🌿🌿আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-০৭ 🌿🌿|| প্রকৃতির অপরুপ সৌন্দর্য🌺

in আমার বাংলা ব্লগlast year (edited)

আজ - ২৮ আষাঢ় | ১৪৩০ বঙ্গাব্দ | বুধবার | বর্ষাকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন। আমার বাংলা ব্লগ কমিউনিটি এখন জনপ্রিয় কয়েকটি কমিউনিটির মধ্যে একটি। এটা ভাবতেই আমার অনেক বেশি ভালো লাগে,সেই সাথে আমি সত্যিই অনেক বেশি গর্বিত আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন সদস্য হয়ে।


আজ আমি আপনাদের মাঝে আমার নিজ হাতে করা কিছু সুন্দর ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। আশা করছি আমার এই ফটোগ্রাফি গুলো আপনাদের সবার ভালো লাগবে।



  • আমার বাংলা ব্লগ কমিউনিটি
  • সুন্দর ফটোগ্রাফি
  • আজ ২৮ আষাঢ়, ১৪৩০ বঙ্গাব্দ
  • বুধবার


তো চলুন শুরু করা যাক...!



শুভ বিকেল সবাইকে.....!!


বর্তমান সময়ের ফটোগ্রাফি করাটা যেন সকলের নেশা হয়ে গিয়েছে। কমিউনিটিতে এখন প্রায় সকলেই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করছে যে ফটোগ্রাফি গুলো সত্যি অনেক বেশি সুন্দর এবং মনোমুগ্ধকর হয়। আমিও প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সুন্দর সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে নিজের ক্রিয়েটিভিটি কে তুলে ধরার। যদিও তেমন একটা ভালো ফটোগ্রাফি করে না তবে প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সুন্দর ফটোগ্রাফি করার। আমি আজকে আপনাদের মাঝে যে ফটোগ্রাফি গুলো শেয়ার করবো সেই ফটোগ্রাফি গুলো মূলত বিভিন্ন জায়গা থেকে আমি তুলেছিলাম। বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন রকমের ফটোগ্রাফি করতে আমার অনেক বেশি ভালো লাগে। প্রতিনিয়ত আমি চেষ্টা করে যাব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার।

যাইহোক অনেকদিন পরে আপনাদের মাঝে আমি ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়েছি। চেষ্টা করেছি প্রতিটি ফটোগ্রাফি দারুন ভাবে ক্যাপচার করার আশা করছি আপনাদের সকলের অনেক বেশি ভালো লাগবে।



ফটোগ্রাফি--০১


IMG20230624174706-01.jpeg

জেলের মাছ ধরার পূর্ব মূহুর্ত
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

এখন বর্ষা মৌসুমী বর্ষা মৌসুমী নদীতে অনেক পানি দেখা দেয়। নদীতে পানি বৃদ্ধির সাথে সাথে নদীর পাশে জেলেদের সংখ্যা বৃদ্ধি পেতে থাকে। মাছ ধরা নিয়ে তাদের মধ্যে অনেক রকম প্রতিযোগিতা হয় প্রতিদিন কে কত কেজি মাছ ধরতে পারে এই প্রতিযোগিতায় তারা মেতে ওঠে। অনেকেই অনেক রকম ভাবে মাছ ধরে কেউ কেউ বরশি দিয়ে কেউ কেউ বড় বড় জাল ফেলে আবার কেউ ছোট ছোট বাঁশ দিয়ে তার সাথে জাল পেঁচিয়ে একটা বক্স তৈরি করে আর সেই বক্স পানির মধ্যে রেখে আসে কয়েক ঘন্টা পরে সেই বাঁশের তৈরি বক্স যখন উঠানো হয় তখন তার মধ্যে দেখা যায় ছোট ছোট অনেক প্রজাতির মাছ। আপনাদের এলাকায় হয়তোবা এরকম করে মাছ ধরা হয় যদিও আমি কখনো মাছ ধরিনি এরকম ভাবে।সেদিন বিকেলবেলা নদীতে ঘুরতে গিয়ে দেখেছিলাম এক জেলে বাঁশের তৈরি সেই বক্স নিয়ে মাছ ধরার উদ্দেশ্যে রওনা করেছে। দৃশ্যটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিল তাই ক্যামেরাবন্দি করে রেখেছিলাম।

