দেওয়ালের উপর ফুলের ডালের পেইন্টিং।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। দেওয়ালের উপর ফুলের ডালের পেইন্টিং। কিছুদিন খুব ব্যস্ত সময় পার করছি, ছোট বোনের বিয়ে উপলক্ষে বেশ দায় দায়িত্ব পড়েছে। এখন কিছুটা ফ্রি হয়েছি। বিয়ের কিছুদিন আগে এই পেইন্টিংটি করে রেখেছিলাম, ভেবেছিলাম ব্যস্ততার মাঝেও পোস্ট করে যাবো। কিন্তু সময় হয়ে ওঠেনি। আজকে কিছুটা সময় পেয়েছি তাই পেইন্টিংটি আপনাদের মাঝে শেয়ার করছি।যারা আর্ট প্রেমী তাদের কাছে ভালো লাগবে।আর্ট করতে আমি ভীষন ভালো বাসি।তাই আর্ট করতে পারি আর না পারি আমি চেষ্টা করি। হয়তো খুব ভালো আর্ট পারিনা,কিন্তু যতটুকু পারি ততটুকু করার চেষ্টা করি,এবং তা আপনাদের মাঝে তুলে ধরি।
আমি এই আর্টের প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে ভালোভাবে তুলে ধরব।

তাহলে শুরু করা যাক

GridArt_20230118_163109224.jpg

GridArt_20230118_163036586.jpg

আর্ট টি করার জন্য আমার যা যা প্রয়োজনঃ
  • সাদা কাগজ।
  • তুলি।
  • রঙ।
প্রথম ধাপ:
  • প্রথমে আমি হলুদ রঙের কাগজের উপরে, হালকা কফি কালারের রং দিয়ে লম্বা লম্বা দাগ টেনে নেব।

GridArt_20230118_162840158.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর পুরো কাগজে লম্বা লম্বা ভাবে দাগ গুলো দিয়ে দিব।

GridArt_20230118_162908494.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর এক কর্নারে আমি সবুজ রং দিয়ে দেব।

GridArt_20230118_162927930.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর এগুলো থেকে কতগুলো গাছের ডাল বের করব, এবং কয়েকটি লাল রংয়ের ফুল এঁকে নেব।

GridArt_20230118_162941007.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর সবগুলো ডালে ফুল এঁকে নেব।

GridArt_20230118_162954094.jpg

সর্বশেষ ধাপ:
  • সবশেষ আমি আমার সিগনেচার করে নেব।

GridArt_20230118_163109224.jpg

GridArt_20230118_163036586.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।
Sort:  
 2 years ago 

আপনি খুব সুন্দর করে জল রং দিয়ে দেওয়ালের উপর ফুলের পেইন্টিং করেছেন। আসলে জল রং দিয়ে আঁকা পেইন্টিং গুলো খুবই দুর্দান্ত হয়ে থাকে। আপনার পেইন্টিং দেখে অনেক ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে ধাপে ধাপে পেইন্টিং করার প্রক্রিয়া উপস্থাপন করেছেন। আসলে আমিও মাঝে মাঝে সময় পেলে জল রং দিয়ে বিভিন্ন পেইন্টিং করে থাকি। এত চমৎকার পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

যেহেতু ছোট বোনের। বিয়ের দায়িত্ব তো পালন করতেই হবে। আসলে বাড়িতে কোন বিয়ে হলে অনেক বেশি ব্যস্ত সময় কাটাতে হয়। দেখছি অনেক সুন্দর একটা পেইন্টিং করে রেখেছেন আগে থেকেই। দেরিতে শেয়ার করলেও এখন দেখে কিন্তু ভীষণ ভালো লাগলো। বিশেষ করে ফুলগুলো খুবই সুন্দর লাগছে দেখতে। কালার কম্বিনেশন টাও কিন্তু বেশি দারুন দিয়েছেন।


This post was selected for Curación Manual (Manual Curation)

@tipu curate

 2 years ago 

ওয়াও অসাধারণ হয়েছে। আপু আপনার এত সুন্দর পেইন্টিং দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুব সুন্দর ভাবে দেয়ালের উপর ফুলগাছের পেইন্টিং করেছেন। আমার কাছে আপনার এই পেইন্টিং অনেক ভালো লেগেছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ছোট বোনের বিয়ে উপলক্ষে আপনি অনেক ব্যস্ত সময় পার করছেন বুঝতেই পারছি আপু। আসলে বাসায় বিয়ের অনুষ্ঠান থাকলে অনেক দায়িত্ব থাকে এবং ব্যস্ততা লেগেই থাকে। যাইহোক ব্যস্ততার মাঝেও সুন্দরভাবে এই আর্টটি করেছেন দেখে ভালো লাগলো। দেখতে কিন্তু ভীষণ সুন্দর হয়েছে আপু।

 2 years ago 

ছোট বোনের বিয়ে উপলক্ষে অনেক ব্যস্ততার সময় পার করেছেন। বিয়ে বা কোন অনুষ্ঠান বাড়িতে থাকলে বিভিন্ন রকম ব্যস্ততা নিয়ে থাকতে হয়। যাই হোক চমৎকার আর্ট করেছেন আপনি। আর্টের কালার কম্বিনেশন আমার কাছে খুবই ভালো লেগেছে। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

দেওয়ালের উপর ফুলের ডালের পেইন্টিং অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। হলুদ রঙের দেওয়াল দেখতে অনেক সুন্দর লাগে। ফুল গুলো চমৎকার ফুটে উঠেছে। আপনাকেও ধন্যবাদ আপু।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

ও আচ্ছা তাহলে তো দেখছি বেশ ব্যস্ত সময় কাটাচ্ছে। বোনের বিয়ে বলে কথা ব্যস্ত তো থাকতেই হবে। বিয়ে কি ঠিকঠাকমতো শেষ হয়েছে? তবে আজকের পেইন্টিংটা কিন্তু দারুণ করেছেন। আমার কাছে এই ধরনের পেইন্টিং দেখতে ভীষণ ভালো লাগে। আমি প্রথমে ভেবেছিলাম দেয়ালের মধ্যে পেইন্টিং করছেন। পরে দেখলাম কাগজের মধ্যে করেছেন। তবে দেখতে ভীষণ সুন্দর দেখাচ্ছে।

 2 years ago 

বাহ্ আপনি তো দেখছি বেশ ভালোই একটি পেইন্টিং অঙ্কন করলেন। আমার কাছে কিন্তু আপনার পেইন্টিং অংকন দেখে ভীষণ ভালো লেগেছে। এরকম পেইন্টিং গুলো যত দেখি ততই ভালো লাগে আমার কাছে। কালার কম্বিনেশন খুবই সুন্দর ভাবে ফুটি উঠেছে। দেয়ালের উপরে এভাবে ফুল গাছের ডাল থাকলে দেখতে বাস্তবেও ভীষণ ভালো লাগে।আপনার উপস্থাপনা খুবই ভালোভাবে করেছেন যা দেখে যে কেউ খুবই সহজে এটি অংকন করতে পারবে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 66254.46
ETH 3319.59
USDT 1.00
SBD 2.69