আমার বাংলা ব্লগ কবিতা উদ্যোগ || অণু কবিতার আসর - ১৮steemCreated with Sketch.

Poem Cover-second.png

আমার বাংলা ব্লগের নতুন উদ্যোগ- অনু কবিতায় সবাইকে স্বাগতম জানাচ্ছি। এটা সম্পূর্ণ সৃজনশীল একটি উদ্যোগ, যেখানে সবাই নিজের ভেতরের প্রতিভাবে একটু ভিন্নভাবে ফুটিয়ে তোলার সুযোগ পাবে। নিজের মনের ভাবকে একটু ছন্দময় কিংবা সহজভাবে কাব্যিক রূপে প্রকাশ করতে হবে। বিষয়টি যেন আরো বেশী আকর্ষণীয় হয়ে উঠে সেই জন্য প্রতিদিন পাঁচজনকে $২.০০ ডলার করে মোট $১০.০০ ডলার এর ভোট দেয়া হবে। তবে যারা নিয়ম মেনে অংশগ্রহণ করবে পুরস্কারের ক্ষেত্রে তাদেরকে অগ্রাধিকার দেয়া হবে।

এবিবি-ফান এর মাধ্যমে প্রতি সপ্তাহের দুই দিন যথাক্রমে শুক্রবার ও রবিবার দুটি পোষ্ট শেয়ার করা হবে, যেখানে লেখকের পছন্দ অনুযায়ী ৪/৬ লাইনের অনু কবিতা সংযুক্ত থাকবে। তার সাথে কবিতা সম্পর্কে লেখকের অনুভূতি থাকবে, যাতে ইউজাররা কিছুটা আইডিয়া নিতে পারে কবিতার বিষয়বস্তু সম্পর্কে। তারপর ইউজারদের কাজ হবে অনু কবিতার লাইনগুলোর সাথে সামঞ্জস্য রেখে নিজের মতো করে আরো ৪/৬ লাইনের অনু কবিতা লেখা।

এখানে একটা বিষয় অবশ্যই স্মরণ রাখতে হবে, শব্দের জটিলতা কিংবা অর্থের গভীরতা নিয়ে অতিরিক্ত চিন্তা করতে হবে না বরং সহজভাবে আপনার মনের ভাবটাকে ফুটিয়ে তোলার চেষ্টা করতে হবে এবং কবিতার বিষয়বস্তুর প্রতি লক্ষ্য রেখে কবিতাটিকে পূর্ণতা দেয়ার চেষ্টা করতে হবে। আমরা কঠিন কিংবা দুর্বোধ্য শব্দ দেখবো না বরং আপনি কবিতাটিকে কতটা সুন্দরভাবে পূর্ণতা দেয়ার চেষ্টা করেছেন, সেটা দেখার চেষ্টা করবো। আশা করছি সবাই বিষয়টি বুঝতে পেরেছেন। আমার বাংলা ব্লগের কবিতা উদ্যোগে সকলের অংশগ্রহণ প্রত্যাশা করছি।

আজকের অনু কবিতাঃ

রয়েছ তুমি, রয়েছি আমি
শুধু নেই ভালোবাসা।
রয়েছে সময়, রয়েছে স্পৃহা
শুধু নেই কাছে আসা।

লেখকঃ

@kingporos

লেখকের অনুভূতিঃ

সময় ও ইচ্ছা দুটো বর্তমান থাকলেও ভালোবাসা যে টিকে থাকতে পারে তার কোনো অর্থ নেই। ভালোবাসা টিকিয়ে রাখার জন্য জেদ টাও প্রয়োজন।

অংশগ্রহণের নিয়মাবলীঃ

  • উত্তরটি সর্বোচ্চ ৫০ শব্দের মাধ্যমে দিতে হবে।
  • একজন ইউজার শুধুমাত্র একবারই উত্তর দিতে পারবে।
  • অন্যের উত্তর কপি করা যাবে না।
  • উত্তর/কমেন্টটি অবশ্যই উপরের কবিতার সাথে সামঞ্জস্য রেখে করতে হবে।
  • এডাল্ট উত্তর/কমেন্ট দেয়া যাবে না।
  • পোষ্টটি অবশ্যই রিস্টিম করতে হবে।

