"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #১১ [তারিখ : ১৩-০৭-২০২৩]steemCreated with Sketch.

Todys_Featured_Articles_2.png
Banner Credit @alsarzilsiam


০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়েছে । এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @jibon47


অথরের নাম: জীবন মাহমুদ, বসবাস করেন কুষ্টিয়া জেলায়। তিনি একজন ছাত্র। ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শেষ করেছে কিছুদিন আগে। এখন ঢাকাতে বিএসসি ভর্তি হয়েছে, সোনারগাঁও ইউনিভার্সিটিতে। তিনি গান গাইতে অনেক ভালোবাসে, সেই সাথে বন্ধু এবং বড়ভাইদের সাথে ঘুরাঘুরি করতেও পছন্দ করেন। ব্লগিং ক্যারিয়ার : স্টিমিটে জয়েন করেছেন ২০২১ সালের এপ্রিল মাসের ১৬ তারিখে।

এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

abb fe..1.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


image.png

🌿🌿আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-০৭ 🌿🌿|| প্রকৃতির অপরুপ সৌন্দর্য🌺 by @jibon47 • তারিখ : ১৩-০৭-২০২৩||

আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন। আমার বাংলা ব্লগ কমিউনিটি এখন জনপ্রিয় কয়েকটি কমিউনিটির মধ্যে একটি। এটা ভাবতেই আমার অনেক বেশি ভালো লাগে,সেই সাথে আমি সত্যিই অনেক বেশি গর্বিত আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন সদস্য হয়ে। …

image.png

ছবিটি নেওয়া হয়েছে - জীবন ভাই এর পোস্ট থেকে।

বর্তমানে বর্ষাকাল চলছে, বর্ষাকালে প্রকৃতি যেন নতুন রূপে সাজে এবং সেই দৃশ্যগুলো দেখতে কার না ভালো লাগে বলুন? বৃষ্টির ছোঁয়ায় প্রকৃতি যেন নতুন রূপে উজ্জীবিত হয়ে ওঠে এছাড়াও প্রাকৃতিক দৃশ্য গুলো দেখতে অনেক চমৎকার লাগে। আমরা যেখানেই বসবাস করি না কেন সবাই এইসব প্রাকৃতিক দৃশ্য গুলো অনেক উপভোগ করি।

তেমনি আজ আমার বাংলা ব্লগ কমিউনিটি পোস্ট ঘাটতে ঘাটতে জীবন ভাইয়ের এই পোস্টটি আমার চোখে পরলো। উনার ফটোগ্রাফি গুলো আমার অনেক ভালো লেগেছে এছাড়া ও তিনি অনেক চমৎকার ভাবে সবকিছু উপস্থাপন করেছেন।

এখন বর্ষা মৌসুমী বর্ষা মৌসুমী নদীতে অনেক পানি দেখা দেয়। নদীতে পানি বৃদ্ধির সাথে সাথে নদীর পাশে জেলেদের সংখ্যা বৃদ্ধি পেতে থাকে। মাছ ধরা নিয়ে তাদের মধ্যে অনেক রকম প্রতিযোগিতা হয় প্রতিদিন কে কত কেজি মাছ ধরতে পারে এই প্রতিযোগিতায় তারা মেতে ওঠে।

প্রত্যেকটি ফটোগ্রাফির নিচে তিনি অনেক চমৎকার ভাবে সেই ফটোগ্রাফি সম্পর্কে বিশ্লেষণ করেছেন।বর্ষাকালে নদীগুলোর পানি বৃদ্ধির সাথে সাথে এলাকার জেলে রা সেই নদীতে মাছ ধরতে যায়। এই বিষয়টা ছোটবেলায় অনেক বেশি ইনজয় করতাম। তবে আজকে উনার এই ফটোগ্রাফি দেখে সেই ছোটবেলার কথাগুলো মনে পরে গেল।

জীবন ভাইয়ের ফটোগ্রাফি পোস্টে প্রায় সব ধরনের ফটোগ্রাফিয়ে স্থান পেয়েছে। যেমন: প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি, এছাড়াও রয়েছে ফল এবং ফুলের ফটোগ্রাফি, চাঁদের ফটোগ্রাফি এবং রয়েছে সূর্যাস্তের ফটোগ্রাফি। সব মিলিয়ে পোস্টটি আমার কাছে অনেক ভালোই লেগেছে। প্রত্যেকটি ফটোগ্রাফির নিচে সেই ফটোগ্রাফি করার একটি চমৎকার গল্প তিনি বিশ্লেষণ করেছেন এবং সেইসাথে উপস্থাপনাটিও অনেক দারুন ছিল।

image.png

ছবিটি নেওয়া হয়েছে - জীবন ভাই এর পোস্ট থেকে।

বড় ভাইদের সঙ্গে নদীর পাড় ঘুরতে গিয়েছিলাম তাদের সঙ্গে ঘুরতে গিয়ে এই কাটা গাছ দেখে তারা সবাই মিলে আমাকে ধরে জোর করে মাথার সঙ্গে এই কাটা লাগিয়ে দিয়েছিল। পরে অবশ্য কাটা গুলো আমি ছাড়াতে পারছিলাম না তারাই খুব যত্ন করে কাঁটাগুলো আমার চুল থেকে ছাড়িয়ে দিয়েছিল। এখনো যদি রাস্তার পাশে এই কটা গাছগুলো দেখি সেদিনের কথা মনে পড়ে যায়।

