DIY-(এসো নিজে করি)//গ্লিটার ফোম সিট দিয়ে ঘর সাজানোর সুন্দর একটি ফুল তৈরি ।।

in আমার বাংলা ব্লগ8 days ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝


আমার প্রাণ প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আশা এবং বিশ্বাস করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি ।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে আপনাদের সাথে আছি ।

20240815_095104~2.jpg

আমার বাংলা ব্লগের প্রিয় বন্ধুরা, প্রতিদিনের মতো আজকে আবারো নতুন আরো একটি পোস্ট নিয়ে হাজির হলাম আপনাদের সবার মাঝে। আর আজকের এই পোস্টটা হচ্ছে একটি ডাই প্রোস্ট যা তৈরি করেছিলাম গ্লিটার ফোম সিট দিয়ে।আজ বেশ কিছুদিন পর আবারো গ্লিটার ফোম সিট দিয়ে ঘর সাজানোর মত একটি ফুল তৈরি করেছি।যে কোন অনুষ্ঠানে এরকম ফুল দিয়ে ঘর সাজালে অনেক সুন্দর লাগবে। যদিও এই ফুলটি তৈরি করার পর কেন যেনো মনে হল কালারটা যদি একটু উজ্জ্বল দিতে পারতাম তাহলে আরো ভালো লাগতো। তারপরেও আমি আশা করছি ফুলটি দেখার পর আপনাদেরও অনেক ভালো লাগবে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন বন্ধুরা দেখে নেয়া যাক কিভাবে আমি গ্লিটার ফোম সিট দিয়ে সুন্দর এই ফুলটি তৈরি করেছিলাম।

গ্লিটার ফোম সিট দিয়ে ঘর সাজানোর সুন্দর একটি ফুল তৈরি

20240815_094347~2.jpg

আমি গ্লিটার ফোম সিট দিয়ে কিভাবে ঘর সাজানোর সুন্দর একটি ফুল তৈরি করেছিলাম তা ধাপে ধাপে আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রয়োজনীয় উপকরণ

১। গ্লিটার ফোম সিট।
২। কেচিঁ।
৩। স্কেল।
৪। গ্লু গান ।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রথম ধাপ
20240815_082625~2.jpg20240815_082807~3.jpg

20240815_082935~3.jpg

প্রথমে আমি একটি এ ফোর সাইজের গ্লিটার ফোম সিট থেকে ১০ সেন্টিমিটার বাই ১০ সেন্টিমিটার ৩ টুকরো গ্লিটার ফোম কেটে নিলাম। এবং প্রত্যেক টুকরো গ্লিটার ফোম এক কোনা থেকে আরেক কোণা পর্য্যন্ত্য ঠিক মাঝখান দিয়ে কেটে নিলাম। টোটাল ৬ টুকরো গ্লিটার ফোম হয়েছে।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

দ্বিতীয় ধাপ

20240815_083357~2.jpg

20240815_083445~2.jpg

এবার প্রত্যেকটা গ্লিটার ফোম এর টুকরোকে মাঝ বরাবর ভাঝ করে। এক সেন্টিমিটার পর পর পাঁচটি ভাগে ভাগ করে নিলাম। যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

তৃতীয় ধাপ
20240815_084344~2.jpg20240815_084817~2.jpg

20240815_084959~2.jpg

এবার প্রত্যেকটা গ্লিটার ফোমের টুকরোর পাঁচ ভাগের তিন ভাগ নিচের দিক থেকে উপরের দিকে বাঁকিয়ে গ্লু গানের সাহায্যে লাগিয়ে দিলাম, যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

চতুর্থ ধাপ
20240815_085334~2.jpg20240815_085437~2.jpg

20240815_092339~2.jpg

এবার গ্লিটার ফোমের পঞ্চমভাগ দুই পাশ থেকে মুড়িয়ে দিলাম এবং চতুর্থ ভাগের দুই পাশ একসাথে গ্লু গানের সাহায্যে লাগিয়ে দিলাম। যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

পঞ্চম ধাপ
20240815_092539~2.jpg20240815_092635~2.jpg

20240815_092724~2.jpg

এবার ১৫ সেন্টিমিটার বাই ১ সেন্টিমিটার এক টুকরো গ্লিটার ফোম কেটে নিলাম। এবং এক মাথা থেকে মুড়িয়ে সুন্দর একটি গোলাকার বৃত্ত তৈরি করে নিলাম। যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ষষ্ঠ ধাপ
20240815_092845~2.jpg20240815_093033~2.jpg

