"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৩৮৬ [তারিখ : ০৫-০৮-২০২৪ ]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @aongkon


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ
অথরের নাম- অংকন বিশ্বাস। জাতীয়তা- বাংলাদেশী। শিক্ষাগত যোগ্যতা- বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছেন। তিনি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে ও ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করে। স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করেন ২০২২ সালের আগস্ট মাসে।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

1.PNG

2.PNG


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


ভ্রমণ:- সিলেটের অপরূপ সৌন্দর্য।"..... by @aongkon (date 04.08.2024 )

আজকে আমি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। প্রতিনিয়ত আপনাদের সামনে নতুন নতুন পোস্ট শেয়ার করতে আমার অনেক বেশি ভালো লাগে। আপনারা অনেকে জানেন যে, আমি গত বছরে আগস্ট মাসের শেষের দিকে সিলেটে ভ্রমণে বেরিয়েছিলাম। এই ভ্রমণটা আমার জীবনের সবথেকে বড় একটি ভ্রমণ ছিলো। আর এই ভ্রমণ থেকে আমি অনেক জ্ঞানলাভ করতে পেরেছি। আসলে মানুষের শারীরিক সুস্থতার পাশাপাশি মানসিক সুস্থতার ও প্রয়োজন হয় আর মানসিক সুস্থতার জন্য প্রয়োজন বেশি বেশি ভ্রমণ করা আর জ্ঞান লাভ করা। এর আগে আমি সুনামগঞ্জ মিনি কক্সবাজার ভ্রমণ, পদ্মবিল ভ্রমণ, ফ্লাওয়ার গার্ডেন ভ্রমণ, সুনামগঞ্জের হাওর বিলাস ভ্রমণ, শিমুলবাগান ভ্রমণ ১ম ও ২য় পর্ব, অ্যাডভেঞ্চার জাদুকাটা নদী ভ্রমণ সুনামগঞ্জের প্রাকৃতিক সৌন্দর্যের খোঁজে ১ম পর্ব, ২য় পর্ব, ৩য় পর্ব‌ও ৪র্থ পর্ব, সুনামগঞ্জের নীলাদ্রি লেক- ১ম পর্ব ও ২য় পর্ব, সুনামগঞ্জের লাকমাছড়ার পথে ও "সুনামগঞ্জের লাকমাছড়া ভ্রমণ-১ম পর্ব, ২য় পর্ব, শেষ পর্ব, "সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওর ভ্রমণ শুরু" ও টাঙ্গুয়ার হাওর ও মেঘালয় পাহাড়ের অপরূপ সৌন্দর্য, টাঙ্গুয়ার হাওরে ওয়াচ টায়ারের উদ্দেশ্যে, রাতারগুল সোয়াম্প ফরেস্টের উদ্দেশ্যে-১ পর্ব, রাতারগুল সোয়াম্প ফরেস্ট মাজার ঘাটে পৌঁছালাম, "ডিঙি নৌকা নিয়ে রাতারগুল সোয়াম্প ফরেস্টের উদ্দেশ্যে", রাতারগুল সোয়াম্প ফরেস্টের সৌন্দর্য, রাতারগুল সোয়াম্প ফরেস্টের গহীনে মায়াবী সৌন্দর্য, "রাতারগুল সোয়াম্প ফরেস্ট ভ্রমণ শেষ করলাম", সিলেট ভোলাগঞ্জের সাদা পাথরে পৌঁছালাম", সাদাপাথর পর্যটন কেন্দ্র স্নানের প্রস্তুতি, সাদা পাথর পর্যটন কেন্দ্রের স্নানের আনন্দ ও সাদাপাথর ভ্রমণ শেষ করে নৌকা ঘাটের উদ্দেশ্যে, সাদাপাথর ভ্রমণ শেষ করলাম, "সিলেট হাইটেক পার্কে রাত্রিযাপন", সিলেটের বিছনাকান্দির উদ্দেশ্যে রওনা ও সিলেটের বিছনাকান্দির পথে আপনাদের সাথে শেয়ার করেছিলাম। আমরা টাঙ্গুয়ার হাওর ভ্রমণ শেষ করে পিসিমনির বাসায় এসে দুই দিন রেস্ট নিয়ে আবার রাতারগুল ও সাদাপাথর পর্যটন কেন্দ্র দেখার জন্য ও ভ্রমণ শুরু করেছিলাম। আজকে আমি আপনাদের সাথে "ভ্রমণ:- সিলেটের অপরূপ সৌন্দর্য" শেয়ার করবো।…


