DIY-(এসো নিজে করি)//রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি।

in আমার বাংলা ব্লগ2 months ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝


আমার প্রাণ প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আশা এবং বিশ্বাস করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি ।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে আপনাদের সাথে আছি ।


প্রিয় বন্ধুরা , প্রতি দিনের মতো আজকে আবারও একটা ডাই পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আমি নানান কর্মব্যস্ততার মাঝে যতটুকু সময় পাই একটু একটু করে ডাই পোস্ট তৈরি করার চেষ্টা করি, প্রতিদিন নিয়মিত। সেই আমার ছোট বাবুর ফুল বানানো থেকে শুরু করে এখুন পর্যন্ত নিয়মিত আমি ডাই পোস্ট তৈরি করার চেষ্টা করছি। আসলে ডাই পোস্ট টা বানানো আমার এখুন একটু নেশার মতো হয়ে গেছে একটু সময় পাইলেই কোন না কোন ডাই পোস্ট নিয়ে বসে যাই। রঙিন কাগজ দিয়ে কোন না কোন ডাই পোস্ট তৈরি, এখুন আমার খুব ভালো লাগে। আগে কোন একটা সময় ছিল যে আমাকে পোস্ট তৈরি করতে হবে সেই ক্ষেত্রে ডাই পোস্ট তৈরি করা। আর এখুন আমি ডাই পোস্ট তৈরি করি একটু ভালোলাগার থেকে। যাইহোক অন্যান্য দিনের মতো আজকেও একটা ওয়ালমেট তৈরি করেছি যা দেখতে খুবই সুন্দর ছিল। আশা করি এটা দেখলে আপনাদের অনেক ভালো লাগবে। তো চলুন আর দেরি না করে আমরা দেখি নেই কিভাবে আমি ওয়ালমেট টা তৈরি করেছিলাম।

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট।

20240514_111037~5.jpg

আমি রঙিন কাগজ দিয়ে কিভাবে একটি ফুল তৈরি করেছি তা ধাপে ধাপে আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রয়োজনীয় উপকরণ

১। রঙিন কাগজ।
২। কেঁচি।
৩। ঘাম।
৪।গ্লু গান।
৫। ফুতি।

Picsart_24-05-15_15-57-10-353.jpg

যেহেতু আমি একটা ওয়ালমেট তৈরি করব সেহেতু আমি তিন রঙের রঙিন কাগজ নিয়েছি। সব রঙিন কাগজগুলো ছিল এ ফোর সাইজের। রঙিন কাগজগুলো কাটার জন্য একটা কেঁচি একটা ঘাম একটা গ্লু গান এবং ওয়ালমেট এর সৌন্দর্য বৃদ্ধির জন্য কয়েকটি ফুতি নিয়ে আমি ওয়ালমেটটা তৈরি করতে লাগলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ-১
Picsart_24-05-15_16-38-32-133.jpgPicsart_24-05-15_16-40-21-602.jpg

Picsart_24-05-15_16-41-41-740.jpg

Picsart_24-05-15_16-18-29-923.jpg

রঙিন কাগজগুলোকে আমি লম্বা ২০ সেন্টিমিটার এবং প্রস্তুত ১০ সেন্টিমিটার করে কেটে নিলাম। এবং একটি কাঠির সাহায্যে এক কোনা থেকে কাগজগুলোকে গোল স্টিক করা শুরু করলাম। আমি মোট ১২ স্টিক করেছিলাম তার মধ্যে ছয়টি স্টিক কেটে হালকা ছোট করে নিয়েছি।যেরকমটা আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ-২

Picsart_24-05-15_16-17-01-981.jpg

Picsart_24-05-15_16-15-34-561.jpg

স্টিক গুলোকে প্রথমে তিনটি করে জোড়া লাগিয়ে পরে একটি ফ্রেম আকৃতি করে কোনা কেঁচির সাহায্যে কেটে গ্লু গান দিয়ে লাগিয়ে দিলাম। ঠিক যেরকম আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ- ৩
Picsart_24-05-15_16-28-21-922.jpgPicsart_24-05-15_16-29-58-579.jpg
Picsart_24-05-15_16-31-28-300.jpgPicsart_24-05-15_16-33-03-697.jpg
Picsart_24-05-15_16-35-19-050.jpgPicsart_24-05-15_16-36-52-148.jpg

এবার দুই পিস লেমন কালারের রঙিন কাগজকে লম্বা লম্বি আট ভাগে ভাগ করলাম।এবং কাঁঠির সাহায্যে আটটি গোলাকার স্টিক করে নিলাম। এবার স্টিক গুলোকে কাঁটির সাহায্যে চিকন করে হালকা বাকিয়ে দিলাম। ঠিক যেমনটি আপনার ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ- ৪
Picsart_24-05-15_16-21-28-235.jpgPicsart_24-05-15_16-22-46-833.jpg
20240514_095129~2.jpgPicsart_24-05-15_16-24-59-136.jpg

