|| চিংড়ি মাছের ঝাল ভুনার স্পেশাল রেসিপি। ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।
  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে।
  • রেসিপি টা হল চিংড়ি মাছের ঝাল ভুনার স্পেশাল রেসিপি। । চিংড়ি মাছ আমার খুবই পছন্দ। চিংড়ি মাছ খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আমি চিংড়ি মাছের বিভিন্ন প্রকার রেসিপি করে থাকি, চিংড়ি মাছের মালাইকারি , চিংড়ি মাছের দোপেয়াজা, চিংড়ি মাছের ঝাল ভুনা,সব আমার বেশ ভালো লাগে। আস্তে আস্তে আপনাদের মাঝে আমি অন্য সব রেসিপি শেয়ার করব। তবে ছোট চিংড়ি মাছ গুলো আমার একটু বেশিই ভালো লাগে।আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।
তাহলে শুরু করা যাক।

GridArt_20221022_234814624.jpg

GridArt_20221022_234853618.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:
  • চিংড়ি মাছ
  • টমেটো
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরে গুঁড়া
  • রসুন
  • লবণ এবং তেল

GridArt_20221022_221613752.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি চিংড়ি মাছ গুলোর সাথে ভালোভাবে হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, লবণ লবণ মেখে নেব।

GridArt_20221022_220550883.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর চুলায় একটি ফ্রাইপেন বসিয়ে পরিমাণ মত দিয়ে তাতে মাছগুলো দিয়ে দেব।

GridArt_20221022_220627901.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর মাছগুলোকে উল্টিয়ে পাল্টিয়ে ভালোভাবে ভেজে নেবে।

GridArt_20221022_220648374.jpg

চতুর্থ ধাপ:
  • ভাজা হয়ে গেলে আমি মাছগুলোকে তুলে সেই ফ্রাইপের পরিমাণ মতো একটু তেল দিয়ে দেব।

GridArt_20221022_220711282.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর দিয়ে দেব পেঁয়াজ কাঁচামরিচ। এবং পেঁয়াজ কাঁচামরিচ কিছুক্ষণ ভাজা হলে দিয়ে দেবো হলুদের গুড়া ,মরিচের গুড়া, জিরে গুঁড়া, লবণ এবং রসুন।

GridArt_20221022_220821134.jpg

ষষ্ঠ ধাপ:
  • মসলাগুলো কিছুক্ষণ ভাজা হলে দিয়ে দেব টমেটো। এবং টমেটো গুলো কিছুক্ষণ মসলাগুলোর সাথে ভেজে নেব।

GridArt_20221022_220934440.jpg

সপ্তমধাপ:
  • এরপর দিয়ে দিব পানি,পানি দিয়ে মসলাগুলোকে কিছুক্ষণ কষিয়ে নেব।

GridArt_20221022_221018628.jpg

অষ্টম ধাপ:
  • এরপর দিয়ে দিব চিংড়ি মাছগুলোকে এবং চিংড়ি মাছ কতক্ষণ কষিয়ে নেব।

GridArt_20221022_221045425.jpg

নবম ধাপ:
  • চিংড়ি মাছগুলো কষানো হয়ে গেলে দিয়ে দেবো ধনেপাতা। এবং নেড়েচেড়ে কিছুক্ষণ ঢাকা দিয়ে রেখে দেবো।

GridArt_20221022_221105234.jpg

সর্বশেষ ধাপ :
  • এরপর হয়ে এলে ঝোল একটু শুকিয়ে এলে, আমি চুলা থেকে নামিয়ে নেব।

20221012_111438.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20221022_234814624.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍
Sort:  
 2 years ago 

চিংড়ি মাছের মজাদার ঝাল ভুনা রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। আসলে চিংড়িমাছ আমার খুবই প্রিয়। আর এরকম ঝাল ঝাল রেসিপি খেতে বেশি মজা লাগে। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিকই বলেছেন এরকম ঝাল ঝাল রেসিপি খেতে আসলেই অনেক মজা লাগে, এ ধরনের রেসিপিতে যদি ঝাল না হয় তাহলে খেতে একেবারে ভালো লাগেনা, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু নতুন নতুন রেসিপি তৈরি করে খেলে আসলে ভালোই লাগে। আর চিংড়ি মাছ এমন একটি খাবার এটা দিয়ে যে কোন ধরনের ভুনা করলে খেতে অনেক ভালো লাগে। আর আপনি যেরকম ঝাল ঝাল করে ভুনা করেছেন কালার দেখে মনে হচ্ছে অনেক টেস্টি হয়েছে। চুলা থেকে যখন নামিয়ে নেওয়ার জন্য রেডি করেছেন তখনকার চেহারাটা যা হয়েছে না আপু একেবারে দুর্দান্ত।

