আমার বাংলা ব্লগ কবিতা উদ্যোগ || অণু কবিতার আসর - ২৩

Poem Cover-second.png

আমার বাংলা ব্লগের নতুন উদ্যোগ- অনু কবিতায় সবাইকে স্বাগতম জানাচ্ছি। এটা সম্পূর্ণ সৃজনশীল একটি উদ্যোগ, যেখানে সবাই নিজের ভেতরের প্রতিভাবে একটু ভিন্নভাবে ফুটিয়ে তোলার সুযোগ পাবে। নিজের মনের ভাবকে একটু ছন্দময় কিংবা সহজভাবে কাব্যিক রূপে প্রকাশ করতে হবে। বিষয়টি যেন আরো বেশী আকর্ষণীয় হয়ে উঠে সেই জন্য প্রতিদিন পাঁচজনকে $২.০০ ডলার করে মোট $১০.০০ ডলার এর ভোট দেয়া হবে। তবে যারা নিয়ম মেনে অংশগ্রহণ করবে পুরস্কারের ক্ষেত্রে তাদেরকে অগ্রাধিকার দেয়া হবে।

এবিবি-ফান এর মাধ্যমে প্রতি সপ্তাহের দুই দিন যথাক্রমে শুক্রবার ও রবিবার দুটি পোষ্ট শেয়ার করা হবে, যেখানে লেখকের পছন্দ অনুযায়ী ৪/৬ লাইনের অনু কবিতা সংযুক্ত থাকবে। তার সাথে কবিতা সম্পর্কে লেখকের অনুভূতি থাকবে, যাতে ইউজাররা কিছুটা আইডিয়া নিতে পারে কবিতার বিষয়বস্তু সম্পর্কে। তারপর ইউজারদের কাজ হবে অনু কবিতার লাইনগুলোর সাথে সামঞ্জস্য রেখে নিজের মতো করে আরো ৪/৬ লাইনের অনু কবিতা লেখা।

এখানে একটা বিষয় অবশ্যই স্মরণ রাখতে হবে, শব্দের জটিলতা কিংবা অর্থের গভীরতা নিয়ে অতিরিক্ত চিন্তা করতে হবে না বরং সহজভাবে আপনার মনের ভাবটাকে ফুটিয়ে তোলার চেষ্টা করতে হবে এবং কবিতার বিষয়বস্তুর প্রতি লক্ষ্য রেখে কবিতাটিকে পূর্ণতা দেয়ার চেষ্টা করতে হবে। আমরা কঠিন কিংবা দুর্বোধ্য শব্দ দেখবো না বরং আপনি কবিতাটিকে কতটা সুন্দরভাবে পূর্ণতা দেয়ার চেষ্টা করেছেন, সেটা দেখার চেষ্টা করবো। আশা করছি সবাই বিষয়টি বুঝতে পেরেছেন। আমার বাংলা ব্লগের কবিতা উদ্যোগে সকলের অংশগ্রহণ প্রত্যাশা করছি।

আজকের অনু কবিতাঃ

আজ বড় একা, নিঃসঙ্গ পথিক আমি।
কারও পথ চেয়ে থাকি কখন ডাকবে?
কখন ফিরে তাকাবে, কখন বুঝবে আমায়?
জানি ফিরবে একদিন, সেদিন থাকবো না
সেদিন থাকবো না নিষ্ঠুর এই ভূবনে।

লেখকঃ

@tangera

লেখক এর অনুভূতি:

কেউ একজন তার ভালোবাসার মানুষের জন্য অপেক্ষায় রয়েছে কিন্তু সেই ভালোবাসার মানুষ তাকে কখনোই বোঝেনা। তাই অপেক্ষায় রয়েছে একদিন সে বুঝবে, কিন্তু ভালোবাসার মানুষ তখন আর থাকবে না।

অংশগ্রহণের নিয়মাবলীঃ

  • উত্তরটি সর্বোচ্চ ৫০ শব্দের মাধ্যমে দিতে হবে।
  • একজন ইউজার শুধুমাত্র একবারই উত্তর দিতে পারবে।
  • অন্যের উত্তর কপি করা যাবে না।
  • উত্তর/কমেন্টটি অবশ্যই উপরের কবিতার সাথে সামঞ্জস্য রেখে করতে হবে।
  • এডাল্ট উত্তর/কমেন্ট দেয়া যাবে না।
  • পোষ্টটি অবশ্যই রিস্টিম করতে হবে।

ধন্যবাদ সবাইকে।

break .png
Banner Annivr4.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 last year 

জানি একদিন তোমার ঘুম ভাঙ্গবে
বন্ধ থাকা হৃদয়ের দরজা খুলবে,
তোমার উপলব্ধি হবে, ভালোবাসার মর্ম বুঝবে
খুঁজবে আবার আমাকে, কাছে আসতে চাইবে তুমি
সেদিন হয়তো ফিরবে তুমি কিন্তু হারিয়ে যাবো আমি।

 last year 

দারুণ হয়েছে প্রতিটি লাইন ভাইয়া।

 last year 

আজ বড় একা, নিষ্ঠুর এই পৃথিবী।
কেউ নেই পাশে, একা বসে থাকি।
কেউ কি আসবে, থাকবে আমার পাশে?
কেউ কি ডাকবে, বলবে ভালবাসি।
যাকে নিয়ে দিবানিশি সপ্নে ভাসি।

