আমার বাংলা ব্লগ কবিতা উদ্যোগ || অণু কবিতার আসর - ৪৬steemCreated with Sketch.

Poem Cover-second.png

আমার বাংলা ব্লগের নতুন উদ্যোগ- অনু কবিতায় সবাইকে স্বাগতম জানাচ্ছি। এটা সম্পূর্ণ সৃজনশীল একটি উদ্যোগ, যেখানে সবাই নিজের ভেতরের প্রতিভাবে একটু ভিন্নভাবে ফুটিয়ে তোলার সুযোগ পাবে। নিজের মনের ভাবকে একটু ছন্দময় কিংবা সহজভাবে কাব্যিক রূপে প্রকাশ করতে হবে। বিষয়টি যেন আরো বেশী আকর্ষণীয় হয়ে উঠে সেই জন্য প্রতিদিন পাঁচজনকে $২.০০ ডলার করে মোট $১০.০০ ডলার এর ভোট দেয়া হবে। তবে যারা নিয়ম মেনে অংশগ্রহণ করবে পুরস্কারের ক্ষেত্রে তাদেরকে অগ্রাধিকার দেয়া হবে।

এবিবি-ফান এর মাধ্যমে প্রতি সপ্তাহের দুই দিন যথাক্রমে শুক্রবার ও রবিবার দুটি পোষ্ট শেয়ার করা হবে, যেখানে লেখকের পছন্দ অনুযায়ী ৪/৬ লাইনের অনু কবিতা সংযুক্ত থাকবে। তার সাথে কবিতা সম্পর্কে লেখকের অনুভূতি থাকবে, যাতে ইউজাররা কিছুটা আইডিয়া নিতে পারে কবিতার বিষয়বস্তু সম্পর্কে। তারপর ইউজারদের কাজ হবে অনু কবিতার লাইনগুলোর সাথে সামঞ্জস্য রেখে নিজের মতো করে আরো ৪/৬ লাইনের অনু কবিতা লেখা।

এখানে একটা বিষয় অবশ্যই স্মরণ রাখতে হবে, শব্দের জটিলতা কিংবা অর্থের গভীরতা নিয়ে অতিরিক্ত চিন্তা করতে হবে না বরং সহজভাবে আপনার মনের ভাবটাকে ফুটিয়ে তোলার চেষ্টা করতে হবে এবং কবিতার বিষয়বস্তুর প্রতি লক্ষ্য রেখে কবিতাটিকে পূর্ণতা দেয়ার চেষ্টা করতে হবে। আমরা কঠিন কিংবা দুর্বোধ্য শব্দ দেখবো না বরং আপনি কবিতাটিকে কতটা সুন্দরভাবে পূর্ণতা দেয়ার চেষ্টা করেছেন, সেটা দেখার চেষ্টা করবো। আশা করছি সবাই বিষয়টি বুঝতে পেরেছেন। আমার বাংলা ব্লগের কবিতা উদ্যোগে সকলের অংশগ্রহণ প্রত্যাশা করছি।

আজকের অনু কবিতা

তুমি কাছে আসলে
বেড়ে যায় হৃদয়ের গতি
তুমি পাশে থাকলে
থেমে যায় কল্পনা শক্তি।

তুমি আমার প্রিয়তমা
অন্ধকার রাতের তারা
তুমি আমার পূর্ণিমা
বেঁচে থাকার ভরসা।

লেখক

@hafizullah

লেখক এর অনুভূতি:

প্রিয় মানুষগুলোর অনুভূতি হয়তো এমনই হয়ে থাকে, তাদের নিয়ে অন্য রকম একটা কল্পনার জগত গড়ে তোলি আমরা। তারা পাশে থাকলে হৃদয়ের স্পন্দন বেড়ে যায়, চারপাশটা আরো বেশী আলোকিত হয়ে উঠে, বেঁচে থাকার একটা আকাংখা জাগ্রত হয়ে উঠে।

অংশগ্রহণের নিয়মাবলীঃ

  • উত্তরটি সর্বোচ্চ ৫০ শব্দের মাধ্যমে দিতে হবে।
  • একজন ইউজার শুধুমাত্র একবারই উত্তর দিতে পারবে।
  • অন্যের উত্তর কপি করা যাবে না।
  • উত্তর/কমেন্টটি অবশ্যই উপরের কবিতার সাথে সামঞ্জস্য রেখে করতে হবে।
  • এডাল্ট উত্তর/কমেন্ট দেয়া যাবে না।
  • পোষ্টটি অবশ্যই রিস্টিম করতে হবে।

ধন্যবাদ সবাইকে।

break .png
Banner Annivr4.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 last year 

তুমি কাছে আসলে
বেড়ে যায় হৃদয়ের গতি
তুমি পাশে থাকলে
থেমে যায় কল্পনা শক্তি।

তুমি আমার প্রিয়তমা
অন্ধকার রাতের তারা
তুমি আমার পূর্ণিমা
বেঁচে থাকার ভরসা।

তুমি ছুঁয়ে দিলে
বিদ্যুৎ খেলে হৃদয় মাঝে
তুমি একটু হাসলে
থেমে যায় সময়ের গতি।

তুমি আমার ভালোবাসা
জীবনের সব আশা
তুমি আমার স্বপ্ন
বুক ভর্তি নিঃশ্বাস।

 last year 

সুন্দর লিখেছেন ভাইয়া।😊

 last year 

ধন্যবাদ আপু 💌

 last year 

হুম আপনি ইদানিং বেশ ভালো কবিতা লিখছেন ভাই।

 last year 

আসলে কবিতার যে বিষয়টি বুঝতে পারলাম তা হলো ভেতর থেকে অনুভব করা। এটা একবার ধরতে পারলেই বেশ কিছু লাইন অবলীলায় লিখা যায়।
ধন্যবাদ ভাই, আপনার কাছেই শেখা অনেক কিছু।

 last year 

আমি সেই একেলা পথে,
আজও তোমার অপেক্ষায়।
কবে এসে দিবে দেখা,
মন থাকে সেই প্রতীক্ষায়।