Picsart_24-05-15_16-26-33-228.jpg

এবার এ ফোর সাইজের একটি লাল রঙের কাগজকে আট ভাগে ভাগ করলাম। ফুল তৈরি করার জন্য প্রত্যেক টুকরো কাগজকে কুচিকুচি করে ভাঁজ করলাম। ভাজ শেষে বাইরের অংশকে কেঁচি দিয়ে কেটে ফুলের পাপড়ির আকৃতি করে নিলাম। এবং ঠিক মাঝখানে ভাজ করে ঘাম দিয়ে লাগিয়ে ফুল তৈরি করলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ- ৫

Picsart_24-05-15_16-13-40-111.jpg

Picsart_24-05-15_16-11-30-570.jpg

এবার লাল রঙের ফ্রেমের ভিতরে লেমন কালারের স্টিক গুলো সুন্দর করে বসিয়ে গ্লু গান দিয়ে লাগিয়ে দিলাম। যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

সর্বশেষ ধাপ-

Picsart_24-05-15_20-09-53-489.jpg

Picsart_24-05-15_20-11-28-372.jpg

এবার প্রত্যেক কান্ডের মাথায় ফুল গুলো গ্লু গানের সাহায্যে লাগিয়ে দিলাম।তারপর ঝুলিয়ে রাখার জন্য নীল রঙের ফিতা লাগিয়ে দিলাম। এবং ওয়ালমেটটির সৌন্দর্য বৃদ্ধি করার জন্য প্রত্যেক ফুলের মাথায় একটা করে ফুতি লাগিয়ে দিলাম। আর এভাবেই ওয়ালমেট তৈরির শেষের ধাপে এসে পৌঁছাইলাম ।

উপস্থাপন

Picsart_24-05-15_16-03-54-482.jpg

Picsart_24-05-15_16-02-25-208.jpg

Picsart_24-05-15_16-09-39-245.jpg

রঙিন কাগজ দিয়ে সুন্দর এই ওয়ালমেট তৈরি করতে পেরে আমার খুব ভালো লাগছে। ওয়ালমেট টি দেখতেও খুব সুন্দর দেখাচ্ছে। ওয়ালমেটটি লাগানোর ফলে রুমের ওয়াল টাও দেখতে বেশ ভালো দেখাচ্ছে। যাইহোক রঙিন কাগজ দিয়ে সুন্দর এই ওয়ালমেট তৈরি করে আপনাদের মাঝে আমি শেয়ার করলাম। আশা করি এই ওয়ালমেটটি দেখতে আপনাদেরও ভালো লাগবে। তো বন্ধুরা আজকে তাহলে এই পর্যন্ত্যই পরবর্তীতে হাজির হব অন্য কোন পোস্ট নিয়ে, সে পর্যন্ত আপনারা সবাই ভাল থাকুন সুস্থ থাকুন।


ফোনের বিবরণ

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডাই পোস্ট ।
মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

রঙিন কাগজ দিয়ে যেকোনো কিছু তৈরি করা অনেক সময় এবং ধৈর্যের ব্যাপার। আপনার রঙিন কাগজের তৈরি ওয়ালমেটটা খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে লাল রঙের ফুলগুলো বেশ ভালো লাগছে দেখতে। ওয়ালমেট এর ফ্রেম টাও খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি রঙিন কাগজের ওয়ালমেট তৈরি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনি ঠিক বলেছেন আপু রঙিন কাগজে যে কোন জিনিস তৈরি করা সময়ের ব্যাপার। সময় বেশি লাগলেও তারপর আমি গুরুত্ব দিয়ে জিনিসটা যেন ভালোভাবে উপস্থাপন করা যায়। আর সেই লক্ষ্যকে সামনে রেখেই আমি আমার পক্ষ থেকে যথেষ্ট পরিমাণে চেষ্টা করি ভালো কিছু আপনাদের মাঝে শেয়ার করার জন্য। পরিশেষে এত সুন্দর একটা মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 months ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর একটি ওয়ালমেট বানিয়েছেন। দেখতে খুবই সুন্দর লাগছে আপনার বানানো ওয়ালমেট টি।দারুন ভাবে গুছিয়ে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 months ago 

জি ভাই আমি আমার পক্ষ থেকে যথেষ্ট চেষ্টা করেছি ওয়ালমেটটা আপনাদের মাঝে ভালোভাবে উপস্থাপন করার জন্য। আর আপনাদের পাশে পেয়েই আমি আরো বেশি উৎসাহিত হয়েছিলাম। যাই হোক সবশেষে সুন্দর একটি কমেন্টের মাধ্যমে আমার পাশে থেকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 months ago 

