"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৯০ [তারিখ : ০৪-১০-২০২৩]steemCreated with Sketch.

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @samhunnahar


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নাম - সামশুন নাহার হিরা। ইউজার আইডি @samhunnahar। বর্তমান বাসস্থান - বাংলাদেশের কক্সবাজার। তিনি বাংলা ভাষায় লিখতে ও পড়তে ভালোবাসেন। সে সাথে ভালোবাসেন রান্না করতে। পছন্দের আরো কিছু বিষয় - ভ্রমণ করা,ফটোগ্রাফি করা, গান গাওয়া এবং কবিতা আবৃত্তি। উনি স্টিমিটে জয়েন করেছেন ২০২২ এর মার্চ মাসে।বর্তমানে স্টিমিট জার্নির বয়স প্রায় ১ বছর ৭ মাস চলমান।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

Screenshot_2023-10-04-20-04-32-727-edit_com.android.chrome.jpg


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeGC3Uj4HqUR62FxJ3RmaXA8yinULKRykQ6ku5ZxJmBamvosY7eno3rh5Bq5Jug5PAt1RsKoLr.jpeg

ABB Contest-45 || মসুরের ডাল, চিংড়ি মাছ ও মিষ্টি কুমড়া শাকের সুস্বাদু রেসিপি।... @samhunnahar (04.10.2023 )

আমার বাংলা ব্লগের প্রতিযোগিতা মানে হচ্ছে সব সময় ইউনিক ইউনিক জিনিস দেখা। আর যদি হয় রেসিপি তাহলে তো আর বলার অপেক্ষায় রাখে না। সবার মাধ্যমে এত মজার এবং ইউনিক রেসিপি গুলো দেখতে পাই সত্যি দেখলেই মুগ্ধ হয়ে যাই।..


আজকের এবিবি ফিচার্ডের পোস্ট বাছাই করার সময় হুট করেই এই পোস্টটিতে চোখ কাটতে গিয়েছিলো এবং মনে হলো আজকের জন্য এই পোস্টটাই ফিচার আর্টিকেল হতে পারে।

আমরা সব সময় সকলকে একটা কথা বারবার বলে থাকি যে একটি পোষ্টের কভার ফটো অবশ্যই আকর্ষণীয় হতে হবে। কারণ একজন পাঠক কিংবা পাটিকা আপনার পোস্টটিতে তখনই এন্টার করবে যখন দেখবে যে কভার ফটো কিংবা টাইটেলটি খুবই সুন্দর এবং আকর্ষনীয়। আজকের এই পোষ্টের ক্ষেত্রেও ঠিক তাই ছিলো। কভার ফটোটি খুবই সুন্দর ছিল। সে সাথে আমাদের কমিউনিটিতে একটি প্রতিযোগিতা তো চলছেই, আর তা হলো শাকের রেসিপি প্রতিযোগিতা। যদিও আমি খুব একটা শাক খাই না। কিন্তু এই শাকটা আমার ব্যক্তিগতভাবে খুবই পছন্দ। আর এই শাকের রেসিপি এতো মজা করে বানিয়েছেন মনে হচ্ছে দেখেই যে সত্যিই পোস্টটি পড়ার লোভ সামলাতে পারলাম না।

আসলে মিষ্টি কুমড়া যেমন আমার খুবই পছন্দের একটি খাবার। ঠিক তেমনটাই শাকের মধ্যে মিষ্টি কুমড়া শাক আমার খুব পছন্দের একটি খাবার। কারণ খুব বেশি নরম হয়ে যায় না এ ধরনের শাক। খুব বেশি নরম হয়ে যায় এমন শাক আমার একেবারেই পছন্দের না। আর ডাল দিয়ে যদি এই শাকটা রান্না করা হয় তাহলে খুব মজা হয়। আর আমার আম্মুও ঠিক এভাবেই এই শাকটা রান্না করেন। তাই রেসিপিটি দেখেই বুঝতে পারছি যে রেসিপিটি কতো বেশি সুস্বাদু হয়েছে। আর সে সাথে রেসিপির ডেকোরেশনটাও বেশ সুন্দর হয়েছে । আসলে কোরমা পোলাও এগুলোতে যেমন ফেন্সি একটা ভাব কিংবা কৃত্রিমতা ভালো লাগে। ঠিক তেমনটাই এই শাকের মতো রেসিপিতে শান্ত একটা পরিবেশই খুব ভালো লাগে, যেটা উনার পরিবেশনায় পরিলক্ষিত।

