আমার বাংলা ব্লগ কবিতা উদ্যোগ || অণু কবিতার আসর -৩১

Poem Cover-second.png

আমার বাংলা ব্লগের নতুন উদ্যোগ- অনু কবিতায় সবাইকে স্বাগতম জানাচ্ছি। এটা সম্পূর্ণ সৃজনশীল একটি উদ্যোগ, যেখানে সবাই নিজের ভেতরের প্রতিভাবে একটু ভিন্নভাবে ফুটিয়ে তোলার সুযোগ পাবে। নিজের মনের ভাবকে একটু ছন্দময় কিংবা সহজভাবে কাব্যিক রূপে প্রকাশ করতে হবে। বিষয়টি যেন আরো বেশী আকর্ষণীয় হয়ে উঠে সেই জন্য প্রতিদিন পাঁচজনকে $২.০০ ডলার করে মোট $১০.০০ ডলার এর ভোট দেয়া হবে। তবে যারা নিয়ম মেনে অংশগ্রহণ করবে পুরস্কারের ক্ষেত্রে তাদেরকে অগ্রাধিকার দেয়া হবে।

এবিবি-ফান এর মাধ্যমে প্রতি সপ্তাহের দুই দিন যথাক্রমে শুক্রবার ও রবিবার দুটি পোষ্ট শেয়ার করা হবে, যেখানে লেখকের পছন্দ অনুযায়ী ৪/৬ লাইনের অনু কবিতা সংযুক্ত থাকবে। তার সাথে কবিতা সম্পর্কে লেখকের অনুভূতি থাকবে, যাতে ইউজাররা কিছুটা আইডিয়া নিতে পারে কবিতার বিষয়বস্তু সম্পর্কে। তারপর ইউজারদের কাজ হবে অনু কবিতার লাইনগুলোর সাথে সামঞ্জস্য রেখে নিজের মতো করে আরো ৪/৬ লাইনের অনু কবিতা লেখা।

এখানে একটা বিষয় অবশ্যই স্মরণ রাখতে হবে, শব্দের জটিলতা কিংবা অর্থের গভীরতা নিয়ে অতিরিক্ত চিন্তা করতে হবে না বরং সহজভাবে আপনার মনের ভাবটাকে ফুটিয়ে তোলার চেষ্টা করতে হবে এবং কবিতার বিষয়বস্তুর প্রতি লক্ষ্য রেখে কবিতাটিকে পূর্ণতা দেয়ার চেষ্টা করতে হবে। আমরা কঠিন কিংবা দুর্বোধ্য শব্দ দেখবো না বরং আপনি কবিতাটিকে কতটা সুন্দরভাবে পূর্ণতা দেয়ার চেষ্টা করেছেন, সেটা দেখার চেষ্টা করবো। আশা করছি সবাই বিষয়টি বুঝতে পেরেছেন। আমার বাংলা ব্লগের কবিতা উদ্যোগে সকলের অংশগ্রহণ প্রত্যাশা করছি।

আজকের অনু কবিতাঃ

এইতো আমি এসে গেছি
শুধুই তোমার ডাকে,
তোমার ডাকে আমি কি আর
থাকতে পারি ফাঁকে??

তুমি ভীষণ বুদ্ধিমতী
এটা আমি জানি,,
মাঝে মাঝে আদর করে
ডাকবো তোমায় নানী।

লেখক

@alsarzilsiam

লেখক এর অনুভূতি:

ভালোবাসার কবিতার কোন অভিমত হয় না, শুধু অনুভব করতে হয়।

অংশগ্রহণের নিয়মাবলীঃ

  • উত্তরটি সর্বোচ্চ ৫০ শব্দের মাধ্যমে দিতে হবে।
  • একজন ইউজার শুধুমাত্র একবারই উত্তর দিতে পারবে।
  • অন্যের উত্তর কপি করা যাবে না।
  • উত্তর/কমেন্টটি অবশ্যই উপরের কবিতার সাথে সামঞ্জস্য রেখে করতে হবে।
  • এডাল্ট উত্তর/কমেন্ট দেয়া যাবে না।
  • পোষ্টটি অবশ্যই রিস্টিম করতে হবে।

