কাঁটা কম্পাস পেন্সিলের সাহায্য চাঁদের ম্যান্ডেলা আর্ট (১০%প্রিয় লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগlast year

IMG_20230914_200124.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ বৃহস্পতিবার সেপ্টেম্বর ✏️১৪-৯-২০২৩✏️ আশা করি আপনারা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন।মহান আল্লাহতালার অশেষ রহমতে আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছি। আবারো আমি আপনাদের মাঝে কাটা কম্পাস এর সাহায্যে চাঁদের মেন্ডেলা আর্ট নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের ভাল লাগবে চলুন তাহলে শুরু করা যাক।

আর্ট তৈরির উপকরণ

ক্রমিক নাম্বারউপকরণ
সাদা পেজ
পেন্সিল
কাঁটা কম্পাস

✏️ধাপ-১✏️

IMG_20230914_194736.jpg

প্রথম কাটা কম্পাসের সাহায্যে একটি চাঁদ অঙ্গন করে নিয়েছি। সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছে, ইতিমধ্যে আপনারা দেখেছেন।

✏️ধাপ-২✏️

IMG_20230914_194758.jpg

এবার আমি চাঁদের এক কোনা থেকে আর্ট করা শুরু করেছি। আশা করি আপনাদের ভালো লাগবে।

✏️ধাপ-৩✏️

IMG_20230914_194827.jpg

কলমের সাহায্যে আমি অনেক সুন্দর করে আর্ট করতেছি অনেক নিখুঁতভাবে ধরে ধরে আশা করি আপনাদের ভালো লাগছে। সত্যি কথা বলতে এই ধরনের আর্ট করতে অনেক সময়ের এবং ধৈর্যের প্রয়োজন।

✏️ধাপ-৪✏️

IMG_20230914_195345.jpg

চাঁদের মাঝখানে আর্ট করার মাঝে এবার আমি একটি সুন্দর লাভ তৈরি করে নিয়েছি।আশা করি আপনাদের শেষ পর্যন্ত ভালো লাগবে, আমার চাঁদের মেন্ডেল আর্ট।

✏️ধাপ-৫✏️

IMG20230914195622.jpg

লাভের উপর থেকে আবারও সুন্দর ডিজাইন করে নিচ্ছি কলমের সাহায্যে। এ ধরনের আর্ট করতে আমার অনেক বেশি ভালো লাগে অবসর টাইমে।

✏️ধাপ-৬✏️

IMG_20230914_195643.jpg

আশা করি প্রতিনিয়ত সুন্দর সুন্দর মেন্ডেলা আর্ট আমার পোস্টটা আপনারা পাবেন একটু দোয়া করবেন আমার জন্য জন্য শারীরিক সুস্থতা সহিত আপনাদের মাঝে সুন্দর সুন্দর পোস্ট করতে পারি এবারও আমি আর্ট অনেক সুন্দর ভাবে করতেছি।

✏️ধাপ-৭✏️

IMG_20230914_200023.jpg

লাভের উপরে আমি সুন্দর ডিজাইন করে নিয়েছি কলমের মাধ্যমে আসলে এ ধরনের ডিজাইন করতে হলে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন যারাই প্রতিনিধি ধারণা আট করে তারাই বিষয়টি উপলব্ধি করতে পারবে।

✏️ধাপ-৮✏️

IMG_20230914_200124.jpg

আর্ট সম্পন্ন হয়েছে এবার আমি লাভের মধ্যে আমার প্রিয় কমিউনিটি আমার বাংলা ব্লগ লিখে আমার নাম লিখেছি। এই ছিল আজ আমার আর্ট পোস্ট। আশা করি আপনাদের ভালো লেগেছে সবাইকে সুস্বাস্থ্য কামনা করে এখানেই সমাপ্ত করতেছি।

Sort:  
 last year 

বেশ সুন্দর একটি চাঁদের ম্যান্ডেলা আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। ম্যান্ডেলা তৈরি করার প্রাথমিক পর্যায়ে থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে ফটোগ্রাফিরের মাধ্যমে আমাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছেন। বেশ ভালো লেগেছে আপনার এই সুন্দর অভিজ্ঞতা সম্পন্ন একটি ম্যান্ডেলা আর্ট।

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে মন্তব্য করার জন্য।

 last year 

বেশ সুন্দর হয়েছে আপনার চাঁদের ম্যান্ডালা আর্ট। আর ম্যান্ডালা আর্ট এ ছোট ছোট ডিজাইন করা হয় বলে দেখতে বেশ সুন্দর লাগে। ধাপগুলো বেশ সুন্দর করে উপস্থাপন করেছেন। সুন্দর একটি ম্যান্ডালা আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

