"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৩৭৯ [তারিখ : ২৯-০৭-২০২৪]


Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়েছে । এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগের" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @isratmim


অথরের নামঃ ইসরাত জাহান মিম। জাতীয়তা- বাংলাদেশী । বৈবাহিক অবস্থান- অবিবাহিত । তার শখ- তিনি ফটোগ্রাফি করতে, বই পড়তে, নতুন রেসিপি তৈরি করতে এবং ডাইপ্রজেক্ট তৈরি করতে পছন্দ করেন। স্টিমেট ব্লগিং ক্যারিয়ার শুরু- ২০২০ সালের ডিসেম্বর মাসে। তিনি তার পরিশ্রম, মেধা এবং ঐকান্তিক প্রচেষ্টা দিয়ে আমার বাংলা ব্লগে নিজের শক্ত অবস্থান তৈরি করেছেন।

এক নজরে তাঁর বিগত দিনের পোস্টগুলি :


Screenshot_20240729-090700~2.png

" আমার বাংলা ব্লগ" আজকের ফিচার্ড আর্টিকেল


IMG.jpeg

রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি (তারিখ ২৮.০৬.২০২৪)

আজকে আপনাদের সাথে রঙিন কাগজের একটি ওয়ালমেট তৈরি শেয়ার করব। অনেকদিন পর রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করেছি। রঙিন কাগজের কাজগুলো এখন আসলে একটু কম করা হয়। বেশিরভাগ সময় ক্লে দিয়ে কাজ করা হয়। রঙিন কাগজের অরিগামি তৈরি করা হয় মাঝেমধ্যে। অরিগামির কাজগুলো তাও কিছুটা সহজ তবে ওয়ালমেট তৈরি করতে অনেক বেশি সময় দরকার হয়। আর এই কাজগুলো বাতাসের মধ্যে বসে করা যায় না। যার কারণে গরমের মধ্যে বসে ফ্যান অফ করে কাজ করে করতে হয়। তাই খুব কম করা হয় এই কাজগুলো। তবে পোষ্টের ভিন্নতা আনতে মাঝে মাঝে ট্রাই করি ভিন্ন কিছু করার। তাই ওয়ালমেট তৈরি করলাম আজকে সকালে। আশা করছি আপনাদের কাছে এটা ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।।


আমার বাংলা ব্লগে প্রতিনিয়ত নানা ধরনের DIY ওয়ালমেট দেখতে থাকি। কিছু কিছু ওয়ালমেট তো রীতিমতো তাক লাগানো হয়। আমার মনে হয় সব ধরনের DIY এর মধ্যে ওয়ালমেট সবচেয়ে উপযোগী। প্রথমত আপনি আপনার হাতের কাজ আমার বাংলা ব্লগের সাথে ভাগ করে নিলেন এবং পরে ওয়ালমেট টি দিয়ে নিজের বাড়িতে খুব সুন্দর ঘর সাজানোর কাজে লাগাতে পারলেন। আর যেহেতু আমার বাংলা ব্লগ সবসময় DIY বা যেকোনো হাতের কাজকে সাপোর্ট করে সেই সুবাদে আমাদের সদস্যরা তাদের ক্রিয়েটিভ দিকটা দেখানোর জন্য মুখিয়ে থাকেন।

আজ যখন আমার বাংলা ব্লগ স্ক্রল করছিলাম সেই সময় ইসরাত ম্যাডামের পোস্ট টা আমার নজরে পড়লো। DIY আমার বেশ ভালই লাগে সেই হিসেবে তার পোস্টটা প্রথম নজরেই বেশ ভালো লেগে গেল। ছবি দেখে বুঝলাম ওয়ালম্যাট টা ঘর সাজানোর কাজে খুবই ভালো লাগবে। সেই থেকে তার পোস্ট খুলে দেখলাম, ওয়ালম্যাটটা যেমন ঘর সাজাতে ভালো লাগবে তেমনি বানাতেও বেশ পরিশ্রম করতে হয়েছে। আশা করি আপনাদের ভালো লাগবে।