ধন্যবাদ সবাইকে।

break .png
Banner Annivr4.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 2 years ago 

এইতো আমি এসে গেছি,
তোমার অনুভবে,
চিরদিন থাকবো আমি,
তোমার অপলোকে।

তোমার ডাকে ছন্নছাড়া
হৃদয়ের আবেগে।
তোমার আকাশ মেঘে ঢাকা
ভালোবাসার স্বর্গে।

 2 years ago 

সত্যি অনেক ভালো লেগেছে আপনার কবিতার অংশটি।

 2 years ago 

নানী আমার লজ্জাবতী,
মিষ্টি করে হাসে!
তার হাসিতে জাগলো জুয়ার,
হৃদয়ের ক্যানভাসে।

তুমি আমার শঙ্কুলতা,
বাশঁ বাগানের চাদঁ,
তোমায় নিয়ে বাঁধবো আমি,
ভালোবাসার ফাদঁ!

 2 years ago 

ভালোবাসার ফাঁদ পাতলে তো বক এসে ধরা দিবে 😅😅😅। আর নানী কিন্তু হারিয়ে যাবে। যাইহোক ভাইয়া কবিতার লাইন গুলো কিন্তু দারুণ হয়েছে।

 2 years ago 

ভালোবাসার ফাঁদ বাধা যায় না কি?

 2 years ago 

হুমম ভাই 🤭🤭

 2 years ago 

আহা নানী ছিলো আমার
কতো দুষ্টু মিষ্টির রাণী
কথায় কথায় চুমু খেতো
লজ্জায় পড়তাম আমি।

তুমি যদি হতে আমার
মিষ্টি নানুর মতো
হৃদয়ের মাঝে রাখতাম তোমায়
বাসতাম আরো ভালো।

 2 years ago 

ফুলের মতোই লাজুক তুমি
লজ্জাবতী লতা,,
মনের মাঝে তুমি আছে
মিষ্টি তোমার কথা।

তাই ছুটে যাই তোমার ডাকে
আমি পাগল পারা,,
তুমি বিনে কেন আমি
হই যে দিশেহারা।

 2 years ago 

নানী তো আরেক ভালোবাসার টুম্পা ভাইয়া।হি হি

 2 years ago 

হাহাহা, ঠিক বলেছেন আপু।

 2 years ago 

😊😊

 2 years ago 

আজ থেকে তাহলে ভাবিকে নানী বলে ডাকতে হবে। দারুন একটি নাম দেওয়া যায় ভাবীর।😍😍

 2 years ago 

নানু-নানীকে নিয়ে দারুণ মিষ্টি কবিতা লিখেছেন ভাইয়া।

 2 years ago 

আহা দারুন দারুন 😍

 2 years ago 

সিয়াম ভাইয়া বউকে তো নানী বানিয়ে দিল🤣🤣🤣 আর আপনি ঘুরিয়ে নিয়ে আবার আগের জায়গায় ফিরিয়ে আনতে চাচ্ছেন।
তবে কবিতাটি দারুন লেগেছে ভাইয়া।😍

 2 years ago 

এটাই তো মজা আপু।

 2 years ago 

এইতো আমি এসে গেছি
শুধুই তোমার ডাকে,
তোমার ডাকে আমি কি আর
থাকতে পারি ফাঁকে??

