মাছ দিয়ে শীতকালীন সবজি ফুলকপির মজাদার রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আসসালামু আলাইকুম।
  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে। রেসিপি টা হল মাছ দিয়ে ফুলকপির মজাদার রেসিপি।শীতকালীন সবজিগুলো খেতে বেশ ভালো লাগে। শীতের সময় আমি এই সবজি প্রায় সময় খেয়ে থাকি। কাচা টমেটো দেওয়াতে অন্যরকম ভালো লাগে, একটা টক টক সাদ থাকে। এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।
তাহলে শুরু করা যাক।

GridArt_20221226_125012859.jpg

GridArt_20221226_125023123.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:
  • ফুলকপি
  • আলু
  • মাছ
  • টমেটো
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরে গুঁড়া
  • রসুন
  • লবণ এবং তেল
প্রথম ধাপ:
  • প্রথমে আমি মাছগুলোর সাথে হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, এবং লবণ মেখে নেব।

GridArt_20221226_124657755.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর চুলায় একটি ফ্রাইপেন বসিয়ে দিয়ে, পরিমাণ মতো তেল দিয়ে, মাছগুলো দিয়ে দেব।

GridArt_20221226_124724139.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর আমি মাছগুলোকে ভালোভাবে উল্টিয়ে পাল্টিয়ে
    ভেজে নেব।

GridArt_20221226_124821480.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর আমি চুলায় অন্য একটি পাতিলে, পরিমাণ মতো তেল দিয়ে, তেল গরম হলে দিয়ে দেবো পেয়াজ এবং কাঁচামরিচ।

GridArt_20221226_125129378.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর দিয়ে দেবো হলুদের গুড়া , মরিচের গুঁড়া ,লবণ এবং রসুন। সবগুলো মসলা একসাথে কিছুক্ষণ ভেজে নিয়ে, দিয়ে দেবো সামান্য পরিমাণে পানি।

GridArt_20221228_091419895.jpg

ষষ্ঠ ধাপ:
  • এরপর দিয়ে দেব ফুলকপি এবং আলু গুলো ,দিয়ে নেড়ে চেড়ে দেবো।

GridArt_20221228_091736967.jpg

সপ্তমধাপ:
  • এরপর দিয়ে দেব টমেটো এবং মাছ।

GridArt_20221228_093356953.jpg

অষ্টম ধাপ:
  • এরপর পরিমাণ মতো পানি দিয়ে ঢাকনা দিয়ে রেখে দেবো 10 মিনিটের জন্য।

GridArt_20221228_093420803.jpg

সর্বশেষ ধাপ :
  • ১০ মিনিট পর ধনিয়া পাতা দিয়ে চুলা থেকে নামিয়ে নেব।

IMG-20221116-WA0019.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20221226_124908635.jpg

GridArt_20221226_124957807.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍
Sort:  
 2 years ago 

মাছ দিয়ে শীতকালীন সবজির মজাদার রেসিপি দেখে জিভে জল চলে এলো আপু। শীতকালীন সবজির মধ্যে ফুলকপি আমার অনেক পছন্দের সবজি। ফুলকপি দিয়ে যে কোন মাছ রান্না করে খেতে অনেক মজা লাগে। রেসিপি তৈরির প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু এ সকল সবজি দেখলেই জিভে জল চলে আসার কথা কারণ এ ধরনের সবজি খুবই মজাদার হয়, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

মাছটা আগে ভেজে নিয়েছেন এজন্য খেতে মজা হবে। আর ফুলকপির তরকারি খেতেও ভালো লাগে। সহজ উপায়ে সুন্দর করে দেখালেন।

 2 years ago 

ভাইয়া আমরা সব সময় মাছ আগে ভেজে নেই কারণ আমাদের বাসায় কেউই ভাজা মাছ ছাড়া খেতে চায় না, আর আমিও পছন্দ করি না তাই সবসময় মাছ আগে ভেজে নেই, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার মজার রেসিপি দেখেই লোভে পড়ে গেলাম ।আর শীতকালীন সবজির রেসিপি মানেই অন্যরকম একটি মজাদার খাবার। ফুলকপি এবং মাছ একত্রে মিশ্রণ করে অনেক সুস্বাদু রেসিপি প্রস্তুত করেছেন। লোভ হচ্ছে দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজাদার হবে।।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিকই বলেছেন শীতকালীন সবজি রেসিপি মানে অন্যরকম একটি মজার খাবার, আর তাইতো আমরা শীতকালের মাংসের চেয়েও সবজি বেশি খেয়ে থাকি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

