"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৩৩১ [ তারিখ : ০৯.০৬.২০২৪ ]

গত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়েছে। ৩৩০ তম রাউন্ড শেষে আজ ০৯ জুন ২০২৪, ৩৩১ তম রাউন্ড এর আর্টিকেল পাবলিশ করা হবে। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।

"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।



"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার-@tanjima



অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নাম - তানজিমা।। জাতীয়তা - বাংলাদেশী। পেশাঃ ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছে এবং বর্তমানে একজন গৃহিনী । শখঃ নতুন কিছু শিখতে, নতুন মানুষের সাথে মিশতে তার খুব ভাল লাগে ,এছাড়াও তাঁর ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ তাঁর । এর বাইরেও তিনি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করে। স্টিমিটে যুক্ত হনঃ ২০২১ সালের অগস্ট মাসে।



এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি:



"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল:

ছবিটি নেওয়া হয়েছে-তানজিমা ম্যাডামের পোস্ট থেকে

কাঁঠালের বিচি দিয়ে মুরগির মাংস ভুনা রেসিপি ( Publish: 08.06.2024 )


কাঁঠালের বিচি একটা ভালো খাবার আসলে। এটি স্বাদের সাথে সাথে পুষ্টিকরও বটে। কাঁঠালের বিচি আমার অনেক প্রিয়, আমি কাঁঠালের বিচি বেশিরভাগ ভাজা করে খেতে পছন্দ করি। একটু কড়া মতো করে ভাজলে খেতে বেশি ভালো লাগে। তবে এটি তরকারীতেও খেতে অনেক ভালো লাগে, যদি ভাল সেদ্ধ হয়। এটি যেকোনো তরকারিতেই বেশ মজার খেতে। তবে আমি কোনোদিন কাঁঠালের বিচি দিয়ে মুরগির মাংস বা যেকোনো মাংস খাইনি, তবে এর টেস্ট কেমন সেটা পরে একদিন করে খেয়ে দেখতে হবে। তবে আমার টেস্ট না করলেও বলতে পারি যে এই রেসিপিটা খেতে অনেক সুস্বাদু হয়েছে, কারণ আমার কাছে চিকেন সেদ্ধ অবস্থা থেকেই ভালো লাগে হা হা। কাঁঠালের বিচি দিয়ে আসলে আমি প্রতিবারই মাছের রেসিপি করি, কিন্তু এইবার এখনো পর্যন্ত কাঁঠাল খাওয়া হয়নি।

কাঁঠালের বিচি আসলে বিভিন্ন ভাবে তৈরি করে খাওয়া যায়, আমি ভর্তাটা এক তারিখ খেয়েছিল, এটি বেশ মজার খেতে। এছাড়াও নানা পদের খাবার তৈরি করা যায়। কাঁঠালের বিচিতে প্রোটিনের মাত্রাটা ভালো পাওয়া যায়, যেটা আমাদের শরীরের জন্য ভালো। এছাড়া যদি দেখা যায়, তাহলে এই কাঁঠালের বিচিতে সয়াবিনের মতো একধরণের ফাইবার বা স্টার্চ পাওয়া যায়। আর এইগুলো আমাদের হজম সহ বিভিন্ন কার্যক্রমে সহায়ক ভূমিকা রাখে। যাইহোক, কাঁঠালের বিচি দিয়ে মুরগির মাংসের ভুনা ভালো একটা আকর্ষণীয় রেসিপি ছিল, আর ভুনার কথা শুনলেই কেমন যেন খাওয়ার ঝোঁকটা বেড়েই যায়।


ধন্যবাদ সবাইকে।

Banner New.png

Sort:  
 last month 

আজকের এই ফিচারড আর্টিকেল পোস্টে তানজিমা আপুর নাম দেখে অনেক ভালো লাগলো। কাঁঠালের বিচি খেতে আরি অনেক বেশি পছন্দ করি। আর আপনি কাঁঠালের বিচি দিয়ে মুরগির মাংস রান্না করেছেন দেখে তো আমার খুবই লোভ লেগে গিয়েছে। এই রেসিপিটা দেখেই তো বুঝতে পারছি এটা অনেক বেশি সুস্বাদু হয়েছিল। ওনার তৈরি রেসিপি পোষ্টটা ফিচারড আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য ধন্যবাদ।

 last month 

তানজিমা আপু আজকে অনেক মজাদার একটা রেসিপি তৈরি করেছেন। উনি আজকে যেই রেসিপিটা তৈরি করেছেন এটা আমার অনেক পছন্দের। এই সময়টাতে কিন্তু কাঁঠালের বিচি অনেকেই রান্না করে। আর আমাদেরও কয়েকবার রান্না করা হয়েছে। আমার কাছে তো অসম্ভব ভালো লাগে কাঁঠালের বিচির রেসিপি। আসলে এরকম রেসিপি দেখলে ইচ্ছে করে সাথে সাথেই খেয়ে ফেলি। পোস্টটা ফিচারড আর্টিকেল হিসেবে মনোনীত করার জন্য ধন্যবাদ।

 last month 

রেসিপিটা খুবই ইউনিক লেগেছে কাঠালের বিচিতে প্রচুর পরিমানে ভিটামিন রয়েছে যেমনটা কাঠালে থাকে।মুরগির মাংসের সাথে দারুন একটু রেসিপি করেছে আজকের ফিচারড ব্লগটা দারুন বাচাই হয়েছে।

 last month 

তানজিমা আপুর রেসিপিটি দেখে অনেক ভালো লাগলো। বেশ মজাদার একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। রেসিপিটি দেখে যেমন লোভনীয় লাগছে খেতে মনে অনেক সুস্বাদু হয়েছিল। আপুর রেসিপিটি আমার কাছে অনেক ইউনিক লেগেছে। অনেক ধন্যবাদ আপুর রেসিপিটি ফিচারড আর্টিকেলে নির্বাচিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64544.47
ETH 3417.27
USDT 1.00
SBD 2.48