"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড # ১৫৬ [তারিখ : ১১-১২-২০২৩

image.png

Banner Credit @alsarzilsiam


০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়েছে । এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @nirob70


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

নাম: ধনঞ্জয় রায়। তিনি ২০২১ সালের অক্টোবর মাসের ২২ তারিখে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যুক্ত হন। তিনি একজন ছাত্র। বাড়ি পঞ্চগড় জেলার দেবিগঞ্জ উপজেলায়। তিনি ছবি তুলতে খুবই ভালোবাসেন। অবসর টাইমে ঘোরাঘুরি করতে পছন্দ করেন। তার ক্যাপচার করা মোমেন্ট গুলো বাংলা ব্লগ কমিউনিটিতে সবার সাথে শেয়ার করতে পছন্দ করেন। তিনি স্টিমিটে জয়েন করেছেন ২০২০ সালের আগস্ট মাসে।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

1.PNG

2.PNG

"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


কুয়াশাছন্ন সকাল। by @nirob70 by.• 11 December 2023||

আজ আমি আপনাদের মাঝে শেয়ার করবো একটি কুয়াশাছন্ন সকালের কিছু আলোকচিত্র এবং আমার অনুভূতি ৷ শীত শুরু হয়েছে অনেক আগেই ৷ তবে আজকের দিনটা ছিলো অন্যরকম ৷ গ্রামের শীত সাধারণত অনেক আগে থেকেই শুরু হয় ৷ হালকা কুয়াশা আর হাল্কা ঠান্ডা দিয়ে শীতের শুরু ৷ এরপর ধীরে ধীরে তা বাড়তেই থাকে ৷ তারপর একটা সময় আসে যখন কয়েক দিন আর সূর্যের দেখা মেলে না ৷ কুয়াশা আর ঠান্ডায় জমে যায় প্রত্যেকটা দিন ৷ সেই দিন গুলো বোধহয় শুরু হতে যাচ্ছে আজকের পর থেকে ৷ প্রত্যেক দিনের মতো আজকেও বেলা করে ঘুম থেকে উঠি আমি ৷ আসলে একটা বাজে অভ্যাস হয়ে গেছে আমার ৷ দেরি করে ঘুম থেকে উঠি প্রতিদিন ৷ সকাল বেলার সূর্য কিংবা সকাল বেলার মনোরম পরিবেশ উপভোগ করা হয় না আমার ৷ প্রত্যেক দিন বেলা করে ঘুম থেকে উঠি আমি , চাইলেও সকাল বেলা ঘুম থেকে উঠতে পারিনা নিজের অলসতা জন্য ৷…

যারা শীত প্রেমী তারা নিশ্চয়ই সকালের কুয়াশা দেখতে খুবই পছন্দ করেন। শীতের শুরুর দিকে কুয়াশা এক প্রকার সারপ্রাইজ দিয়েই আবির্ভূত হয়। কোন একটা সকালে হঠাৎ করেই দেখা যায় অনেক কুয়াশা। মনটা ভরে ওঠে কুয়াচ্ছন্ন মেঘের মতন পরিবেশ দেখে। আজকের ফিচার আর্টিকালের অথর তার এমনই একটা অনুভূতি প্রকাশ করেছেন তার পোষ্টের মাধ্যমে।

তিনি কুয়াশার তীব্রতা সম্পর্কে লিখেছেন। তার আর্টিকেলটি আমার কাছে অনুভব করার মতন একটি বিষয়বস্তু মনে হয়েছে। যারা গ্রামে আছে তারা এমন পরিবেশ খুব দারুণভাবে ইনজয় করতে পারছেন। শহরের মানুষের জন্য এটা শুধুই কল্পনা। তিনি দুর্দান্ত কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন যেগুলোতে ধোঁয়াট কুয়াশার উপস্থিতি দারুন ভাবে প্রকাশ পেয়েছে ।

একটি ছবি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে সেটি হচ্ছে মাঠের মধ্যে ছোট্ট একটি ঘর আর সেখানে ছোট্ট একটি গাছ। মাঠের ধানগুলো কেটে নেওয়া হয়েছে। পুরো মাঠ ফাকা এবং দূরে কুয়াশার উপস্থিতি। এই পরিবেশটা আমার কাছে দুর্দান্ত লেগেছে। ফটোগ্রাফিগুলো ছিল প্রশংসা করার মতো। ফটোগুলোর হরিজেন্টাল এবং ভার্টিক্যাল লাইনের এঙ্গেলগুলো পারফেক্ট ছিলো। সবকিছু বিবেচনা করে গত ১১ তারিখের জন্য এই পোস্টটি ফিচার হিসেবে মনোনয়ন করা হলো।

ধন্যবাদ সবাইকে।

3.PNG

ছবিটি নেওয়া হয়েছে @nirob70'র পোস্ট থেকে

Banner New.png

Sort:  
 8 months ago 

আজকের ফিচারড আর্টিকেলে নিরব ভাইয়ার চমৎকার একটি পোস্ট অন্তর্ভুক্ত করা হয়েছে। নিরব ভাইয়া তার পোস্টের মাধ্যমে কুয়াশাচ্ছন্ন সকালের সব দিকগুলো সুন্দরভাবে উপস্থাপন করতে সক্ষম হয়েছে। আসলেই ওই পোস্টটি পড়ে আমার খুবই ভালো লেগেছিল। দারুন একটি পোস্ট ফিচারড আর্টিকেলের মাধ্যমে প্রকাশ করার জন্য আমি কর্তৃপক্ষকে জানাই অসংখ্য ধন্যবাদ।

 8 months ago 

কুয়াশাচ্ছন্ন সকাল মানে দারুন একটি মুহূর্ত। এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো নিয়েছেন ভাইয়া সত্যি পোস্ট টা দেখে আমি মুগ্ধ হয়ে গেছিলাম। প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ ছিল শীতের সকালের। সেই সুন্দর পোস্ট ফিচারড আর্টিকেলে দেখতে পেয়ে অনেক ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে বিষয়টি সাপোর্টের আওতায় আনার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57383.94
ETH 2450.29
USDT 1.00
SBD 2.40