"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড # ১৯০ [তারিখ : ১৫-০১-২০২৪]steemCreated with Sketch.

Todys_Featured_Articles_2.png
Banner Credit @alsarzilsiam


০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়েছে । এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @oisheee


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

নাম:আমি নীলিমা আক্তার ঐশী। জাতীয়তাঃ বাংলাদেশী।তিনি একজন স্টুডেন্ট। উনি অনার্স ৪র্থ বর্ষের ম্যানেজমেন্ট বিভাগের ছাত্রী। আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না আমার খুবই ভালোবাসেন। প্রিয়জনদের পছন্দের খাবার রান্না করে খাওয়াতে এবং তাদের প্রশংসা শুনতে পছন্দ করেন। নতুন নতুন রেসিপি শেখার আগ্রহ রয়েছে।তিনি ২০২৩ সালের জুন মাসে স্টিমিটে জয়েন করেন।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

oishee.png

"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


image.png

দুধ-চিতই পিঠা রেসিপি।। by @oisheee on 15 January 2024 ||

প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজ শীতকালীন জনপ্রিয় এক পিঠার রেসিপি আপনাদের সাথে শেয়ার করবো। কম-বেশী অনেকেই এই রেসিপিটি করতে জানেন। তারপরও প্রিয় রেসিপি হওয়ায় আপনাদের সাথে এটা শেয়ার করতে আসলাম।কয়েকদিন ধরে প্রচুর শীত পড়ছে। সেই সাথে কুয়াশা। সারাদিনে একটুও রোদের দেখা পাওয়া যায় না।আর এমন দিনে শীতকালীন এই জনপ্রিয় দুধ-চিতই পিঠা খেতে কার না ভালো লাগে বলুন। আমার তো শীতকালে দুধ-চিতই পিঠা না খেলে একদমই ভালো লাগেনা। কিন্তু এই পিঠা আমি একদমই তৈরি করতে পারি না। আজকের এই দুধ-চিতই পিঠা রেসিপিটি মূলত আমার আম্মুর করা। আমার আম্মু অনেক সুন্দর ভাবে এই পিঠাগুলো তৈরি করতে পারে এবং খেতে খুবই মজা হয়। দুধ-চিতই পিঠা খেঁজুরের রস দিয়ে তৈরি করলে সব থেকে বেশি টেস্টি হয়।কিন্তু খেঁজুরের রস পাওয়া খুবই মুশকিল। তাই আমরা খেঁজুরের খাঁটি গুড় দিয়ে এবং দুধ দিয়ে এই পিঠার রস তৈরি করেছি। এভাবে খেতেও অনেক মজা লাগে। তাহলে চলুন মূল রেসিপিটি দেখে নেয়া যাক।

আমার বাংলা ব্লগ কমিউনিটির একটি অসাধারন ও ইউনিক উদ্যোগ হলো প্রতিদিন একটু করে পোস্ট বাছাই করা যেটা তুলনামূলক ভাবে আকর্ষণীয় ও অন্যদের থেকে ব্যতিক্রম।এক কথায় বলতে গেলে এই পোস্টটি পোস্ট অফ দ্যা ডে হিসেবে বিবেচিত হবে।আমি সেই উদ্দেশ্যে এক একটি পোস্ট বাছাই করতে করতে হঠাৎ এই পোস্টটি দেখলাম আর আমার নজর কেড়ে নিলো।আমাদের কমিউনিটির সম্মানিত ভ্যারিফাইড ইউজার @oisheee ম্যাডাম এই শীতকালের সবচেয়ে আকর্ষণীয় খাবার পিঠে শেয়ার করেছেন।সত্যি কথা বলতে পিঠে পুলির একটা নস্টালজিক ব্যাপার আছে।এই পিঠে পুলির সাথে জড়িত কতো স্মৃতি ছোটবেলার কত গল্প কথা কত ফেলে আসা আপনজনের সুখ স্মৃতি।তাই পিঠে মানেই একটা বিশুদ্ধ আবেগ।

আমরা ছেলেবেলায় এই চিতই পিঠা খেতে ভীষণ পছন্দ করতাম।ছোটবেলায় শীতের সন্ধ্যায় গরম গরম চিতই পিঠা নতুন খেজুরের গুড় আর নারকোল দিয়ে খেতাম।সেই স্বাদ আর ভালোলাগার কোনো তুলনা হয় না।ঐশী ম্যাডাম এর এই দুধ চিতই পিঠা দেখতে যেমন সুন্দর হয়েছে সেটা দেখে এটা নিশ্চিত মনে হয় যে এটা খেতে ও অসাধারণ।আর চালের গুঁড়ো নারকেল খেজুরের গুড় দারচিনি তেজপাতা দুধ দিয়ে ধারাবাহিক ভাবে প্রস্তুত করা হয়েছে।

image.png

ছবিটি নেওয়া হয়েছে ঐশী আপুর পোস্ট থেকে

উনি মায়ের হাতের এই পিঠে বানিয়ে শেয়ার করেছেন যা অসাধারণ। উপস্থাপনা ও ফটো খুব সুন্দর।এই পোস্ট এর সাথে ছোটবেলার একটা আবেগ জড়িত তাই এই পোস্ট কেই আমার সেরা মনে হয়েছে।

ধন্যবাদ সবাইকে।

Banner New.png

Sort:  
 4 months ago 

ঐশী আপু আমাদের মাঝে সব সময় খুব সুন্দর সুন্দর পোস্ট গুলো শেয়ার করে থাকেন। বিশেষ করে এই দুধ-চিতই পিঠার রেসিপিটা কিন্তু আমার কাছে ভীষণ ভালো লেগেছিল। তাছাড়া শীতের সময় এই রেসিপিগুলো খেতেও কিন্তু দারুণ লাগে। পারফেক্ট সময় এত সুন্দর একটা রেসিপি শেয়ার করেছে দেখে ভালো লাগলো। আপুর পোস্টটা সিলেক্ট করেছেন দেখে খুবই ভালো লেগেছে।

 4 months ago 

অনেক অনেক ভালো লাগছে নিজের পোস্ট ফিচার্ড আর্টিকেলে দেখতে পেয়ে। ফিচার্ড আর্টিকেল হিসেবে আমার এই পোস্টটি সিলেক্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার হিসেবে ঐশী আপু কে দেখে খুব ভালো লাগলো।দুধ-চিতই পিঠা রেসিপিটি অনেক সুন্দর হয়েছে।ধন্যবাদ এমন সুন্দর রেসিপিটি ফিচারড আর্টিকেলে আনার জন্য।

 4 months ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে এ ধরনের উদ্যোগ আমাদের মত ইউজারদের কাজের প্রতি আগ্রহ আরো দ্বিগুন বাড়িয়ে দেয়। আজকে ফিচার্ড আর্টিকেলে ঐশী আপুর নামটি দেখে বেশ ভালো লাগলো। দুধ চিতই এই রেসিপিটি আমার কাছে অনেক ভালো লেগেছে আর শীতের সময় এ ধরনের রেসিপি খেতে অনেক ভালো লাগে। অনেক ধন্যবাদ ফিচারড আর্টিকেলে পোস্টটি মনোনীত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 66795.37
ETH 3087.77
USDT 1.00
SBD 3.72