You are viewing a single comment's thread from:

RE: বৃষ্টির ভিন্ন অনুভূতির গল্প সাথে ফটোগ্রাফি || My Rainy Photography

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার কাছে মনে হয় সমঝোতা ও ত্যাগ একই সুরে বাঁধা। এক জীবনে চলার পথে আমাদের অনেক কিছু সম্মুখীন হতে হয় অনেক কি সিদ্ধান্ত নিতে হয়। আমাদের সামনে এমন অনেক দুই তিনটা প্রিয় জিনিস থাকে আমার কোনটাই ছাড়তে চাই না কিন্তু আমাদের ছাড়তে হয়। ঠিকই আপনি সিদ্ধান্ত নিবেন তার সাথে বাকি সিদ্ধান্ত গুলোর একটা সমঝোতা করা উচিত। আপনি বাজারে গেছেন সেখানে দুইটা কাপড় আপনার খুব ভালো লেগেছে কিন্তু আপনাকে নিতে হবে একটা এই যে অন্য একটি বেটার পছন্দ আপনি ত্যাগ করছেন একটার জন্য অন্য টার সাথে আপনার সমঝোতা করছেন ঠিক এই ভাবেই আমাদের জীবনে উন্নতি করতে হবে। সব কিছু নিতে চাইলে জীবনে কখনো আগানো যাবে না একটা সময় সমস্যায় পড়তে হবে। সব সময় সঠিক সিদ্ধান্ত নিতে হবে সঠিক বিষয় কে বেছে নিতে হবে তাহলে সে জীবনে কখনো হতাশ করতে হবে না আফসোস করতে হবে না। আরেকটি বিষয় টাকার পিছনে না ছুটে আমাদের অবশ্যই শান্তির পিছনে মানসিক তৃপ্তি পেছনে ছোটা উচিত। মানসিক তৃপ্তি আছে সেই কাজের সাথে যে কোন সময় সমঝোতা করা যেতে পারে । বৃষ্টি কার না ভালো লাগে তবে এই সময় মাঝে মাঝে বৃষ্টি হবে আনন্দদায়ক কিন্তু কয়েক মাস পরে যখন বৃষ্টি হবে তখন আপনি আরেকটি পোস্ট দিবেন ঢাকার বৃষ্টি হচ্ছে খুব বাজে অবস্থা কারণ রাস্তা হাঁটু অবধি পর্যন্ত খালি থাকবে। যাই হোক সব মিলিয়ে আপনি আপনার যাত্রাপথে দারুন একটি অনুভূতি আমাদের সাথে শেয়ার করেছেন।

Sort:  
 2 years ago 

আমার কাছে মনে হয় সমঝোতা ও ত্যাগ একই সুরে বাঁধা

জ্বী আপু ত্যাগের মানসিকতা ছাড়া সমাঝোয়াত পৌছানো অসম্ভব একটা বিষয়। হুম খুব সুন্দর ব্যাখ্যা করেছেন আপনি। ধন্যবাদ

 2 years ago 

আমি সব সময় সুন্দর ব্যাখ্যায় করি। 😜😜😜

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 58139.39
ETH 2454.15
USDT 1.00
SBD 2.36