|| মাছ দিয়ে চিচিংগার মজাদার রেসিপি। ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে। রেসিপি টা হল মাছ দিয়ে চিচিংগার মজাদার রেসিপি । এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

GridArt_20220729_115719856.jpg

GridArt_20220729_115635082.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:

  • চিচিঙ্গা
  • মাছ
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরে গুঁড়া
  • রসুন
  • লবণ এবং তেল

GridArt_20220729_120158167.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি মাছের মধ্যে ভালোভাবে হলুদের গুঁড়া মরিচের গুঁড়া লবণ মেখে নিলাম।

IMG-20220723-WA0001.jpg

দ্বিতীয় ধাপ:

  • এরপর আমি চুলায় একটি পাতিল বসিয়ে তাতে তেল গরম করে মাছগুলো হালকা ভেজে নেব।

GridArt_20220729_120915662.jpg

তৃতীয় ধাপ:

  • মাছ গুলো ভাজা হলে তুলে নিয়ে দিয়ে দিব পেঁয়াজ কাঁচামরিচ রসুন।

GridArt_20220729_120940798.jpg

চতুর্থ ধাপ:

  • পেঁয়াজ কাঁচামরিচ কিছুক্ষণ ভেজে দিয়ে দেবো হলুদের গুড়া, মরিচের গুড়া লবণ এবং রসুন।দিয়ে ভালোভাবে কিছুক্ষণ ভেজে নেব।

GridArt_20220729_120957643.jpg

পঞ্চম ধাপ:

  • এরপরে দিয়ে দিব সামান্য পানি এবং মাছের পিস গুলো। দিয়ে কিছুক্ষণ মাছগুলোকে কষিয়ে নেব।

GridArt_20220729_121049414.jpg

ষষ্ঠ ধাপ:

  • মাছগুলো কিছুক্ষণ ভালোভাবে কষানো হয়ে গেলে আমি দিয়ে দেব চিচিঙ্গা গুলো।

GridArt_20220729_121104487.jpg

সপ্তমধাপ:

  • এরপর ভালোভাবে নেড়েচেড়ে আরেকটু পানি দিয়ে ঢাকনা দিয়ে রেখে দেব।

GridArt_20220729_121128135.jpg

সর্বশেষ ধাপ :

  • ১৫ মিনিট পর যখন দেখব যে ঝোলটা একটু ঘন হয়ে এসেছে তখন আমি চুলা থেকে নামিয়ে নেব।

IMG-20220723-WA0016.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20220729_115719856.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍

Sort:  
 2 years ago 

চমৎকার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপির কালার দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। চমৎকারভাবে সম্পূর্ণ প্রক্রিয়াটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি মন্তব্যের মাধ্যমে আমাদের রেসিপির ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য, দোয়া করবেন সামনে যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে পারি।

 2 years ago 

মাছ দিয়ে চিচিঙ্গা রান্না করলে এমনিতেও অনেক সুস্বাদু হয়ে থাকে। আমার কাছে তো বেশ ভালো লাগে খেতে। চিচিঙ্গা মাছ দিয়ে রান্না করলে খেতে আমি ভীষণ পছন্দ করি। আপনার রেসিপি দেখে ভীষণ ভালো লাগলো। শেয়ার করার জন্য ধন্যবাদ জানাই। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

জ্বী ভাইয়া আপনি ঠিকই বলেছেন মাছ দিয়ে চিটিং এ রান্না করলে এমনিতেই অনেক সুস্বাদু হয় আমারও খেতে অনেক ভালো লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপির প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

মাছ এবং চিচিঙ্গা দিয়ে খুব সুন্দর করে একটি মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে বোঝা যাচ্ছে যে অনেক সুস্বাদু হয়েছে।সেই সাথে খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।

 2 years ago 

আপনি খুবই সুন্দর ভাবে একটি মাছের রেসিপি তৈরি করেছেন আপনার মাছের রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে এবং আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাই আপনি ঠিকই বুঝতে পেরেছেন এই রেসিপিটি সত্যিই অনেক সুস্বাদু হয়েছে আমরা সবাই অনেক মজা করে খেয়েছি, ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা মন্তব্য করার জন্য আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

আপু আপনি মাছ দিয়ে চিচিংগার মজাদার রেসিপি শেয়ার করেছেন। চিচিঙ্গা আমার অনেক প্রিয় আমি প্রায় সময় রান্না করে খাই কারণ আমাদের কাছে চিচিঙ্গা ধরে আছে। ওখান থেকে কিছু চিচিঙ্গা রান্না করে খেতে ভীষণ ভালো লাগে। আপনার কালার দেখে বোঝা যাচ্ছে খুবই চমৎকার হয়েছে।

 2 years ago 

আপু চিচিঙ্গা আমারও অনেক প্রিয় কিন্তু সমস্যা হচ্ছে আমাদের গাছে নাই তাই ধরেও না প্লিজ আপনার গাছের কিছু চিচিঙ্গা আমাদের জন্য পাঠিয়ে দিন আমরা একটু মজা করে খাই, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপির প্রশংসা করার জন্য।

 2 years ago 

এভাবে মাছগুলো ভেজে সবজি দিয়ে রান্না করলে খেতে আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে। আপনার রান্নার পদ্ধতিটা আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমার রান্নার পদ্ধতি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগল, আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপির প্রশংসা করার জন্য।

 2 years ago 

খাবার-দাবার কেউ পছন্দ না করলেও আমি খুবই পছন্দ করি। আজকে আপনি মাছ দিয়ে চিচিঙ্গা মজাদার রেসিপি করেছেন এরকম রেসিপিগুলো খেতে খুবই মজার হয়। এই মাছ দিয়ে চিচিঙ্গা রান্না করা হয় খুবই সুস্বাদু হয়। আর আমার কাছে এরকম রেসিপি ভালো লাগে ধন্যবাদ আপনাকে এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাই আপনি ঠিকই বলেছেন মা যে চিচিঙ্গা রান্না করে খুবই সুস্বাদু হয় তাই আমি মাঝে মাঝে চেষ্টা করি মাছ দিয়ে চিচিঙ্গা রান্না করার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

এটা আমার খুব পছন্দের একটি রেসিপি

আসলে মাছ দিয়ে চিচিংগার রান্নার মজাদার রেসিপি সবারই অনেক পছন্দের রেসিপি হওয়ার কথা। আসলে এই রেসিপি আমি খেতে খুবই পছন্দ করি তাও আবার আপনার রেসিপি দেখে আমার জিভে জল চলে এসেছে এত সুন্দর ভাবে ধাপে ধাপে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া আপনারাও এই রেসিপি পছন্দ শুনে খুবই ভালো লাগবে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য, দোয়া করবেন সামনে যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।

 2 years ago 

অনেক লোভনীয় একটি রেসিপি বানিয়েছেন। চিচিংগা রান্না যেকোনো মাছের সাথে অনেক মজা হয়ে থাকে। এটি খেতে আমার খুব ভালো লাগে। অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে যেন অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার আছে চিচিঙ্গা রান্না খেতে খুব ভালো লাগে শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য।

 2 years ago 

মাছ দিয়ে চিচিঙ্গার মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন মাছ দিয়ে এরকম ভাবে চিচিঙ্গা রান্না করলে অনেক বেশি সুস্বাদু লাগে। এত মজাদার একটি লোভনীয় রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের রেসিপির প্রশংসা করার জন্য, দোয়া করবেন সামনের জন্য আরও লোভনীয় রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে পারি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64453.36
ETH 3507.44
USDT 1.00
SBD 2.56