শুটকি দিয়ে আলু বেগুনের স্পেশাল চচ্চড়ি রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।
  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে।
  • রেসিপি টা হল শুটকি দিয়ে আলু বেগুনের স্পেশাল চচ্চড়ি রেসিপি। শুটকির ভর্তা,তরকারি,চচ্চড়ি সবরকম রেসিপি আমার খুব ভাল্লাগে।অনেকেই শুটকির রেসিপি পছন্দ করেনা।কিন্তু আমার শুটকির রেসিপি খুব পছন্দ। তবে সব রকম শুটকি না।কিছু কিছু শুটকি খুব ভাল্লাগে। এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।
তাহলে শুরু করা যাক।

GridArt_20221017_000245562.jpg

GridArt_20221017_000325974.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:
  • বেগুন ।
  • আলু।
  • শুটকি।
  • পেঁয়াজ।
  • মরিচের গুঁড়া।
  • রসুন।
  • লবণ এবং তেল।

GridArt_20221016_195931139.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি চুলায় একটি পাতিল বসিয়ে তাতে তেল দিয়ে দেব,তেল গরম হলে দিয়ে দেবো পেঁয়াজ।

GridArt_20221016_195434803.jpg

দ্বিতীয় ধাপ:
  • পেঁয়াজ গুলো কিছুক্ষণ ভাজা হলে দিয়ে দেবো মরিচের গুঁড়া,রসুন, লবণ।দিয়ে কিছুক্ষণ ভালোভাবে ভেজে নেব।

GridArt_20221016_195524672.jpg

তৃতীয় ধাপ:
  • মশলা গুলো কিছুক্ষণ ভেজে নেওয়ার পর দিয়ে দেবো শুঁটকি,শুটকি গুলো ভালোভাবে ভাজা ভাজা করে ফেলবো।কারণ শুটকি বেশি ভাজলে ভালো লাগে ।

GridArt_20221016_195524672.jpg

চতুর্থ ধাপ:
  • শুটকি ভাজার পর দিয়ে দেবো,বেগুন গুলো।বেগুন এবং আলু গুলোকেও মশলা ও শুটকির সাথে আরো ভালোভাবে মিশিয়ে কিছুক্ষণ নেড়ে চেড়ে নেব।

GridArt_20221016_195545428.jpg

পঞ্চম ধাপ:
  • ১০ মিনিট পর দিয়ে দেবো সামান্য পরিমাণে পানি।বেশি পানি দিব।

GridArt_20221016_195602318.jpg

সর্বশেষ ধাপ :
  • ৫ মিনিট পর ঝোল পুরা শুকিয়ে গেলে আমি চুলা থেকে নামিয়ে নিব।

IMG-20221017-WA0000.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20221017_000245562.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍
Sort:  
 2 years ago 

এইতো প্রায় কয়েক মাস আগে বাসাতে কখনোই শুটকি খাইনি যেদিন বাসায় শুটকি মাছ দিয়ে কিছু রান্না করা হতো সেদিন আমি ভাতই খেতাম না। তবে বর্তমান সময়ে মেসে থাকার কারণে মাঝে মাঝেই শুটকি খাওয়া হয় খেতে খেতে এখনো অভ্যস্ত হয়ে গিয়েছে। তবে মজার ব্যাপার হচ্ছে শুটকি খেতে কিন্তু বেশ ভালই লাগে আগে বুঝিনি। আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু ছিল, শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি যদি বেগুন দিয়ে শুটকি মাছ রান্না করে খান দেখবেন আপনি এই রেসিপি লোভ সামলাতে পারবেন না মাঝে মাঝে খেতে ইচ্ছে করবে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

আমরা বাঙালিরা খাবার খেতে সব সময় পছন্দ করি। বিশেষ করে নতুন নতুন খাবার হলে খেতে আরো বেশি ভালো লাগে। শুটকি মাছ বাঙালিদের খুবই প্রিয় একটি খাবার। বিশেষ করে বেগুন দিয়ে শুটকি মাছ রান্না করলে খেতে বেশি ভালো লাগে। শুটকি দিয়ে আলু বেগুনের স্পেশাল চচ্চড়ি রেসিপি দারুন ছিল আপু। মাঝে মাঝেই শুটকি বেগুন রান্না করে খাওয়া হয়। তাই এই রেসিপি দেখেই লোভ লেগে গেল আপু।

