"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৩০৮ [ তারিখ : ১৭-০৫ -২০২৪ ]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @mahfuzur888


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। আমি স্টিমিটে যুক্ত হই, ২০২১ সালের ডিসেম্বর মাসে। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

1000027441.jpg


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


1000027442.jpg

DIY-(এসো নিজে করি)//রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি। by @mahfuzur888(Post date 15.05.2024 )

প্রিয় বন্ধুরা , প্রতি দিনের মতো আজকে আবারও একটা ডাই পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আমি নানান কর্মব্যস্ততার মাঝে যতটুকু সময় পাই একটু একটু করে ডাই পোস্ট তৈরি করার চেষ্টা করি, প্রতিদিন নিয়মিত। সেই আমার ছোট বাবুর ফুল বানানো থেকে শুরু করে এখুন পর্যন্ত নিয়মিত আমি ডাই পোস্ট তৈরি করার চেষ্টা করছি। আসলে ডাই পোস্ট টা বানানো আমার এখুন একটু নেশার মতো হয়ে গেছে একটু সময় পাইলেই কোন না কোন ডাই পোস্ট নিয়ে বসে যাই। রঙিন কাগজ দিয়ে কোন না কোন ডাই পোস্ট তৈরি, এখুন আমার খুব ভালো লাগে। আগে কোন একটা সময় ছিল যে আমাকে পোস্ট তৈরি করতে হবে সেই ক্ষেত্রে ডাই পোস্ট তৈরি করা। আর এখুন আমি ডাই পোস্ট তৈরি করি একটু ভালোলাগার থেকে। যাইহোক অন্যান্য দিনের মতো আজকেও একটা ওয়ালমেট তৈরি করেছি যা দেখতে খুবই সুন্দর ছিল। আশা করি এটা দেখলে আপনাদের অনেক ভালো লাগবে। তো চলুন আর দেরি না করে আমরা দেখি নেই কিভাবে আমি ওয়ালমেট টা তৈরি করেছিলাম।...


প্রতিমাসেই আমাদের কমিউনিটিতে ডাই পোস্টের প্রতিযোগিতা হয়, সত্যি কথা বলতে গেলে কি, এই প্রতিযোগিতার মাধ্যমে আমরা নিত্যনতুন সব সৃজনশীল কাজকর্ম দেখতে পাই ইউজারদের কাছ থেকে। সৃজনশীল কাজকর্মের গুরুত্ব আমার কাছে প্রতিনিয়তই একটু বেশি থাকে, কেননা এখানে অথর চেষ্টা করে নিজের সর্বোচ্চটুকু দিয়ে একটা পোস্ট উপস্থাপন করার জন্য।

এই মাঝরাতে যখন কমিউনিটির পোস্টগুলো চেক করছিলাম, তখন মুহূর্তেই অথরের এই পোস্টটি আমার নজরে এসেছিল। কি দারুণ, চমৎকার ভাবে তৈরি করেছে ওয়ালমেটটি। যা অনেকটাই দৃষ্টিনন্দন ও আকর্ষণীয়।

বেশ ভালোভাবে দেখার চেষ্টা করছিলাম পুরো পোস্টটি, অনেক সময় নিয়ে অথর যে যত্ন সহকারে পোস্টটি তৈরি করেছে, তা কিন্তু আর বলার অপেক্ষা রাখে না। একজন পোস্ট ভিজিটরের সার্থকতা হয়তো তখনই হয়, যখন পোস্টটি দেখে কিছুটা আত্মতৃপ্তি পাওয়া যায়। ঠিক সেই জায়গা থেকে যদি আমাকে মতামত দিতেই হয়, তাহলে এক কথায় বলবো, পোস্টটা আমার কাছে দারুণ লেগেছে।

তাই সবদিক বিবেচনায়, এই পোস্টটিকে আজকের ফিচার্ড পোস্ট হিসেবে মনোনীত করলাম। শুভেচ্ছা রইল অথরের জন্য, তার এমন সৃজনশীল কার্যক্রমকে সাধুবাদ জানাই।


1000027438.jpg

ছবিটি মাহফুজ ভাইয়ের এর ব্লগ থেকে নেওয়া হয়েছে।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 months ago 

মাহফুজুর রহমান ভাই আমাদের নতুন ভেরিফাইড মেম্বার। তিনি দারুন ব্লগিং করে থাকে। তার রঙিন কাগজ দিয়ে তৈরী ওয়ালমেট টা অনেক সুন্দর হয়েছে। দেখতে অনেক ভালো লাগছে। তার এই কর্মটি ফিচারড আর্টিকেলে এড করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 months ago 

মাহফুজার ভাইয়া নতুন রোজার হিসেবে অনেক ভালো কাজ করছেন। উনার পোস্টগুলো আমার কাছে খুবই ভালো লাগে। এই ওয়ালমেটটি আমিও দেখেছিলাম। আমার কাছে বেশ ভালো লেগেছে। ভাইয়ার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 months ago 

সত্যি বর্তমানে আমাদের কমিউনিটিতে সবাই বেশ দারুন দারুন সৃজনশীল পোস্টগুলো করছে। তেমনি একটি পোস্ট আপনি আজকে সিলেক্ট করেছেন দেখে ভালো লাগলো। মাহফুজুর ভাইয়া খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছে। ভাইয়ার পোস্ট আজকে ফিচার্ড পোস্ট হিসেবে বেশ ভালো লেগেছে।

 2 months ago 

আমরা তো সারা বছরই এখানে নিত্য নতুন ডাই পোস্ট দেখতে পারি তবে প্রতিযোগিতার মাধ্যমে তৈরি করা হলে সেটা অনেক বেশি সুন্দর হয় । আজকের ফিচার্ড আর্টিকেল হিসেবে এই পোস্টটিকে নমিনেশন দেয়া হয়েছে দেখে ভালো লাগলো । কারণ এই ডাই পোস্টটি আমার অনেক ভালো লেগেছিল ।

 2 months ago 

খুবই সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন দেখতে দারুণ লাগছে। বিশেষ করে ফুলের সৌন্দর্য খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছে। এই ধরনের কাজগুলো আমাদের কমিউনিটিতে প্রতিনিয়ত দেখতে পাই ।আজকে সেরা আর্টিকেল হিসেবে নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন। যেটা তার প্রাপ্য ছিল অনেক অনেক শুভকামনা রইল।

 2 months ago 

মাহফুজুর ভাইয়ার পোস্টটি ফিচারড আর্টিকেলে সিলেক্ট করা হয়েছে দেখে অনেক ভালো লাগলো।রঙিন কাগজ দিয়ে এই ওয়ালমেট গুলো তৈরি করলে দেখতে অনেক সুন্দর লাগে।ওয়ালমেট দেয়ালে টাঙিয়ে রাখলে সেই দেয়ালের সৌন্দর্য বৃদ্ধি পায়।ওয়ালমেটটি আমার কাছে অনেক ভালো লেগেছে।শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 64249.62
ETH 3184.05
USDT 1.00
SBD 2.48