কেউ কি রাখবে, আমার হাতে হাত।
যাকে নিয়ে আমি, ভাবি চিরকাল।
নিষ্ঠুর এই ভুবনে, কেউ নেই পাশে।
যার কথা ভাবি, যার পাশে থাকি।
যার চোখে আমার স্বপ্ন আঁকি।

 last year 

কেন যেন মনে হয়
খুব একা আমি
ভুলে যাই অতীতকে
ভুলি আগামী।
কেন যেন ভুলে যাই
আমাকেই আমি।

স্বার্থের পৃথিবীতে
অসহায় আমি
আর যারা আছে সব
অনেকেই দামি
কেন যেন মনে হয়
খুব একা আমি।

চারিদিকে মনে হয়
শুধু মরুভূমি
অশান্ত মনটা
তবু ভেজা জমি।
কেন যেন মনে হয়
খুব একা আমি।
♥♥

 last year 

জীবনের এই কঠিন চলার পথে
আমি বড়ই একা,
তীর্থের কাকের মতো চেয়ে আছি
কখন তুমি দিবে দেখা।
বুঝবে আবার তুমি কবে আমায়
খুঁজবে আবার কখন?
কতো শত বেদনার পরে তুমি
করবে আমায় আপন।
হয়তো বা ফিরবে তুমি আবার
করবে আমায় আপন,
দেখবে এসে আমি নেই এই ভূবণে
কাঁদবে কি একবার ও তখন?

 last year 

মনের অন্তরালে,ছিল তোমার বসবাস।
সময়ের ব্যবধানে,হয়ে গেল সর্বনাশ।
অতি আপন ছিলে তুমি, মনের মনিকোঠায়।
আজ তুমি পর হয়ে,হারিয়েছ কোথায়।

মনের মিল টা আজও তুমি,গড়তে পারোনি।
ভালোবাসার মানেটা কি,আজও তুমি বুঝনি।
ভালোবাসা বড়ই অদ্ভুত,ধরা সে তো যায় না।
যার কপালে না থাকে,সে কখনো পায় না।

আমার না হয় কপাল মন্দ,ভালোবাসা পাইনি।
তুমি তো তা পেয়েছিলে,ধরে কেন রাখোনি।
ফিরতে যদি চাও তুমি,আমার এই নীড়ে।
খুঁজে নেব তোমায় আমি,শত কোটি মানুষের ভিড়ে।

 last year 

আমি অপেক্ষারত,শুন্যে ভাসমান এক যোদ্ধা।
প্রতীক্ষারা ব্যাকুল হয় কবে চেনা কন্ঠ শুনতে পাবে?
কবে আঁখির মিলন হবে,কবে চিন্তাদের মুক্তি দেবে?
যেদিন প্রতীক্ষার অবসান হবে,সেদিন মিলিয়ে যাবো
অন্ধকারের মায়ায় জড়াবো স্বার্থের দুনিয়া থেকে।

 last year 

তোমার অপেক্ষায় আমার
দিন চলে যায়, রাত কেটে যায়
চেয়ে থাকি পথটি ধরে
বুকে বেঁধে এক রাশ আশা

তুমি আর ফিরে আসো না
চলে গেছ কোন দূর সীমানায়
হয়ত আসবে কোনদিন দেখতে আমায়
থাকব না আমি তখন তোমার প্রতীক্ষায়।

 last year 

বুঝবে তখন কতটা ভালোবাসতাম তাকে,
আমায় তখন বারবার খুঁজবে।
পাবে না তখন কোথাও আমায়,
হারাবে তখন নিঃসঙ্গতায়।

অসহায় আমি এখন তারই অপেক্ষায়,
আসবে আসবে বলে আমার দিন যায়।
বুঝবে না তো থাকতে আমি, আমার আলাপন।
চাইবে তখন বাঁধতে আবার সুখের বাঁধন।

 last year 

আজ বড় একা, নিঃসঙ্গ পথিক আমি।
কারও পথ চেয়ে থাকি কখন ডাকবে?
কখন ফিরে তাকাবে, কখন বুঝবে আমায়?
জানি ফিরবে একদিন, সেদিন থাকবো না
সেদিন থাকবো না নিষ্ঠুর এই ভূবনে।

আজ বড় একা, বিচলিত প্রেমিক আমি।
কারও সুখের পথে আমি আলো খুঁজি।
কখন পাবো তার, ভালোবাসার সুধা?
জানি বুঝবে একদিন হৃদয়ের আকুতি
সেদিন নিঃশ্বাস হয়তো ফুরিয়ে যাবে।

 last year 

বাহ,সুন্দর লিখেছেন ভাইয়া।

 last year 

ধন্যবাদ দিদি।

 last year 

তোমার প্রতীক্ষায় দিন গুনে যাই
হয়তো তুমি ফিরবে
সেদিন আমি থাকবো নাকো
এই নিষ্ঠুর পৃথিবীতে।
সেদিন বুঝবে তুমি আমার ভালোবাসা
অপূর্নই রয়ে যাবে আমার যত আশা।
যেদিন আমি হারিয়ে যাব
অচেনা কোন পথে
সেদিন তুমি খুঁজবে আমায়
তোমার হৃদয় দিয়ে।

Coin Marketplace

STEEM 0.25
TRX 0.11
JST 0.032
BTC 61986.23
ETH 3026.15
USDT 1.00
SBD 3.75