শেষের ফটোগ্রাফিতে উনার সাথে ঘটে যাওয়া একটি মজার ঘটনাও তিনি উপস্থাপন করেন। সব মিলিয়ে অসাধারণ হয়েছে এই ফটোগ্রাফি ব্লগটি। জীবন ভাইকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগ কমিউনিটির মাঝে এমন একটি পোস্ট শেয়ার করার জন্য।

ধন্যবাদ সবাইকে।

Banner New.png

Sort:  
 last year 

আজকের ফিচারড আর্টিকেল রাইটার জীবন ভাইয়ার পোস্ট গুলো বেশ ভালো মানের ছিলো। প্রতিটি পোস্ট বেশ কোয়ালিটি ফুল। তার ফটোগ্রাফি পোস্ট গুলো সব সময়ই বেশ ভালো মানের হয়ে থাকে। কবিতাও উনি বেশ সুন্দর লেখেন। সব মিলিয়ে উনাকে ফিচারড আর্টিকেল রাইটার মনোনীত করায় দাদা কে ধন্যবাদ জানাই।

 last year 

অসংখ্য ধন্যবাদ জানাই আজকের সুন্দর একটি ফিচারড আর্টিকেল সিলেক্ট করে আমাদের সাথে শেয়ার করার জন্য।আসলে জীবন @jibon47 ভাইয়ের ফটোগ্রাফি গুলো আমার কাছে সব সময় ভালো লাগে। ভাইয়া দারুন দারুন ফটোগ্রাফি করেন অসাধারণ দক্ষতার সাথে। আজকের ফটোগ্রাফির মাধ্যমে ফিচারড আর্টিকেলে ভাইয়াকে চয়েস করার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

জীবন ভাইয়ের ফটোগ্রাফি পোস্টটি ফিচার্ড আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য অনেক ধন্যবাদ। প্রকৃতির অপরুপ সৌন্দর্য দেখে সত্যিই চোখ দুটি একেবারে জুড়িয়ে গেল। এমন জায়গায় গিয়ে সময় কাটাতে সত্যিই খুব ভালো লাগে। ফটোগ্রাফি গুলো এককথায় দুর্দান্ত হয়েছে।

 last year (edited)

অনেকে বিভিন্নভাবে জীবিকা নির্বাহ করে। জেলেরা মাছ ধরার প্রতিযোগিতায় মেতেছিল জেনে সত্যিই ভালো লাগলো। আসলে এরকম দৃশ্য খুব কম দেখতে পাওয়া যায়। জীবন ভাইয়ের ফটোগ্রাফি গুলো সত্যিই দারুণ হয়েছে। এত সুন্দর সব ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। এই পোস্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। অনেক অনেক শুভকামনা রইলো জীবন ভাইয়ার জন্য।

 last year 

জীবন ভাইয়ের এই ফটোগ্রাফি পোস্টটি আমিও দেখেছি আসলেই অনেক সুন্দর হয়েছে। প্রতিটি ফটোগ্রাফির সাথে আলাদা আলাদা গল্প সত্যিই অসাধারণ। জীবন ভাইয়ের আজকের এই পোস্টটি এবিবি ফিচার আর্টিকেল পোস্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

অনেক অনেক কৃতজ্ঞতা প্রকাশ করছি আমার বাংলা ব্লগ কমিউনিটি সকল এডমিন এবং মডারেটরকে সেই সাথে কৃতজ্ঞতা প্রকাশ করছি আমাদের সকলের প্রিয় বড়দাদাকে,এতো চমৎকার ভাবে আমাদের অনুপ্রাণিত করার জন্য। নিজের পোস্ট যখন এ রকম ভাবে আলোচনা করা হয় তখন যে কতোটা ভালো লাগে সেটা বলে বোঝানো যাবে না। প্রতিনিয়ত চেষ্টা করে যাবো আপনাদের মাঝে এরকম সুন্দর পোস্ট শেয়ার করার।

 last year 

বাবা তোমাকে অসংধ্য ধন্যবাদ জানাই এতো সুন্দর একটি ফিচারড আর্টিকেল সিলেক্ট করে আমাদের সাথে শেয়ার করার জন্য।আসলে @jibon47 এর চমৎকা চমৎকার ফটোগ্রাফি গুলো আমার কাছে সব সময় ভালো লাগে। তিনি অসাধারন ফটোগ্রাফি করেন দক্ষতার সাথে। ওনার জন্য অনেক অনেক শুভ কামনা♥ ♥

 last year 

ফিচার্ড আর্টিকেলে জীবন ভাইয়ের পোস্ট গুলো দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। সবগুলো পোস্টটি অনেক কোয়ালিটি সম্পন্ন। প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখে সবাই মুগ্ধ হয়ে যায়। সেরকম প্রকৃতির কিছু অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন যা দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62339.62
ETH 2444.37
USDT 1.00
SBD 2.62