|| ডাল ভুনার মজাদার রেসিপি।||

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।
  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে।
  • রেসিপি টা হল ডাল ভুনার মজাদার রেসিপি। ডাল ভুনা দিয়ে গরম গরম ভাত খেতে বেশ ভালো লাগে।আমি প্রায় সময় এইভাবে ডাল ভুনা করি।আবার মাঝে মাঝে সাথে একট দুইটা ডিম দিই।ডিম সহ একবার ডাল ভুনার রেসিপিটি আমি একবার শেয়ার করেছিলাম।আজকে শুধু ডাল ভুনা শেয়ার করেছি। এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।
তাহলে শুরু করা যাক।

GridArt_20221107_192314116.jpg

GridArt_20221107_192252326.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:
  • ডাল
  • টমেটো
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • ধনিয়া পাতা
  • রসুন
  • লবণ এবং তেল

GridArt_20221107_185726116.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি ডাল গুলোকে ভালোভাবে ধুয়ে লবন ,হলুদ দিয়ে সিদ্ধ বসিয়ে দিব।

GridArt_20221107_162217017.jpg

দ্বিতীয় ধাপ:
  • ১০ মিনিট ভালোভাবে সিদ্ধ করে নেব।

GridArt_20221107_163046314.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর চুলায় একটি ফ্রাইপ্যান বসিয়ে তাতে পরিমাণ মত তেল দিয়ে,দিয়ে দেব পেঁয়াজ কাঁচামরিচ।

GridArt_20221107_162315673.jpg

চতুর্থ ধাপ:
  • পেঁয়াজ কাঁচামরিচ কিছুক্ষণ ভেজে নেওয়ার পর দিয়ে দেব রসুন কুচি।

GridArt_20221107_162403921.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর দিয়ে দেবো শুকনা মরিচ ভেঙ্গে।

GridArt_20221107_162632407.jpg

ষষ্ঠ ধাপ:
  • সব গুলো উপকরণ ভালোভাবে ভেজে নিয়ে দিয়ে দিব টমেট এবং সামান্য পানি।

GridArt_20221107_162648379.jpg

সপ্তমধাপ:
  • টমেটো হয়ে এলে দিয়ে দেবো সিদ্ধ করা মশারির ডাল।

GridArt_20221107_162708965.jpg

অষ্টম ধাপ:
  • ৫মিনিট ভালোভাবে রান্না করে নিব।

GridArt_20221107_162811420.jpg

সর্বশেষ ধাপ :
  • এরপর পানি শুকিয়ে এলে দিয়ে দেবো ধনিয়া পাতা।

GridArt_20221107_162920268.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20221107_192252326.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍
Sort:  
 2 years ago 

এভাবে ডাল ভুনা করলে খেতে সত্যি অনেক ভালো লাগে। আর যদি ডিম দেওয়া হয় তাহলে আরো বেশি ভালো লাগে খেতে। সত্যি আপু আপনার তৈরি করা ডাল ভুনা রেসিপির কালার দারুণ এসেছে। দেখতে লোভনীয় লাগছে। মজার রেসিপি শেয়ার করেছেন আপু।

 2 years ago 

আপু আসলে এভাবে খেতে অনেক ভালো লাগে তাই আমরা মাঝে মাঝে এভাবে ডাল ভুনা রান্না করে খাই, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

সত্যি আপু এভাবে ডাল ভুনা করলে খেতে অনেক মজা। ডিম দিলে তো কথায় নেই। আমি ও মাঝেমধ্যে করি, গরম ভাতের সাথে অসাধারণ। প্রতিটি ধাপ আপনি সুন্দর ভাবে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

আপনি এভাবে ডাল ভুনা তৈরি করে খান ভালো লাগবে, গরম ভাতের সাথে খেতে আসলেই অনেক সুস্বাদু লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাহ দারুন তো ডাল ভুনা টা দেখতে খুব সুন্দর লাগছে। সেই সাথে উপকরণ গুলো ধাপে ধাপে আপনি ব্যবহার করে দেখিয়েছেন প্রতিটি ধাপে, পরিবেশন করাটা ছিল চমৎকার।

 2 years ago (edited)

