একটু লেবুর রস দেওয়া যেত তাহলে আরো বেশি ভালো লাগতো। আমার হাতের কাছে লেবু ছিল না তাই এটা দিতে পারিনি। আপনারা চাইলে সামান্য পরিমাণে লেবুর রস দিয়ে ট্রাই করতে পারেন , সেটি আরো বেশ ভালো লাগে। টক ঝাল মিষ্টি পেয়ারা মাখা হয়। আর যদি কাসুন্দি থাকে তাহলে তো কথাই নেই। এটা আমার খুব পছন্দের পেয়ারা মাখা।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।
তাহলে শুরু করা যাক।

GridArt_20221030_174924201.jpg

GridArt_20221030_175023802.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:
  • পেয়ারা
  • আমসত্ত
  • লবণ
  • বিট লবণ
  • কাঁচা মরিচ
  • মরিচের গুঁড়া
  • শুকনা মরিচ

GridArt_20221030_175242645.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি পেয়ারা টাকে ভালোভাবে ধুয়ে এইভাবে ছোট ছোট টুকরো করে কেটে নিব।

GridArt_20221030_175519612.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর আমি আমসত্ত্ব গুলোকে পানি দিয়ে কিছুক্ষণ ভিজিয়ে আলতো হাতে মেখে নেব।

GridArt_20221030_175559798.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর শুকনো মরিচ গুলোকে হাত দিয়ে গুঁড়ো করে নেব।

GridArt_20221030_175610705.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর একে একে দিয়ে দিব চিনি,লবণ, বিট লবণ।

GridArt_20221030_173739595.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর দিয়ে দিব আমসত্ত্ব গুলো,দিয়ে ভালোভাবে মেখে নেব।

GridArt_20221030_173850970.jpg

ষষ্ঠ ধাপ:
  • এরপর দিয়ে দেবো শুকনো মরিচ গুলো,দিয়ে ভালোভাবে মেখে নেব।

GridArt_20221030_173917683.jpg

সপ্তমধাপ:
  • এরপর দিয়ে দেবো কাঁচামরিচ কুচি,ফ্লেভারের জন্য।

GridArt_20221030_173902681.jpg

সর্বশেষ ধাপ :
  • সবগুলো উপকরণ দিয়ে ভালোভাবে মিশিয়ে নেব।

GridArt_20221030_174909315.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20221030_174924201.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍
Sort:  
 2 years ago 

সত্যিই আপনি ঠিক বলেছেন জিভে জল আনা মুখরোচক পেয়ারা মাথা দেখে আমিও আর লোভ সামলাতে পারছিনা। দেখে খুব খেতে ইচ্ছে করছে। আপনি খুব সুন্দর করে আমসত্ত্ব দিয়ে পেয়ারা মেখেছেন। এভাবে পেয়ারা মাখা দেখলে যে কারো মুখে জল চলে আসবে। ধন্যবাদ আপনাকে খুব লোভনীয় একটি পেয়ারা মাখা আমাদের সাথে শেয়ার করলেন আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার দাওয়াত রইলো অবশ্যই আমাদের বাসায় আসবেন আপনাকে এভাবে মজাদার পেয়ারা মাথা তৈরি করে খাওয়াবো, আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পেয়ারা মাখা রেসিপির প্রশংসা করার জন্য, আপনার জন্যেও রইলো শুভকামনা।

 2 years ago 

আপু আপনার পেয়ারা মাখা রেসিপি দেখে তো লোভ সামলানো মুশকিল খেতে ইচ্ছা করছে। পেয়ারা মাখা খেতে অনেক মজা লাগে। যদিও আমি ঝাল খেতে পারিনা। তবে চোখের সামনে পরলে আবার ছারিনা। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

ভাইয়া আসলে সকলে এ ধরনের খাবার দেখলেই খেতে ইচ্ছে করে, আমি তো এ ধরনের খাবার দেখলে না খেয়ে থাকতে পারিনা, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

A very peculiar way of using guava. I'm imagining the flavors, I'll try to replicate it at home, thanks.


