"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৭২ [তারিখ : ১৬-০৯-২০২৩]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @jahidulislam01


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নামঃ জাহিদুল ইসলাম জাহিদ।। জাতীয়তাঃ বাংলাদেশী । পেশাঃ ছাত্র। শখঃ ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করেন । স্টিমিট ব্লগিং ক্যারিয়ার - ২০২১ সালের সেপ্টেম্বর মাসে তিনি স্টিমিটে জয়েন করেছেন।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

Screenshot_20230915_223636_Chrome.jpg


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


Screenshot_20230915_223543_Chrome.jpg

কাঁটা কম্পাস পেন্সিলের সাহায্য চাঁদের ম্যান্ডেলা আর্ট। by @jahidulislam01 (date 15.09.2023 )

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ বৃহস্পতিবার সেপ্টেম্বর ✏️১৪-৯-২০২৩✏️ আশা করি আপনারা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন।মহান আল্লাহতালার অশেষ রহমতে আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছি। আবারো আমি আপনাদের মাঝে কাটা কম্পাস এর সাহায্যে চাঁদের মেন্ডেলা আর্ট নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের ভাল লাগবে চলুন তাহলে শুরু করা যাক।...


গতকাল রাতে যখন, পোস্টগুলো দেখছিলাম তখন মুহূর্তেই পোস্টটির দিকে একটু বেশিই নজর পড়েছিল। আর্ট হচ্ছে অনেকটা সৃজনশীল ব্যাপার, এখানে চিন্তাভাবনার অনেক বিষয় থাকে। আর সব থেকে বড় যে বিষয়, তা হচ্ছে মনের ভিতরের মাধুরীকে বহিঃপ্রকাশ ঘটানো।

চাইলেই সাদা কাগজে যা ইচ্ছে তাই অঙ্কন করা যায়, তবে পাঠকদের দৃষ্টি কেড়ে নেওয়ার জন্য ভিন্ন কিছু অঙ্কন করা সেটা কিন্তু অনেকটাই যৌক্তিক ব্যাপার। ঐ যে বললাম মনের মাধুরী মিশিয়ে দীর্ঘ সময় নিয়ে ভাবনা চিন্তাকে রং তুলি নতুবা পেন্সিল বা কালো বল পেনের সাহায্যে ধীরে ধীরে স্তরে স্তরে নান্দনিক ডিজাইনে সাজিয়ে গুছিয়ে পরবর্তীতে সেটা সকলের সামনে প্রদর্শন করা কিছুটা কঠিন।

আর এই কঠিন কাজটিই সফলভাবে করেছেন আমাদের শিল্পী। যেহেতু এটা চিত্রকর্ম, আর এখানে অনেকটাই সৌন্দর্যের বহিঃপ্রকাশ ঘটেছে তাই এই চিত্রকর্মকে আমি অনায়াসেই আজকের ফিচার্ড পোস্ট হিসেবে মনোনীত করছি। তাছাড়াও ভালোলাগার ব্যাপার হচ্ছে, ছোট্ট একটা চিত্রকর্মের ভিতরে শিল্পী কত সুন্দরভাবে আমাদের কমিউনিটির নামটি লিপিবদ্ধ করে রেখেছে । যা এক কথায় অসাধারণ। শুভেচ্ছা রইল শিল্পীর জন্য।


Screenshot_20230915_223607_Chrome.jpg

ছবিটি জাহিদ ভাইয়ের ব্লগ থেকে নেওয়া হয়েছে।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 10 months ago 

বাহ্! এককথায় দুর্দান্ত একটি আর্ট করেছে জাহিদ ভাই। চাঁদের ম্যান্ডেলা আর্টটি জাস্ট অসাধারণ হয়েছে। ম্যান্ডেলা আর্ট করতে আমার খুবই ভালো লাগে। যাইহোক এতো চমৎকার একটি আর্ট ফিচার্ড আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 10 months ago 

প্রত্যেকদিনের ন্যায় আজকেও বেশ দারুন একটি পোস্ট ফিউচার আর্টিকেল হিসেবে শেয়ার করা হয়েছে। আসলে জাহিদ মামার পোস্ট থেকে চাঁদের ম্যান্ডেলা আর্ট পোস্টটি নেওয়া হয়েছে। আসলে চাঁদের ম্যান্ডেলা আর্ট বেশ দুর্দান্ত ছিল। আমার কাছে সব থেকে ভালো লেগেছিল ভিতরে আমার বাংলা ব্লগ কমিউনিটির নাম লেখার কারণে। ধন্যবাদ এতগুলো ইউজারের মধ্যে থেকে একটি পোস্ট বাছাই করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

জাহিদুল ভাইয়ের ম্যান্ডেলা আর্টটি আসলেই বেশ ভালো হয়েছে, তাছাড়া আর্টের ভিতরে সুন্দর করে কমিউনিটির নাম লিখেছে, ব্যাপারটা আসলেই দৃষ্টিনন্দন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68228.72
ETH 3279.36
USDT 1.00
SBD 2.67