ফটোগ্রাফি--০২


IMG20230705175625-01.jpeg

গাছের পাতা ও নীল আকাশের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

ব্যক্তিগতভাবে আমার মনে হয় নীল আকাশের ফটোগ্রাফি করতে আমরা সকলেই অনেক বেশি পছন্দ করি বিশেষ করে আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রতিটি মেম্বার এখন অনেক সুন্দর ফটোগ্রাফি করছে। আকাশের মুগ্ধতায় আমরা বরাবরি অবাক হই যখন নীল আকাশ দেখতে পাই তখন নিজের কাছে কোন রকম ভালো লাগার কাজ করে। কিছুদিন আগে কোথায় যেন ঘুরতে গিয়েছিলাম। ও হ্যাঁ, এটা মার্চ ঘুরতে গিয়ে ফটোটা তুলেছিলাম। এটা একটি গাছের পাতা গুলো অনেকটাই অন্যান্য পাতার থেকে আলাদা দেখতে ভারী সুন্দর দেখাচ্ছিল। আকাশটা খানিকটা নীল ছিল আর পাতার মাছ দিয়ে আকাশটা দেখতে অনেক বেশি সুন্দর দেখাচ্ছিল। এরকম সুন্দর দৃশ্য দেখে কি আর স্থির থাকা যায়..?? তাই ফটোগ্রাফিটি করেছিলাম হয়তোবা এই ফটোগ্রাফি আপনাদের অনেক বেশি ভালো লাগে।

ফটোগ্রাফি--০৩


IMG20230707231421-01.jpeg

IMG20230707231431.jpg

চাঁদনী রাতের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

চাঁদ রাতের ফটোগ্রাফি করতে আমরা সকলেই অনেক বেশি পছন্দ করি। চাঁদ রাতে একা একা অথবা বন্ধুদের সঙ্গে আড্ডা দিতে অনেক বেশি ভালো লাগে। বন্ধুদের সঙ্গে চাঁদনী রাতে আড্ডা দেয়ায় যে কতটা আনন্দ পাওয়া যায় এই আনন্দটা একমাত্র তারাই বুঝতে পারবেন যারা বন্ধুদের সঙ্গে হয়তোবা কখনো এরকম সুন্দর সময় অতিবাহিত করেছেন। আমি এখানে আপনাদের মাঝে যেই ফটোটা শেয়ার করেছি দেখলে হয়তো বা আপনারা ভাববেন এটা নদীর উপর থেকে ফটোটা করেছি কিন্তু বাস্তবে এটা কোন নদী ছিল না। এটা ছিল একটা পুকুর অনেক বড় দিঘী যাকে বলা হয়। রাত্রি দেড়টার সময় পুকুর পাড়ে বসে বসে গান শুনছিলাম হঠাৎ যাদের এরকম সুন্দর দৃশ্য দেখে কয়েকটা ফটোগ্রাফি করেছিলাম। বিশেষ করে চাঁদের আলো যখন কুকুরের উপর পড়ছিল তখন সেটা অনেকটাই প্রতিফলিত হয়ে আমার গায়ে এসে লাগছিল দেশটা আসলেই অনেক সুন্দর এবং মনোমুগ্ধকর ছিল।

