চিংড়ি দিয়ে শীতের বিভিন্ন সবজি ভাঁজির স্পেশাল রেসিপি।আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৩০

in আমার বাংলা ব্লগlast year
আসসালামু আলাইকুম।
  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকে আমি শীতের সবজির কনটেস্টের অংশগ্রহণ করার জন্য একটি রেসিপি নিয়ে এসেছে। বিভিন্ন ধরনের কনটেস্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে। এই কনটেস্ট গুলোর মাধ্যমে আমরা আমাদের সৃজনশীলতাকে ফুটে তুলতে পারছি। নিজেদের ভিতরে থাকার সুপ্ত গুণগুলোকে সবার মাঝে তুলে ধরতে পারছি। শীতের সবজিগুলো আমার কাছে খুবই ভালো লাগে। তার মধ্যে আমার কাছে ভাজিটি বেশি পছন্দ , সকালবেলা রুটি দিয়ে খেতে হবে বেশ ভালো লাগে তাই আজকে আমি শীতের সবজি ভাজির রেসিপি নিয়ে এসেছি।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।
তাহলে শুরু করা যাক।

GridArt_20230208_173345533.jpg

GridArt_20230208_173415811.jpg

Screenshot_20230208-195304_Collage Maker - GridArt.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:
  • ফুল কপি
  • গাজর
  • ক্যাপসিকাম
  • বেগুন
  • আলু
  • চিংড়ি মাছ
  • টমেটো
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরে গুঁড়া
  • রসুন
  • লবণ এবং তেল

IMG-20230208-WA0058.jpg

IMG-20221126-WA0083.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি একটি ফ্রাইপেনে পরিমাণ মত তেল দিয়ে , তেল গরম হলে দিয়ে দেবো টুকরো করে রাখা চিংড়ি মাছগুলো
    GridArt_20230208_173649202.jpg
দ্বিতীয় ধাপ:
  • চিংড়ি মাছগুলো কিছুক্ষণ ভাজা করে দিয়ে দেবো কাঁচামরিচ কুচি গুলো।

GridArt_20230208_173717204.jpg

তৃতীয় ধাপ:
  • কিছুক্ষণ পর দিয়ে দেব পেঁয়াজ,পেঁয়াজ কিছুক্ষণ ভেজে দিয়ে দেবো হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া ,লবণ এবং রসুন।

GridArt_20230208_173838874.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর দিয়ে দিব সিম গুলো।

GridArt_20230208_173907336.jpg

পঞ্চম ধাপ:
  • সিমগুলো কিছুক্ষণ ভেজে নিয়ে দিয়ে দেবো বেগুন, এবং ক্যাপসিকাম।

GridArt_20230208_173933702.jpg

ষষ্ঠ ধাপ:
  • এরপর দিয়ে দেবো ছোট ছোট করে রাখা ফুলকপি গুলো।

GridArt_20230208_173953567.jpg

সপ্তমধাপ:
  • এরপর দিয়ে দিব আলু, গাজর এবং টমেটো গুলো।

GridArt_20230208_174040648.jpg

অষ্টম ধাপ:
  • এরপর ঢাকনা দিয়ে রেখে দেবো ১৫ মিনিটের জন্য।

GridArt_20230208_174021266.jpg

নবম ধাপ :
  • এরপর দিয়ে কিছুক্ষণ থাকলা সরিয়ে নেড়েচেড়ে ভেজে নেব।

GridArt_20230208_174059111.jpg

সর্বশেষ ধাপ :
  • কিছুক্ষণ ভেজে নেওয়ার পর ধনেপাতা দিয়ে নামিয়ে নেব।

GridArt_20230208_174109414.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20230208_173345533.jpg

GridArt_20230208_173101073.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍
Sort:  
 last year 

অনেক সুন্দর একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। বিভিন্ন ধরনের সবজি ও চিংড়ি মাছ দিয়ে ভাজি করেছেন দেখতে বেশ দারুন লাগছে। সাথে গাজরের একটি দারুন ডিজাইন করেছেন। সব মিলিয়ে অনেক সুন্দর একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 last year 

চেষ্টা করেছি ভাইয়া সুন্দর এবং মজাদার একটা রেসিপি আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনার কাছে দারুন লেগেছে শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

চিংড়ি দিয়ে শীতের বিভিন্ন সবজি ভাঁজির স্পেশাল রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে আপু। গরম গরম ভাতের সাথে খেতে ভীষণ মজা লাগবে। বিভিন্ন ধরনের সবজি দিয়ে ইউনিক রেসিপি শেয়ার করেছেন। আপনার পোস্ট ভিজিট করে ভালো লাগলো। অংশগ্রহণ করেছেন দেখে অনেক ভালো লাগলো।

 last year 

ভাইয়া আসলে এ ধরনের রেসিপি দেখলে খেতে ইচ্ছে করাটা স্বাভাবিক এই রেসিপিগুলো খুবই লোভনীয় হয়ে থাকে আমি নিজেও এ রেসিপিগুলো লোভ সামলাতে পারি না, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

@tipu curate

;) Holisss...

--
This is a manual curation from the @tipU Curation Project.

 last year 

আপু প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে শুভেচ্ছা জানাই। আপনি চিংড়ি মাছ দিয়ে শীতের সবজির দারুন রেসিপি নিয়ে এসেছেন। খুব লোভনীয় রেসিপি হয়েছে। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

চেষ্টা করেছি আপু সুন্দর এবং মজাদার একটি রেসিপি আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনার সুন্দর মন্তব্য দেখে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আপু আপনার উপস্থাপনা দেখে মুগ্ধ হয়ে গেলাম। আমার তো আপনার এত মজাদার রেসিপি দেখে খুব খেতে ইচ্ছে করছে। চিংড়ি মাছ খেতে খুব পছন্দ করি তার উপর যদি এভাবে সবজি দিয়ে রান্না করা হয় তাহলে আরও বেশি ভালো লাগে। রেসিপির ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

আপু আমার রেসিপি ও আমার উপস্থাপনার মধ্য দিয়ে আপনাকে মুগ্ধ করতে পেরে আমি খুবই আনন্দিত, দোয়া করবেন আপু সামনে যেন আরো মনোমুগ্ধকর রেসিপি আপনি সামনে উপস্থাপন করতে পারি, একে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

চিংড়ি দিয়ে বিভিন্ন রকম সবজি ভাজির স্পেশাল রেসিপি দেখে তো লোভ সামলাতে পারছিনা। দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে দেখে আমার খুবই খেতে ইচ্ছে করছে। এত মজাদার একটি রেসিপি মাধ্যমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে খুবই ভালো লাগলো। আপনার জন্য জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন।

 last year 

আসলে আপু চিংড়ির এই ধরনের মজাদার রেসিপি দেখলে কেউ লোভ সামলাতে পারে না আমি নিজেও এই রেসিপিগুলো লোক সামলাতে পারি না দেখলে শুধু খেতে ইচ্ছা করে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 last year 

প্রথমেই আপনাকে শুভেচ্ছা জানাচ্ছি চলমান প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনার রেসিপির কালার এবং পরিবেশন দুটোই দুর্দান্ত হয়েছে। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাদের সেটের প্রশংসা করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো মজাদার রেসিপি আপনার সামনে উপস্থাপন করতে পারি, আপনার জন্যও রইল শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63186.04
ETH 3392.68
USDT 1.00
SBD 2.50