"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৪৪৮ [ তারিখ : ০৬-১০-২০২৪ ]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @bristy1


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নামঃ তাহমিনা আক্তার বৃষ্টি। তিনি একজন বাংলাদেশী। তিনি নিজের মত করে সব কাজ করার চেষ্টা করেন। তিনি অনার্সের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করেন। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা তাঁর পছন্দের কাজ। তবে রান্নাবান্না তাঁর ভালোলাগা। চেষ্টা করেন সবসময় নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত তিনিও ঘুরতে পছন্দ করেন।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

image.png
image.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


বাসায় তৈরি গুড়ো দুধের রসমালাই। by @bristy1 (date 06.10.2024 )

আজকে আপনাদের সাথে শেয়ার করব একটা রেসিপি। যেটা দেখলে আমার এখনও খেতে ইচ্ছে করে।মিষ্টি জাতীয় খাবার আমি একদম কম পরিমাণে খাই। আর মিষ্টির মধ্যে রসমালাই, রসগোল্লা, ছানার সন্দেশ আর ক্ষীরমোহন এই মিষ্টিগুলোই আম খাই।আর যত ভালো মানের মিষ্টি হোক না কেন আমাকে সেগুলো একদমই টানে না।যাইহোক এগুলো খেলেও পরিমাণে খুব বেশি খাই না।আর আমার যখন এগুলো খেতে ইচ্ছে হয় তখন বাইরে থেকে এনেই খেয়ে থাকি৷ তবে বাড়িতেই ট্রাই করি। আমি অনেক আগে গুড়ো দুধের রসমালাই তৈরি করেছিলাম।খেতে যে এত্ত মজার হয় তা কেউ না বানালে বুঝবেই না।আমি আগে অনেকবার তৈরি করেছিলাম।কিন্তু এখন তেমন করা হয় না।গত কয়েকদিন আগে এই রেসিপিটা করে ছিলাম।রসমালাইয়ের সাইজ একটু বড়ই রেখেছি। কারণ সবসময় তো ছোট সাইজের গুলোই খাওয়া হয়। যাইহোক এটা বাসায় তৈরি করেছি বিধায় খেতে বেশি মজা হয়েছিল। আপনারাও ট্রাই করতে পারেন। …


মিষ্টি পছন্দ করে না আসলে এমন মানুষ খুব কম পরিমাণেই আছে । মোটামুটি আমরা সবাই কমবেশি মিষ্টি পছন্দ করি, সেটি যদি রসমালাই হয় তাহলে তো কোন কথাই নেই । আমরা সাধারণত দোকান থেকে রসমালাই কিনে খাই কিন্তু বাসায় কখনো আমরা চেষ্টা করি না যে রসমালাই গুড়ো দুধ দিয়ে বানানো যায় । কিন্তু তাহমিনা আপুর , পোস্ট দেখলে খুব সহজে বুঝা যায় কিভাবে গুড়ো দুধ দিয়ে ভালভাবে রসমালাই তৈরি করা যায় ।
আসলে উনি খুব সহজে প্রতিটা ধাপ ভালোভাবে বর্ণনা করেছেন । যেটি দেখলে যে কেউ খুব সহজেই রসমালাই তৈরি করতে পারবে ।
তাই সবদিক বিবেচনা করে আজকের এই পোস্টটিকে আমার বাংলা ব্লগের ফিচারড আর্টিকেল হিসেবে নির্বাচন করা হলো ।


ছবিটি তাহমিনা আপুর ব্লগ থেকে নেওয়া হয়েছে।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 3 days ago 

প্রথমেই বৃষ্টি আপুকে জানাই অনেক অনেক অভিনন্দন। আজকের এই ফিচারড আর্টিকেলে বৃষ্টি আপুর পোস্ট দেখে অনেক বেশি ভালো লাগলো।আপুর তৈরি করা গুড়ো দুধের রসমালাই দেখেই তো আমার অনেক বেশি লোভ লেগে গিয়েছে। আপু সব সময় অনেক মজার মজার রেসিপি গুলো তৈরি করে থাকে। অনেক অনেক ধন্যবাদ এই পোস্টটাকে ফিচারড আর্টিকেল হিসেবে মনোনীত করার জন্য।

 3 days ago 

বেশ লোভনীয় একটি রেসিপি পোস্ট ফিচারড আর্টিকেলে সিলেক্ট করা হয়েছে । বৃষ্টি আপুর রেসিপিটি সত্যিই অনেক লোভনীয় ছিল। রসমালাই খেতে অনেক ভালো লাগে। তবে বাসায় ট্রাই করিনি। আশা করছি আপুর এই রেসিপিটি দেখে অনেকেই উপকৃত হবে।ধন্যবাদ পোস্টটি ফিচার্ড আর্টিকেলে নির্বাচিত করার জন্য।

 3 days ago 

আজকের ফিচারড আর্টিকেলে তাহমিনা আক্তার বৃষ্টি আপুর রেসিপি পোস্ট টি মনোনীত করা হয়েছে দেখে খুব ভালো লাগলো। আপুর তৈরি করা গুড়ো দুধের রসমালাই দেখে আমার অনেক বেশি ভালো লেগে। আপুর তৈরি করা রসমালাই দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। রসমালাই প্রস্তুত প্রণালী বেশ দুর্দান্ত হয়েছে। ধন্যবাদ এই পোস্টটি ফিচারড আর্টিকেল হিসেবে মনোনীত করার জন্য।

 3 days ago 

আজকের ফিচারড আর্টিকেল জন্য সেরা পোস্ট হিসেবে @bristy1 আপু এমন লোভনীয় রেসিপি সিলেক্ট করা হয়েছে দেখে খুব ভালো লাগলো। আপু অনেক অভিনন্দন জানাই। রসমালাই খেতে আমার কাছেও অনেক ভালো লাগে। আমি কয়েকবার বানিয়েছিলাম। পারফেক্ট ভাবে সব উপকরণ দিতে পারলে রসমালাই খুব সুন্দর হয়। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট সিলেক্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 60868.40
ETH 2377.54
USDT 1.00
SBD 2.64