20240815_093734~2.jpg

এবার গোল বৃত্তটির সাথে একে একে ছয়টি ফুলের পাপড়ি গ্লু গানের সাহায্যে লাগিয়ে দিলাম। এবং পাপড়ির পঞ্চম অংশটি উল্টিয়ে গোল বৃত্তের সাথে লাগিয়ে দিলাম যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

সর্বশেষ ধাপ-
20240815_094154~2.jpg20240815_094347~2.jpg

20240815_094722~2.jpg

সর্বশেষ ধাপে এসে এক সেন্টিমিটার ব্যাসার্ধের এক টুকরো গ্লিটার ফোম কেটে গোল বৃত্তের উপর বসিয়ে দিলাম এবং সৌন্দর্য বৃদ্ধির জন্য একটি পুঁথি লাগিয়ে দিলাম। আর এই পুথি লাগানোর মধ্য দিয়ে গ্লিটার ফোম সিট দিয়ে ঘর সাজানোর সুন্দর একটি ফুল তৈরির শেষের ধাপে এসে পৌঁছাইলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

উপস্থাপন
20240815_094951~2.jpg20240815_094958~2.jpg

20240815_095104~2.jpg

অবশেষে গ্লিটার ফোম সিট দিয়ে ঘর সাজানোর সুন্দর এই ফুলটি তৈরি করতে পেরে আমার খুব ভালো লাগছে। আমার আর বেশি ভালো লাগছে এইটা ভেবে যে গ্লিটার ফোম সিট দিয়ে ঘর সাজানোর সুন্দর এই ফুলের পোস্টটি আমি আপনাদের মাঝে শেয়ার করতে পেরেছি। যাইহোক আমি আশা করি এই সুন্দর এই ফুলটি আপনাদের কাছেও অনেক ভালো লাগবে। বন্ধুরা আজকে তাহলে এই পর্য্যন্ত্যই পরবর্তীতে আবারো দেখা হবে যেকোনো একটা নতুন পোস্ট নিয়ে সে পর্য্যন্ত্য আপনারা সবাই ভালো থাকুন সুস্থ থাকুন নিরাপদে থাকুন আল্লাহ হাফেজ ।


ফোনের বিবরণ

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডাই পোস্ট ।
মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Sort:  
 7 days ago 

গ্লিটার ফোম সিট দিয়ে দারুন একটি ঘর সাজানোর ফুল তৈরি করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম।এই ধরনের ফুল গুলো দেয়ালে সাজিয়ে রাখলে দেয়ালের সৌন্দর্য বৃদ্ধি পায়।
ফুলের কালার টি অসাধারণ ছিল। খুবই দক্ষতার সাথে ধাপে ধাপে দারুন ভাবে ডাইপোস্টটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে।

 3 days ago 

গ্লিটার ফোম সিট দিয়ে তৈরি ঘর সাজানো ফুলটি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে আমার অনেক ভালো লাগলো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এরকম একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য।

 8 days ago 

গ্লিটার ফোম সিট দিয়ে ঘর সাজানোর সুন্দর একটি ফুল তৈরি অসাধারণ হয়েছে। দেখতে পেয়ে মুগ্ধ হলাম। আপনি খুবই দক্ষতার সাথে ডাই পোস্টগুলো তৈরি করেন। আজকের ডাই পোস্টটি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 3 days ago 

গ্লিটার ফোম সিট দিয়ে আমার হাতে তৈরি ঘর সাজানো সুন্দর ফুলটি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগলো। আর এটাই আমার সার্থকতা। আপনার অনেক সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য অনেক ধন্যবাদ।

 8 days ago 

অপূর্ব হয়েছে তো! অসাধারণ দেখতে লাগছে। খুউউউউউব ভালো। ধাপ গুলো পরিষ্কারই দেখিয়েছেন। আমি চেষ্টা করব করতে৷

 3 days ago 

আমি আমার পক্ষ থেকে যথাসাধ্য চেষ্টা করেছি আপু ধাপগুলো সুন্দরভাবে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। আর এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 8 days ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে ঘর সাজানোর খুব সুন্দর একটি ফুল তৈরি করেছেন। আর এই ফুলটি তৈরি করা মনে হচ্ছে একটু জটিল ছিল । অনেক প্যাঁচনো ঘোচানো দেখতে পারলাম । ফুলের কালারটি একটু অন্যরকম লাগছে দেখতে ভালো লাগছে । ভালো লাগলো আপনার গ্লিটার আর্ট পেপারের তৈরি ফুলটি ।