ধন্যবাদ সবাইকে।

break .png
Banner Annivr4.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 2 years ago 

পাশাপাশি আছি দুজন,
তবুও নেই কাছে;
হৃদয়ের দূরত্ব যে,
বহু পথ আছে।
পাশাপাশি বসে থাকা,
নয়তো সে কাছে আসা;
দুটি হৃদয়ের মিলন হওয়া,
তাকেই বলে ভালোবাসা।
সময় ও ইচ্ছার জালে,
থাকবে না ভালোবাসা;
হৃদয়ের জেদের জালে,
আটকে থাকবে ভালোবাসা।

 2 years ago 

আহা। খুব সুন্দর মিলিয়ে মিলিয়ে হয়েছে

 2 years ago 

তাই নাকি দাদা!
আগে তো ভেবে দেখিনি 🤔

 2 years ago 

রয়েছে আবেগ, রয়েছে বিষন্নতা
শুধু নেই কথার ছন্দমালা।
রয়েছে অনুভূতি, রয়েছে চঞ্চলতা
শুধু নেই ভালোবাসার কামনা।

রয়েছে আকাশ, রয়েছে রংধনু
শুধু নেই রংয়ের মেলা।
রয়েছে মেঘ, রয়েছে শীতলতা
শুধু নেই স্পর্শের আকাংখা।

 2 years ago 

বিষন্নতা গুলো কেটে যাক। ভালোবাসা মনে জায়গা পাক। খুব ভালো হয়েছে হাফিজ দা 💕

 2 years ago 

ধন্যবাদ, পুরো ক্রেডিট কিন্তু আপনার, আপনার সুন্দর লাইনগুলোর কারনেই লেখা সম্ভব হয়েছে।

 2 years ago 

এইতো তুমি এইতো আমি
আছি কাছাকাছি,,
তবুও যেন দুজনেই
খেলছি কানামাছি

তুমি আছো আমি আছি
কত পাশাপাশি,,
তবুও কেন বিলীন হলো
ভালোবাসা বাসি

কেন তুমি হারিয়ে গেলে
আমার থেকে দূরে,,
এত মধুর প্রেম প্রীতি
ফেলে দিলে ছুঁড়ে

♥♥

 2 years ago 

মাঝেমধ্যে প্রেম ধরে রাখাই অনেক বড়ো কাজ হয়ে যায়। দারুন হয়েছে দিদি। 🤗

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ প্রিয় দাদা।
♥♥

 2 years ago 

-আজকের অনু কবিতা-

রয়েছ তুমি, রয়েছি আমি
শুধু নেই ভালোবাসা।
রয়েছে সময়, রয়েছে স্পৃহা
শুধু নেই কাছে আসা।


সংযোজন
*

রয়েছো তুমি আমার আদুরে সম্মুখ ভাগে বনবাসী,
কিন্তু নেই তোমার আগের মত সেই অট্ট হাসি।।
তোমার কারনেই আমিও হয়ে গেছি পরবাসী,
প্রখর ইচ্ছা থাকা সত্ত্বেও বলতে পারিনা তোমায় ভালোবাসি।।
আমার জন্য এক সময় হয়েছিলে তুমি উদাসী,
এখন কেমন যেন হয়ে গেছো তুমি স্বার্থবাদী।।
মর্মে মর্মে বুঝছি, স্বার্থেই এসেছিলে কাছে,
স্বার্থ হাসিলে আবারো চলে গেলে অন্যের ঘরে।।
এখনো তুমিও আসো, আমিও আছি,
কিন্তু দুজনার হৃদয়ে নেই ভালোবাসার সেই পাখি।।
যে পাখি বিড়বিড়িয়ে গান শুনা তো,
যে পাখি আদরে ভরিয়ে দিত,
সেই পাখি আজ অদূরে কোথাও হয়ে গেছে অজ্ঞাত।।

