"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড # ৩৯৭ [ তারিখ : ১৬-০৮-২০২৪]


Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @mahfuzur888


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

নাম মোঃ মাহফুজুর রহমান। বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাসরত মাহফুজুর ভাই ভ্রমণ করতে খুব ভালোবাসেন তার পাশাপাশি ফটোগ্রাফি করতে ওনার ভালো লাগে। রান্না করা মাহফুজুর ভাইয়ের নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে তার খুবই ভালো লাগে। উনি ২০২১ সালের ডিসেম্বর মাসে স্টিমিটে যুক্ত হন।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

Screenshot_20240816-172217.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


IMG.jpeg

গ্লিটার ফোম সিট দিয়ে ঘর সাজানোর সুন্দর একটি ফুল তৈরি ।। by @mahfuzur888 (তারিখ 15.08.2024 )

আমার বাংলা ব্লগের প্রিয় বন্ধুরা, প্রতিদিনের মতো আজকে আবারো নতুন আরো একটি পোস্ট নিয়ে হাজির হলাম আপনাদের সবার মাঝে। আর আজকের এই পোস্টটা হচ্ছে একটি ডাই প্রোস্ট যা তৈরি করেছিলাম গ্লিটার ফোম সিট দিয়ে।আজ বেশ কিছুদিন পর আবারো গ্লিটার ফোম সিট দিয়ে ঘর সাজানোর মত একটি ফুল তৈরি করেছি।যে কোন অনুষ্ঠানে এরকম ফুল দিয়ে ঘর সাজালে অনেক সুন্দর লাগবে। যদিও এই ফুলটি তৈরি করার পর কেন যেনো মনে হল কালারটা যদি একটু উজ্জ্বল দিতে পারতাম তাহলে আরো ভালো লাগতো। তারপরেও আমি আশা করছি ফুলটি দেখার পর আপনাদেরও অনেক ভালো লাগবে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন বন্ধুরা দেখে নেয়া যাক কিভাবে আমি গ্লিটার ফোম সিট দিয়ে সুন্দর এই ফুলটি তৈরি করেছিলাম।...


গ্লিটার কাগজ দিয়ে যে কোন জিনিস বানানো বেশ কঠিন। কারণ গ্লিটার কাগজ যেমন শক্ত হয় ও তেমনি হয় খসখসে। গ্লিটার কাগজের এই দুই গুণাবলীর জন্য কাগজটিকে বাঁকানো খুব কঠিন হয়। তবে যে জিনিস যত কঠিন হবে সেটা তত সুন্দর হবে। আর কঠিন কাজ হলেও আমার বাংলা ব্লগের সদস্যরা পিছিয়ে যায় না সেটাই যেন বারবার প্রমাণ হয়। কারণ আমার বাংলা ব্লগ সদস্যদের সব সময় তাদের শৈল্পিক দিকটা তুলে ধরার সুযোগ করে দেয়। তাই সদস্যরা কঠিন হলেও খুব সুন্দর সুন্দর DIY আমাদের সামনে উপহার দিতে পারেন। আজকে তেমনই এক DIY কে ফিচার্ড পোস্ট হিসেবে বাছাই করেছি।

আজ যখন আমার বাংলা ব্লগ স্ক্রল করছিলাম, তখন মাহফুজুর ভাইয়ের পোস্টটি আমার নজরে আসে। কি দারুণ হয়েছে তার বানানো DIY টি। দেখেই নজর কেড়েছে, তারপর পোস্ট ঢুকে বুঝলাম কাজে বেশ পরিশ্রম দিতে হয়েছে। সেই কথা গুলো মাথায় রেখে ভাইয়ের পোস্টটিকে আজকের ফিচার্ড পোস্ট হিসেবে মনোনীত করলাম। আশা করছি আপনাদেরও ভালো লাগবে।


IMG.jpeg

ছবিটি মাহফুজ ভাইয়ের এর ব্লগ থেকে নেওয়া হয়েছে।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 months ago 

আজকের ফিচারড আর্টিকেল পোস্ট দেখে অনেক ভালো লাগলো। মাহফুজ ভাইয়া সবসময় দারুন দারুণ পোস্ট শেয়ার করেন। গ্লিটার ফোম দিয়ে তৈরি করা ফুল দেখতে অনেক সুন্দর হয়েছে। আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 months ago 

গ্লিটার ফোম দিয়ে দারুন একটি ফুল তৈরি করেছেন ভাই, দেখতে অসাধারণ লাগছে।ফিচার্ড আর্টিকেলে পোস্টটি দেখে অনেক ভালো লাগলো।মাহফুজুর ভাই ইউনিক ডাই পোস্ট করেছেন। ভাইয়ার পোস্টগুলো অনেক সুন্দর হয়। মাহফুজুর ভাইয়ের পোস্টটি ফিচারড আর্টিকেলে মনোনীত করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

ভাইয়ার গ্লিটার ফোম সিট দিয়ে ঘর সাজানোর ফুলটি আমার খুব পছন্দ হয়েছে। সেই হিসেবে ভাইয়ার পোস্টটি আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেলে দেখে ভালো লাগলো।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 2 months ago 

আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @mahfuzur888 ভাইকে বা তার পোষ্টটি দেখে ভালো লাগলো।যাই হোক আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 months ago 

আজকের ফিচারড আর্টিকেল মাহফুজ ভাইয়ার পোস্ট সিলেক্ট করা হয়েছে দেখে অনেক ভালো লাগলো। তিনি সবসময় এরকম সুন্দর সুন্দর ডাইগুলো তৈরি করে থাকেন গ্লিটার পেপার ব্যবহার করে। তেমনি আজকেও তৈরি করেছে। এগুলো তৈরি করা আসলেই অনেক কষ্টকর ব্যাপার। উনার এই দক্ষতা মূলক কাজটা দেখে সত্যি মুগ্ধ হলাম। অনেক অনেক ধন্যবাদ এই পোস্টটাকে ফিচারড আর্টিকেল হিসেবে মনোনীত করার জন্য।

 2 months ago 

একদম তাই কিছু কিছু কাজ অনেক কঠিন হলেও বানাতে কিন্তু ভালো লাগে । তখন মনে হয় যে এখানে দেওয়ার জন্য যেভাবেই হোক সুন্দর একটি জিনিস পরিবেশন করতে হবে । মাহফুজ ভাইয়ের এই পোস্টটি আমি দেখেছি দেখেই ভালো লেগেছিল ।আজকে এখানে ফিচার্ড হিসেবে দেখে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61039.43
ETH 2460.28
USDT 1.00
SBD 2.66