আর সে সাথে যেটা না বললেই নয় সেটা হলো এ পোস্টটির মার্কডাউন এবং ছবির কোয়ালিটি সবকিছুই খুব বেশি সুন্দর ছিলো। সে সাথে লেখার মান এবং সবকিছু মিলিয়ে মোটামুটি বলতে গেলে বেশ ভালো ছিলো। আশা করছি ভবিষ্যতেও আমরা এমন সুন্দর সুন্দর আর্টিকেল আরো দেখতে পাবো।


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeGC3Uj4HqUR62FxJ3RmaXA8yinULKRykQ6ku5ZxJmBamvosY7eno3rh5Bq5Jug5PAt1RsKoLr.jpeg

ছবি গুলো সামশুন নাহার আপুর ব্লগ থেকে নেওয়া

ধন্যবাদ সবাইকে।

Banner New.png

Sort:  
 10 months ago 

বাহ্! সামশুন নাহার আপু বেশ লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছে। এই রেসিপিটা আমার কাছে বেশ ইউনিক লেগেছে। কারণ কুমড়া শাক দিয়ে চিংড়ি মাছের রেসিপি খাওয়া হয়েছে, কিন্তু এগুলোর সাথে মসুরের ডাল দিয়ে রান্না করে খাওয়া হয়নি কখনো। রেসিপিটা দেখেই বুঝা যাচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছে। যাইহোক এতো চমৎকার একটি রেসিপি ফিচার্ড আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 10 months ago 

সত্যি কথা বলতে আপু এই রেসিপিটি খেতে এত সুস্বাদু হয়েছিল। আমার আজকে রেসিপিতে ইলিশ মাছ ছিল। সব মাছের মধ্যে আমার ইলিশ মাছের রেসিপি অনেক ভাল লাগে। শাকের রেসিপিটি যখন আমি খেতে শুরু করেছি তখন আমার কোন খাবার ভালো লাগছিল না। তাছাড়া আমার মেয়েরা একদম শাক খেতে পছন্দ করে না। কিন্তু আমার দুই মেয়ে আজকে পেট ভরে এই শাক দিয়ে ভাত খেয়েছে। বুঝতেই তো পারছেন এই শাক রান্না খেতে কতই মজা হয়েছিল। অনেক ভালো লেগেছে আমার আজকের এই রেসিপিটি ফিচারড আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে আমাকে অনুপ্রাণিত করার জন্য। সত্যিই আমার বাংলা ব্লগের কাছে সব সময় কৃতজ্ঞতা প্রকাশ করি। এবং সব সময় কৃতজ্ঞতা প্রকাশ করতে থাকবো।

 10 months ago 

আপু খুব সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে তুলে ধরেছেন আজকের রেসিপিটি আসলেই অতুলনীয় দেখে মুগ্ধ হয়ে গেছি। মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল। শামসুন্নাহার আপু আমার বাংলা ব্লক কমিউনিটির একজন ভালো ইউজার। আপু পোস্টগুলো অনেক ভালো হয়। অনেক ধন্যবাদ ফিচার্ড আর্টিকেল হিসেবে আপুর পোস্টটি বাছাই করার জন্য।

 10 months ago 

আজকের ফিচারড আর্টিকেলে শামসুননাহার আপুর চমৎকার একটি পোস্টের দারুণ ব্যাখ্যা বিশ্লেষণ পড়ে আমার খুবই ভালো লেগেছে। সত্যিই রেসিপিটি খুবই সুন্দর হয়েছিল এবং রেসিপিটি খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদু ছিল।

 10 months ago 

শামসুর নাহার আপু অনেক লোভনীয় একটা রেসিপি তৈরি করেছেন। আপনি অনেক কিছুর সমন্বয়ে এই রেসিপিটা তৈরি করেছেন এবং অংশগ্রহণ করেছেন এই প্রতিযোগিতায়। ফিচারড আর্টিকেল হিসেবে আপুর পোস্টটা সিলেক্ট করা হয়েছে দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে। নিশ্চয়ই এটা অনেক বেশি মজা করে খাওয়া হয়েছিল। মজাদার রেসিপিটা সবার মাঝে ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45