আমার বাংলা ব্লগ কবিতা উদ্যোগ || অণু কবিতার আসর - ৯৩steemCreated with Sketch.

Poem Cover-second.png

আমার বাংলা ব্লগের নতুন উদ্যোগ- অনু কবিতায় সবাইকে স্বাগতম জানাচ্ছি। এটা সম্পূর্ণ সৃজনশীল একটি উদ্যোগ, যেখানে সবাই নিজের ভেতরের প্রতিভাবে একটু ভিন্নভাবে ফুটিয়ে তোলার সুযোগ পাবে। নিজের মনের ভাবকে একটু ছন্দময় কিংবা সহজভাবে কাব্যিক রূপে প্রকাশ করতে হবে। বিষয়টি যেন আরো বেশী আকর্ষণীয় হয়ে উঠে সেই জন্য প্রতিদিন পাঁচজনকে $২.০০ ডলার করে মোট $১০.০০ ডলার এর ভোট দেয়া হবে। তবে যারা নিয়ম মেনে অংশগ্রহণ করবে পুরস্কারের ক্ষেত্রে তাদেরকে অগ্রাধিকার দেয়া হবে।

এবিবি-ফান এর মাধ্যমে প্রতি সপ্তাহের দুই দিন যথাক্রমে শুক্রবার ও রবিবার দুটি পোষ্ট শেয়ার করা হবে, যেখানে লেখকের পছন্দ অনুযায়ী ৪/৬ লাইনের অনু কবিতা সংযুক্ত থাকবে। তার সাথে কবিতা সম্পর্কে লেখকের অনুভূতি থাকবে, যাতে ইউজাররা কিছুটা আইডিয়া নিতে পারে কবিতার বিষয়বস্তু সম্পর্কে। তারপর ইউজারদের কাজ হবে অনু কবিতার লাইনগুলোর সাথে সামঞ্জস্য রেখে নিজের মতো করে আরো ৪/৬ লাইনের অনু কবিতা লেখা।

এখানে একটা বিষয় অবশ্যই স্মরণ রাখতে হবে, শব্দের জটিলতা কিংবা অর্থের গভীরতা নিয়ে অতিরিক্ত চিন্তা করতে হবে না বরং সহজভাবে আপনার মনের ভাবটাকে ফুটিয়ে তোলার চেষ্টা করতে হবে এবং কবিতার বিষয়বস্তুর প্রতি লক্ষ্য রেখে কবিতাটিকে পূর্ণতা দেয়ার চেষ্টা করতে হবে। আমরা কঠিন কিংবা দুর্বোধ্য শব্দ দেখবো না বরং আপনি কবিতাটিকে কতটা সুন্দরভাবে পূর্ণতা দেয়ার চেষ্টা করেছেন, সেটা দেখার চেষ্টা করবো। আশা করছি সবাই বিষয়টি বুঝতে পেরেছেন। আমার বাংলা ব্লগের কবিতা উদ্যোগে সকলের অংশগ্রহণ প্রত্যাশা করছি।

আজকের অনু কবিতা

দুঃসহ এই যন্ত্রণাকাতর সময়ে
মন বারে চায় যেতে
তোমারই কাছে হে প্রিয়তমা
তোমার সাথে কাটানো কিছুটা সময়
আমাকে আরো উজ্জীবিত করে দেয়
তোমার ওষ্ঠ নিঃসৃত আশ্বাস বাণী
আমাকে নিয়ে যাবে আরো বহুদূর জানি

লেখক

@rupok

লেখক এর অনুভূতি:

জীবনের কঠিনতম সময় গুলিতে মানুষ তার প্রিয় মানুষের সান্নিধ্য চায়, তার প্রিয় মানুষের সহচর্জ চায়। প্রিয় মানুষের মুখের কিছু কথাও হতে পারে তার জন্য অনেক অনুপ্রেরণা মূলক।