ফটোগ্রাফি--০৪


IMG20230705180247-01.jpeg

কামরাঙা ফলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

কামরাঙ্গা খেতে কেনা পছন্দ করে। আমার মনে হয় বিশেষ করে এই কামরাঙ্গা মেয়েরা খেতে অনেক বেশি ভালোবাসে। এই কামরাঙ্গা দেখলেই আমার ছোটবেলার একটা ঘটনা মনে পড়ে যায় সেটা হচ্ছে যে, আমি যখন খুবই ছোট ছিলাম থ্রি অথবা ফোর পড়ি ঠিক সেই সময় স্কুলে যাওয়ার পথে অন্যজনের বাসার সামনে ছোট্ট একটা কামরাঙ্গার গাছ ছিল। ছোট সেই কামরাঙ্গার গাছে অনেক কামরাঙ্গা ধরতো। আমরা স্কুলে যাওয়ার পথে একবার সেই কামরাঙ্গা চুরি করতাম আবার যখন বাসায় ফিরতাম তখন একবার চুরি করতাম এরকম ভাবে বেশ কয়েকবার চুরি করার পরে সেই বাড়ির মালিক জেনে গিয়েছিল। পরে অবশ্য আমাদের ধাওয়া করেছিল কিন্তু আমরা দৌড়ে পালিয়েছিলাম। কিছুদিন আগে খালাদের বাসায় গিয়েছিলাম খলাদের এরকম অনেক বড় বড় কয়েকটা গাছে কামরাঙ্গা দেখেছিলাম। যেহেতু কামরাঙ্গা আমার অনেক বেশি পছন্দ করে তাই, যে কয়েকদিন ছিলাম পেট পুরে কামরাঙ্গা খেয়েছি যতক্ষণ পর্যন্ত দাঁত টক হয়ে যায়নি ততক্ষণ পর্যন্তই খেয়েছি। লবণ দিয়ে খেতে সব থেকে বেশি সুস্বাদু লাগে। কামরাঙ্গার এই ছবিটা দেখে কার কার জিভে জল এসেছে অবশ্যই জানাবেন। হাহাহা

ফটোগ্রাফি--০৫


IMG20230329164810-01.jpeg

IMG20230329164757-01.jpeg

সাদা জবা ফুলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

জবা ফুল বরাবরি আমার কাছে অনেক বেশি ভালো লাগে আর সেই জবা যদি সাদা জবা হয় তাহলে তো আর কোন কথাই নেই। লাল জবার থেকে আমার কাছে সাদা জবা দেখতে অনেক বেশি সুন্দর দেখায়। সাদা জব্বার মধ্যে কেমন যেন একটা সুন্দরী সুন্দরী ভাব কাজ করে বরাবরই সে আকৃষ্ট করে এবং কাছে টানে। আমরা যেই মসজিদে নামাজ পড়ি সেই মসজিদের সামনে ছোট্ট একটি বাগান করা হয়েছে সেই ছোট্ট বাগানে অনেক প্রজাতির ফুল গাছ লাগানো হয়েছে বেশ কিছুদিন আগে। ভেবেছিলাম ফুল গাছগুলো লাগিয়েছি ঠিক আছে কিন্তু হয়তোবা অনেক দিন পরে ফুল ধরবে, কিন্তু আমাদের সকলকে অবাক করে দিয়ে খুব দ্রুতই সেই গাছের ফুল এসেছে মসজিদের সামনে অনেক রকম এই ফুলের সমারাহ দেখতে অনেক বেশি সুন্দর দেখাচ্ছিল। আমি মাঝে মাঝেই সেই ফুল গাছের ফটোগ্রাফি করার চেষ্টা করি কারণ দৃশ্যটা একদমই মনমুগ্ধকর। আর এরকম সুন্দর ফুল দেখলে কে না ফটোগ্রাফি করতে চাইবে আপনারাই বলুন..!!ব্যক্তিগতভাবে সাদা জবাব আমার অনেক অনেক বেশি পছন্দের।

