"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #২৬৪ [তারিখ : ০৩-০৪-২০২৪]


Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৯০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @ah-agim


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

নাম: আওলাদ হোসেন আজিম। জাতীয়তাঃ বাংলাদেশী। বাংলাদেশের ফেনী জেলার বাসিন্দা আজিম ভাই আমার বাংলা ব্লগের পুরোনো সদস্যদের মধ্যে একজন। উনি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসেন। তাছাড়া নানান ধরনের কাগজ দিয়ে DIY এবং বিভিন্ন রকমের রান্না করতেও তিনি পছন্দ করেন। এসবের পাশাপাশি আজিম ভাই ফটোগ্রাফি করতেও ভালোবাসেন। বিশেষ করে প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফিইই তার বেশি ভালো লাগে।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

Screenshot_20240402-222709~2.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


Screenshot_20240402-222646~2.png

মুলা চাষ পদ্ধতি। by @ah-agim (তারিখ ০২.০৪.২০২৪ )

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি।প্রিয়, আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আমি আপনাদের, মুলা চাষ পদ্ধতি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।....


আমার বাংলা ব্লগে মুলো নামক সবজিটি খুবই বিতর্কিত। আমাদের ডিসকর্ড সার্ভারে মুলোকে নিয়ে মাঝেমধ্যেই ঝড় ওঠে। একপক্ষ যেমন মুলো নিয়ে তাদের ভালোবাসা প্রকাশ করতে থামে না তেমনি আরেক পক্ষ মুলোর প্রতি তাদের অপছন্দের ফিরিস্তি নিয়ে হাজির হয়ে যায়। মুলো অপছন্দ কারীদের অপছন্দের বিশেষ কারণ আছে বলে জানি না। আসলে আমার মনে হয় মুলোর "সেই" বদনামটি নিয়েই তাদের মূল আপত্তি 😁।

কারণ যাই হোক। মুলোর সেই বদনামটিকে যদি আড়াল করে দেওয়া যায় তাহলে মুলো বেশ সানন্দে খাওয়া যায়। মুলা ভাজা কিংবা মুলার তরকারি রাঁধুনি ঠিক হলে সব কিছুই আয়েস করে খাওয়া সম্ভব। পুরো শীত জুড়ে আমার বাংলা ব্লগ মুলো নিয়েই নানান রেসিপি দেখেছে। তবে আজ আমি কোনো মুলোর রেসিপি বাছাই করিনি। আজ যেটা আপনাদের মাঝে ভাগ করব সেটা আমার কাছে একদমই অন্যরকম লেগেছে, মুলোর চাষ।

আমরা সবসময়ই আমার বাংলা ব্লগে নানান ধরনের জিনিসপত্র দেখতে পাই। আজকেও স্ক্রল করতে করতে পেয়ে গেলাম সেরমই এক পোস্ট, মুলো চাষ পদ্ধতি। যেটা করতে শুরু থেকে শেষ পর্যন্ত দেড় মাস সময় লেগেছে। আর আমাদের পোস্টদাতা পুরো বিষয়টাকেই সুন্দর এবং সহজভাবে ধাপে ধাপে চাষ পদ্ধতি বুঝিয়ে দিয়েছেন। যেটা দেখে অনায়াসেই যেকেউ শিখে নিতে পারবেন মুলোর চাষ।


Screenshot_20240402-222646~2.png

ছবিটি আজিম ভাইয়ের ব্লগ থেকে নেওয়া

ধন্যবাদ

Sort:  
 5 months ago 

আজকের ফিচারড আর্টিকেল পোস্ট দেখে অনেক ভালো লাগলো। মুলোর বদনাম থাকলেও অনেকেই মুলো পছন্দ করে। মুলো চাষের পদ্ধতি দেখে অনেক ভালো লাগলো। দারুন একটি পোস্ট আজকের ফিচারড আর্টিকেল পোস্ট হিসেবে নির্বাচিত করা হয়েছে দেখে ভালো লাগলো।

 5 months ago 

আমার পোস্ট টি ফিচারড আর্টিকেল মনোনীত করা হয়েছে দেখে খুব ভালো লাগলো। সকলের নিকট আন্তরিক কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জ্ঞাপন করছি। পোস্টের মাধ্যমে চেষ্টা করেছি আপনাদের মাঝে মুলা চাষ পদ্ধতি তুলে ধরার জন্য। নিজের হাতে উৎপাদন করা ফসল তুলার অনুভূতি বেশ অন্যরকম হয়ে থাকে ‌। তরতাজা সবজি নিজে খেতে যেমন বেশ ভালো লাগে তেমনি আত্মীয়-স্বজনকে দিতে খুব ভালো লাগে।

 5 months ago 

আজিম ভাইয়ের পোস্টটি দেখে বেশ ভালো লাগলো। ফিচার্ড আর্টিকেলে দারুন একটি পোষ্ট সিলেক্ট করা হয়েছে। মুলো চাষের পদ্ধতি
অনেক সুন্দর ভাবে দেখিয়েছেন ভাইয়া । আর চাষের পদ্ধতিটা অনেকের উপকারে লাগবে। অনেক ধন্যবাদ ফিচারড আর্টিকেলে পোস্টটি মনোনীত করার জন্য।

আজিম ভাইয়ের সবজি চাষ পদ্ধতি আমি এর আগেও কয়েকবার দেখেছি। আর যতবার দেখেছি ততবারই মুগ্ধ হয়ে গেছি। কেননা শুরু থেকে শেষ পর্যন্ত আজিম ভাইকে অনেকটা ধৈর্য ধারণ করে ফটোগ্রাফির মাধ্যমে প্রতিটি ধাপ আমাদের মাঝে তুলে ধরতে হয়েছে। যেকোনো চাষ পদ্ধতি ভীষণ কঠিন, আর এই কঠিন কাজটি তিনি সানন্দে করে আমাদের মাঝে শেয়ার করেছেন যা সত্যিই প্রশংসনীয়। তাই আজিম ভাইয়ের এই পোস্ট ফিচার্ড আর্টিকেলে দেখে আমার খুবই ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ, অসাধারণ এই পোস্টটি ফিচার্ড আর্টিকেলে স্থান দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.15
JST 0.029
BTC 56651.60
ETH 2364.32
USDT 1.00
SBD 2.27