আমার বাংলা ব্লগ কবিতা উদ্যোগ || অণু কবিতার আসর - ১৯২

Poem Cover-second.png

আমার বাংলা ব্লগের নতুন উদ্যোগ- অনু কবিতায় সবাইকে স্বাগতম জানাচ্ছি। এটা সম্পূর্ণ সৃজনশীল একটি উদ্যোগ, যেখানে সবাই নিজের ভেতরের প্রতিভাবে একটু ভিন্নভাবে ফুটিয়ে তোলার সুযোগ পাবে। নিজের মনের ভাবকে একটু ছন্দময় কিংবা সহজভাবে কাব্যিক রূপে প্রকাশ করতে হবে। বিষয়টি যেন আরো বেশী আকর্ষণীয় হয়ে উঠে সেই জন্য প্রতিদিন পাঁচজনকে $২.০০ ডলার করে মোট $১০.০০ ডলার এর ভোট দেয়া হবে। তবে যারা নিয়ম মেনে অংশগ্রহণ করবে পুরস্কারের ক্ষেত্রে তাদেরকে অগ্রাধিকার দেয়া হবে।

এবিবি-ফান এর মাধ্যমে প্রতি সপ্তাহের দুই দিন যথাক্রমে শুক্রবার ও রবিবার দুটি পোষ্ট শেয়ার করা হবে, যেখানে লেখকের পছন্দ অনুযায়ী ৪/৬ লাইনের অনু কবিতা সংযুক্ত থাকবে। তার সাথে কবিতা সম্পর্কে লেখকের অনুভূতি থাকবে, যাতে ইউজাররা কিছুটা আইডিয়া নিতে পারে কবিতার বিষয়বস্তু সম্পর্কে। তারপর ইউজারদের কাজ হবে অনু কবিতার লাইনগুলোর সাথে সামঞ্জস্য রেখে নিজের মতো করে আরো ৪/৬ লাইনের অনু কবিতা লেখা।

এখানে একটা বিষয় অবশ্যই স্মরণ রাখতে হবে, শব্দের জটিলতা কিংবা অর্থের গভীরতা নিয়ে অতিরিক্ত চিন্তা করতে হবে না বরং সহজভাবে আপনার মনের ভাবটাকে ফুটিয়ে তোলার চেষ্টা করতে হবে এবং কবিতার বিষয়বস্তুর প্রতি লক্ষ্য রেখে কবিতাটিকে পূর্ণতা দেয়ার চেষ্টা করতে হবে। আমরা কঠিন কিংবা দুর্বোধ্য শব্দ দেখবো না বরং আপনি কবিতাটিকে কতটা সুন্দরভাবে পূর্ণতা দেয়ার চেষ্টা করেছেন, সেটা দেখার চেষ্টা করবো। আশা করছি সবাই বিষয়টি বুঝতে পেরেছেন। আমার বাংলা ব্লগের কবিতা উদ্যোগে সকলের অংশগ্রহণ প্রত্যাশা করছি।

আজকের অনু কবিতা

সমুদ্রের বিশাল সীমানায়
আমি খুঁজেছি হৃদয়ের পূর্ণতা,
সীমাহীন আকাশের নিলিমায়
আমি খুঁজেছি হৃদয়ের কল্পনা।

তোমার মিষ্টি হাসিতে দেখেছি আমি
হৃদয়ের কল্পনার নির্মল সম্পর্ক,
তোমার রূপের স্নিগ্ধতায় পেয়েছি আমি
হৃদয়ের পূর্ণতার বিশুদ্ধ তরঙ্গ।

লেখক

@hafizullah

লেখক এর অনুভূতি:

ভালোবাসার অনুভূতি যে কোনভাবেই আসতে পারে, কারন হৃদয়ের অনুভুতি কিংবা চঞ্চলতা শুধুমাত্র উপলক্ষ্য খুঁজে।

অংশগ্রহণের নিয়মাবলীঃ

  • উত্তরটি সর্বোচ্চ ৫০ শব্দের মাধ্যমে দিতে হবে।
  • একজন ইউজার শুধুমাত্র একবারই উত্তর দিতে পারবে।
  • অন্যের উত্তর কপি করা যাবে না।
  • উত্তর/কমেন্টটি অবশ্যই উপরের কবিতার সাথে সামঞ্জস্য রেখে করতে হবে।
  • এডাল্ট উত্তর/কমেন্ট দেয়া যাবে না।
  • পোষ্টটি অবশ্যই রিস্টিম করতে হবে।

ধন্যবাদ সবাইকে।

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 3 months ago 

বিশালতার মাঝে ক্ষুদ্র কিছু খুঁজে চলা
অসমাপ্তের মধ্যে সমাপ্তের আশ্বাস,
অনন্তহীন আকাশের বুকে
আমি দেখেছি কল্পভুবন বিশ্বাস।।

তোমার কোমল মায়াবী চোখে
হৃদয়ের যন্ত্রণাগুলি মিশে যায় পথের বাঁকে,
তোমার স্পর্শতায় পেয়েছি আমি
অনাবিল আর মুক্ত হৃদয় অভিমানী।।

 3 months ago 

বাহ! দারুণ লেগেছে আমার লাইনগুলো, একদম মুগ্ধ হয়ে গেলাম আপু।

 3 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া 🙏.