 3 days ago 

জি আপু প্রথম প্রথম ফুলটা তৈরি করতে একটি হিমশিম খাচ্ছিলাম অনেক পেঁচানো ছিল। তারপরেও ভুলটি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করতে পেরেছি এটাই আমার সার্থকতা। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য।

 7 days ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন গ্লিটার ফোম সিট দিয়ে ঘর সাজানোর সুন্দর একটি ফুল তৈরি। আসলে একজন ছেলে মানুষের হাতের কাজ এতটা সুন্দর হয় কিভাবে আপনাকে না দেখলে হয়তো বুঝতাম না। আসলে আপনার তৈরি পোস্ট দেখে আমার কাছে সত্যি বেশ অসাধারণ লেগেছে ভাই। ধন্যবাদ এত সুন্দর ভাবে পোস্টটি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 days ago 

গ্লিটার ফোম সিট দিয়ে তৈরি ফুলটি আপনার ভালো লেগেছে জেনে আমার ভালো লাগলো। আর এটাই আমার ফুল তৈরির সার্থকতা। যাইহোক আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য।

 7 days ago 

অনেক সুন্দর হয়েছে ভাইজান আপনার আজকের এই গিলিটারি পেপারের আর্ট। খুবই ভালো লাগলো এত সুন্দর আপনার দক্ষতা দেখে। বেশ দারুন ভাবে আপনি ফুলটা তৈরি করেছেন। আপনার মাধ্যমে আমিও নতুন একটা বিষয় সম্পর্কে ধারণা পেলাম।

 3 days ago 

গ্লিটার ফোম সিট দিয়ে তৈরি ফুলটি আপনার ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগলো। আমি আমার পক্ষ থেকে চেষ্টা করেছি ফুলটি আপনাদের মাঝে ভালোভাবে উপস্থাপন করার জন্য।যাইহোক এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থাকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 7 days ago 

গ্লিটার আর্ট পেপার দেখতে এত সুন্দর যে এগুলো দিয়ে যা বানানো যায় না কেন দেখতে খুব ভালো লাগে। তাছাড়া এরকম ফুল বানিয়ে ঘর সাজালে আসলেই খুব সুন্দর লাগে দেখতে। আপনি প্রতি নিয়ত গ্লিটার আর্ট পেপার দিয়ে খুব সুন্দর সুন্দর ফুল তৈরি করেন। দেখতে ভালো লাগে। আজকের ফুলটিও খুব চমৎকার হয়েছে।

 3 days ago 

গ্লিটার ফোম সিট দিয়ে তৈরি ফুলটি আপনার ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগলো আর এটাই আমার ফুল তৈরির সার্থকতা। আপনি একদম ঠিক বলেছেন আপু এ ধরনের ফুল দিয়ে কোন ঘর সাজালে ঘরটা অনেক সুন্দর দেখায়। যাইহোক অনেক সুন্দর গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 7 days ago 

গ্লিটার পেপার দিয়ে আপনার বানানো অনেক জিনিস দেখেছি আর প্রতিটা জিনিস আমার কাছে অনেক ভালো লেগেছে। আজকে আপনি গ্লিটার পেপার দিয়ে বেশ চমৎকার একটি ফুল বানিয়েছেন। এত সুন্দর ফুল দেখে মুগ্ধ হয়ে গেলাম। এই ধরনের ফুল দেয়ালে লাগিয়ে রাখলে ঘরের সৌন্দর্য বৃদ্ধি পায়। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ ভাইয়া এত চমৎকার একটি ফুল আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 days ago 

গ্লিটার ফোম সিট দিয়ে আমার তৈরি সবগুলো জিনিস আপনি দেখেছেন জেনে আমার অনেক ভালো লাগলো। আর এটাই আমার সার্থকতা। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য।

 7 days ago 

ভাইয়া আপনার হাতের কাজ সত্যিই অসাধারণ। আপনার হাতের কাজ মানেই নতুন কিছু। গ্লিটার ফোম সিট দিয়ে ঘর সাজানোর সুন্দর একটি ফুল তৈরি করেছেন দেখে ভালো লাগলো। আপনার তৈরি করা ফুল দেখতে অনেক সুন্দর হয়েছে ভাইয়া।

 3 days ago 

জি আপু গ্লিটার ফোম সিট দিয়ে তৈরি ফুলটি আপনার ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগলো। আর আপনাদের ভালো লাগলে সেটাই আমার ফুল তৈরির সার্থকতা। সবশেষে এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.031
BTC 61615.30
ETH 2674.97
USDT 1.00
SBD 2.60