ভ্রমন করতে কার না ভালো লাগে? জীবনের হাজারো স্ট্রেস ফেলে রেখে একটুখানি প্রশান্তির আশায় মানুষ ছুটে চলে দূর দূরান্তে। কৃত্রিম সৌন্দর্য থেকে প্রাকৃতিক সৌন্দর্য হাজার লক্ষ কোটি গুণে বেশি প্রশান্তি দিতে পারে মানুষের মনে। মনটা ফ্রেশ হয়ে যায় যখন পিওর নেচারের মধ্যে নিজেকে হারিয়ে ফেলা যায়। আজকের ফিচার আর্টিকেলের অথর অঙ্কন বিশ্বাস ভ্রমণ সম্পর্কিত দারুন একটি কনটেন্ট শেয়ার করেছে।

তিনি তার পোস্টে উল্লেখ করেছেন এই ভ্রমণের মধ্যে দিয়ে তিনি অনেক বেশি জ্ঞান অর্জন করতে পেরেছেন। এটি ছিল তার জীবনের অন্যতম একটি বড় ভ্রমণ। তিনি গত বছরের এই আগস্ট মাসেই গিয়েছিলেন সিলেটের সুনামগঞ্জে। সবুজ প্রকৃতি, মেঠো পথ, পাহাড় এবং সবুজ অরণ্যের মিতালী, কখনো মিষ্টি রোদ আবার কখনো বৃষ্টির স্পর্শ। অসাধারণ এই জার্নির গল্প শেয়ার করেছেন তার পোস্টে।

এই অঞ্চলের মানুষের কৃষিকাজ, জীবন জীবিকার ধরণ ইত্যাদি তুলে ধরেছেন ফটোগ্রাফির মাধ্যমে। পরিপূর্ণ একটি ব্লগ যেটা আমার কাছে ভীষণ পছন্দ হয়েছে। বরাবরই ভ্রমণ রিলেটেড যে কোন পোস্ট আমার নজর কেড়ে নেয়। সবকিছু বিবেচনা করে অঙ্কন বিশ্বাসের এই পোস্টটি আজকের ফিচার আর্টিকেল হিসেবে নির্বাচন করা হলো।


3.PNG

ছবিটি অঙ্কনের ব্লগ থেকে নেওয়া হয়েছে।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 last month 

আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার হিসেবে- @aongkon ভাইয়ার পোষ্টটি দেখে খুব ভালো লাগলো।ভাইয়ার এই পোষ্টটি ফিচারড আর্টিকেল হিসেবে আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 last month 

ফিচারড আর্টিকেলে অঙ্কন ভাইয়ার পোস্টটি দেখে অনেক ভালো লাগলো।অংকন ভাইয়া বেশ ভালো একজন ইউজার তার লেখাগুলো আমার পড়া হয় অনেক ভালো লিখেন। আজকের পোস্টটি ফিচারড আর্টিকেলে মনোনীত করার জন্য অসংখ্য ধন্যবাদ ।

 last month 

আজকের ফিচারড আর্টিকেল পোস্ট দেখে অনেক ভালো লাগলো। সিলেট ভ্রমণের সুন্দর সব মুহূর্তগুলো দেখে অনেক ভালো লাগলো। দারুন একটি পোস্ট আজকের ফিচারড আর্টিকেল পোস্ট হিসেবে নির্বাচিত করা হয়েছে।

 last month 

আজকের এই ফিচারড আর্টিকেল পোস্টে অঙ্কন ভাইয়ার নাম দেখে অনেক বেশি ভালো লাগলো। তিনি প্রতিনিয়ত ভালোভাবে কাজ করে যাওয়ার জন্য চেষ্টা করছেন সিলেট গিয়ে তিনি অনেক ভালোই ভ্রমণ করেছেন। ভ্রমণ করতে তো আমি অনেক পছন্দ করি। এরকম সুন্দর জায়গা গুলোতে ভ্রমণে গেলে আরো অনেক বেশি ভালো লাগে। ভ্রমন রিলেটেড পোস্টগুলো আসলেই নজর কেড়ে নেয়। অনেক অনেক ধন্যবাদ এই পোস্টটা ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করার জন্য।

 last month 

অনেক সুন্দর একটা পোস্ট আজকের ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করা হয়েছে। অংকন ভাইকে অনেক অনেক অভিনন্দন জানাচ্ছি। ভ্রমন করতে সবাই অনেক পছন্দ করে। আমি নিজেও খুব পছন্দ করি। সিলেট ভ্রমণ করার আমার নিজেরও ইচ্ছা আছে। তিনি নিজের ভ্রমন পোষ্টটা অনেক সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। ওনার এই পোস্টটা এমনিতে দেখিনি, তবে ফিচারড আর্টিকেলে দেখে ভালো লাগলো। পোস্টটাকে সিলেক্ট করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60257.31
ETH 2427.05
USDT 1.00
SBD 2.44