ভাইয়া ডাল ভুনা তা দেখতে যেমন সুন্দর খেতে অনেক সুস্বাদ আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলে এ ধরনের রেসিপি দেখলে খাওয়ার লোভ কন্ট্রোল করা খুব কষ্টসাধ্য ব্যাপার হয়ে পড়ে। ডাল ভুনা দিয়ে সকালবেলা পরোটা বা,রুটি দিয়ে খেতে খুবই ভালো লাগে আমার। আপনি খুব চমৎকার ভাবে আমাদের মাঝে রেসিপি পোস্ট টি উপস্থাপন করেছেন। সত্যি দেখে খুব ভালো লাগলো। আসলে আপনার রন্ধন প্রক্রিয়া অত্যন্ত অসাধারণ হয়েছে ।শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

চেষ্টা করছি ভাইয়া সুন্দর একটা রেসিপি তৈরি করে আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনারও এই রেসিপি খেতে ভালো লাগে শুনে খুবই ভালো লাগবে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

ডাল ভুনা আমার খুবই পছন্দ। গরম গরম ভাতের সাথে এরকম ডাল ভুনা খেতে সত্যি খুব ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে সবগুলো ধাপ উপস্থাপন করেছেন আমাদের মাঝে। কালারটা খুবই লোভনীয় লাগছে দেখতে। সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করেছি মজাদার একটি ডাল ভুনা রেসিপি আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনার কাছে ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

অও,ডাল ভুনা রেসিপিটি খুবই লোভনীয় ও সুন্দর হয়েছে আপু।আমার ও মুসুরি ডাল এভাবে ঘন ভুনা করে খেতে ভালো লাগে।আসলে নতুন নতুন রেসিপির স্বাদ গ্রহণ করতে সকলের ভালো লাগে।মাঝে মাঝেই এভাবে ডাল খেতে আত্মতৃপ্তি পাওয়া যায়।ধন্যবাদ আপু।

 2 years ago (edited)

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য, দোয়া করবেন আপু যেন আরো মজাদার মজাদার খাবার আপনাদের সাথে শেয়ার করতে পারি।

 2 years ago 

সম্ভবত ওটা আব্বু নয় আপু হবে বোধহয়।মন্তব্য করার পূর্বে একবার চেক করে নিলে সুন্দর হয় না কি আপু!

 2 years ago 

আমি আমি রিপ্লাই পোষ্ট করার পর দেখেছি অনেকবার চেষ্টাও করেছি এডিট করার,হচ্চিলইনা।এখন হয়েছে।জি আপু আসলেই চেক করা দরকার ।

 2 years ago 

😊মাঝে মাঝেই সার্ভারে সমস্যা হয় আপু ।

 2 years ago 

আপনি ভাল ভুনা রেসিপিটি খুব সুন্দর ভাবে তৈরি করেছেন আপু। টমেটো এবং ধনিয়া পাতার স্বাদে ডাল ভুনা দেখেই মনে হচ্ছে খেতে দারুণ হয়েছিল। পরিবেশন সুন্দর করেছেন। ধন্যবাদ আপনাকে আপু সুন্দর রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করেছি আপু সুন্দর একটি রেসিপি সুন্দর ভাবে তৈরি করে আপনার সাথে শেয়ার করার জন্য আপনাদের সুন্দর মন্তব্য দেখে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার রেসিপিটি অনেক চমৎকার হয়েছে তবে আপনার সাথে আমার কিছু কথা ছিল। আপনাকে আমি অনেকবার Discord এ মেসেজ দিয়েছি এবং মেনশন করেছি কিন্তু আপনার তরফ থেকে কোনো রিপ্লাই পাইনি তাই কমেন্ট করতে বাধ্য হচ্ছি। আপনি স্টাডি level-03 এ আমার সাথে যোগাযোগ করুন, ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আমি খুবই দুঃখিত এই ব্যাপারে । কিন্তু আমি 3 দিন আগে আপনার মেসেজ এর রিপ্লাই দিয়েছিলাম discord এ।

 2 years ago 

ডাল ভুনা করার খুবই চমৎকার একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এ ধরনের রেসিপিগুলোর সাথে যদি ধনিয়া পাতা ব্যবহার করা যায় তাহলে সেটা খুবই সুস্বাদু হয়ে যায়। আপনি এটা একদম ঠিক কথা বলেছেন আপু ,এই ধরনের রেসিপিগুলো গরম ভাতের সাথে খুবই ভালো লাগে।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিকই বলেছেন এ ধরনের রিসিপির সাথে ধনিয়া পাতা ইউজ করা গেলে খুবই সুস্বাদু লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60704.11
ETH 2452.38
USDT 1.00
SBD 2.62