কবিতা উদ্যোগ || অণু কবিতার আসর - ২১০


Poem Cover-second.png

আমার বাংলা ব্লগের নতুন উদ্যোগ- অনু কবিতায় সবাইকে স্বাগতম জানাচ্ছি। এটা সম্পূর্ণ সৃজনশীল একটি উদ্যোগ, যেখানে সবাই নিজের ভেতরের প্রতিভাবে একটু ভিন্নভাবে ফুটিয়ে তোলার সুযোগ পাবে। নিজের মনের ভাবকে একটু ছন্দময় কিংবা সহজভাবে কাব্যিক রূপে প্রকাশ করতে হবে। বিষয়টি যেন আরো বেশী আকর্ষণীয় হয়ে উঠে সেই জন্য প্রতিদিন পাঁচজনকে $২.০০ ডলার করে মোট $১০.০০ ডলার এর ভোট দেয়া হবে। তবে যারা নিয়ম মেনে অংশগ্রহণ করবে পুরস্কারের ক্ষেত্রে তাদেরকে অগ্রাধিকার দেয়া হবে।

এবিবি-ফান এর মাধ্যমে প্রতি সপ্তাহের দুই দিন যথাক্রমে শুক্রবার ও রবিবার দুটি পোষ্ট শেয়ার করা হবে, যেখানে লেখকের পছন্দ অনুযায়ী ৪/৬ লাইনের অনু কবিতা সংযুক্ত থাকবে। তার সাথে কবিতা সম্পর্কে লেখকের অনুভূতি থাকবে, যাতে ইউজাররা কিছুটা আইডিয়া নিতে পারে কবিতার বিষয়বস্তু সম্পর্কে। তারপর ইউজারদের কাজ হবে অনু কবিতার লাইনগুলোর সাথে সামঞ্জস্য রেখে নিজের মতো করে আরো ৪/৬ লাইনের অনু কবিতা লেখা।

এখানে একটা বিষয় অবশ্যই স্মরণ রাখতে হবে, শব্দের জটিলতা কিংবা অর্থের গভীরতা নিয়ে অতিরিক্ত চিন্তা করতে হবে না বরং সহজভাবে আপনার মনের ভাবটাকে ফুটিয়ে তোলার চেষ্টা করতে হবে এবং কবিতার বিষয়বস্তুর প্রতি লক্ষ্য রেখে কবিতাটিকে পূর্ণতা দেয়ার চেষ্টা করতে হবে। আমরা কঠিন কিংবা দুর্বোধ্য শব্দ দেখবো না বরং আপনি কবিতাটিকে কতটা সুন্দরভাবে পূর্ণতা দেয়ার চেষ্টা করেছেন, সেটা দেখার চেষ্টা করবো। আশা করছি সবাই বিষয়টি বুঝতে পেরেছেন। আমার বাংলা ব্লগের কবিতা উদ্যোগে সকলের অংশগ্রহণ প্রত্যাশা করছি।

আজকের অনু কবিতা

কোকিল ডাকে মিষ্টি সুরে,
তুমি আছো কতই না দূরে।
ভালোবেসে ডাকলে তোমায়,
আপন করে নেবে কি আমায়।
সবুজ প্রকৃতির সুন্দর স্নিগ্ধতায়,
তোমাকে দেখে হারিয়ে যাই মুগ্ধতায়।

লেখিকা

@tasonya

লেখিকার অনুভূতি:

ভালোবাসা সব সময় সুন্দর। পৃথিবীর সকল সুন্দরের সাথে ভালোবাসা অনুভব করা যায়। যেমন সুন্দর কোকিলের ডাক, সবুজ প্রকৃতির স্নিগ্ধতা। ভালোবাসাটাকে আরও বেশি পরিপূর্ণ করে তোলে।

অংশগ্রহণের নিয়মাবলীঃ

  • উত্তরটি সর্বোচ্চ ৫০ শব্দের মাধ্যমে দিতে হবে।
  • একজন ইউজার শুধুমাত্র একবারই উত্তর দিতে পারবে।
  • অন্যের উত্তর কপি করা যাবে না।
  • উত্তর/কমেন্টটি অবশ্যই উপরের কবিতার সাথে সামঞ্জস্য রেখে করতে হবে।
  • এডাল্ট উত্তর/কমেন্ট দেয়া যাবে না।
  • পোষ্টটি অবশ্যই রিস্টিম করতে হবে।

ধন্যবাদ সবাইকে।

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 4 days ago 

নীল আকাশে মেঘের খেলা,
তুমি আছো হৃদয়ে মেলা।
পাখির সুরে ডাকলে তোমায়,
ভালোবেসে নেবে কি আমায়?
ফুলের গন্ধে মিষ্টি বাতাস,
তুমিই যেন আমার ইতিহাস।

তুমি ছাড়া চলবে না তো,
একটি দিনও আমার,
চাইলে তুমি এনে দেব
পাহাড় ভালবাসার।
💞

 4 days ago 

ফুল হাসে মিষ্টি সুভাসে
হৃদয় নাচে তার প্রভাবে,
প্রেমের গানে ডাকলে তোমায়
ভালোবেসে আপন করবে আমায়?
বৃষ্টির শীতল নির্মল চঞ্চলতায়
তোমার প্রেমে হারাই মুগ্ধতায়।

