"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৩৮৭ [তারিখ : ০৬-০৮-২০২৪ ]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @ronggin


অথরের পরিচয়ঃ আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই। আমি স্টিমিটে যুক্ত হই ২০২২ সালের মার্চ মাসে।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

1000031880.jpg


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


1000031879.jpg

("আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৬০)রেসিপি || আলু ও পেঁপে দিয়ে তৈরি একটি পকোড়া রেসিপি .... by @ronggin (date 05.08.2024 )

বন্ধুরা, আজকের নতুন একটি ব্লগে তোমাদের সবাইকে স্বাগতম। এই সপ্তাহে "আমার বাংলা ব্লগ" তার ৬০ তম প্রতিযোগিতার আয়োজন করেছে, যেখানে পকোড়া রেসিপি তৈরির টপিক দেওয়া হয়েছে। তাই আজকে আমি একটি পকোড়া রেসিপি তৈরির পোষ্ট শেয়ার করবো। আমি প্রতি সপ্তাহেই একটি করে রেসিপি পোস্ট যদিও তোমাদের সাথে শেয়ার করে থাকি। কারণ অন্যান্য কাজগুলোর পাশাপাশি প্রতি সপ্তাহে বিভিন্ন ধরনের এই রেসিপি তৈরি করতে আমার বেশ ভালো লাগে। প্রতি সপ্তাহে বিভিন্ন প্রকার রান্না করার কারণে ভিন্ন ভিন্ন খাবারের টেস্ট করার সুযোগ হয়ে থাকে। এই ব্যাপারটা আমার কাছে সত্যিই খুবই ভালো লাগে। যাই হোক, আজকে আমি তোমাদের সাথে যে পকোড়া রেসিপি শেয়ার করবো সেটা মূলত আলু ও পেঁপে দিয়ে তৈরি একটি পকোড়া। আমাদের বাড়িতে মাঝে মাঝেই এই রেসিপিটি করা হয়। গরম গরম ভাতের সাথে এই রেসিপিটি খেতে অনেক ভালো লাগে। রেসিপি তৈরির বিস্তারিত ধাপ গুলো আমি নিচে শেয়ার করলাম। তোমরা যদি কেউ এই রেসিপিটি শিখতে চাও তাহলে আমার শেয়ার করা ধাপ গুলো অনুসরণ করে খুব সহজেই শিখে নিতে পারবে। তাহলে আর কথা না বাড়িয়ে রেসিপি তৈরির ধাপগুলো দেখে নেওয়া যাক।


চলমান সময়ে কমিউনিটির যে কনটেস্ট চলছে, তাতে আমাদের কমিউনিটির সদস্যরা বেশ ভালোভাবেই অংশগ্রহণ করার চেষ্টা করছে। এটা আসলেই প্রশংসনীয় ব্যাপার। সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে, অনেক লোভনীয় সব পকোড়ার রেসিপি দেখতে পাচ্ছি।

আজ এই পড়ন্ত বেলায় যখন কমিউনিটির পোস্ট গুলো দেখছিলাম, তখন মুহূর্তেই এই রেসিপি পোস্টটি কিছুটা নজর কেড়েছিল। খুব সাদামাটা উপস্থাপনা ও ডেকোরেশন । রান্না কিন্তু একটা শিল্প, যারা যত বেশি মার্জিত ও রুচিসম্পন্ন তাদের রন্ধন প্রণালীও কিন্তু নান্দনিক।

সাধ্যের মধ্যে খুব সল্প কিছু সবজির সমন্বয়ে, সহজ উপায়ে অথর দারুণভাবে রেসিপিটি বানিয়েছে। যা এক কথায় দারুণ লেগেছে আমার কাছে। খেতে কেমন হয়েছে তা আমি জানিনা, তবে মনে মনে যা বুঝতে পেরেছি, সেদিক থেকে যদি বিচারকার্য করা যায়, তাহলে হয়তো বলব খেতেও ভালো হয়েছে।

সৃজনশীল কার্যক্রমের প্রশংসা করতে আমি বরাবরই স্বাচ্ছন্দ্যবোধ করি, কেননা তাতে সৃজনশীল মানুষকে কিছুটা হলেও অনুপ্রেরণা যোগানো যায় । তাই সেই জায়গা থেকে অথরের পোস্টটিকে আজকের ফিফার্ড পোস্ট হিসেবে মনোনীত করলাম।


1000031878.jpg

ছবিটি রঙ্গিন ভাইয়ের ব্লগ থেকে নেওয়া হয়েছে।

ধন্যবাদ সবাইকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58186.66
ETH 2353.20
USDT 1.00
SBD 2.37