আমার বাংলা ব্লগ কবিতা উদ্যোগ || অণু কবিতার আসর - ৩৮steemCreated with Sketch.

Poem Cover-second.png

আমার বাংলা ব্লগের নতুন উদ্যোগ- অনু কবিতায় সবাইকে স্বাগতম জানাচ্ছি। এটা সম্পূর্ণ সৃজনশীল একটি উদ্যোগ, যেখানে সবাই নিজের ভেতরের প্রতিভাবে একটু ভিন্নভাবে ফুটিয়ে তোলার সুযোগ পাবে। নিজের মনের ভাবকে একটু ছন্দময় কিংবা সহজভাবে কাব্যিক রূপে প্রকাশ করতে হবে। বিষয়টি যেন আরো বেশী আকর্ষণীয় হয়ে উঠে সেই জন্য প্রতিদিন পাঁচজনকে $২.০০ ডলার করে মোট $১০.০০ ডলার এর ভোট দেয়া হবে। তবে যারা নিয়ম মেনে অংশগ্রহণ করবে পুরস্কারের ক্ষেত্রে তাদেরকে অগ্রাধিকার দেয়া হবে।

এবিবি-ফান এর মাধ্যমে প্রতি সপ্তাহের দুই দিন যথাক্রমে শুক্রবার ও রবিবার দুটি পোষ্ট শেয়ার করা হবে, যেখানে লেখকের পছন্দ অনুযায়ী ৪/৬ লাইনের অনু কবিতা সংযুক্ত থাকবে। তার সাথে কবিতা সম্পর্কে লেখকের অনুভূতি থাকবে, যাতে ইউজাররা কিছুটা আইডিয়া নিতে পারে কবিতার বিষয়বস্তু সম্পর্কে। তারপর ইউজারদের কাজ হবে অনু কবিতার লাইনগুলোর সাথে সামঞ্জস্য রেখে নিজের মতো করে আরো ৪/৬ লাইনের অনু কবিতা লেখা।

এখানে একটা বিষয় অবশ্যই স্মরণ রাখতে হবে, শব্দের জটিলতা কিংবা অর্থের গভীরতা নিয়ে অতিরিক্ত চিন্তা করতে হবে না বরং সহজভাবে আপনার মনের ভাবটাকে ফুটিয়ে তোলার চেষ্টা করতে হবে এবং কবিতার বিষয়বস্তুর প্রতি লক্ষ্য রেখে কবিতাটিকে পূর্ণতা দেয়ার চেষ্টা করতে হবে। আমরা কঠিন কিংবা দুর্বোধ্য শব্দ দেখবো না বরং আপনি কবিতাটিকে কতটা সুন্দরভাবে পূর্ণতা দেয়ার চেষ্টা করেছেন, সেটা দেখার চেষ্টা করবো। আশা করছি সবাই বিষয়টি বুঝতে পেরেছেন। আমার বাংলা ব্লগের কবিতা উদ্যোগে সকলের অংশগ্রহণ প্রত্যাশা করছি।

আজকের অনু কবিতাঃ

আমি সকাল সন্ধ্যা বিকেল
প্রতিক্ষায় থাকি তার,
হৃদয়ে সব অনুভুতি সাজিয়ে
অপেক্ষায় থাকি তার,
প্রতিক্ষার প্রহর শেষে আসবে মোর প্রিয়তমা
হৃদয়ের শীতলতায় ভাসাবে দিয়ে ভালোবাসা।

লেখক

@hafizullah

লেখক এর অনুভূতি:

কিছু মানুষের জন্য প্রহরের পর প্রহর অপেক্ষা করতে ভালো লাগে, কারন অপেক্ষার শেষে দারুণ কিছু অনুভূতি আসে। তাই প্রিয় মানুষগুলোর জন্য হয়তো মানুষ যুগের পর যুগ অপেক্ষা করে থাকতেও ভালোবাসে।

অংশগ্রহণের নিয়মাবলীঃ

  • উত্তরটি সর্বোচ্চ ৫০ শব্দের মাধ্যমে দিতে হবে।
  • একজন ইউজার শুধুমাত্র একবারই উত্তর দিতে পারবে।
  • অন্যের উত্তর কপি করা যাবে না।
  • উত্তর/কমেন্টটি অবশ্যই উপরের কবিতার সাথে সামঞ্জস্য রেখে করতে হবে।
  • এডাল্ট উত্তর/কমেন্ট দেয়া যাবে না।
  • পোষ্টটি অবশ্যই রিস্টিম করতে হবে।

