"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #১৪০ [তারিখ : ২৬-১১-২০২৩]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @green015


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত। আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

image.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


টক-ঝাল-মিষ্টি শুকনো কুলের আচার রেসিপি। by @green015 (date 26.11.2023 )

বন্ধুরা,অনেকদিন হলো কোনো রেসিপি পোষ্ট শেয়ার করা হয়নি।তাই আজ ভিন্ন কিছু নিয়ে চলে আসলাম আপনাদের সামনে।লোভনীয় এবং জিভে জল আনার মতো শুকনো কুলের আচার নিয়ে।অনেকেই যেটাকে বরই বলে চিনে থাকেন।গতবছর আমাদের গাছের অনেক পাকা কুল ধুয়ে রোদে শুকিয়ে রাখা হয়েছিল।কিন্তু সময়ের অভাবে সেগুলো খাওয়ায় হচ্ছিল না।তাই এই রেসিপিটি আমি কয়েকদিন আগেই করেছিলেন।আচার তৈরির পর খেতে অসাধারণ স্বাদের হয়েছিল জিভে লেগে থাকার মতো।অসময়ের জিনিসগুলো খেতে একটু বেশি মজাই লাগে।তো কথা না বাড়িয়ে চলুন রেসিপিটি শুরু করা যাক---


আমাদের কমিউনিটিতে প্রচুর পরিমাণে রেসিপি পোস্ট করা হয়। আর প্রতিটি রেসিপি পোস্টে থাকে নতুনত্ব এবং ভিন্ন কিছু। আজ অনেকগুলো পোস্ট দেখতে দেখতে হঠাৎ রিপা আপুর পোস্ট হঠাৎ চোখে পড়লো। আর এই রেসিপিটি দেখেই লোভ লেগে গিয়েছিল। কারণ আচার মানেই লোভনীয় কিছু। আচার জিনিসটা আমাদের সকলেরই প্রিয়। আর আপুর আচারের রেসিপিটা ও খুব সুন্দর উপস্থাপনা করেছেন। সহজ এবং সাবলীল ভাষায় পুরো রেসিপিটি তুলে ধরা হয়েছে।

তাই সব দিক বিবেচনা করে এই পোস্ট টিকেই আমার বাংলা ব্লগের আজকের ফিচারড আর্টিকেল হিসাবে নির্বাচন করা হল।


ছবিটি রিপা রয় আপুর ব্লগ থেকে নেওয়া হয়েছে।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 10 months ago 

আসলেই কুলের রেসিপিটি করবো করবো বলে কিছুতেই করা হয়ে উঠছিল না।অনেক দিন পেরিয়ে অবশেষে করেই ফেললাম।আর এটি তৈরির পর দেখতে যেমন মজা হয়েছিল তার থেকে বেশি খেতে মজা হয়েছিল।যাইহোক আমার রেসিপি পোষ্টটি এত নিখুঁতভাবে বিশ্লেষণ করেছেন দেখে খুবই ভালো লেগেছে।আসলে আমি সবসময় চেষ্টা করি আমার পোস্টগুলো ভিন্ন ও সুন্দরভাবে সাজানোর।আজকের রেসিপি পোষ্টে এত প্রশংসা পেয়ে সত্যিই ভীষণ ভালো লেগেছে।এছাড়া ফিচার্ড আর্টিকেল হিসেবে নিজের নাম ও পোস্টটি সিলেক্ট হয়েছে দেখে আরো বেশি অনুপ্রেরণা পেলাম। অনেক অনেক ধন্যবাদ আমার পোস্টটি এতটা সুন্দরভাবে তুলে ধরার জন্য।

 10 months ago 

আচার এমন একটি খাবার যেটা ছোট বড় সকলেরই পছন্দ। সেই অসাধারণ সুন্দর একটি রেসিপি গ্রীন আপু আমাদের মাঝে শেয়ার করেছেন অনেক ভালো লাগলো।গ্রীন আপুর রেসিপিটি ফিচার্ড আর্টিকেলে নির্বাচিত করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

আজকের ফিচারড আর্টিকেল পোস্ট দেখে অনেক ভালো লাগলো। টক ঝাল মিষ্টি আচার আমরা সবাই পছন্দ করি। আর এত সুন্দর করে এই আচার রেসিপি তৈরি করা হয়েছে দেখে অনেক ভালো লেগেছে। আপু সব সময় দারুন দারুন রেসিপি শেয়ার করেন। আজকের রেসিপিটিও দারুন ছিল।

 10 months ago 

এই পোস্টটি যখন দেখেছি তখনই ভালো লেগেছে আচারটা দেখতে অনেক লোভনীয় লাগছে ।আজকে ফিচার্ড আর্টিকেল হিসেবে এটা দেখে ভালো লাগলো ।

 10 months ago 

রিপা ম্যাডাম আসলে একজন ক্রিয়েটিভ মানুষ। মূলত উনি প্রতিনিয়ত বাগান এবং বাংলা ভাষার প্রতি অনেক চর্চা করতে পছন্দ করেন। বিশেষ করে আমি তার কুলের টক ঝাল মিষ্টি আচারের রেসিপি টা দেখেছিলাম। বেশ ইউনিক ছিল।

এবিবি ফিউচার্ড সঠিক একটি পোষ্ট সিলেকশন করেছে সেরা হিসেবে। অভিনন্দন জানাতে চাই গ্রীন আপু এবং সিলেকশনকারী কে।

 10 months ago 

আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @green015 আপু কে দেখে ভালো লাগলো।আসলে এই উদ্যোগের মাধ্যমে প্রতিদিন একটি করে ফিচারড আর্টিকেল আমরা দেখতে পাই। অনেক অনেক ধন্যবাদ প্রতিদিন একটি করে ফিচারড আর্টিকেল আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

🙏💐🙏

 10 months ago 

গ্রীন আপুর পোস্টটা দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। ওনার এই পোস্ট ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করা হয়েছে দেখে অনেক বেশি ভালো লাগলো। টক ঝাল মিষ্টি শুকনো কুলের আচার দেখে আমার তো খেতে ইচ্ছে করছে। এই পোস্টটা বাছাই করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আজকের এই ফিচারড আর্টিকেল হিসেবে রিপা দিদির পোস্টটা বাছাই করা হয়েছে, এটা দেখেই অনেক আনন্দিত হলাম। যেকোনো রকমের আচারের রেসিপি দেখলেই আমার জিভে জল চলে আসে। আর যদি হয় টক ঝাল মিষ্টি শুকনো কুলের আচার তাহলে তো কোন কথাই নেই। এই রেসিপিটা না দেখা হলেও ফিচারড আর্টিকেল পোস্টে দেখে নিতে পারলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 60857.34
ETH 2383.21
USDT 1.00
SBD 2.68