 2 years ago 

জি আপু আমি এমনই সব সময় নতুন নতুন রেসিপি খেতে খুবই পছন্দ করি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

শুটকি বেগুন দিয়ে রান্না সত্যি ই অসাধারণ একটি রেসিপি। খেতে কিন্তু দারুন লাগে। আমিও এভাবে রান্না করে খেতে পছন্দ করি। অনেক ভাল লাগলো আপু। আপনাকে অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য। অনেক অভিনন্দন আপনাকে।

 2 years ago 

চেষ্টা করেছি আপু সুন্দর একটা রেসিপি তৈরি করে আপনাদের সাথে শেয়ার করার জন্য, আপনারও এমন দেশে ভালো লাগে শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

শুটকি মাছ দিয়ে প্রস্তুত করার সব ধরনের রেসিপি আমার কাছে খুবই ভালো লাগে মাঝে মাঝেই মন ইচ্ছামত বিভিন্নভাবে রেসিপি প্রস্তুত করে খেয়ে থাকি।।

আপনি খুবই লোভনীয়ভাবে শুটকি মাছ দিয়ে রেসিপিটি প্রস্তুত করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজা হবে।।
রন্ধন প্রণালী খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিকই বুঝতে পেরেছেন রেসিপিটি আসলেই অনেক মজা হয়েছে আমরা সবাই অনেক মজা করে খেয়েছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপনার মত আমারও শুটকি দিয়ে তৈরি করা সব রকম খাবার খেতে ভালো লাগে। বেগুন দিয়ে শুটকি রান্না করলে তো আমার কাছে খুবই ভালো লাগে। আপনার রেসিপি দেখতে খুবই লোভনীয় হয়েছে। খুব সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু শুটকি দিয়ে এভাবে রান্না করলে খেতে খুবই ভালো লাগে। আপনার এই সুন্দর ও উৎসাহ মূলক মন্তব্য দেখে বেশ ভালো লেগেছে আপু। ধন্যবাদ ও শুভকামনা রইল।

 2 years ago 

পআপু আপনার মতো আমিও শুটকির সব ধরনের রেসিপি দেখে পছন্দ করি। শুটকি দিয়ে আলু বেগুন এর চচ্চড়ি রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে। অনেক ধন্যবাদ আপু সুন্দর রেসিপি টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে এ ধরনের রেসিপি দেখলে খেতে ইচ্ছে করে আমিও তেমনি এ ধরনের রেসিপি দেখলে লোভ সামলাতে পারি না, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপুর শুটকি বেগুনের চচ্চড়ি রেসিপি দেখে আমার জিভে জল চলে এসেছে। আপনার মত শুটকির যেকোনো রেসিপি আমারও খুব পছন্দ। গরম গরম ভাতের সাথে শুটকির চচ্চড়ি খেতে আমার খুবই ভালো লাগে। অনেকদিন খাওয়া হয়না। তাই আপনার বেগুন আলুর শুটকি চচ্চড়ি রেসিপি দেখে আমার খুব খেতে ইচ্ছে করছে আপু।

 2 years ago 

চেষ্টা করেছি আপু শুটকি বেগুনের চচ্চড়ি রেসিপি তৈরি করে আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনারও ভালো লাগে শুনে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপির প্রশংসা করার জন্য।

 2 years ago 

শুটকি দিয়ে আলু বেগুনের স্পেশাল চচ্চড়ি দেখে খুব লোভনীয় লাগছে। এ ধরনের খাবার খেতে সবারই ভালো লাগে। খাবারটি তৈরি পদ্ধতি বেশ অসাধারণ হয়েছে এবং দেখতেও বেশ সুন্দর লাগছে।

 2 years ago 

ভাই আপনি ঠিকই বলেছেন এ ধরনের রেসিপি খেতে আসলেই অসাধারণ লাগে আমি তো দেখলে লোভী সামলাতে পারি না, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপু শুটকি দিয়ে আলু বেগুনের চচ্চড়ি দেখে খিদা লেগে গেল। এভাবে শুটকি মাছ রান্না করলে খেতে আমার কাছে অনেক ভালো লাগে ।গরম ভাতের সাথে এই সুস্বাদু রেসিপি খেতে অনেক ভালো লাগে। রেসিপির প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে মজাদার রেসিপি শেয়ার করার জন্য।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খিদে লাগলে চলে আসুন আপু। যাইহোক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64373.04
ETH 2775.53
USDT 1.00
SBD 2.66