 4 days ago 

বাহ্ দারুন লিখেছেন তো ভাইয়া। একেবারে মু্গ্ধ হয়ে গেলাম।

 4 days ago 

ভাইয়া আপনার অণু কবিতার ছন্দ পড়ে হৃদয় ছুয়ে গেলো।

 4 days ago 

অও,দারুণ হয়েছে ভাইয়া।।

 3 days ago 

ভালোবাসার মানুষকে প্রেমের গানে ডাকলে আপন তো অবশ্যই করবে। আপনার স্বরচিত অনু কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো ভাই। এক কথায় চমৎকার হয়েছে।

 4 days ago 

কোকিল ডাকার সুরে সুরে,
তোমার জন্য মন যে কাঁদে,
মনের মাঝে আছো তুমি,
কেমন করে ভুলবো আমি ।।

আসো যদি প্রিয় তুমি,
দিবো তোমায় প্রেমের ঝুড়ি,
হৃদয় মাঝে রাখবো তোমায়,
ভালোবাসায় বাধঁবো হেথায়।।

 3 days ago 

ওয়াও আপু আপনার অনু কবিতাটি চমৎকার হয়েছে। ভালোবাসার মানুষ সব সময় হৃদয়ের মাঝেই থাকে। আর তাইতো ভালোবাসার মানুষ এত প্রিয়।

 4 days ago 

কোকিল ডাকে গাছের গায়ে, আমিও ডাকি সুরে
তোমার কথা পড়ছে মনে গভীর সমুদ্দুরে
আবার যেদিন দেখব তোমার দু'চোখে সম্বল
বাঁশির শব্দে উঠবে দুলে মনযমুনার জল
গাছের আড়াল চাইবে কোকিল বসবে পাশে এসে
আমার জীবন রঙিন হবে তোমায় ভালোবেসে।

 4 days ago 

এমন মধুর ভালোবাসা
কখনো দেখি নাই,
ভালোবাসার ফুল ফোটালে
দেখতে যাব তাই।
💕

 3 days ago 

এত সুন্দর অনু কবিতা পড়ে সত্যিই হৃদয় তৃপ্ত হয়ে গেল ভাই। সত্যিই চমৎকার অনু কবিতা লিখেছেন ভাই।

 4 days ago 

তোমাকে ভালোবাসি তাই
আজ আবেগ অনুভূতির ভাষা
খুঁজে পাই সবুজ প্রকৃতির মাঝে,
কোকিলের মায়াবী সুরে,
এ তো ভালোবাসার এক নিদর্শন ।
ওই দূর, দূর আকাশের
যত বিশালতা সবই তোমার মাঝে,
আমি পেয়েছি দেখতে,
কোকিলের মিষ্টি সুর প্রকৃতির স্নিগ্ধতা
তুমি আছো বলে সবই
এই হৃদয়ে আছে
ভালোবাসা বেঁচে আছে তোমারি মাঝে।

 4 days ago 

ভালোবাসি নদীর স্রোত,
উড়তে থাকা দোয়েল-ময়না।
তোমায়ও আমি ভালোবাসি,
অন্ধকারে থাকতে চাইনা।
বলো, আমি পাবো কি
জায়গা তোমার মনে?
রইবো তোমার স্মৃতিতে,
প্রতিটি ক্ষণে?

 4 days ago 

নীল আকাশের শুভ্রতার মাঝে
মিশে রয়েছো তুমি আবেশে,
হাসিমাখা মুখ দেখি যখন
চঞ্চল হয় মনটা ব্যাকুল।
তোমার চোখের চাহনিতে আমার
উতলা যে হয় হৃদয়।

 4 days ago 

দুরত্বকে সঙ্গী করে তোমার কথাই ভাবি
ভালোবেসে তোলা আছে হাজার এক দাবী
সিংহাসনে শূন্য মুকুট হাহাকারের আকাশ
আসবে যেদিন ভরবে হৃদয় মাখব রঙের বাতাস।

 4 days ago 

কোকিল ডাকে মিষ্টি সুরে,
তুমি আছো কতই না দূরে।
ভালোবেসে ডাকলে তোমায়,
আপন করে নেবে কি আমায়।
সবুজ প্রকৃতির সুন্দর স্নিগ্ধতায়,
তোমাকে দেখে হারিয়ে যাই মুগ্ধতায়।

যতই দূরে থাকো না তুমি
ভুলে গিয়ে আমায় একা
পাখির ডানায় ভর করে আমি
করবো তোমার সাথে দেখা।।

তোমায় দেখে বারে বারে আমি
হয়ে গিয়েছি দিশেহারা,
তুমিই আমার সাত সমুদ্র
তুমি আমার চন্দ্র আর তারা।।

 4 days ago 

তোমার মুখের মিষ্টি হাসি দেখে,
জীবনটা ধন্য হয়ে যায় আমার এক নিমিষে।
তাইতো তোমার জন্য পথ চেয়ে থাকি,
আমি যে বারেবারে।
কোকিলের মিষ্টি সুরে গান গেয়ে ডাকি,
তাই আমি শুধুই তোমারে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 64381.21
ETH 3475.67
USDT 1.00
SBD 2.50