অংশগ্রহণের নিয়মাবলীঃ

  • উত্তরটি সর্বোচ্চ ৫০ শব্দের মাধ্যমে দিতে হবে।
  • একজন ইউজার শুধুমাত্র একবারই উত্তর দিতে পারবে।
  • অন্যের উত্তর কপি করা যাবে না।
  • উত্তর/কমেন্টটি অবশ্যই উপরের কবিতার সাথে সামঞ্জস্য রেখে করতে হবে।
  • এডাল্ট উত্তর/কমেন্ট দেয়া যাবে না।
  • পোষ্টটি অবশ্যই রিস্টিম করতে হবে।

ধন্যবাদ সবাইকে।

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 last year 

মনের এই দুঃখ বেদনা বলিব কাহার সাথে?
তুমি ছাড়া এ হৃদয়ে আর কে বা আছে?
তবু তুমি মাঝে মাঝে বুঝেও বোঝো না,
সুপ্ত কথাগুলো তাই বলিতে পারিনা।
পাশে যদি থাকো তুমি দুঃসময়েও,
পাড়ি দেবো শত বাধা তোমাকে যে পেয়ে।

 last year 

যতো যন্ত্রণার সাগরে
ডুবি না কেন ?
যতো কষ্টের আগুনে
পুড়ি না কেন?
জীবনে যত হতাশায়
ভুগি না কেন ?
প্রিয়তম তোমার ঐ মুখটি
একটু দেখলেই অনিমেষে
সব কষ্ট যন্ত্রণা
ভুলে যাই এক নিমিষে ।
তোমার সাথে পথ চলা
এক বিশাল আনন্দের অনুভূতি
যা আমার হৃদয়কে রাখে ,
সতেজতায় ভরিয়ে।
তোমার ভালোবাসা আমার
প্রতিটি মুহূর্তকে করে আরো উজ্জীবিত।

 last year 

জীবন সমুদ্রে নেমেছি আমি
ডুবেছি অথৈ সাগরে
দুঃখের সাগরে ভাসছি আমি
জীবন সমুদ্রের তীরে।
আহত হৃদয়ের যন্ত্রণা
বোঝোনি কভু তুমি
ওহে প্রিয় জীবনের অবেলায়
পাশে এসে হাত বাড়িয়ে
ডাকোনী কভু তুমি।
তোমায় ছাড়া জীবন যেন
শূন্য মরুভূমি।

 last year 

দুঃসহ এই যন্ত্রণাকাতর সময়ে
মন বারে চায় যেতে
তোমারই কাছে হে প্রিয়তমা
তোমার সাথে কাটানো কিছুটা সময়
আমাকে আরো উজ্জীবিত করে দেয়
তোমার ওষ্ঠ নিঃসৃত আশ্বাস বাণী
আমাকে নিয়ে যাবে আরো বহুদূর জানি

জীবনের এই অন্ধকারাচ্ছন্ন সময়ে
মন বারে বারে চায়
তোমার একটু ছোঁয়া হে প্রিয়তমা
তোমার নরম ছোঁয়া বিদুৎ গতিতে
আমার মাঝে প্রান সঞ্চার করে দেয়
তোমার চোখের ঐ মিষ্টি চাহনি
আমাকে ভালোবাসায় ভাসাবে আমি জানি।

 last year 

ভাইয়া আপনার লেখা কবিতার লাইনগুলো অসাধারণ হয়েছে। সত্যিই দারুণ লিখেছেন আপনি। অনেক ভালো লাগলো কবিতার লাইনগুলো।

 last year 

ধন্যবাদ আপু আমার কবিতার লাইনগুলো পছন্দ করার জন্য।

 last year 

জীবনের কাঠিন্যতায় তোমার বড্ড প্রয়োজন
প্রতিটি পদক্ষেপে মন করে প্রিয়তমার অনুস্মরন,
তোমার কথার ফুলঝুরিগুলি দেয় আমাকে
অনুপ্রেরণা,উচ্ছ্বাস,উৎকন্ঠিত হৃদয়ের পরিত্রাণ।
তোমার হাতের স্পর্শ আমাকে জাগায়
অনুশোচনা,ভরে তোলে আবেগময় সজীবতায়
আমি হয়ে উঠি স্বাধীন প্রেমিক, অজানা পথের দিশায়।

 last year 

তোমার হাতে রাখিয়া দু হাত
দেখিবো জোছনা রাত
হৃদয়ের কথা বলিব সখা
বুঝিবে প্রেমের কি স্বাদ।।