 2 years ago 

আপু আমি যে কোন মজাদার খাবারগুলো একটু ঝাল ঝাল করে ভুনা করি এতে করে খেতে অনেক সুস্বাদু লাগে, আসলে দুর্দান্ত হয়েছিল আপু আমি তখনই চুপিচুপি একটা খেয়ে ফেলেছিলাম, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপুর সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 
আসলে একই খাবার কারোই ভালো লাগে না। সকলেই খাবারের মধ্যে একটু ভিন্নতা চায়। অথ্যাৎ বিভিন্ন রকমের খাবার খেতে আমরা খুবই পছন্দ করি।যারদরুন যাদের একটু অবস্থা বেশিভালো তা প্রায়ই বিভিন্ন রকমের সুস্বাদু খাবার বাহিরে খেয়ে থাকে।যাইহোক, আপনার চিংড়ি মাছের ঝাল ভুনা রেসিপিটি কিন্তু দেখতে চমৎকার লাগছে এবং কালারটাও খুব সুন্দর হয়েছে যা দেখে অনেকেরই রেসিপিটি ভালো লাগবে বলে আমার বিশ্বাস।আর যাদের একটু এলার্জি আছে তারা ছাড়া কমবেশি সকলেই চিংড়ি মাছ পছন্দ করে। কিন্তু আপু দ্বিতীয় ধাপে পরিমাণ মত এর পরে সম্ভবত তেল লিখা হবে যা ভূলে লিখা হয়নি।আর নবম ধাপে ঢাকা লিখার জায়গায় সম্ভবত ঢাকনা হবে।তারপর ও এত সুন্দর ও চমৎকার একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।
 2 years ago 

ভাইয়া আমি কখনোই বাইরে থেকে খাবার এনে খাইনা যখনই যে খাবারটি খেতে মন চায় চেষ্টা করি যতটুকু সম্ভব বাসায় তৈরি করে খাওয়ার জন্য, বাহিরে খাবার খেলে বেশিরভাগই স্বাস্থ্যের জন্য জেগে থাকে তাই আমাদের বাসায় বাইরের খাবার তেমন একটা খাওয়া হয় না, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি ও আমার ধাপে ধাপে উপস্থাপনার প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

আপু একা খুবই ভালো। কারন বেশিভাগ বাহিরের খাবারই স্বাস্থ্য সম্মত নয়।সেক্ষেত্রে বাসায় তৈরি করে খেতে পারলে খুবই ভালো। অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর করে মন্তব্যের ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

আপু,কি রেসিপি শেয়ার করলেন আপনার রেসিপি দেখে তো জিভে জল এসে যাচ্ছে😋 আপু, চিংড়িমাছ পছন্দ করে না এমন মানুষ খুব কমই আছে।চিংড়ি মাছের যেকোনো রেসিপি খেতে খুব বেশ দারুন লাগে। আপু, আপনার মতই আমি ছোট চিংড়ি মাছ একটু বেশি পছন্দ করি।আপু,আপনার তৈরি চিংড়ি মাছের ঝাল স্পেশাল রেসিপিটি বেশ লোভনীয় হয়েছে,আর প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু, এতো সুস্বাদু এবং লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

 2 years ago 

আপু আমিও চিংড়ি মাছ এতই পছন্দ করি যে রান্না করার শেষ হতে না হতেই খাওয়া শুরু করি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য, দোয়া করবেন আপু সামনে যেন আরো সুস্বাদু লোভনীয় রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে পারি।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন প্রতিদিন নতুন নতুন খাবার খেতে আমাদের সবারই ভীষণ ভালো লাগে। চিংড়ি মাছ দিয়ে অনেক ধরনের রেসিপি তৈরি করা যায়। আজ আপনি চিংড়ি মাছের স্পেশাল ঝাল ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করছেন যেটি সত্যি ভীষণ চমৎকার হয়েছে এবং দেখতেও বেশ লোভণীয় লাগছে। টমেটো দিয়ে এভাবে কখনো চিংড়ি মাছ ভুনা করে দেখি নি। হয়তো খেতে বেশ ভালোই হয়েছে। ধাপগুলো বেশ সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু অবশ্যই এভাবে খেয়ে দেখবেন আশা করছি অনেক টেস্ট পাবেন, একবার খেলে বারবার খেতে ইচ্ছে জাগবে, আমিতো রান্না করার শেষ হতে না হতেই খাওয়া শুরু করি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি ও আমার ধাপে ধাপে উপস্থাপনার প্রশংসা করার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছের ঝাল ঝাল রেসিপি খেতে অনেক সুস্বাদু হয়।যা আপনি আজ আমাদের সাথে শেয়ার করেছেন।আপনি ঠিক বলেছেন চিংড়ি মাছের সব রেসিপি আমার কাছেও ভাল লাগে।আপনার শেয়ার করা রেসিপির প্রতিটি ধাপ স্পষ্ট ছিল।