ধন্যবাদ সবাইকে।

break .png
Banner Annivr4.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  

আমারই মনকথা ছড়িয়ে শহরে
তোমাকে ছুঁয়ে দিই গোধূলি প্রহরে
মুঠোতে আলো রাখি তোমাকেই ভেবে
জোনাকি উড়ে আসে ভরা উৎসবে
দেহতে স্নেহ ছিল অপরিমেয়
আমাকে চুমু দিয়ে তারপরে যেও।

 last year 

আশে পাশে কেউ দেখলে তো কেস খেয়ে যাবেন না, ওসবের কথা এভাবে বলতে নেই, হি হি হি।

কেউ দেখেনি মনে হয় হাফিজ ভাই।🤭

 last year 

প্রতিক্ষার প্রহর কাটিয়ে আসবে,
হাসবে হাসি মিষ্টি ঠোঁটের কোণে।
দু'চোখ ভরে দেখব তাকে,
রাখব বুকেতে সযতনে।

শত যুগ পেরোলেও থাকব,
শুধু তোমার অপেক্ষাতে।
বাসবো ভালো তোমায় আমি,
রাখব দু'আঁখিপাতে।

 last year 

বেশ ভালো লেগেছে আপনার ছন্দগুলো, সত্যি দারুণ লিখেছেন।

 last year 

আপনার ভালোলাগাতেই আমার স্বার্থকতা ভাইয়া।

 last year 

তোমার প্রতীক্ষায় কাটে দিবানিশি
তবুও তোমার দেখা মেলে নাতো শশী,
মনের অফুরন্ত মায়াজাল দমিয়ে
তোমারই পথ পানে চেয়ে,
তুমি আসবে বলে অপেক্ষাদের দিয়েছি ছুটি
ভালোবাসার পূর্ণতা পাবে এ মোর জুটি।

 last year 

ভালোবাসার পূর্ণতা সত্যি কভু আসে না, তবুও হৃদয় ভালোবেসে অপেক্ষায় থেকে সময় পার করে।

 last year 

আমি অপেক্ষায় থাকি ভোর থেকে
সারাদিন সারাবেলা,
তোমার প্রতিক্ষায় থাকি
অজানা অচেনা এক
গভীর ভাবাবেশে।
বড় বেশি তৃষ্ণার্ত আমি
আমার দু'চোখ,,
তোমাকে এক পলক দেখার জন্য
পিপাসার্ত হৃদয়।
কখন আসবে তুমি
একফোঁটা তৃষ্ণা'র জল নিয়ে,,
আমি অপেক্ষায় থাকি
সন্ধ্যা থেকে ভোর অবধি,,
তুমি আসবে তুমি আসবে
তুমি আসবে,,,,,
আমি জানি তুমি আসবে।
♥♥

 last year 

বাহ অনেক চমৎকার মিলিয়েছেন তো খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 last year 

ধন্যবাদ
♥♥

 last year 

বেশ লিখেছেন আপনি, দারুণ হয়েছে আজকের ছন্দ ও কথাগুলো।

 last year 

ধন্যবাদ ভাইয়া♥♥

 last year 

সত্যি আপু তার প্রতীক্ষায় দিন কেটে যায় অচেনা অজানা ভাবাবেশে। হয়তো সেই প্রতীক্ষার প্রহর শেষ হবে না। দারুন লিখেছেন আপু।

 last year 

ধন্যবাদ আপু

 last year 

আমি ভোরের আলো ফুটতে বসে থাকি,
শুধু তোমারই অপেক্ষাতে।
আমি সন্ধ্যের আলো জ্বালিয়ে বসে থাকি,
শুধু তোমারই অপেক্ষাতে।

আমি চাঁদনী রাতের আলোয় বসে থাকি,
শুধু তোমারই অপেক্ষাতে।
আমি মাঝরাতে না ঘুমিয়ে বসে থাকি,
শুধু তোমারই অপেক্ষাতে।

এই ভালবাসার প্রতীক্ষা শেষ হবে কি কখনো?
আসবে কি ফিরে তুমি আমার কাছে,
ভালোবাসা দিয়ে রাঙিয়ে দিবে আমায়।
আমার এই হৃদয়ে রেখেছি শুধু তোমায়।

 last year 

হৃদয় ছুঁয়ে গেলো লাইনগুলো, সত্যি দারুণ মিলিয়েছেন আপনি।

 last year 

আপনার থেকে উৎসাহ পেয়ে, আমার কবিতা লেখার আগ্রহ আরও বেড়ে গেল। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