তুমি ভীষণ বুদ্ধিমতী
এটা আমি জানি,,
মাঝে মাঝে আদর করে
ডাকবো তোমায় নানী।

নেইতো আমি আমার মাঝে
তোমার হাসি দুষ্টু লাজে,
হারাও কি আমায় সকাল সাঁঝে?
রয়েছি তোমার হৃদয় মাঝে।

তুমি ভীষণ লজ্জাবতী
এটা আমি জানি
যদি তুমি হও রাজি
ডাকবো তবে কাজি।

 2 years ago 

বাহ, চমৎকার, মনে হল কবিতার শেষ অংশ পড়লাম।

 2 years ago 

কোন না কোন ছলে
নেবে তুমি আমায় কাছে
তোমার ডাকে সাড়া দিতে
ছুটব ছদ্মবেশে

দুষ্টুমিতে সেরা তুমি
বুদ্ধিতেও বেশ
অল্প কথায় জমলো প্রহর
ভালোবাসার রেশ ❤️

 2 years ago 

বাহ বাহ, ভালোবাসার মধুর ছন্দ।

 2 years ago 

তোমায় নিয়ে ভাবি আমি
মিষ্টি আদর বড্ড দামি,
অনেকটা বছর হয়না দেখা
তাই বলে কি ভুলে গেছি দিদা??

তোমার হাতের নকশিকাঁথা
শীতে আমি লুকায় মাথা,,
তোমার সঙ্গে ছিপে মাছ ধরা
স্মৃতিগুলো এখন আক্ষেপে ভরা।

 2 years ago 

অসাধারন হয়েছে আপু।

 2 years ago 

অনুপ্রেরণা পেলাম,অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

তুমি তখন রাগ করে,
ডাকবে আমায় নানা বলে,
সেই না শুনে মুচকি হেসে,
ডাকবো তোমায় ভালোবেসে।

চুলের খোঁপায় আলতো ছুঁয়ে,
পরশ নেব মনটা ভরে।
তোমার পাশে থাকবো আমি,
রাখবো তোমায় বাহুডোরে।

 2 years ago 

কবিতার মাঝেও কিন্তু মধুর ভালোবাসার প্রকাশ পেল, অসাধারন।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার লিখা দেখেই অনুপ্রাণিত হয়েছিলাম।

 2 years ago 

ফুলের মতোই লাজুক তুমি
লজ্জাবতী লতা,,
মনের মাঝে তুমি আছো
মিষ্টি তোমার কথা।

তাই ছুটে যাই তোমার ডাকে
আমি পাগল পারা,,
তুমি বিনে কেন আমি
হই যে দিশেহারা।
♥♥

 2 years ago 

এইতো আমি এসে গেছি
শুধুই তোমার ডাকে,
তোমার ডাকে আমি কি আর
থাকতে পারি ফাঁকে??

তুমি ভীষণ বুদ্ধিমতী
এটা আমি জানি,,
মাঝে মাঝে আদর করে
ডাকবো তোমায় নানী।


এই তো আমি পাশেই আছি
চোখ মেলে শুধু দেখো,
কথা দিলাম তোমায় ছুঁয়ে
দূরে কভু যাবো নাকো।।

ভীষন তোমার বুদ্ধির জোর
সেটা সবাই জানি,
তাই তো সবাই ডাকছি তোমায়
কুটনি বুদ্ধির নানী।।

 2 years ago 

শেষ পর্যন্ত কুটনি বুদ্ধির নানী 😅😅। বাপরে বাপ উপরে এত প্রশংসার নিচে গিয়ে একেবারে কুটনি বুদ্ধির নানী। কবিতার ছন্দ গুলো দারুন হয়েছে ভাইয়া।

 2 years ago 

ওয়াও, দারুন হয়েছে।

হাই, আমি সত্যিই আপনার পোস্ট পছন্দ করি, এবং আমি আপনার সাহায্য প্রয়োজন. আমি আমার পোস্টে বাঙালি সংস্কৃতির সুন্দর শিল্প প্রদর্শন করি।
আমার পোস্ট চেকআউট করুন এবং আপনার পোস্টে আমার পোস্ট উল্লেখ করুন,
আপনার সম্প্রদায়ের লোকেদের আমাকে অনুসরণ করতে এবং সমর্থন করতে বলেছেন।

আমি সত্যিই আপনার প্রশংসা.
আশা করি আপনি তাই করবেন
ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57883.59
ETH 3070.40
USDT 1.00
SBD 2.34