ঠিক বলেছেন আপু কোন জিনিসের মধ্যে ছোট ছোট আর্ট করলে অনেক সুন্দর দেখায়।

 last year 

কাটা কম্পাস পেন্সিলের সাহায্যে চাঁদের ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর করে করেছেন আপনি। আপনার করা এই ম্যান্ডেলা আর্ট আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি নিখুঁতভাবে চাঁদের ভিতরে ডিজাইন করেছেন দেখে অনেক ভালো লাগলো। আপনি ধাপগুলো অনেক সুন্দর করে শেয়ার করার কারণে আমার অনেক বেশি ভালো লেগেছে। আর এটা দেখে যে কেউ খুব সহজে অংকন করে নিতে পারবে।

 11 months ago 

জি ভাই আপনি ঠিকই বলেছেন এই ধরনের ম্যান্ডেলা আর্ট কেউ একটু লক্ষ্য করলে অনেক সহজে তৈরি করতে পারবে।

 last year 

চাঁদ এমনিতে দেখতে অনেক সুন্দর হয়ে থাকে৷ আর আজকে আপনি যেভাবে এই আর্টটি তৈরি করেছেন এই চাঁদের সৌন্দর্য যেন আরো বেশি পরিমাণ বৃদ্ধি পেয়ে গেল৷ আপনি যেভাবে পেন্সিল কম্পাস ও কাটা কম্পাস দিয়ে এরকম সুন্দর একটি আর্ট তৈরি করে ফেলেছেন তা একদমই অসাধারণ হয়েছে ৷

 11 months ago 

ঠিক বলেছেন সব দেখতে অনেক সুন্দর এবং একটু ধৈর্য ধরে তৈরি করলে আরো সুন্দর লাগে দেখতে।

 last year 

চাঁদের ম্যান্ডেলার আর্টটি খুব সুন্দর হয়েছে ভাইয়া। বিশেষ করে কাঁটা কম্পাস দিয়ে চাঁদ এঁকে নেয়ার কারণে আরো বেশি ভালো লাগছে দেখতে। ছোট ছোট ডিজাইন গুলো নিখুতভাবে এঁকেছেন জন্য ম্যান্ডেলার আর্টটি আরো বেশি ফুটে উঠেছে। এই ডিজাইনগুলোই আসল ম্যান্ডেলার আর্টে। ভালো লাগলো দেখে।

 11 months ago 

ঠিক বলেছেন আপু কাটা কম্পাস দিয়ে চাঁদ একে নেয়া হয়েছে তাই অনেক সুন্দর হয়েছে চাঁদের আর্ট।

 last year 

চাঁদের ম্যান্ডেলা আর্ট দেখে খুব ভালো লাগলো ভাই। কেননা আপনি খুব চমৎকার করে চাঁদের ম্যান্ডেলা অঙ্কনটি সম্পন্ন করেছেন। ছোট ছোট নিখুঁত কারু কাজ দিয়ে চাঁদের ম্যান্ডেলা অংকন করার কারণে দেখতে খুবই আকর্ষণীয় হয়েছে। আপনি কিভাবে এত সুন্দর ম্যান্ডেলা অঙ্কনটি সম্পন্ন করেছেন তার প্রতিটি ধাতু তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 11 months ago 

ঠিক বলেছেন চাদের মধ্যে ছোট ছোট কারুকাজ করা দেখে আরো বেশি ভালো লাগতেছে সবার কাছে।

 last year 

আপনি আজকে আমাদের মাঝে কাটা কম্পাস ও পেন্সিলের সাহায্যে দারুন একটি চাঁদের ম্যান্ডেলা আর্ট তৈরি করে শেয়ার করেছেন। আসলে যেকোনো ধরনের ম্যান্ডেলা আর্ট পোস্ট তৈরি করতে হলে অনেক সময় এবং অভিজ্ঞতার প্রয়োজন হয়। আপনি আপনার দক্ষতার পরিচয় দিয়ে প্রতিটি স্টেপ বেশ অসাধারণ ভাবে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য।

 11 months ago 

ঠিক বলেছেন এই ধরনের আর্ট তৈরি করতে হলে অনেক সময় এবং অভিজ্ঞতার প্রয়োজন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58951.49
ETH 2505.59
USDT 1.00
SBD 2.48