"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #২৬২ [তারিখ : ০১-০৪-২০২৪]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৯০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @selinasathi1


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নামঃ সেলিনা সাথী । জাতীয়তা- বাংলাদেশী । বৈবাহিক অবস্থান- বিবাহিত এবং দুই সন্তানের জননী । তার শখ- বই পড়া, কবিতা লেখা এবং বিভিন্ন যায়গায় ভ্রমন করা। স্টিমেট ব্লগিং ক্যারিয়ার শুরু- ২০২১ সালের জুন মাসে। তিনি তার পরিশ্রম, মেধা এবং ঐকান্তিক প্রচেষ্টা দিয়ে আমার বাংলা ব্লগে নিজের শক্ত অবস্থান তৈরি করেছেন।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

1.png

Screenshot 2024-04-01 003426.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


꧁সাথী কাব্যে নতুন কবিতা :writing_hand_tone1:. কর্মফল" ꧂ by @selinasathi1 (date 01.04.2024 )

বন্ধুরা, বন্ধুরা সেই ছোটবেলা থেকে আমার একটি গুড হেবিট বলেন আর ব্যাড হেবিট বলেন এটা আছে।
আর সেটা হলো পরিবার পরিজন এবং প্রতিবেশী সকলকে নিয়ে একসাথে ভালো থাকতে চাই। আর সেজন্যই মূলত নিজের সামর্থ্য অনুযায়ী পরিবারের সবাইকে নতুন পোশাক,কিংবা অন্যান্য উপহার সামগ্রী দিতে পছন্দ করি।সেই সাথে প্রতিবেশীদের কেও। এমনকি যারা আমার সহকর্মী ছিলেন তাদেরকেও।আমার এতটুক জীবনে প্রায় কয়েক হাজার মানুষকে আমি নতুন পোশাক পড়াতে সক্ষম হয়েছি মহান আল্লাহতালার অশেষ রহমতে। আমি হাজার চেষ্টা করেও আত্মকেন্দ্রিক হতে পারি নাই।আর এটার জন্য অনেক বেশি কষ্ট সহ্য করতে হয় আমাকে।ধরুন একটি পরিবারে পাঁচ জনের জন্য পোশাক এনেছি।নিজের কষ্টার্জিত টাকা দিয়ে।কষ্ট করে মার্কেটে গিয়েছি পছন্দ করেছি গুরুত্বপূর্ণ সময় ব্যয় করে। এরপর সমস্ত শপিং গুলো নিজের হাতে করে বাসায় পর্যন্ত নিয়ে এসেছি।…


সেলিনা সাথী আপু আমাদের সকলের পরিচিত একটি মুখ। কমিউনিটির যাত্রার শুরু থেকেই তিনি তার কবিতা দিয়ে সবাইকে মুগ্ধ করে আসছেন। প্রতিনিয়ত তিনি সুন্দর সুন্দর কবিতা উপহার দিয়ে যাচ্ছেন আমাদের। তারই ধারাবাহিকতায় আজও একটি কবিতা শেয়ার করেছেন আমাদের সাথে। কবিতা মানুষের মনের কঠিন ভাবকেউ শ্রুতি মধুর করে দেয়। সুন্দর করে কবিতা লিখতে পারাটা একটি দারুন বিষয়।

আজকের ফিচার আর্টিকেলের লেখক একটি কবিতা রচনা করেছেন এবং সেই সাথে পোস্টের প্রথম ভাগে তার মনের ভাব প্রকাশ করেছেন। তিনি সবাইকে নিয়ে সুখে থাকতে পছন্দ করেন। সব সময়ই চেষ্টা করেন সবার মুখে হাঁসি ফোটাতে। শত চেষ্টার পরেও যখন কোন একজনকে খুশি করতে ব্যর্থ হন, তখন তিনি খুবই কষ্ট পান। এটা হয়তো আমাদের সবার সাথেই ঘটে থাকে।

লেখিকা তার কবিতার এক অংশ প্রকাশ করেছেন তিনি সকলের মন রাখার চেষ্টা করেন কিন্তু কিছু ক্ষেত্রে তার মন বোঝে না অনেকেই। তার মনের ভাব কবিতার মাধ্যমে প্রকাশের ধরনটি সুন্দর ছিলো। সবকিছু বিবেচনায় আজকের ফিচার আর্টিকেলে সেলিনা সাথী আপুর কবিতাটি স্থান পাচ্ছে।


Screenshot 2024-04-01 003816.png

ছবিটি সাথী আপুর ব্লগ থেকে নেওয়া হয়েছে।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 3 months ago 

আজকের ফিচারড আর্টিকেল পোস্ট দেখে অনেক ভালো লাগলো। সাথী আপুর প্রত্যেকটি পোস্ট আমার অনেক ভালো লাগে। বিশেষ করে কবিতা গুলো পড়তে অনেক ভালো লাগে।আজকের ফিচারড আর্টিকেলে আমাদের সকলের প্রিয় সাথী আপুর পোস্ট নির্বাচিত করা হয়েছে দেখে ভালো লাগলো।

 3 months ago 

আজকের ফিচার্ড আর্টিকেলে সাথী আপুর পোস্টটি দেখতে পেরে ভালো লাগলো । ওনার কবিতাগুলো সব সময় ভালো হয় মাঝে মাঝে কিছু কিছু কবিতা অবশ্যই ফিউচার আর্টিকেল হওয়ার যোগ্য । ভালো লাগলো কবিতাটির পোস্টটি দেখে ।

 3 months ago 

আসলে সাথি আপু কে নিয়ে নতুন কিছু বলার নেই ৷ তিনি যেমন একজন ভালো মনের মানুষ তেমনি একজন ভালো লেখক ৷ কারন তার সাথে সরাসরি সাক্ষাত করার পর সেটা বুঝেছি ৷ সর্বোপরি তার প্রতিটি লেখা ব্লগ নতুন কিছু শেখায় ৷

 2 months ago 

আজকের এই ফিচারড আর্টিকেল পোস্টে সেলিনা সাথী আপুর পোস্ট দেখে অনেক বেশি ভালো লেগেছে। উনার লেখা প্রত্যেকটা কবিতা হয় একেবারে মুগ্ধ হওয়ার মত। কবিতাগুলো যত পড়ি ততই অনেক ভালো লাগে। উনার কবিতার প্রশংসা যত করব ততই কম হবে। অসংখ্য ধন্যবাদ, সেলিনা সাথী আপুর এই পোস্টটা ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করার জন্য।

 2 months ago 

আমার বাংলা ব্লগে আজকের ফিচারড আর্টিকেল - আমার ব্লগ টি মনোনীত হওয়ায় আমি অনেক আনন্দিত।সীমাহীন আনন্দ আর মানসিক প্রশান্তি নিয়ে কর্তৃপক্ষকে অসংখ্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।আমার এই কবিতাটি মনোনীত করার জন্য।আপনারা সকলেই আমার জন্য দোয়া করবেন। আমি যেন আগামীতে আরও ভালো ভালো কবিতা আপনাদেরকে উপহার দিতে পারি।

 2 months ago 

সেলিনা আপুর পোস্টটি দেখে অনেক ভালো লাগলো। আপু সব সময় আমাদের মাঝে অসাধারণ কিছু কবিতা শেয়ার করেন।সেলিনা আপুর কবিতাগুলো পড়তে আমার অনেক ভালো লাগে। আপুর পোস্টটি ফিচারড
আর্টিকেলে মনোনীত করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 66137.20
ETH 3543.37
USDT 1.00
SBD 2.56