কাটাবো দুজনে নিশীথ রাত্রি
চোখের ভাষার কথা দিয়ে
বুঝিবো দুজনে মনেরই কথা
ভালোবাসার নদীতে ডুবে।।

 last year 

প্রিয়জনের হাতে হাত রেখে জোসনা রাত উপভোগ করা সত্যিই অনেক ভাগ্যের ব্যাপার। যাইহোক আপু আপনার লেখা কবিতার লাইন গুলো চমৎকার হয়েছে।

 last year 

আমার তো সবকিছুই আপনার বেশ ভালো লাগে। আমি তো থাকি আপনার মনের ভিতর।😍😍😍😍😍😆😆😆😆

 last year 

প্রিয়তমা তোমায় ভালোবাসি ভীষণ-
ভোরের শিশিরের মতন, শেষ বিকেলের মিষ্টি রোদের মতন
চাঁদের আঁচল তলে রুপোলি জ্যোৎস্নার মত, রাতজাগা নিশাচরের মত।
কবিতা তোকে ভালোবাসি অস্তিত্বে মিশিয়ে ভীষণ-
পাহাড়ের গায়ে ঝর্ণার মতন, আকাশের বুকে নীলের মতন
দ্বীপ্রহরের আলোর মত, শেষরাতে উজ্জ্বল নক্ষত্রের মত।

 last year 

তোমার দুচোখে রেখে আমার এ দুচোখ
স্বপ্নে ভেসে যাবো দূর বহুদূর
আঁধার রাতের আলো হয়ে তুমি
ছড়াবে আলো আমার জীবনে।
হাতে রেখে দুহাত বলবো কথা
আলো ছড়াবে যে রাতের জোছনা
মিটিমিটি তারাগুলো জলবে আকাশে
বন্ধু হয়ে রইবে আমাদের পাশে।

 last year 

হে প্রিয়ে বজ্রদৃঢ় নিষ্করুণ,
এ দুর্বোধ্য কঠিন সময়ে,
তোমার নৈকট্য পেতে চায়,
আমার বিধ্বস্ত এ হৃদয়।

তোমার অধর আশ্বাস বাণীতে,
আমার দিশাহীন এ হৃদয়ে,
পর্বতসম শক্তি সঞ্চয়িত হয়ে,
এ দুরূহ কঠিন সময় দিবে পাড়ি।

 last year 

দুঃসহ এই যন্ত্রণাকাতর সময়ে
মন বারে চায় যেতে
তোমারই কাছে হে প্রিয়তমা
তোমার সাথে কাটানো কিছুটা সময়
আমাকে আরো উজ্জীবিত করে দেয়
তোমার ওষ্ঠ নিঃসৃত আশ্বাস বাণী
আমাকে নিয়ে যাবে আরো বহুদূর জানি

জীবনের যত দুঃখময় সময়
তুমিই থাকো আমার স্মৃতিময়,
যখনই মনে পড়ে তোমার কথা
হৃদয়ে বেজে ওঠে পুরনো ব্যাথা।

বারে বারে মনে পড়ে সুখের সে-ই দিন
দুজনের ভালোবাসায় যা ছিলো রঙিন,
আজ শুধু তোমার স্মৃতি বুকে নিয়ে
বেঁচে থাকাটাই একমাত্র স্বপন।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.13
JST 0.026
BTC 56904.92
ETH 2440.10
USDT 1.00
SBD 2.37