 3 months ago 

সত্যি আপু বিশালতার মাঝেই হয়তো ক্ষুদ্র কিছু খুঁজে বেড়াতে হয়। অবশেষে হয়তো ধরা দেয় শুধুই অভিমান। অসাধারণ লিখেছেন আপনি।

 3 months ago 

সুন্দর মতামত দিয়েছেন, ধন্যবাদ আপু।

 3 months ago 

আবেগ আর ভালোবাসার একগুচ্ছ সমাহারে,
জীবন রাঙিয়েছি আমি তোমার অগোচরে,
তুমিহীন এই জীবন ভাবনাতেও বৃথা,
তোমার শান্ত চাহনিও যেন আমার মনে গাঁথা।

তোমাকে পেলেই যেন জীবনটা রঙিন হবে,
তোমার ভাবনাও আমার মনে রয়েই যাবে,
হারানোর চিন্তা মাথায় না নিয়ে,
ভালোবেসে রব আমি সারাটাজীবন ধরে।

 3 months ago 

অসম্ভব সুন্দর হয়েছে লাইনগুলো, বেশ ভালো লেগেছে আমার কাছে আপু।

 3 months ago 

ধন্যবাদ ভাইয়া,আপনার অনুপ্রেরণা পেয়েই তো লিখা।

 3 months ago 

নিকুঞ্জের গহীনে অনুভূতিরা হেসে বেড়ায়
শুদ্ধতার রাশি ধরে,
কল্পনার আকাশে পূর্ণতার ছোয়া
তোমাকে রাখি আমার করে।

নিলিমা ভূবনে তোমারই আনাগোনা
যেনো দেবী স্বরুপ,
বুকের সাগরে তোলপাড় ঢেউ
এ যে ভালোবাসারই বিশুদ্ধ রুপ।

 3 months ago 

বৃষ্টি ভেজা স্নিগ্ধতায়,
আমি খুঁজেছি প্রশান্তির ছোঁয়া।
নীল আকাশের দিকে তাকিয়ে,
খুঁজে পাই যেন অসীম মায়া।

তোমার হৃদয়ের এক কোণে,
চেয়েছি আমি শুধু হারিয়ে যেতে।
তোমার দিকে তাকিয়ে মুগ্ধতা ছড়িয়ে,
শুধুই চেয়েছি পূর্ণতা পেতে।

সমুদ্রের ঢেউয়ের আকস্মিক মুগ্ধতা,
আমি খুঁজেছি একটু স্নিগ্ধতা।
ভালোবাসার সাগরে ভেসে ভেড়ায়,
আমি চলেছি তোমার মন পাড়ায়।

 3 months ago 

আজ সমুদ্রের বিশালতার মাঝে,
খুঁজে পেয়েছি হৃদয়ের উৎফুল্লতা,
নীল জল আর নীল আকাশে ছিলো,
তোমার ভালোবাসার মুগ্ধতা।

তোমার মিষ্টি হাসিতে সৃষ্টি ভালোবাসা,
হৃদয়ের কল্পনায় জাগ্রত সকল আশা।
তোমার ভালোবাসার কোমল ছোঁয়ায়,
হারিয়ে যাই আমি অনন্ত মায়ায়।

 3 months ago 

তোমার কোমল গন্ধের প্রত্যাশা
আমি রাত জেগেছি সহসা।
তোমার মায়ামহে হৃদয়ে আমার
বেজে ওঠেছে ধামাকা।

তোমাকে ভালোবেসে আজ
অনুভব করেছি তোমার স্পর্শ
তোমার কালো কেশের গন্ধে
আমায় করেছে মুগ্ধ।

 3 months ago 

তোমার হৃদয়ের বিশালতায়,
হারিয়েছি আমি বহুবার,
তোমার মনের মনিকোঠায়,
খুঁজেছি আমি ভালোবাসা।।

তোমার ভালবাসার আবেগে,
মরেছি আমি হাজার বার,
তাইতো তোমাকে নিয়ে বাঁচতে চাই,
তাই সমুদ্রের মতো ভালোবাসতে।।

 3 months ago 

প্রিয় মানুষটির হৃদয়ের কোনায় হয়তো কখনো ভালোবাসা রয়ে যায়। কখনো বা ভালোবাসা খুঁজতে গিয়ে হৃদয় আহত হয়ে ফিরে আসে। অসাধারণ লিখেছেন আপু।

 3 months ago 

বিশালতার মাঝে আছো
মিশে আছো আমার মাঝে
তোমায় ভেবে স্বপ্ন আমার
পূর্নতা পায় তোমায় দেখে ।

তোমার চঞ্চল বিহবল মন
শিহরণ জাগায় এ মনেতে
উন্মুখ হয়ে আছি আমি
তোমার আসার প্রতীক্ষাতে।

 3 months ago 

তোমার মুখের মিষ্টি হাসি,
আমি খুবই ভালবাসি।
দেখতে থাকি তাই,
দুচোখ ভরে হাজার বছর ধরে।

তোমায় নিয়ে পাড়ি দেবো,
আমি অজানা কোন দেশে,
স্বপ্নের মাঝে হারিয়ে যাবো তোমার হাতটি ধরে,
থাকবো আমরা দুজন মিলে,
ভালোবাসার ঘর বানিয়ে।

 3 months ago 

ছেড়ে যাওয়ার এই বিচ্ছেদের যুগে
চেয়েছি তোমায় আপন করে,
ছেড়ে যাওয়া এই স্বার্থের দুনিয়ায়
খুঁজে চলেছি সর্বদা জীবনের মোহনায়।

তোমার একটু কোমল ছোঁয়া
হৃদয়ে জায়গায় অজস্র আশা।
পেলে তোমার পবিত্র সঙ্গতা
গড়বো ইতিহাসে প্রেমের প্রতিমা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57529.75
ETH 2571.57
USDT 1.00
SBD 2.44