কাগজ দিয়ে চমৎকার ওয়ালমেট তৈরি করেছেন দেখছি। খুবই ভালো লেগেছে আপনার এত সুন্দর ওয়ালমেট দেখে। বেশ দারুন ভাবে তৈরি করেছেন আপনি। আপনার ওয়ালমেট তৈরি করা দেখে মুগ্ধ হলাম ভাইয়া।

 2 months ago 

জি ভাই আমি আমার পক্ষ থেকে যথেষ্ট চেষ্টা করেছি ওয়ালমেটটা সুন্দর করে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। আমার জন্য দোয়া করবেন আমি যেন সুন্দর সুন্দর কিছু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। সবশেষে একটা গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 months ago 

কি দারুণ বানিয়েছেন ভাইয়া। রঙ্গিন কাগজ দিয়ে চমৎকার সুন্দর করে একটি ওয়ালমেট বানিয়েছেন এবং আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ফুলের গাছ ও ফুল গুলো দক্ষতার সাথে বানিয়েছেন।ভীষণ ভালো লাগছে দেখতে।ধাপে ধাপে চমৎকার সুন্দর করে ওয়ালমেট বানানো পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

জ্বী আপু আমার সবকিছুই সম্ভব হয়েছে আপনাদের উৎসাহ উদযাপনের মধ্য থেকে। আপনারা উৎসাহ দিয়েছিলেন বিধায় আমি এই সুন্দর ওয়ালমেটটা তৈরি করতে পেরেছিলাম। আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো ভালো কিছু আপনাদের মাঝে শেয়ার করতে পারি। যাইহোক এত সুন্দর একটা কমেন্টের মাধ্যমে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 months ago 

আপনি অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। খুব ভালো লাগলো আপনার এত সুন্দর দক্ষতা দিয়ে করা ওয়ালমেট তৈরি করা দেখতে। নেটটা দেখে আমি খুবই খুশি হয়েছি। এক কথায় অসাধারণ হয়েছে।

 2 months ago 

জি আপু আপনারা যখুন পাশে আছেন তখন ইনশাল্লাহ আমি আরও ভাল কিছু করতে পারবো। আমার জন্য দোয়া করবেন। সবশেষে এরকম গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 months ago 

ভাই আপনি অনেক সুন্দর করে ওয়ালমেট টি তৈরি করেছেন। আর তৈরির ধাপ গুলো অনেক সুন্দর করে তুলে ধরেছেন। আমি ও এই কাজ গুলো করতে ভালোবাসি। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর পোস্ট করার জন্য।

 2 months ago 

জি ভাই আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো ভালো কিছু আপনাদের মাঝে শেয়ার করতে পারি। এরকম গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 2 months ago 

আপনার যেডাই পোস্ট বানাতে ভালো লাগে, সেটা আপনার পোষ্ট দেখলে বোঝা যায় মআপনি খুবই দক্ষতার সাথে এই ডাইপোস্ট তৈরি করেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে। রঙ্গিন কাগজ দিয়ে খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে পোস্টটি তৈরি করে। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

জি ভাই আপনি ঠিক বলেছেন আমি আমার পক্ষ থেকে যথেষ্ট পরিমাণে চেষ্টা করি ভালো কিছু আপনাদের সাথে শেয়ার করার জন্য। আর আপনারা আমার পাশে আছেন বিদায় আমার এতগুলো সম্ভব হয়েছে। যাইহোক এরকম গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 months ago 

চমৎকার একটি ওয়ালমেট তৈরি করেছেন। এধরনের ওয়ালমেট গুলো দেখতে অনেক সুন্দর লাগে। তাছাড়া এই ওয়ালমেট গুলো ঘরের দেওয়ালে ঝুলিয়ে রাখলে ঘরের সৌন্দর্য অনেকটাই বেড়ে যায়। ধন্যবাদ সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য।

 2 months ago 

জি ভাই আপনি ঠিক বলেছেন এরকম ওয়ালমেট রুমে ঝুলে রাখলে রুমের সৌন্দর্য অনেক বৃদ্ধি পেয়ে যায়। আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো ভালো কিছু আপনাদের মাঝে শেয়ার করতে পারি। এরকম সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 2 months ago 

আরে বাহ অসাধারণ। ভাই আপনি আজকে আমাদের মাঝে রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে এত সুন্দর করে ওয়ালমেট তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগলো। আরেকটা বিষয় ভালো লাগলো যে ওয়ালমেট তৈরি করে একদম ওয়ালে লাগিয়ে দিয়েছেন। দেখতে তো দারুন লাগছে। অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 months ago 

জি ভাই আমি আমার পক্ষ থেকে যথেষ্ট চেষ্টা করেছি ভালো কিছু আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাদের উৎসাহ পেয়ে আমি এতদূর আসতে পেরেছি। সবশেষ এরকম গঠনমূলক একটা মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 64526.07
ETH 3116.74
USDT 1.00
SBD 2.55