 2 years ago 

আপু আমি সবসময় চেষ্টা করি মর্যাদার খাবার গুলোর মধ্যে একটু ঝাল বেশি দেওয়ার জন্য কারণ জাল হলে খাবারটা খেতে আরো বেশি মজা লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

সত্যি আপু নতুন নতুন রেসিপি খেতে খুবই ভালো লাগে। আসলে সব সময় এক রকম খাবার খেতে ভালো লাগেনা। মাঝে মাঝে যদি ভিন্ন রকমের খাবার তৈরি করা হয় তাহলে খেতে ভালো লাগে। চিংড়ি মাছের রেসিপি দেখে জিভে জল চলে এসেছে। টমেটো এবং ধনেপাতা দেওয়াতে এই রেসিপিটি খেতে নিশ্চয়ই আরো বেশি মজার হয়েছে।

 2 years ago 

জি আপু আপনি ঠিকই বলেছেন টমেটো এবং ধনেপাতা দেওয়াতে খাবারটি আসলেই অনেক সুস্বাদু হয়েছে আমরা সবাই অনেক মজা করে খেয়েছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছের ঝোল রান্না করেছেন লাল
আমারও খেতে ইচ্ছে করছে, আজ না হয় কাল
আফলাতুন আপু আমার করেছেন দারুন রেসিপি
দাওয়াত না দিয়ে এত সুন্দর উপহার দিলেন রেসিপি
না খেতে পারলেও দেখে আমি অনেক খুশি।

এত সুন্দর লাল করে ঝাল ঝাল চিংড়ি মাছ ভুনার রেসিপি উপহার দেওয়ার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

আপনার দাওয়াত রইলো অবশ্যই আপনি আমাদের বাসায় আসবেন আপনাকে স্পেশালভাবে চিংড়ি ভুনা ঝাল ঝাল করে লাল লাল করে তৈরি করে খাওয়াবো, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপির প্রশংসা করার জন্য।

 2 years ago 

যেকোনো ধরনের রেসিপি ই একটু ঝাল ঝাল করে প্রস্তুত করলে খেতে আমার খুবই ভালো লাগে।। আর চিংড়ি মাছ তো আমার খুবই ফেভারিট মাঝে মাঝে দেখা যায় ফুটপাতে অথবা রাস্তার পাশে চিংড়ি ফ্রাই বিক্রি করছে দেখলে আমি আর মিস করি না না খেয়ে।।

আপনার প্রস্তুত করা চিংড়ি মাছের ঝাল ঝাল ভুনা রেসিপি দেখে খুব লোভ হচ্ছে খেতে দেখুন মজা হবে এতে কোন সন্দেহ নেই।।

উপস্থাপনা করেছেন ধারাবাহিকতা বজায় রেখে ধাপগুলোকে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।।

 2 years ago 

জি ভাইয়া ঠিক এই কারণে আমি মজাদার খাবারগুলোতে একটু ঝাল বাড়িয়ে দেই এবং খেতে আরও বেশি মজা লাগে, আমার কাছে মজাদার খাবারগুলো যদি ঝাল না হয় তাহলে একেবারেই ভালো লাগেনা, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

চিংড়ি মাছ এমনিতেই অনেক স্বাদের মাছ তাই যেভাবেই রান্না করা হোক না কেন খেতে অনেক সুস্বাদু হয়। যারা রান্না করতে ভালোবাসে তাদের কাছে নিত্য নতুন কিছু করার আনন্দই হয় অন্য রকমের। আপু আপনার রেসিপি টি দেখতে খুবই চমৎকার হয়েছে আশাকরি খেতেও অনেক সুস্বাদু হয়েছিল। খুব সুন্দর একটি রেসিপি শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপু।

 2 years ago 

জি আপু খেতে আসলেই অনেক সুস্বাদু হয়েছিল ঝাল ঝাল রেসিপি তৈরি করে খেতে আমি এবং আমাদের ফ্যামিলির সবাই অনেক পছন্দ করে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65