সবজি আমার খুব প্রিয়।আর শীতের সবজি হলে তো কথাই নেই।আপনি মাছ ভেজে নিয়ে রান্না করলেন, খুব মজা হয়েছে খেতে বুঝতে পারছি।রান্নার শেষে ধনিয়া পাতা কুচি এর স্বাদ বহুগুন বাড়িয়ে দেয়।সুস্বাদু এই মাছের রেসিপিটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু। অনেক অভিনন্দন আপনাকে।

 2 years ago 

আপু শীতকালে সবজি প্রিয় না এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর গেলে সবাই সবজি খেতে খুবই পছন্দ করে, আর আপু আপনি ঠিকই বুঝতে পেরেছেন মা জাগে ভেজে নেওয়াতে খেতে খুবই সুস্বাদু হয়েছে আমরা সবাই অনেক মজা করে খেয়েছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ফুলকপি দিয়ে মাছের মজাদার শীতের সবজি রেসিপি তৈরি করেছেন, এই রেসিপি দেখে সুস্বাদু মনে হচ্ছে।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিকই বুঝতে পেরেছেন এই রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছে আমরা সবাই অনেক মজা করে খেয়েছি, আসলে শীতকালীন সব সবজি খেতে খুবই মজা, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

শীতকালীন যত প্রকার সবজি আছে তার মধ্যে ফুলকপি আমার খুবই পছন্দের। যেটা দেখতে খুবই সুন্দর খেতে অনেক সুস্বাদু। যে কোন মাছ দিয়ে এই ধরনের সবজি রান্না করলে অনেক মজা হয় খেতে।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া যে কোন মাছ দিয়ে এ ধরনের সবজি রান্না করলে খুবই খেতে মজা হয় কারন শীতকালে সব সবজি খেতে খুবই মজা, তাইতো আমরা শীতকালে মাংসের চেয়ে সবজি বেশি খাই, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ফুলকপি শীতকালীন সবজির মধ্যে সবচেয়ে মজার একটি সবজি। আমি তো ফুলকপি রান্না করলে ফুলগুলো তুলে খেয়ে ফেলি। ফুলগুলো খেতে বেশি মজা লাগে। আপনি অনেক সুন্দর করে মাছ দিয়ে ফুলকপি রান্না করেছেন। দেখে মনে হচ্ছে কতটা মজার হয়েছে।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আপু ফুলকপি শীতকালের সবজির মধ্যে সবচাইতে মর্যাদার একটি সবজি তাইতো শীতকালে ফুলকপি আমাদের বেশিরভাগ সময় রান্না হয়ে থাকে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

খাবার প্রিয় আমিও একজন। আজকে আমাদের বাসায় ও ফুলকপি রান্না হলো ,আসলে শীতকালে প্রায় প্রতিটি ঘরে ঘরে এই রেসিপি। আমার কাছে খেতে ভালোই লাগে। আপনি বেশ মজা করে মাছ দিয়ে ফুলকপির মজাদার রেসিপি তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ।

 2 years ago 

শীতকালে আপু এ ধরনের খাবার খেতে কেনা ভালোবাসে, আমি মনে করি শীতকালে মাংসের চেয়েও শীতকালীন সবজি বেশি খাওয়া উচিত, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ফুলকপি কমবেশি সবাই পছন্দ করে। বিশেষ করে আমি। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আপনাদের রেসিপির কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে যা দেখে ভীষণ ভালো লাগলো। প্রত্যেকটি ধাপ আপনি খুবই সুন্দরভাবে উপস্থাপনা করেছেন। এমনিতেই ফুলকপি রান্না করলে খুবই সুস্বাদু হয়ে থাকে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি সবার মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিকই বুঝতে পেরেছেন রেসিপিটি আসলে অনেক সুস্বাদু হয়েছে আমরা ফ্যামিলির সবাই অনেক মজা করে খেয়েছি, আমার রেসিপিটি দেখে আপনার ভালো লাগলো শুনে খুবই ভালো লেগেছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58430.93
ETH 2504.31
USDT 1.00
SBD 2.39