কত শত প্রতিকূলতার,
মুখোমুখি আমি।
তবুও তুমি ফিরে আসার,
অপেক্ষায় মন অন্তর্গামি।

 last year 

অনেক সুন্দর হইছে ভাই লাইনগুলো।

 last year 

কবির লেখা কি সুন্দর না হয়ে পারে, এক কথায় ওয়াও

 last year 

তুমি পাশে আছো বলে
আমি নতুন দিনের সূচনা করি
তোমার হাতের কোমল স্পর্শে
আমার হৃদয়ের দহন জ্বালা মেটে।

তুমি আমার ভাস্বরী মূর্তি
আমার বেঁচে থাকার আলোক শক্তি
তুমি আমার কল্পনার জগৎ
তোমার জন্য কুড়িয়ে আনবো হাজারো শরৎ।

 last year 

সুন্দর লিখেছেন আপু 👌

 last year 

ধন্যবাদ ভাইয়া।

 last year 

বাহ বাহ বাহ দারুণ হইছে।

 last year 

অনেক ধন্যবাদ ভাইয়া😊

সত্যিই খুব সুন্দর হয়েছে তোমার লেখাটা green.

 last year 

🥰🤗অনেক ধন্যবাদ দাদা।

 last year 

তুমি পাশে থাকলে,
ভুলে যাই সব দুঃখ বেদনা।
তুমি কাছে না রাখলে,
কোনো কাজেই মন বসেনা।

তুমি আমার স্বপ্ন,
দুচোখের অপলক চাহনি।
তুমি আমার কল্পনায়,
ভালোবাসার রাজ্যের রানী।

 last year (edited)

তোমায় তো দেখলাম শুধু ভরসার রূপে,
মোহনীয়তার ফাঁকে হারালাম কি তবে!
তোমার সে আঁখিপল্লব প্রিয়তমা,
হৃদয় জুড়ানোর সরঞ্জামে দিশেহারা।

হৃদয়ের গতি নিয়ন্ত্রণে তুমি,
হৃদয়ের অলিখিত অংশীদারিত্বের চাবি।
পূর্ণিমার রাতের সে আধো আধো আলো,
শেষ নিশ্বাস আর ডুবন্ত সূর্য, তবুও বাসছি ভালো।

 last year 

তোমার পাশাপাশি হাঁটলে
বেড়ে যায় হৃদয়ের স্পন্দন
তোমার কাছাকাছি এলে
বেসামাল হয়ে যায় মন
প্রিয়তম তুমি যে আমার
অন্ধকার জীবনের আলো
তাইতো তোমায় বেসেছিলাম
হৃদয় দিয়ে ভালো
তুমি আমার এই জীবনে
বেচেঁ থাকার সুখ
ভালোবেসে পাশে থেকো
দিওনা কভু দুখ।

 last year 

ভালো লেগেছে আপু কবিতা লাইনগুলো।

 last year 

তুমি কাছে আসলে
বেড়ে যায় হৃদয়ের গতি
তুমি পাশে থাকলে
থেমে যায় কল্পনা শক্তি।

তুমি আমার প্রিয়তমা
অন্ধকার রাতের তারা
তুমি আমার পূর্ণিমা
বেঁচে থাকার ভরসা

তুমি আমার জীবনের গতি
তুমি কল্পনার আকাশ,
তুমি আমার ভালোবাসার শক্তি
হৃদয়ে শিরশিরি বাতাস।

তুমি আমার প্রানের প্রিয়া
বাসি তোমায় ভালো,
আঁধার ঘরে তুমি আমার
পূর্ণিমার ই আলো।

 last year 

তুমি পাশে আসলে
মিষ্টি করে হাসলে
হৃদয় মাঝে ঝড় উঠে
মুখের ওই মিষ্টি হাসিতে।

তুমি আমার চাঁদের আলো
বাসি তোমায় আমি ভালো।
সকল আশার আলো তুমি
বাঁচবো তোমায় নিয়ে চিরদিনই।

 last year 

খুবই সুন্দর কবিতাটি লিখেছেন আপু, পড়ে বেশ ভালো লাগলো।

 last year 

তুমি পাশে থাকলে
বেড়ে যায় হৃদয়ের কম্পন
যদি থাকো দূরে
হারিয়ে যায় হৃদয়ের অংকন।

আসো যদি কল্পনায় তুমি
বেড়ে যায় হৃদয়ের শক্তি
তুমি পাশে থাকলে
ভালোবাসা বেড়ে যায় অনেক ভক্তি।

তুমি আমার জান
তুমি আমার প্রাণ
তোমাকে ছাড়া বাঁচেনা
আমার এই প্রাণ।

আরে বাপরে অন্যের প্রতি এতটা ডিপেন্ডিং হয়ে গেলে তো সমস্যা ভাই।🤣 তবে লেখাটা খুব সুন্দর হয়েছে।

 last year 

তুমি কাছে আসলে
এই বুকে মিষ্টি রোদ হাসে।
তুমি পাশে থাকলে
এই হৃদয়ে শুধুই ভালবাসে‌।

তুমি আমার লেখা কবিতা
রাতের আকাশে চাঁদের জোছনা।
তুমি আমার নিঃশ্বাস।
ভালোবাসার এটাই বিশ্বাস ।

 last year 

কবিতার লাইন wow হয়েছে

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 61933.08
ETH 3414.16
USDT 1.00
SBD 2.48