|| শিং মাছ দিয়ে সিম রান্নার মজাদার রেসিপি। ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে। রেসিপি টা হল শিং মাছ দিয়ে সিম রান্নার মজাদার রেসিপি। সেই শীতকালে সিম খাওয়া হয়েছে অনেকদিন হলো সিম খাওয়া হয়নি। তাই ভাবলাম সিম রান্না করি। শিম খেতে আমার ভালই লাগে।এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

received_1891609724379593.jpeg

received_783883789248201.jpeg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:

  • সিম
  • আলু
  • শিং মাছ
  • টমেটো
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরে গুঁড়া
  • রসুন
  • লবণ এবং তেল

GridArt_20220514_171114537.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি একটি পাত্রে তেল গরম করে তাতে পেঁয়াজ কাঁচামরিচ দিয়ে দেব।

GridArt_20220514_171135667.jpg

দ্বিতীয় ধাপ:

  • পেঁয়াজ কাঁচামরিচ ভালো হয় ভাজা হলে আমি তাতে একে একে হলুদের গুঁড়া ,মরিচের গুঁড়া ,জিরা গুঁড়া, লবণ এবং রসুন দিয়ে দেব। এবং মসলাগুলো কে ভালোভাবে কিছুক্ষণ নেড়েচেড়ে নেব।

GridArt_20220514_171206011.jpg

তৃতীয় ধাপ:

  • মসলাগুলো ভালোভাবে ভাজা হলে আমি তাতে দিয়ে দেব শিং মাছ গুলো।

GridArt_20220514_171220227.jpg

চতুর্থ ধাপ:

  • দশ মিনিট পর শিং মাছ গুলোকে আমি মসলা থেকে তুলে নেবো।

GridArt_20220514_171249504.jpg

পঞ্চম ধাপ:

  • এরপর আমি দিয়ে দেবো সিম এবং আলু গুলো।

GridArt_20220514_171305403.jpg

ষষ্ঠ ধাপ:

  • এরপর আমি পরিমাণমতো পানি দিয়ে ঢাকনা দিয়ে রেখে দেবো 10 মিনিটের জন্য।

GridArt_20220514_171321655.jpg

সপ্তম ধাপ:

  • সিম আর আলু সিদ্ধ হলে আমি দিয়ে দেবো শিং মাছ এবং টমেটোগুলো।

GridArt_20220514_171335281.jpg

সর্বশেষ ধাপ :

*5 মিনিট পর তরকারিটা ভালোভাবে হয়ে এলে আমি চুলা থেকে নামিয়ে নেব।

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

received_1891609724379593.jpeg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍

Sort:  
 2 years ago 

আমার খুব পছন্দের মাছ শিং মাছ। আর এই মাছকে বেশিরভাগ ক্ষেত্রে আমি ভুনা করে খেয়ে থাকি। কিন্তু এই মাছ দিয়ে যদি কোন তরকারি রান্না করা হয় তাহলে এটি অনেক বেশি সুস্বাদু হয় এবং পুষ্টি গুণ সম্পন্ন হয়ে থাকে। খুব সুন্দর করে সিম দিয়ে শিং মাছের রেসিপি তৈরি করেছেন।

 2 years ago 

আপু শিং মাছ আমরাও ভুনা করে খাই, তরকারি দিয়ে তরকারি দিয়ে রান্না করে খাওয়ার মজাই আলাদা, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

শিং মাছ সিম দিয়ে রান্না করলে ভাল লাগে খেতে। শিং মাছ পিঁয়াজ আর আলু দিয়ে ভুনা করলে বেশি ভাল লাগে আমার কাছে। শিং মাছের মধ্যে নাকি অনেক পুষ্টি। খেলে শরীরে রক্ত বাড়ে। অনেক পছন্দের একটি মাছ আমার। আপনার উপস্থাপনা ভাল লেগেছে আমার কাছে। ধন্যবাদ আপু

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো অনেক মজাদার মজাদার রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।

 2 years ago 

আমার কাছে সিজনের সবজি সিজনেই খেতে ভালো লাগে। অন্য সময় কেন যেন ভালো লাগে না। কিন্তু আপনার আজকের সিম দিয়ে শিং মাছ রান্না দেখে মনে হচ্ছে যে সিম গুলো খেতে বেশ মজাদার হয়েছে। রেসিপিটি দেখতে অনেক লোভনীয় লাগছে। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপুর সকলেরই সিজনের খাবার সিজনে বেশি ভালো লাগে, তবে মাঝে মাঝে সিজনের খাবার অন্য সময় খেলে আলাদা একটা টেস্ট পাওয়া যায়, অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

