"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড # ১৬৫ [তারিখ : ২১-১২-২০২৩

image.png

Banner Credit @alsarzilsiam


০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়েছে । এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @tasonya


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

উনার ভাষ্যমতে ----
আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি। স্টিমিট ব্লগিং ক্যারিয়ার - ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে স্টিমিটে জয়েন করেছেন।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

soniya-1.PNG
soniya-2.PNG
soniya-3.PNG

"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


image.png

জেনারেল রাইটিং:- "কখনও কখনও আপনি নিজেকে পরিষ্কারভাবে দেখতে পারবেন না...... by @tasonya by.• 21 December 2023||

আমরা অনেক সময় নিজেকে পরিষ্কার মনে করি। এবং কি এই পরিষ্কার দ্বারা শুধু পরিষ্কার-পরিচ্ছন্ন না, একজন ভালো মানুষ ও বুঝায়। আর আমরা যদি নিজেকে পরিষ্কার মনে করি, তাহলে এটা আমাদের চোখের ধরা পড়বে না। অন্য কেউ যদি আমাদেরকে পরিষ্কার বলে এবং অন্যের চোখে দেখতে পারলেই, আমরা নিজেকে পরিষ্কার মনে করবো। আর এই জন্য নিজের চোখে নয়, অন্যের চোখে আমাদেরকে দেখতে হবে। তবেই তো আমরা কি রকম এটা আমরা বুঝতে পারবো। আমরা কিন্তু নিজেরা নিজেকে পরিষ্কার দেখতে পারবো না। অন্যের চোখেই দেখতে হবে আমাদেরকে।…

image.png

ছবিটি নেওয়া হয়েছে তাসলিমা আক্তার সনিয়া আপুর পোস্ট থেকে

কথায় আছে নিজের বেলায় ষোল আনা আর পরের বেলায় চার আনা। আমরা কখনোই নিজের দোষ গুলো দেখি না কিংবা কখনো দেখার চেষ্টাও করি না। সবসময় নিজেকে অনেক বড় মনে করি ও আমরা যখন যা করছি সবকিছুই সঠিক করছি বলে মনে হয়। তবে কখন কিভাবে অন্যায় কিছু করছি সেটা নিজের চোখে দেখা কিংবা বুঝা সম্ভব না, তাই নিজেকে নিজের থেকে বের করে অন্যের হয়ে দেখা উচিৎ যে আসলেই কি আমি ভালো কিছু করছি নাকি অন্যায় কিছু করছি।

আজকের ফিচারড আর্টিকেল পোস্ট খুঁজতে গিয়ে তাসলিমা আক্তার সনিয়া আপুর লেখা (কখনও কখনও আপনি নিজেকে পরিষ্কারভাবে দেখতে পারবেন না। ) পোস্টি খুবই ভালো লাগে। সত্যি এই বিষয়টা কিছুটা আমাদের বাস্তব জীবনের সাথে মিল রয়েছে। এছাড়াও আপু নিজের প্রতিভা দিয়ে বেশ সুন্দর ও ভালো কিছু পোস্ট আমাদের মাঝে প্রতিনিয়িত শেয়ার করছেন যা সত্যি প্রশংসনীয়। আমি আশাকরবো এভাবেই প্রতিনিয়ত তাসলিমা আক্তার সনিয়া আপু আমাদের মাঝে নতুন নতুন প্রতিভা গুলো তুলে ধরবে আমার বাংলা ব্লগের মাধ্যমে।

ধন্যবাদ সবাইকে।

Banner New.png

Sort:  
 7 months ago 

আজকের এই ফিচারড আর্টিকেলে আমার পোস্ট সিলেক্ট করা হয়েছে দেখে, সত্যি অনেক বেশি ভালো লেগেছে আমার কাছে। আমি বাস্তবিক এবং সত্য কথাগুলো এই পোস্টটির মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি। আমার এই পোস্ট আপনার কাছে ভালো লেগেছে, এটা জেনে অনেক খুশি হলাম। ধন্যবাদ আমার এই পোস্টটা ফিচারড আর্টিকেল হিসেবে মনোনীত করার জন্য।

 7 months ago 

আমরা অনেক সময় নিজের দোষ স্বীকার করতে চাইনা। সব সময় অন্যের উপর দোষারোপ করি। আজকের ফিচারড আর্টিকেল পোস্ট দেখে অনেক ভালো লাগলো। দারুন একটি পোস্ট নির্বাচিত করা হয়েছে।

 7 months ago 

আজকের ফিচারড আর্টিকেল পোস্টে, সোনিয়ার নামটা দেখে ভালো লাগলো। সেই প্রতিনিয়ত নতুন নতুন প্রতিভা আমাদের মাঝে তুলে ধরার চেষ্টা করে। আসলে আমাদের নিজেদের দোষ আমরা দেখি না, কিন্তু অন্যের চোখে এটা ঠিকই ধরা পড়ে। অন্যের চোখে হয়তো আমাদের সেই খারাপ গুণ ধরা পড়ে, কিন্তু নিজেদের চোখে না। সোনিয়া এই পোস্ট খুব সুন্দর করে লিখেছে। অনেক সুন্দর কিছু কথাও তুলে ধরেছে। সব মিলিয়ে এই পোস্টটা খুব ভালো লেগেছে আমার কাছে।

 7 months ago 

বর্তমান সমাজটায় এমনই হচ্ছে যে নিজের দোষ গুলো নিজের চোখে পড়ে না কিন্তু অন্যের দোষটা খুব তাড়াতাড়ি ধরে দিতে পারে। সনিয়া আপুর পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো বেশ ভালো লিখেছেন। ফিচারড আর্টিকেলে সনিয়া আপুর পোস্টটি মনোনীত করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57831.03
ETH 3136.64
USDT 1.00
SBD 2.42