ফটোগ্রাফি--০৬


IMG20230705182913-01.jpeg

শেষ বিকেলের সূর্যের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

সারাটা দিনের মধ্যে আমরা সকলেই বিকেলটাকে খুব গভীরভাবে উপভোগ করতে চাই। বিকেলটাকে আমরা যেরকম ভাবে উপভোগ করতে চাই সেটা হয়তো বা সকালবেলা উপভোগ করতে চাই না কারণ বিকেলটা আসলেই উপভোগ করার মতই একটা সময়। মন চায় বিকেলটা প্রিয় মানুষের সঙ্গে বসে গল্পে গল্পে কাটিয়ে দিতে যাদের প্রিয় মানুষ আছে তারা অবশ্যই এরকম গল্পে গল্পে কাটাবে এটাই স্বাভাবিক। তবে একা একা অনেক সুন্দর বিকেল অতিবাহিত করা যায়। যেহেতু বাসায় এসেছি তাই সব সময় বাহিরে থাকা হয় বন্ধুদের সঙ্গে পরিবারের সঙ্গে কখনো বিকেল ওইভাবে কাটানোর সুযোগ হয়ে ওঠেন। কিছুদিন আগে আমার ছোট বোনের সঙ্গে মাঠের ওদিকে একটু ঘুরতে গিয়েছিলাম শেষ বিকেলের সূর্যটা প্রায় ডুবে যাবে ভাব। ঠিক সেই সময়ই আমার ছোট বোন বলে যে দুজনের দুটো হাত দিয়ে লাভ তৈরি করে সূর্যটা মাঝখানে রেখে একটা ছবি তুলতে। ছোট বোনের আবদার অবশ্যই রাখতে হবে। তাই এরকম একটি ছবি তুলেছিলাম আমার কাছে খুবই ভালো লেগেছিল সেই মুহূর্তটা। ও এবার এসএসসি পরীক্ষা দিয়েছে সবাই ওর জন্য দোয়া করবেন।

ফটোগ্রাফি--০৭


IMG20230624175130-01.jpeg

IMG20230624175134-01.jpeg

নদী এবং কাটা গাছের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

এই কাটা গাছটা দেখে হয়তো বা আপনাদের ছোটবেলার অনেক স্মৃতি মনে পড়ে যাবে। কানন ছোটবেলায় এই কাটা গাছ নিয়ে খেলাধুলা করেনি এরকম মানুষ খুঁজে পাওয়া যাবে না। যখন খুবই ছোট ছিলাম তখন এই কাটা গাছ থেকে কাঁটা গাছ তুলে অন্যজনের মাথায় চুলের সঙ্গে লাগিয়ে দিতাম বিশেষ করে যার চুল অনেক বেশি বড় ছিল তার চুল থেকে এই কটা গাছ উঠতে চাইতো না। অনেকটাই কষ্ট হতো এই কাঁটা তার চুল থেকে ছাড়াতে। বেশ কিছুদিন আগে আমি অনেক বড় বড় চুল দেখেছিলাম আমার চুলগুলো অনেকটাই বড় হয়ে গিয়েছিল আর আমার চুলগুলো যখন বড় হয়ে যায় তখন কিছুটা কুকরীয়ে যায়। বড় ভাইদের সঙ্গে নদীর পাড় ঘুরতে গিয়েছিলাম তাদের সঙ্গে ঘুরতে গিয়ে এই কাটা গাছ দেখে তারা সবাই মিলে আমাকে ধরে জোর করে মাথার সঙ্গে এই কাটা লাগিয়ে দিয়েছিল। পরে অবশ্য কাটা গুলো আমি ছাড়াতে পারছিলাম না তারাই খুব যত্ন করে কাঁটাগুলো আমার চুল থেকে ছাড়িয়ে দিয়েছিল। এখনো যদি রাস্তার পাশে এই কটা গাছগুলো দেখি সেদিনের কথা মনে পড়ে যায়।



আজ আর নয় এখানেই আমি আমার আজকের সংক্ষিপ্ত পোস্ট শেষ করছি আশা করছি আমার এই পোস্ট আপনাদের খুবই ভালো লেগেছে। সকলেই ভালো থাকুন সুস্থ থাকুন এবং আমার বাংলা ব্লগ কমিউনিটি পরিবারের সঙ্গেই থাকুন। ধন্যবাদ সকলকে...!!