শীতকালের সিম তরকারি খেতে অনেক ভালো লাগে কিন্তু অন্য সময় সিম তেমন একটা ভালো লাগে না। কিন্তু আপনি সিম দিয়ে শিং মাছের একটি মজাদার রেসিপি শেয়ার করেছেন। শিং মাছ রান্নার রেসিপি দেখে মনে হচ্ছে খাবারটি মজাদার হয়েছে।

 2 years ago 

সিজনের খাবার সিজনে মজা বেশি তবে সিজন ছাড়া খাবার আবার অন্যরকম, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য, দোয়া করবেন সামনে যেন আরো মজাদার মজাদার রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।

 2 years ago 

জাষ্ট ইউনিক রেসিপি আপু।শিং মাছ আমার পরিবারের খুবই পছন্দের একটা মাছ।মাসে কয়েকবার খাওয়া হয় মসলা দিয়ে ঝোল করে।আর আপনি ও আজ যে রেসিপি দেখালেন আপু জিভে পানি চলে আসলো।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাদের মত আমরাও প্রায় সময় শিং মাছ খেয়ে থাকি দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দর হয়েছে কি আপনার সাথে শেয়ার করতে পারি.

 2 years ago 

শিম দিয়ে আপনি অনেক মজাদার শিং মাছের রেসিপি তৈরি করেছেন আপু। আমার কাছে ইউনিক রেসিপি মনে হচ্ছে। এর আগে কখনো এভাবে রেসিপি তৈরি করে খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখে অনেক লোভনীয় লাগছে আপু। ধন্যবাদ আপনাকে এত সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু চেষ্টা করবেন অবশ্যই এভাবে এই রেসিপিটি রান্না করে খাওয়ার জন্য আশা করছি অনেক টেস্ট পাবেন, আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

শিং মাছ বরাবরই আমার খুবই খুবই ফেবারেট মাঝেমধ্যেই প্রস্তুত করে খাওয়া হয় আপনি লোভনীয় হবে' রেসিপিটি প্রস্তুত করেছেন দেখেই জিভে জল চলে আসলো খেতে নিশ্চয়ই ভারী সুস্বাদু হবে রন্ধনপ্রণালী সুন্দরভাবে তুলে ধরেছেন শুভকামনা রইল আপনার জন্য 🌹

 2 years ago 

জি ভাইয়া এরকম একটি রেসিপি তো অবশ্যই সুস্বাদু হওয়ারই কথা, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

শিং মাছ দিয়ে সিম রান্নার মজাদার রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে তাই বারবার খেতে ইচ্ছা করছে। আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করলেন। আপনার উপস্থাপনা আমার খুবই ভালো লেগেছে, শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার রেসিপির প্রশংসা করার জন্য, দোয়া করবেন ভাইয়া স্বামী যেন আরো মজাদার মজাদার রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

শিং মাছ অনেক খেয়েছি। নদীর শিং মাছ খেতে অনেক সুস্বাদু লাগে আমার কাছে। তবে শিং মাছ দিয়ে কখনও শিমের রেসিপি খাওয়া হয়নাই। আমার কাছে রেসিপিটি অন্যরকম লেগেছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে যে অনেক সুস্বাদু হয়েছে। সেইসাথে আপনার উপস্থাপনা মাশাল্লাহ অনেক ভাল ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া অবশ্যই এই রেসিপিটি বাসায় তৈরি করে খাওয়ার চেষ্টা করবেন আশা করছি অনেক টেস্ট পাবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

শিং মাছ আমি খুব কম খাই। আপনি শিং মাছ দিয়ে সিম রান্নার রেসিপি তৈরি করেছেন এটা আমার কাছে ভীষণ ভালো লাগলো। কালারটি সুন্দরভাবে ফুটে উঠেছে। প্রয়োজনীয় উপকরণ গুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আপনি শিং মাছ কম খান তারপরও এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার ফেসবুকের এত সুন্দর ভাবেন প্রশংসা করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনার জন্যও রইল শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57298.55
ETH 3059.61
USDT 1.00
SBD 2.29