IMG.jpeg

ছবিটি নেয়া হয়েছে @isratmim এর পোস্ট থেকে


ধন্যবাদ

Sort:  
 2 months ago 

আজকের ফিচার্ড আর্টিকেলে আমার ডাই পোস্ট টা দেখে খুবই ভালো লাগলো। এই কাজগুলো করতে আসলে একটু পরিশ্রম করতে হয়। আর অনেকটা সময় দরকার এই কাজগুলো করতে। আপনারা আমার এই কাজটা পছন্দ করেছেন দেখে সত্যি খুব ভালো লাগলো।

 2 months ago 

ইসরাত মিম আপুর ডাই পোস্ট বরাবর খুব সুন্দর হয়।প্রতিনিয়ত কোয়ালিটি পোস্ট উপহার দিয়ে আমার বাংলা ব্লগার সাথে আছেন আপু।ভাল লাগলো আপুর পোস্টটি ফিচার্ড আর্টিকেল হিসেবে দেখতে পেয়ে।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 2 months ago 

ইসরাত মিম আপুর এই পোস্ট আমি গতকালকে দেখেছি এবং বিস্তারিত পড়েছি। অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন আপু। বিশেষ করে ইসরাত মিম আপুর তৈরি করা প্রত্যেকটি পোস্ট আমার কাছে খুবই ভালো লাগে। আমার বাংলা ব্লগ কমিউনিটির অনেক ভালো মানের একজন ইউজার আপু। এমন সুন্দর একটি ওয়ালমেটকে আপনি ফিচারড আর্টিকেলে বাছাই করলেন। দেখে অনেক ভালো লাগলো শুভকামনা রইল।

 2 months ago 

ইসরাত মিম আপু অনেক সুন্দর করে এই ওয়ালমেট তৈরি করেছে। আপুর তৈরি করা এই সুন্দর ওয়ালমেট আমার নিজের কাছেও খুব ভালো লেগেছে। আপুর এই পোস্টটা ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করা হয়েছে দেখে অনেক বেশি ভালো লাগলো। কালোর সাথে হলুদ কালার টা অনেক সুন্দর ভাবেই ফুটে উঠেছে। যার কারণে দেখতে বেশি আকর্ষণীয় লাগতেছে। ইসরাত মিম আপুর কাজগুলো আমার কাছে অনেক ভালো লাগে। এই পোস্টটা সিলেক্ট করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 months ago 

আজকের ফিচারড আর্টিকেল অনেক ভালো লাগলো। ইসরাত মিম আপুর পোস্টটি আমার কাছে অনেক ভালো লেগেছে। দারুন একটি পোষ্ট নির্বাচিত করা হয়েছে। অসাধারণ হয়েছে।

 2 months ago 

আজকের ফিচারড আর্টিকেলে অনেক সুন্দর একটা পোস্ট দেখে খুব ভালো লাগলো। এই ওয়ালমেট ইসরাত মিম আপু অনেক সুন্দর ভাবে তৈরি করেছে। রঙিন কাগজ দিয়ে কোনো কিছু তৈরি করলে অসম্ভব সুন্দর হয়। তেমনি ইসরাত মিম আপুর তৈরি করা ওয়ালমেট টাও সুন্দর হয়েছে। আর ওনার তৈরি করা সুন্দর এই ওয়ালমেট এর পোস্ট ফিচারড আর্টিকেল হিসেবে বাছাই করা হয়েছে দেখেই তো অসম্ভব ভালো লাগলো।

 2 months ago 

ফিচারড আর্টিকেলে বেশ দারুন একটি পোস্ট সিলেক্ট করা হয়েছে।রঙিন কাগজ দিয়ে ইসরাত মিম আপুর ডাই পোস্টটি দেখে মুগ্ধ হয়ে গেলাম।
অনেক সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন আপু। ওয়ালমেটের কালার কম্বিনেশন টাও বেশ দারুন ছিল। অনেক ধন্যবাদ পোস্টটি ফিচার্ড আর্টিকেলে মনোনীত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60836.32
ETH 2449.94
USDT 1.00
SBD 2.65