সমাপ্ত


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

বিবরণ
বিভাগফটোগ্রাফি
বিষয়আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব--০৭
পোস্টের কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি]source


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

ভাই আপনার প্রতিটি ফটোগ্রাফি অনেক বেশি সুন্দর হয়েছে। আর আর প্রতিটি ফটোগ্রাফির সাথে বেশ চমৎকার উপস্থাপন করেছেন। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

আমি চেষ্টা করেছি সুন্দর ফটোগ্রাফি করে চমৎকার বর্ণনা করার যাতে করে সকলের বুঝতে সুবিধা হয়। মন্তব্যের জন্য ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

ভাই আপনি দারুণ কিছু ফটোগ্রাফি করেছেন আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলো সৌন্দর্য দেখে আমি মুগ্ধ হয়েছি। প্রতিটা ফটোগ্রাফে আপনি খুব নিপুণভাবে তুলেছেন। এত সুন্দর ফটোগ্রাফি গুলো তুলে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

আমার এই ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। প্রতিনিয়ত চেষ্টা করে যাবো এরকম সুন্দর ফটোগ্রাফি করার। ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার ফটোগ্রাফি গুলো আমার অনেক ভালো লেগেছে ।সব শেষের ফটোগ্রাফিটি খুব সুন্দর লাগছে ।এছাড়াও প্রকৃতির চাঁদনী রাত সব মিলিয়ে অসাধারণ ফটোগ্রাফি করেছেন এবং আপনাদের সাথে খুব সুন্দর ভাবে বর্ণনা সহ শেয়ার করেছেন।
আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

প্রকৃতির চাঁদ বরাবরই আমার কাছে অনেক বেশি ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 last year 

ভাইয়া আপনি দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। ফটোগ্রাফি গুলো বেশ ভালো লেগেছে আমার কাছে। সবগুলো ফটোগ্রাফি সুন্দর ছিল । বিশেষ করে ফটোগ্রাফি-৫ ও ফটোগ্রাফি-২ আমার কাছে খুব ভালো লেগেছে। সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

দুই এবং পাঁচ নম্বর ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে খুবই খুশি হলাম ‌। অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

সত্যি ভাই আপনার ফটোগ্রাফি গুলো বেস্ট বলে গণ্য হবে। কারণ ফটোগ্রাফি গুলো এত সুন্দর ছিল দেখে আমি চোখ ফেরাতে পারিনি প্রতিটি ফটোগ্রাফি আমার হৃদয়ে দোলা দিয়েছে। শুভকামনা রইল এত সুন্দর পোস্ট উপহার দেওয়ার জন্য।

 last year 

আমি চেষ্টা করে যাচ্ছি সুন্দর ফটোগ্রাফি করে আপনাদের মাঝে প্রতিনিয়ত শেয়ার করার। এভাবেই সুন্দর মন্তব্য করে যাবেন বলে আশা রাখি।

 last year 

কামরাঙ্গা এবং সাদা জবা ফুলের ফটোগ্রাফি দেখে অনেক বেশি ভালো লেগেছে। আমি সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখলে অনেক বেশি মুগ্ধ হয়ে থাকি। শুধু তাকিয়ে থাকতে ইচ্ছে করে ফটোগ্রাফির দিকে। এত চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

কামরাঙ্গা এবং সাদা ফটোগ্রাফি দুটো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। চমৎকার একটি মন্তব্য করেছেন পড়ে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে

 last year 

ভাইয়া আপনি অসাধারণ সব ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছে। এমন প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফির দিকে তাকিয়ে থাকতে মন চায়। জেলের ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে জেলের কাঁধে এই মাছ ধরার জাল আমি আগে কখনো দেখিনি। কামরাঙ্গা এবং লাভের ভিতর সূর্যের ফটোগ্রাফি বেশ চমৎকার হয়েছে।তাছাড়া অন্যান্য ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে।

 last year 

বর্ষা মৌসুমে জেলেদের মাছ ধরার এরকম দৃশ্য দেখা যায় আমার কাছে এরকম দৃশ্য দেখতে খুবই ভালো লাগে। মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56085.77
ETH 2369.58
USDT 1.00
SBD 2.31