This post was selected for Curación Manual (Manual Curation)

@tipu curate

 2 years ago 

আপনার পেয়ারা মাখা রেসিপিটি বেশ ইউনিক হয়েছে । পেয়ারা মাখায় আমি কখনো আমসত্ত্ব দিয়ে খাইনি । আপনার কাছ থেকে নতুন একটি রেসিপি শিখে নিলাম । কাসুন্দি দিলে আমার কাছে খেতে অনেক বেশি সুস্বাদু লাগে । লেবুর রস দিয়ে কখনো খাওয়া হয়নি । আপনার রেসিপিটি বেশ ভালো ছিল । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আপু অবশ্যই এইভাবে পেয়ারা মাথা তৈরি করে খাওয়ার চেষ্টা করবেন আশা করছি অনেক মজা পাবেন, আমরা সবাই অনেক মজা করে খেয়েছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

পেঁয়ারা আমি তেমন একটা খাই না তবে এরকম ভিন্ন ধরনের পেঁয়ারা মাখা হলে তখন ভালো লাগে খেতে। আপনার পেঁয়ারা মাখা রেসিপি দেখে তো আমার জিভে পানি চলে আসলো। লেবুর রস হাতের কাছে না থাকায় আপনি দেননি আমার কাছে তো মনে হচ্ছে লেবুর রস ছাড়াই অনেক মজা লাগবে খেতে। তারপরও আমি যদি কখনো খাই তাহলে লেবুর রস দিয়ে ট্রাই করে দেখব। খুব লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন আপু।

 2 years ago 

আপু অবশ্যই এভাবে আমসত্ত্ব দিয়ে পেয়ারা মাখা তৈরি করে খাওয়ার চেষ্টা করবেন আশা করছি অনেক টেস্ট পাবেন, লেবুর রস দিলে অনেকটা মজা হয়, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পেয়ারা মাখা রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপু একদম ঠিকই বলেছেন, পেয়ারা মাখার সাথে লেবুর রস দিলে খেতে একটু বেশিই ভালো লাগে। আপনার মত আমার কাছেও পেয়ার মাখা খেতে ভীষণ ভালো লাগে। সত্যিই পেয়ার মাখা গুলো দেখতে জিভে জল আনার মত হয়েছে। আমার তো দেখেই জিভে জল চলে আসলো।

 2 years ago 

ভাইয়া আপনারা এভাবে খেতে ভালো লাগে শুনে খুবই ভালো লাগছে তবে লেবুর রসের সাথে আমসত্ত্ব দিয়ে খাবেন দেখবেন আরো মজা পাবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

পেয়ারা মাখা দেখে তো খেতে ইচ্ছে করছে।এভাবে পেয়ারা মাখা খেলে স্বাদ অনেক গুণ বেড়েই যাবে।আমসত্ব দিছেন তাতে মজা আরো বেশি হবে।সুন্দর একটি রেসিপি শেয়ার করাই শিখতে পেরেছি আপু।

 2 years ago 

আপু আপনাকেও সুন্দর একটি রেসিপি শিখাতে পেরে খুব ভালো লাগছে, খুব শীঘ্রই চেষ্টা করবেন এভাবে আমসত্ত্ব দিয়ে পেয়ারা তৈরি করে খাওয়ার জন্য আশা করছি অনেক টেস্ট পাবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 
আপু আপনার পেয়ারা মাখানো দেখে আমার তো জিভে জল চলে এসেছে। দেখেই খেতে ইচ্ছা করছে। সামনে থাকলে তো কি করতাম তা বলার মত নাই। এভাবে কখনো আমসত্ত্ব দিয়ে পেয়ারা মাখিয়ে খাওয়া হয়নি।আপনার পেয়ারা মাখানো দেখে সত্যি মনে হচ্ছে কোন একদিন আমসত্ত্ব দিয়ে পেয়ারা মাখিয়ে খেয়ে দেখতে হবে। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের শেয়ার করবার জন্য।
 2 years ago 

ভাইয়া আসলে এ ধরনের রেসিপি দেখলে আমিও লোভ সামলাতে পারিনা খুবই খেতে ইচ্ছে করে, রেসিপিগুলো এমন যে কারো জিভে জল এনে দেয়, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পেয়ারা মাখা রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

আমি সাধারণত ঝাল এবং কাসুন্দী দিয়ে পেয়ারা মেখে খেয়ে থাকি কিন্তু আমসত্ব এবং লেবু দিয়ে কখনো পেয়ারা মেখে খাইনি। তবে আপনি যখন বললেন এবার লেবুর রস দিয়ে চেষ্টা করব। বেশ লোভনীয় ছিল আপনার পেয়ারা মাখা টা👌।।

 2 years ago 

ভাইয়া তাহলে অবশ্যই এইভাবে আমসত্ত্ব দিয়ে এবং লেবুর রস দিয়ে পেয়ারা মাখা খেয়ে দেখবেন আশা করছি অন্যরকম একটি টেস্ট পাবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65