অন্ধকারে মনে মনে,কতই না ডাকি।
দিওনা আমায়,কখনো যে ফাঁকি।
বিষন্ন মন আমার,উদাসীন ঢেউ।
তুমি আমার প্রিয়জন,নেই তো আর কেউ।

একাকিত্বের নিশি আমার,
একাই রাত জাগি।
ঘুমাই আমি তোমার মনে,
তোমার মনে জাগি।

 last year 

বেশ লিখেছেন আপনি, ভালো লেগেছে আমার কাছে ছন্দগুলো।

 last year 

আহত হৃদয়ের কষ্ট ব্যথা
বোঝেনা তো কেউ
হৃদয় জুড়ে যেন বেদনার ঢেউ
হৃদয়ের ভালোবাসা করে হাহাকার
হৃদয় জুড়ে যেন শুধুই চিৎকার
আহত হৃদয়ে নিয়ে ফিরে আসি
কিংবা আড়াল থেকে ভালোবাসি।
জানি ফিরবে না কোনদিন
তবুও প্রতিক্ষায় থাকি
হয়তো প্রতীক্ষার প্রহর
শেষ হবে কোনো একদিন
জীবন প্রদীপ নিভে যাবে সেদিন।

 last year 

অসম্ভব সুন্দর হয়েছে আপু।মনে হয় যেন পূর্ণাঙ্গ একটি কবিতায় রূপ নিয়েছে।

 last year 

বেশী চিৎকার চেঁচামিচি করলে গলা ভেঙ্গে যাবে, পরে আবার জিরাফের গলা ধার আনতে হবে, হি হি হি।

 last year 

এসব বলতে নেই ভাইয়া পরে আবার জিরাফের দাম বেড়ে যাবে। সে আবার নিজের গলা ধার দেবে না। 🤭🤭

 last year 

আমি সকাল সন্ধ্যা বিকেল
প্রতিক্ষায় থাকি তার,
হৃদয়ে সব অনুভুতি সাজিয়ে
অপেক্ষায় থাকি তার,
প্রতিক্ষার প্রহর শেষে আসবে মোর প্রিয়তমা
হৃদয়ের শীতলতায় ভাসাবে দিয়ে ভালোবাসা।

আমি নিদ্রাহীন গহীন রাতে
প্রতিক্ষায় থাকি তার,
রঙিন স্বপ্নের চাদর মুড়িয়ে
অপেক্ষায় থাকি তার,
মেঘের ভেলায় ভেসে আসবে মোর প্রিয়তমা
ভাসবো সুখের সাগরে পুরো জীবন পরিক্রমা।

 last year 

প্রতিক্ষার পালা শেষে,
দেখা দিবে মোর প্রিয়তমা,
দু-চোখ ভরিয়ে দেখবো তাকে,
হৃদয়ে লাগবে সুখের দোলা!

প্রিয়তমা, তুমি আমার!
বাহুডোরে মোরে রেখে গো তুমি,
এটাই যে মোর চাওয়া!

 last year 

বাহ সবাই দেখছি ধীরে ধীরে কবি হয়ে গেছে। খুব চমৎকার ছিল ধন্যবাদ ভাই।

 last year 

হুম, কবি কবি একটা ভাব ফুটে উঠতে শুরু করেছে, বেশী বেশী পানি ঢালুন তাহলে শাখা প্রশাকা ছাড়বে। সুন্দর হয়েছে।

 last year 

তুমি কি জানো অপেক্ষা করার নাম ভালবাসা
তুমি কি জানো অনুভূব করার নাম ভালবাসা।
তুমি কি জানো তোমার জন্য কত প্রেম আছে জমা
তুমি কি জানো তুমি, তুমিই মোর প্রিয়তমা।

তুমি কি জানো, জানো তুমি মোর কল্পনা
তুমি কি জানো,জানো তুমি মোর দুই দুনিয়া।
তুমি কি জানো,জানো তুমি ছাড়া আমি সর্বহারা
তুমি কি জানো, জানো তুমিই মোর শেষ ভরসা।

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.11
JST 0.033
BTC 63966.64
ETH 3055.32
USDT 1.00
SBD 3.87