 2 years ago 

আহা। আমার বলার কোনো ভাষা নেই। খুব সুন্দর হয়েছে জেঠু।

 2 years ago 

রয়েছ তুমি, রয়েছি আমি
শুধু নেই ভালোবাসা।
রয়েছে সময়, রয়েছে স্পৃহা
শুধু নেই কাছে আসা।

মান অভিমান ভুলে
চাইলেই কিন্ত কাছে আসা যায়
আবার নতুন করে
যাত্রা শুরু করা যায়
যদি না থাকে দ্বিধা
তবে চলে এসো
আমি রইলাম তোমারি অপেক্ষায় ।।

 2 years ago 

সত্যি ভাইয়া অসাধারণ লিখেছেন। প্রত্যেকটি লাইন দারুন হয়েছে। মনে হচ্ছে কবিতার লাইনগুলো মনের কথা বলছে।

 2 years ago 

তোমারি অপেক্ষায় রইবো চিরকাল,
শেষে যদি না তুমিই হও আমার কাল।।

💕

 2 years ago 

ভালোবাসা ভালোবাসে শুধু তোমাকে
অনেক আপন হয়েও যেনো হয় না আপন সে।
মাঝে মাঝে ভালোবাসা করে হাহাকার
দেখা পেয়েও পায়না দেখা তবু যেন তার।

 2 years ago 

ধৈর্য্য ধরলেই পাওয়া যাবে দিদি। 🤗

 2 years ago 

তুমি-আমি হৃদয়জুড়ে
ভালোবাসার অভাব ছুঁয়ে,
সময়গুলি সজীবতায় উদ্ভাসিত
দুজনার অভিমানে মন আজ ব্যথিত।

 2 years ago 

বেদনাই বটে। খুব সুন্দর হয়েছে।

 2 years ago 

ধন্যবাদ দাদা😊.

 2 years ago 

রয়েছ তুমি, রয়েছি আমি
শুধু নেই ভালোবাসা।
রয়েছে সময়, রয়েছে স্পৃহা
শুধু নেই কাছে আসা।

রয়েছে তোমার দেওয়া ভালোবাসার চিঠি,
শুধু পাশে নেই তুমি।
রয়েছি তোমার দেওয়া মিষ্টি গোলাপ,
শুধু পাশে নেই তুমি।
রয়েছে আমার হৃদয় মাঝে ভালোবাসার তোমার সকল স্মৃতি,
শুধু আজ পাশে নেই তুমি।

 2 years ago 

আহা। চিঠির প্রেম গুলো আলাদাই ছিলো কি মনে হয় রায়হান ভাই?

 2 years ago 

একই যায়গায় বসবাস
করেও আজ আমারা
পৃথিবীর দু-প্রান্তে
ভালোবাসা কোথাও
যেন হারিয়ে গেছে
চাইলে ও আর
ফিরে আসা যাবেনা
সে পথে....

 2 years ago 

কিছু পথ থেকে দূরে সরে গেলেই মঙ্গল।

 2 years ago 

ঠিকই বলেছেন দাদা।

 2 years ago 

এই পারে যদিও মোদের,
নাই বা হয় দেখা!
ঐ পারে সঙ্গী হবো,
ভেবো না তুমি একা!
ভালবেসে তোমায় আমি,
জীবন ও দিতে পারি!
তোমায় পেলে সুখের সাথেও
দেবো আমি আড়ি!

 2 years ago 

ঐপারে নাও হতে পারে দেখা,
চলো না ভুলে যাই আজকের ব্যাথা।

 2 years ago 

খুব অসাধারণ হয়েছে দাদা।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 62274.69
ETH 3366.73
USDT 1.00
SBD 2.43